শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

Bijoynews24.com
মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » কুষ্টিয়ায় কাজ হস্তান্তরের আগেই ভেঙ্গে পরলো ওজোপাডিকোর লোহার ডেকোরেশন
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » কুষ্টিয়ায় কাজ হস্তান্তরের আগেই ভেঙ্গে পরলো ওজোপাডিকোর লোহার ডেকোরেশন
মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুষ্টিয়ায় কাজ হস্তান্তরের আগেই ভেঙ্গে পরলো ওজোপাডিকোর লোহার ডেকোরেশন

---

Bijoynews : কুষ্টিয়া, ২৭ এপ্রিল ২০২১ : কুষ্টিয়ায় গত চার মাস আগে থেকে শুরু হওয়া ওজোপাডিকো মূল গেটের উপরের লোহার ডেকোরেশন (১০ফিট লম্বা) আজ সকাল আনুমানিক ১১ টার দিকে হঠাৎ ভেঙে পড়েছে।

বিষয়টি নিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান পলাশ এন্টারপ্রাইজের সোহাগ এর মুঠোফোনে কথা হলে তিনি জানান, মূল গেটের কাজ চলমান। তিনি এখনো কাজটি হস্তান্তর করেননি। কাজটি যেহেতু হস্তান্তর করেন নি, তাহলে চলাচলের জন্য উন্মুক্ত করে দিলেন কেন? প্রতিবেদকের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ওজোপাডিকো কুষ্টিয়ার কর্মকর্তাদের কারণেই এটা খুলে দেওয়া হয়েছে। কাজটির বাজেট, সময়কাল এবং সমাপ্তির তারিখ জানতে চাইলে তিনি জানান, বাজেট ৩৬লাখ এর ১০হাজার কম, শুরুর তারিখটা তার তেমন মনে নেয়, কাজের সমাপ্তির এখনো ২মাস বাকি আছে।

আপনি কি মূল ঠিকাদার? প্রশ্নের উত্তরে তিনি বলেন, সে এই কাজটি খুলনার এক ঠিকাদারের থেকে কিনে করছেন। তখন সেই ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম জানতে চাওয়া হলে তিনি জানান, “বড় বাড়ি ঠিকাদার, নাম শুনলে চাপ নিতে পারবেন তো!” তখন প্রতিবেদক- হা পারবো বলেন, তার মোবাইল নম্বরটা দেন বললে, সোহাগ বলেন- আমি তার সাথে কথা বলে নম্বরটা দিচ্ছি। এই বলে ফোন কেটে দেন এবং এখন পর্যন্ত আর কল করেননি।

স্থানীয় বেশ কয়েকজন সূত্রে জানা যায়, কুষ্টিয়া সহ খুলনা বিভাগের চার জেলায় ওজোপাডিকোর মূল গেট নির্মাণের কাজ চলছে। কুষ্টিয়া ওজোপাডিকোর মূল গেটের কাজ শুরু হয়েছে গত চার মাস পূর্বে। গেটের সিংহভাগ কাজ ইতিমধ্যে শেষ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। হটাৎ আজ বেলা আনুমানিক ১১টার দিকে লোহার ১০ফিট লম্বা ডেকোরেশন ভেঙ্গে নিচে পরে। এসময় অল্পের জন্য বড় ধরনের বিপদ থেকে রক্ষা পায় গেটের নিচ দিয়ে হেঁটে যাওয়া এক পথচারী।

তারা আরো বলেন, কাজের মান ভালো না হওয়ায় এ ধরনের দুর্ঘটনা ঘটেছে । তারা আরো জানায়, লোহার রডের তৈরি লম্বা ডেকোরেশন লাগানোর জন্য যে রয়েল বোল্ট ব্যবহার করা হয়েছে সেটি এতো ভারী একটি বস্তুর সাথে কোনোভাবে যায়না। গেটটি নির্মাণের শুরু থেকেই নিম্নমানের কাজ করছে ঠিকাদারী প্রতিষ্ঠানটি। বার বার ভালো করে কাজ করার জন্য বললেও তারা কোনো পদক্ষেপ গ্রহণ করেননি।

ওজোপাডিকোর এক কর্মচারী রিন্টু জানান, “এ গেটের যে পরিস্থিতি আমরা যে কখন মরব ওর কোন নিশ্চয়তা নাই।” যেকোনো সময় আমরা মরতে পারি, আমাদের জীবনের কোন দাম নেই।

ওজোপাডিকোর মূল গেটের এক আনসার সদস্য জানান, হঠাৎই কোনরকম বাতাস বা ভূমিকম্প ছাড়াই উপরের লোহার ডেকোরেশন ভেঙ্গে নিচে পরে যায়। অল্পের জন্য একজন চাচা ও সেসময় ডিউটিরত আনসার সদস্য বড় ধরনের বিপদ থেকে রক্ষা পায়।

ওজোপাডিকো কুষ্টিয়ার আঞ্চলিক হিসাব ব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) আমিনুল ইসলাম জানান, এই কাজটি খুলনা থেকে নিয়ন্ত্রণ করা হচ্ছে এবং এর হিসাবটিও ওখানেই করা হচ্ছে। এই বিষয়টি নিয়ে আমাদের তেমন কোনো তথ্য জানা নাই বলে এসি ম্যাডামের সাথে যোগাযোগ করার জন্য বলেন।

ওজোপাডিকো কুষ্টিয়ার তত্ত্বাবধায়ক প্রকৌশলী(এসি) জাহান-ই-শবনম জানান, তার বর্তমান কর্মস্থলের চলমান মূল গেটের সাথে সংশ্লিষ্ট আর্থিক, প্রশাসনিক ও বাস্তবায়নের কোন বিষয় সম্পর্কে তিনি অবগত নন। এ বিষয়ে সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করার জন্য বলেন তিনি। তাছাড়া আজকের দুর্ঘটনার বিষয়ে তিনি জানতেন না। সাংবাদিকরা প্রবেশের ৫মিনিট পূর্বে তিনি বিষয়টি সম্পর্কে জেনেছেন।

কুষ্টিয়া ওজোপাডিকোর মূল গেটের প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী ও ঝিনাইদহ ওজোপাডিকোর প্রকৌশলী মিজান সাহেবের মুঠোফোনে কথা হলে তিনি জানান, আজকের দুর্ঘটনার বিষয়টি তিনি শুনেছেন। ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে তার কথা হয়েছে। তাদের প্রতিনিধি ঘটনাস্থলে উপস্থিত আছে। শীঘ্রই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে কাজটির বাজেট, সময়কাল এবং সমাপ্তির তারিখ জানতে চাইলে তিনি বলেন, কাগজ না দেখে এগুলো বলা সম্ভব হবে না। তিনি সাংবাদিকদের তার ঝিনাইদহে কার্যালয় যাওয়ার জন্য বলেন। সেখানে গেলে তিনি সকল প্রয়োজনীয় কাগজপত্র দেখাবেন বলে জানান।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মুসলমানদের নিকট মসজিদুল আকসা এতোটা গুরুত্বপূর্ণ কেন ?
গভীর রাতে মসজিদে কিশোরীর সঙ্গে ‘আপত্তিকর অবস্থায়’ ইমাম আটক
শতাধিক রকেট হামলা হামাসের, ২ ইসরাইলি নিহত
বৈদ্যুতিক ট্রেনের যুগে প্রবেশ করল বাংলাদেশ
ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব
অসামাজিক কার্যকলাপ, মহিলা ভাইস চেয়ারম্যানকে আটকে বিয়ে দিলেন এলাকাবাসী
বাবুল আক্তার গ্রেপ্তার
মিরপুর থানা পরিদর্শন করলেন পুলিশ সুপার
বিএডিসির কর্মকর্তা করোনায় মৃত্যু
টিকটক-লাইকিতে আসক্তি নিয়ে ঝগড়া, স্ত্রীকে হত্যার পর থানায় আত্মসমর্পণ
চিলাহাটি জে.ইউ.ফাজিল মাদ্রাসায় দোয়া ও ইফতার অনুষ্ঠিত
মিয়ানমারে সেনা ঘাঁটি দখল করে আগুন ধরিয়ে দিল বিদ্রোহীরা
বিসিএস ক্যাডার পরিচয়ে এক ডজন বিয়ে করলো তরুণী
রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়ায় পুলিশের তিন সদস্য সাময়িক বরখাস্ত!
চিলাহাটিতে অসহায় মানুষদের মাঝে খাদ্যসামগ্রী, বস্ত্র ও টাকা বিতরণ
নিয়ন্ত্রণ হারিয়ে পৃথিবীর দিকে তীব্র গতিতে ধেয়ে আসছে চীনা রকেটের ১০০ ফুট অংশ
কুষ্টিয়া পৌরসভার কর কর্মকর্তা বরখাস্ত নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম ইসলাম ওএসডি
পুলিশকে চাঁদা দিয়ে না খেয়ে রোজা রাখলেন রিকশাওয়ালা
একাধিক নারীর সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্ক ছিল হেফাজত নেতা জাকারিয়ার
এসআইয়ের ড্রয়ার থেকে ঘুষের আড়াই লাখ টাকা বের করলেন এএসপি