শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

Bijoynews24.com
সোমবার, ২৩ জানুয়ারী ২০১৭
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম | সাক্ষাতকার » অবৈধ অস্ত্র ও মাদক মুক্ত কুষ্টিয়া গড়তে কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছেন কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম | সাক্ষাতকার » অবৈধ অস্ত্র ও মাদক মুক্ত কুষ্টিয়া গড়তে কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছেন কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম
সোমবার, ২৩ জানুয়ারী ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অবৈধ অস্ত্র ও মাদক মুক্ত কুষ্টিয়া গড়তে কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছেন কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম

 

---: শামসুল আলম স্বপন :

অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে কুষ্টিয়ার পুলিশ বিভাগ ২০১৬ সালে বাংলাদেশের ৬৪ জেলার মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করেছে। এ অর্জন শুধু কুষ্টিয়া পুলিশের নয়,কুষ্টিয়াবাসীরও বটে। এই বিরল অর্জনের পিছনে যার অবদান সব চেয়ে বেশী তিনি হলেন কুষ্টিয়া পুলিশ সুপার প্রলয় চিসিম । ২০১৪ সালের ২৯ আগষ্ট কুষ্টিয়া পুলিশ সুপার হিসেবে যোগদান করেই তিনি জেলার ২২ লক্ষ মানুষের নিরাপত্তা বিধানে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন । ২ বছর ৪ মাসে জেলার ৭টি থানায় অভিযান পরিচালনা করে তিনি উদ্ধার করেছেন ১০৮টি অবৈধ আগ্নেয়াস্ত্র। যে কারণে ৬৪ জেলার মধ্যে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে কুষ্টিয়া দ্বিতীয় স্থান অধিকার করার গৌরব অর্জন করেছে। শুধু অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার নয়, মাদক দ্রব্য উদ্ধার,নিয়মিত মামলা ও ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতারেও কুষ্টিয়া পুলিশের ভুমিকা প্রশংসনীয় ।

কুষ্টিয়া পুলিশ বিভাগ সুত্রে জানাগেছে,উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রের মধ্যে রয়েছে, ৯টি বিদেশী রিভালবার,২৩টি বিদেশী পিস্তল,১৬টি শার্টারগান, ১টি দেশী রাইফেল, ৪টি পাইপগান,২টি দেশী পিস্তল,১টি কাটা বন্দুক,৯টি এলজি,১২টি বোমা, ৩২টি ককটেল ও দেশী গ্রেনেড ২টি।
উদ্ধারকৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ১০৪ কেজি গাজা,প্রায় ২ কেজি হেরোইন, ১১,৫৮৪ পিচ ইয়াবা,১২৩৪ লিটার দেশী মদ,১৬ লিটার ভারতীয় মদ, ৬৪৯৯ বোতল ফেন্সিডিল ।

এছাড়া নিয়মিত মামলায় ২৪৬৪ জনকে গ্রেফতার,মোবাইল কোর্টের মাধ্যমে ১০৭০ মামলায় ১১৭০জনকে গ্রেফতার ও বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করা হয়েছে এবং ১১০৪১ জন ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী গ্রেফতার করেছে কুষ্টিয়ার পুলিশ।
অপরদিকে গত দুই বছরে কুষ্টিয়ার পুলিশ বিভিন্ন অপরাধে মামলা করেছে ২৮৭৭টি। উল্লেখযোগ্য অপরাধের মধ্যে রয়েছে খুন,ডাকাতি,দস্যুতা,অপহরণ,ধর্ষন,নারী নির্যাতন, শিশু নির্যাতন, মাদকদ্রব্য ও চোরাচালানী। অপরাধ সংক্রান্ত মামলা পর্যালোচনা করে দেখা গেছে ২০১৫ সাল থেকে ২০১৬ সালে কুষ্টিয়াতে অপরাধ প্রবণতা অনেকটা কমে গেছে। ২০১৫ সালে কুষ্টিয়াতে খুন হয় ৪০ জন,অপহরণের শিকার হয় ১০জন,ধর্ষিত হয় ৩২জন,নারী নির্যাতনের শিকার হয় ৮০জন, শিশু নির্যাতনের শিকার ৭ জন । ২০১৬ সালে খুন হয় ৩০ জন, অপহরণ ৬ জন,ধর্ষণের শিকার ৩০জন, নারী নির্যাতনের শিকার ৭৯ জন ও শিশু নির্যাতনের শিকার ৫জন।

পুলিশ সুপার প্রলয় চিসিম কুষ্টিয়া আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ে আলাপ কালে এ প্রতিবেদককে জানান ,বর্তমান সরকার দেশের আইন-শৃংখলা পরিস্থিতি উন্নয়নে ব্যাপক পদক্ষেপ নিয়েছে । তারই ধারাবাহিকতায় কুষ্টিয়া পুলিশ নিরলস কাজ করে যাচ্ছে। তিনি বলেন,আইন-শৃংখলা উন্নয়নে কুষ্টিয়ার আপামর জনসাধারণ,বিচার বিভাগ,জেলা প্রশাসন,রাজনৈতিক নেতৃবৃন্দ,গণমাধ্যম কর্মীসহ সকলেই আন্তরিক । বিশেষ করে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের ভুমিকা ইতিবাচক হওয়ার কারণে জেলার আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে রয়েছে।

এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, আমরা একদিন সকলেই মারা যাবো তাতে কোন সন্দেহ নেই । যে ঘুষ খায় সেও মারা যাবে, যে ঘুষ খায় না সেও মারা যাবে । তবে পার্থক্য শুধু মৃত্যুর পর কেউ মানুষের শ্রদ্ধা ভক্তি পাবে আর কেউ ঘৃণার পাত্র হবে। তিনি আবেগ আপ্লুত হয়ে বলেন আমার কেন জানি মনে হয় আমি আর হয়তো বেশী দিন বাঁচবো না । তবে যত দিন বেঁচে থাকবো ততদিন মানুষের সেবা করে যাবো। কুষ্টিয়াবাসীর কল্যাণে অবৈধ আগ্নেয়াস্ত্র ও মাদকমুক্ত করার জন্য তিনি কঠোর পদক্ষেপ গ্রহন করবেন বলে জানান। এ ব্যাপারে তিনি কুষ্টিয়াবাসী সহযোগিতা কামনা করেন। তিনি বলেন অবৈধ আগ্নেয়াস্ত্র ও মাদক যুব সমাজকে ধ্বংস করছে



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিজিবি সদস্য মো: শহীদুল ইসলামকে ফাঁসানোর চেষ্টা ব্যর্থ
প্রযোজক-অভিনেতা নজরুল রাজ আটক
র‌্যাব সদরদপ্তরে নেওয়া হয়েছে পরীমনিকে
বিকৃত যৌনাচরণের উপকরণসহ পরীমণির সহযোগী রাজ আটক
পরীমনির বাসায় মিলেছে ভয়ংকর মাদক এলএসডি ও আইস
তালেবানের হাতে প্রাদেশিক রাজধানীর পতন সময়ের ব্যাপার মাত্র; আফগান বাহিনী বলছে লড়ে যাবে
ঢাকাই চলচ্চিত্রের নায়িকা পরীমনিকে আটক করেছে র‌্যাব
চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ১৬ বরযাত্রীর মৃত্যু
মিন্টু’র প্রতারণা ফাঁদে পড়ে কুষ্টিয়ার অনেকেই সর্বশান্ত
আর কত টাকা হইলে তাহারা কুষ্টিয়াবাসীকে মাফ করিয়া দিবেন ?
কুষ্টিয়ায় দিবালোকে ঠিকাদারকে হাতুড়ি পেটার ঘটনায় তিনজনকে আটক করেছে র‌্যাব
কলেজ ছাত্রকে বিয়ের দা’বিতে পাঁচ সন্তানের জননীর অনশন
গোবিন্দগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি’র দৃষ্টি আকর্ষণ
কুষ্টিয়ায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্তের হার ৪২.৬৬
মৌলভীবাজারে স্ত্রীর চুলের খোপা কেটে স্ত্রী নির্যাতন ! নির্যাতনকারী স্বামী আটক
গাইবান্ধায় ভ্রাম্যমান আদালতের অভিযানে পৃথক ৩৯ মামলায় ৩১ হাজার ৮শ’ টাকা জরিমানা
ধর্ষণশেষে স্কুলছাত্রীকে বাড়িতে দিয়ে গেল যুবক, বাবার মামলা
কুষ্টিয়ায় হাতুড়ি বাহিনীর হামলায় ঠিকাদার আহত
চিলাহাটি-হলদিবাড়ি দিয়ে নিয়মিত পণ্যট্রেন উন্মুক্ত হচ্ছে