শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮

Bijoynews24.com
সোমবার, ১৯ এপ্রিল ২০২১
প্রথম পাতা » অপরাধ চিত্র | চট্টগ্রাম | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » গৃহবধুকে ধর্ষন চেষ্টায় ব্যর্থ হয়ে কুপিয়ে জখম ও পুলিশের গুলিতে ৫ শ্রমিক নিহতের ঘটনায় জুঁই চাকমার নিন্দা
প্রথম পাতা » অপরাধ চিত্র | চট্টগ্রাম | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » গৃহবধুকে ধর্ষন চেষ্টায় ব্যর্থ হয়ে কুপিয়ে জখম ও পুলিশের গুলিতে ৫ শ্রমিক নিহতের ঘটনায় জুঁই চাকমার নিন্দা
সোমবার, ১৯ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গৃহবধুকে ধর্ষন চেষ্টায় ব্যর্থ হয়ে কুপিয়ে জখম ও পুলিশের গুলিতে ৫ শ্রমিক নিহতের ঘটনায় জুঁই চাকমার নিন্দা

------
ষ্টাফ রিপোর্টার :: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় কমিটির সংগঠক জুঁই চাকমা সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের ডাক বাংলা আগা পাড়ায় মারমা এক গৃহবধুকে জোরপূর্বক ধর্ষনের চেষ্টা এছাড়া  চট্টগ্রামের বাঁশখালীতে শ্রমিকদের উপর পুলিশের গুলিবর্ষণ ও হত্যাকান্ডের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দায়ীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।
সংগ্রামী নারী জুঁই চাকমা বলেছেন, গতকাল রবিবার রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের ডাক বাংলা আগা পাড়ায় মারমা এক গৃহবধুকে জোরপূর্বক ধর্ষনের চেষ্টা। স্থানীয় যুবক থুইমং মারমা জোরপূর্বক ধর্ষন চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে গৃহবধুর হাতে থাকা মোবাইল ফোন ও স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কুপিয়ে মাথা, গলা, হাতে পায়ে মারাত্মক জখম করে গৃহবধুকে হত্যার চেষ্টা করে।
থুইমং মারমা বিবাহিত একজন যুবক হয়েও  মারমা সম্প্রদায়ের অপরের স্ত্রীকে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে এভাবেই কুপিয়ে জখম করা কোন সভ্য সমাজের মানুষের কাজ হতে পারেনা। এছাড়া গৃহবধুকে জোরপূর্বক ধর্ষনের চেষ্টা, ব্যর্থ হয়ে গৃহবধুর হাতে থাকা মোবাইল ফোন ও স্বর্ণের চেইন ছিনতাই এবং ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কুপিয়ে গৃহবধুকে হত্যার চেষ্টা কোন অবস্থায় মেনে নেয়া যায় না। বিষয়টি অত্যান্ত দুঃখজনক। রেগ্গা মারমার ছেলে থুইমং মারমাকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া জরুরী।
গত ১৭ এপ্রিল শনিবার সকালে চট্টগ্রামের বাঁশখালীতে এস আলম গ্রুপ ও চায়না কোম্পানীর কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে  নিরীহ  শ্রমিকেরা রমজান চলাকালে বিকেল ৫টার মধ্যে ছুটি, ইফতারের জন্য অর্থ বরাদ্দ, মাসের বেতন ৫ থেকে ১০ তারিখের মধ্যে প্রদান, যখন তখন ছাঁটাই বন্ধ এবং ছাঁটাইকৃত শ্রমিকদের আইনানুযায়ী সমুদয় পাওনা পরিশোধসহ ১০ দফা যৌক্তিক দাবিতে যখন মালিক পক্ষের সাথে বৈঠক করছিল তখন বিদ্যুৎ কেন্দ্রের অফিস ঘরের বাইরে সমবেত শ্রমিকদের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের বর্বর হামলা, গুলিবর্ষণে ৫ জন শ্রমিক ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন এবং আহত ৩২, গুলিবিদ্ধ ২৪, গুরুতর আহত ৬ শ্রমিক এর ওপর গুলিবর্ষণকারী পুলিশ সদস্যদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।
তিনি আরো বলেন, গত ২৪ ফেব্রুয়ারী-২০২১ তারিখ দিন দুপুরের রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়িতে উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ে ঢুকে বুকে পিস্তল ঠেকিয়ে ৩৪নং রূপকারী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি  সদস্য সমর বিজয় চাকমা (৩৮) কে হত্যা করেছে সন্ত্রাসীরা। সমর বিজয় চাকমার হত্যাকারীকে এখনো পর্যন্ত স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করতে পারেনি।
একটি আপরাধের শাস্তি কিংবা বিচার না হলে আরেকটি অপরাধ করার সাহস পায় সন্ত্রাসীরা।
জুঁই চাকমা বলেন, অপরাধী যতই ক্ষমতাধর হোক অনতিবিলম্বের দোষিদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দেশের প্রচলিত আইনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা আবশ্যক।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
নারী হাফেজকে ধর্ষণের মামলায় কারাগারে মাদ্রাসা শিক্ষক
‘লকডাউনের’ প্রথম দিন রাজধানীতে গ্রেপ্তার ৪০৩
লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল, ৩ নম্বর সতর্ক সংকেত
পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত
লকডাউনের প্রথম সকালে ট্রাকের ধাক্কায় ঝরল ৬ প্রাণ
কঠোর লকডাউন শুরু, শূন্য রাজপথ
চেতনা নাশক ইনজেকশন পুশ করে রোগীদের ধ”র্ষ’ণ করতো এই ডাক্তার!
করোনার ঝুঁকি সত্ত্বেও ঢাকা ছাড়ছে মানুষ, মানছে না স্বাস্থ্যবিধি
গতবারের চেয়েও কঠোর ভাবে মাঠে নামছে সেনাবাহিনী-বিজিবি
১৯ দিনের ছুটিতে দেশ
ভূমধ্যসাগরে নৌডুবিতে ১৭ বাংলাদেশির সলিল সমাধি
কঠোর বিধি-নিষেধের আওতামুক্ত থাকছে যেসব পণ্য ও প্রতিষ্ঠান
বিদেশযাত্রীদের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চলবে
একদিনে ভারতে করোনায় ৩ হাজার ৯৯৮ জনের মৃত্যু
মহামারির মাঝে সারা দেশে ঈদ উদযাপন
আজ পবিত্র ঈদুল আজহা
নিউ লাইফ ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ
বাংলাবান্ধা স্থলবন্দরে সরকারি নির্দেশনা না মানায় তিন সিএন্ডএফ প্রতিনিধিকে অর্থদন্ড
কুষ্টিয়ায় বাথরুমে ওড়নায় ঝুলছিল মা-ছেলের লাশ
বিএমএসএফের কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ১২ সদস্যের অন্তর্ভুক্তি