শিরোনাম:
●   নাসির উদ্দিনসহ আটক ৫, পরীমনি বললেন ‘এখন বাঁচতে পারব’ ●   কুষ্টিয়ার আলোচিত ট্রিপল মার্ডারের অভিযুক্ত এএসআই সৌমেন কুমার রায় আদালতে ●   ঘটনার পর তার কাছে এসে কি বলেছিলেন পরীমনি, জানালেন জায়েদ খান ●   পুলিশ কর্মকর্তা বরখাস্ত : কুষ্টিয়ায় মা-ছেলে সহ ৩ জনকে হত্যার রহস্য উন্মোচন ●   কুষ্টিয়ায় ট্রিপল মার্ডার : সৌমেনের দ্বিতীয় বিয়ের বিষয়টি জানত না পরিবার ●   রাত ১২টার দিকে পরীমনিকে নাছিরের কাছে নিয়ে যায় অমি ●   কে ধর্ষণ ও হত্যার চেষ্টা করেছে? জবাবে যা বললেন পরীমনি ●   পরীমনিকে জোরপূর্বক মদের সাথে নেশাদ্রব্য খাইয়ে ধর্ষণচেষ্টা, জানালেন বিস্তারিত ●   পরীমনির অভিযোগ করা সেই শিল্পপতি নাসির ইউ মাহমুদের পরিচয় প্রকাশ ●   এএসআই সৌমেনকে সাময়িক বরখাস্ত, ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন।
ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

Bijoynews24.com
বুধবার, ১৯ মে ২০২১
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পর্যটন | বক্স্ নিউজ | রাজনীতি » ক্ষেপণাস্ত্র হামলা করে ইসরায়েলের ৬ বিমানঘাঁটি গুড়িয়ে দিলো হামাস
প্রথম পাতা » আর্ন্তজাতিক | পর্যটন | বক্স্ নিউজ | রাজনীতি » ক্ষেপণাস্ত্র হামলা করে ইসরায়েলের ৬ বিমানঘাঁটি গুড়িয়ে দিলো হামাস
বুধবার, ১৯ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ক্ষেপণাস্ত্র হামলা করে ইসরায়েলের ৬ বিমানঘাঁটি গুড়িয়ে দিলো হামাস

---Bijoynews

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন কাস্সাম ব্রিগেড জানিয়েছে, তারা দখলদার ইসরায়েলের ছয়টি বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র ও রকেট হামলা চালিয়েছে। এতে ইসরায়েলের বিমানঘাঁটি ভস্ব হয়ে গেছে।

দক্ষিণ গাজায় ইসরায়েলি হামলার জবাবে বিমানঘাঁটিগুলোকে টার্গেট করা হয়েছে বলে কাস্সাম ব্রিগেডের বিবৃতিতে জানানো হয়েছে। তারা আরও বলেছে- হাতসুর, হাতসারিম, নিফাতিম, তেল নুফ, বিলমাখিম ও র‍্যামন ঘাঁটিতে রকেট এবং ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

এদিকে, আজ বুধবারও গাজায় ব্যাপক হামলা অব্যাহত রেখেছে দখলদার ইসরায়েলি বাহিনী। গাজার আবাসিক এলাকার কয়েকটি ভবন পুরোপুরি ধ্বংস করা হয়েছে।

সকালে ইসরায়েলি হামলায় এক সাংবাদিকসহ চারজন ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। গত ১০ মে থেকে গাজায় ব্যাপক বিমান ও কামান হামলা চালাচ্ছে দখলদার বাহিনী। এ পর্যন্ত গাজায় ইসরায়েলি হামলায় ২১৯ জন ফিলিস্তিনি মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে ৬৩ শিশু রয়েছে। সূত্র: পার্সটুডে।

এবার জর্ডান সীমান্ত দিয়ে একটি ড্রোনের মাধ্যমে ইসরায়েলের উত্তরাঞ্চলে হামলার চেষ্টা করা হয়, তবে সেটিকে ধ্বংস করার দাবি করেছে দখলদার দেশটির সেনারা।

ইসরায়েলের যুদ্ধ মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, মঙ্গলবার সকালে জর্ডান সীমান্ত দিয়ে একটি ড্রোন প্রবেশ করছিল, এ অবস্থায় সেটিকে ভূপাতিত করা হয়েছে। খবর টাইমস অব ইসরাইলের।

ড্রোনটি বেইত শাউন এলাকার ওপর দিয়ে যাচ্ছিল। সেনাবাহিনী ড্রোনটির ধ্বংসাবশেষ পরীক্ষা করে দেখছে। ইসরাইলি সেনাবাহিনীর বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, ড্রোনটি জর্ডানের দিক থেকে প্রবেশ করলেও এটি কারা পাঠিয়েছে তা স্পষ্ট নয়।

ফিলিস্তিনিদের ওপর নতুন করে সর্বাত্মক হামলা শুরুর পর থেকে ইসরায়েল সীমান্তের দেশগুলোর জনগণও ব্যাপক প্রতিবাদ জানাচ্ছে। অনেকে প্রতিবাদ হিসেবে সীমান্ত অতিক্রম করে ইসরায়েলে প্রবেশের চেষ্টা করছে।

গত ১০ মে থেকে গাজায় সর্বাত্মক হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। ফলে গাজায় এ পর্যন্ত ৬১ শিশুসহ ২১৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনিরাও ক্ষেপণাস্ত্র ছুড়ে ইসরায়েলি আগ্রাসনের জবাব দিচ্ছে। এ পর্যন্ত ইসরায়েলে ১০ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছেন।

আরও সংবাদ

ফিলিস্তিনে নির্বিচারে গণহত্যার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ

ফিলিস্তিনে নির্বিচারে গণহত্যা ও আল আকসা মসজিদে দখলদার ইসরাইলী বাহিনীর হামলার প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহা. রেজাউল করিম বলেছেন,

মুসলমানদের প্রথম কিবলাহ পবিত্র আল আকসাহ মসজিদে দখলদার ইসরাইলী বাহিনীর হামলা আইয়্যামে জাহেলিয়াতের নিষ্ঠুরতাকেও হার মানিয়েছে। ইহুদীবাদীরা গাজা নগরীর বেসামরিক স্থাপনায় বিমান হামলা চালিয়ে এখন পর্যন্ত দুই শতাধিক ফিলিস্তিনীকে নির্মমভাবে শহীদ করেছে। এদের অর্ধেকই নারী, শিশু ও বৃদ্ধ।

তিনি ইহুদীবাদী রাষ্ট্রের এই বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে হামলা বন্ধের জোর দাবি করেন। অন্যথায় বিশ্ব উম্মাহ আল আকসাহ মসজিদের পবিত্রতা সহ নিজেদের আত্মরক্ষায় যেকোন পদক্ষেপ গ্রহণ করতেবাধ্য হবে।

বুধবার রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত পবিত্র আল আকসাহ মসজিদে ইসরাইলী বাহিনীর বর্বোরোচিত হামলা ও ফিলিস্তিনে নির্বিচারে গণহত্যার প্রতিবাদে এবং অবিলম্বে হামলা বন্ধের দাবিতে এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে এসব কথা বলেছেন রেজাউল করিম।

বিক্ষোভ মিছিলটি মিরপুর ১ নম্বর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভে মিছিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম, নাজিম উদ্দীন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মাওলানা মুহিব্বুল্লাহ, জামাল উদ্দীন ও ইয়াছিন আরাফাত, শিবিরের ঢাকা মহানগরী পশ্চিমের সেক্রেটারি সাব্বির আহমদ, উত্তরের সভাপতি মাহমুদ মোরাদ ও সেক্রেটারি জাহাঙ্গীর আলম এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সেক্রেটারি মাসুদুর রহমান রহমান প্রমূখ।

ড. এম আর করিম বলেন, অবৈধভাবে জন্মলাভের পর থেকেই ইসরাইল ফিলিস্তিন সহ মধ্যপ্রাচ্যে ব্যাপক হত্যাযজ্ঞ চালিয়ে আসছে। তারা আবরের অনেক ভূখন্ডই জবরদখল করে দখলদারিত্ব অব্যাহত রেখেছে। তারা পবিত্র নগরী জেরুজালেমকে নিজেদের রাজধানী হিসেবে ঘোষণা মুসলমানদের মনে ঘৃণা ও ক্ষোভের সৃষ্টি করেছে।

সাম্প্রতিক সময়ে ইসরাইলী বর্বরতা আগের তুলনায় বেড়েছে। পবিত্র রমজান মাসে নামাজ আদায়ের সময় বর্বর বাহিনী মুসল্লীদের ওপর হামলা চালিয়ে নিজেদের বিভৎস ও কদাকার চেহারা বিশ্ববাসীর কাছে স্পষ্ট করেছে। তারা হাজার হাজার ফিলিস্তিনীকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। তাদের নির্মমতা থেকে রেহাই পাননি নারী, শিশু ও বৃদ্ধরা। যা যুদ্ধাপরাধের শামিল। তাই এই অপশক্তির বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, মূলত ইসরাইলী ইহুদীরা এখন বিশ্ব শান্তির জন্য এখন প্রধান হুমকী। এই অপশক্তিই এখন মধ্যপ্রাচ্যকে অস্থিও ও আশান্ত করে রেখেছে। তাই এই সন্ত্রাসী ও দখলদার রাষ্ট্রের বিরুদ্ধে বিশ^বাসীকে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে।

তিনি অবিলম্বে দখলদার বাহিনীর হামলা বন্ধ ও ফিলিস্তিনীদের জানমাল রক্ষায় জাতিসঙ্ঘ, কমনওয়েলথ, আবরলীগ, ওআইসি এবং যুক্তরাষ্ট্র সহ বিশ্ব পরাশক্তিগুলোকে কার্যকর ব্যবস্থা গ্রহণের আহবান। অন্যথায় মুসলমানরা নতুন জাতিসঙ্ঘ প্রতিষ্ঠার উদ্যোগ নেবে।



এ পাতার আরও খবর

নাসির উদ্দিনসহ আটক ৫, পরীমনি বললেন ‘এখন বাঁচতে পারব’ নাসির উদ্দিনসহ আটক ৫, পরীমনি বললেন ‘এখন বাঁচতে পারব’
কুষ্টিয়ার আলোচিত ট্রিপল মার্ডারের অভিযুক্ত এএসআই সৌমেন কুমার রায় আদালতে কুষ্টিয়ার আলোচিত ট্রিপল মার্ডারের অভিযুক্ত এএসআই সৌমেন কুমার রায় আদালতে
ঘটনার পর তার কাছে এসে কি বলেছিলেন পরীমনি, জানালেন জায়েদ খান ঘটনার পর তার কাছে এসে কি বলেছিলেন পরীমনি, জানালেন জায়েদ খান
পুলিশ কর্মকর্তা বরখাস্ত : কুষ্টিয়ায় মা-ছেলে সহ ৩ জনকে হত্যার রহস্য উন্মোচন পুলিশ কর্মকর্তা বরখাস্ত : কুষ্টিয়ায় মা-ছেলে সহ ৩ জনকে হত্যার রহস্য উন্মোচন
কুষ্টিয়ায় ট্রিপল মার্ডার : সৌমেনের দ্বিতীয় বিয়ের বিষয়টি জানত না পরিবার কুষ্টিয়ায় ট্রিপল মার্ডার : সৌমেনের দ্বিতীয় বিয়ের বিষয়টি জানত না পরিবার
রাত ১২টার দিকে পরীমনিকে নাছিরের কাছে নিয়ে যায় অমি রাত ১২টার দিকে পরীমনিকে নাছিরের কাছে নিয়ে যায় অমি
কে ধর্ষণ ও হত্যার চেষ্টা করেছে? জবাবে যা বললেন পরীমনি কে ধর্ষণ ও হত্যার চেষ্টা করেছে? জবাবে যা বললেন পরীমনি
পরীমনিকে জোরপূর্বক মদের সাথে নেশাদ্রব্য খাইয়ে ধর্ষণচেষ্টা, জানালেন বিস্তারিত পরীমনিকে জোরপূর্বক মদের সাথে নেশাদ্রব্য খাইয়ে ধর্ষণচেষ্টা, জানালেন বিস্তারিত
পরীমনির অভিযোগ করা সেই শিল্পপতি নাসির ইউ মাহমুদের পরিচয় প্রকাশ পরীমনির অভিযোগ করা সেই শিল্পপতি নাসির ইউ মাহমুদের পরিচয় প্রকাশ
এএসআই সৌমেনকে সাময়িক বরখাস্ত, ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন। এএসআই সৌমেনকে সাময়িক বরখাস্ত, ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন।

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
নাসির উদ্দিনসহ আটক ৫, পরীমনি বললেন ‘এখন বাঁচতে পারব’
কুষ্টিয়ার আলোচিত ট্রিপল মার্ডারের অভিযুক্ত এএসআই সৌমেন কুমার রায় আদালতে
ঘটনার পর তার কাছে এসে কি বলেছিলেন পরীমনি, জানালেন জায়েদ খান
পুলিশ কর্মকর্তা বরখাস্ত : কুষ্টিয়ায় মা-ছেলে সহ ৩ জনকে হত্যার রহস্য উন্মোচন
রাত ১২টার দিকে পরীমনিকে নাছিরের কাছে নিয়ে যায় অমি
পরীমনিকে জোরপূর্বক মদের সাথে নেশাদ্রব্য খাইয়ে ধর্ষণচেষ্টা, জানালেন বিস্তারিত
পরীমনির অভিযোগ করা সেই শিল্পপতি নাসির ইউ মাহমুদের পরিচয় প্রকাশ
এএসআই সৌমেনকে সাময়িক বরখাস্ত, ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন।
তিনজনকে হত্যার মূল কারণ জানা গেল অবশেষে
দৌলতপুরে নারী কেলেংকারীর অপরাধে ইউপি সদস্যকে গাছে বেঁধে পিটিয়েছে
‘ছুটি না নিয়েই চাকরিস্থল থেকে অস্ত্রসহ বের হন এএসআই সৌমেন’
পুলিশের স্পেশাল ব্রাঞ্চের এসআই মারাত্মক আহত
কমলগঞ্জে পূর্ব বিরোধের জের ধরে সন্ত্রাসী হামলা আহত-৩
নেসকোর কিছু অসাধু কর্মকর্তার বিরুদ্ধে ডোমার ইউএনও বরাবর লিখিত অভিযোগ
পরকিয়ার জের : কুষ্টিয়ায় ৩জনকে গুলি করে হত্যা: পিস্তলসহ খুনি এ,এস,আই সৌমেনকে গ্রেফতার
কন্যা সন্তান হওয়ায় স্ত্রীর মুখে আগুন দিয়ে জীবন্ত পুঁতে রাখেন স্বামী
১৩ বছর ধরে এই হিজরার সঙ্গে সাংসারিক জীবন আশিক অব্বাসের !
কুষ্টিয়ায় ৭ দিনের লকডাউন
ঢাকা-১৪ আসনে কামরুল বিএনএফ প্রার্থী
মেয়েকে বিয়ে করে শান্ত থাকেনি, শ্বাশুড়ি সাথেও কাজ চালিয়ে যেতেন এই ভদ্র লোক!