শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮

Bijoynews24.com
সোমবার, ১৯ এপ্রিল ২০২১
প্রথম পাতা » জাতীয় সংবাদ | দুর্যোগ-দুঘর্টনা | বক্স্ নিউজ | রংপুর | শিরোনাম » গোবিন্দগঞ্জে গভীর কূপে পড়ে বিষাক্ত গ্যাসে দুই সহোদর ভাইয়ের মৃত্যু
প্রথম পাতা » জাতীয় সংবাদ | দুর্যোগ-দুঘর্টনা | বক্স্ নিউজ | রংপুর | শিরোনাম » গোবিন্দগঞ্জে গভীর কূপে পড়ে বিষাক্ত গ্যাসে দুই সহোদর ভাইয়ের মৃত্যু
সোমবার, ১৯ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গোবিন্দগঞ্জে গভীর কূপে পড়ে বিষাক্ত গ্যাসে দুই সহোদর ভাইয়ের মৃত্যু

---আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের অভিরামপুর গ্রামে সোমবার ভোরে পরিত্যক্ত গভীর কূপে পড়ে গিয়ে সেখানে জমে থাকা বিষাক্ত গ্যাসের প্রভাবে দুই সহোদর ভাইয়ের মৃত্যু ও একজন আহত হয়েছে। নিহতরা হলো হাসান আলী (৩০) ও হাবিবুর রহমান (২৫)। নিহতরা ওই গ্রামের আফতাব উদ্দিনের ছেলে।
নিহতের পরিবার সূত্রে জানা গেছে, হাবিবুর রহমান তার স্ত্রীকে নিয়ে শৌচাগারে যায়। সেখান থেকে ফেরার পথে বাড়ির সীমানায় থাকা পরিত্যক্ত পানির ট্যাঙ্কে (গভীর কূপ) পড়ে গেলে চিৎকার দেয়। এসময় তার ভাই হাসান আলী ও প্রতিবেশি মিন্টু মিয়া তাকে উদ্ধারের জন্য এগিয়ে আসলে তারাও ওই কূপে পড়ে যায়। এসময় গোবিন্দগঞ্জের ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে মিন্টু মিয়াকে আহত অবস্থায় এবং হাসান আলী ও হাবিবুর রহমানের লাশ উদ্ধার করে। পরে আহত মিন্টু মিয়াকে নিকটস্থ পলাশবাড়ী উপজেলা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।
এব্যাপারে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আরিফ হোসেন জানান, ওই কূপটি পরিত্যক্ত থাকায় বিষাক্ত গ্যাসের সৃষ্টি হওয়ায় তাদের মৃত্যু হতে থাকতে পারে।

গাইবান্ধায় ‘হাসান হত্যার
প্রতিবাদ মঞ্চ’ গঠনের সিদ্ধান্ত

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ ব্যবসায়ী হাসান আলী হত্যার বিচার দাবীতে গাইবান্ধার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক, ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের একসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ, গাইবান্ধা’ গঠনের সর্বসম্মত সিদ্ধান্ত হয়।
সোমবার (১৯ এপ্রিল) বেলা ১২টায় গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থা-গানাসাস মিলনায়তনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ওয়াজিউর রহমান রাফেল, গাইবান্ধা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি শহিদুল ইসলাম শান্ত, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকছুদার রহমান শাহান, আবুল খায়ের মোরছেলীন পারভেজ, গাইবান্ধা ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ ইকবাল আহম্মেদ প্রমুখ।
সভায় উপস্থিত ছিলেন গণফোরাম জেলা সভাপতি ময়নুল ইসলাম রাজা, জাসদ জেলা সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, বাসদ জেলা সমন্বয়ক গোলাম রব্বানী, সিপিবি’র জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজু রহমান মুকুল, কৃষক শ্রমিক জনতালীগের জেলা সভাপতি মোস্তফা মনিরুজ্জামান, জাতীয় পার্টির জেলা নেতা রেজাউন্নবী রাজু, বাসদ মার্কসবাদী জেলা নেতা কাজী আবু রাহেন শফিউল্যাহ, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) জেলা সংগঠক মৃণাল কান্তি, গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবীর তনুসহ অন্যান্য রাজনৈতিক, সামাজিক- সাংস্কৃতি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ।
এসময় নেতৃবৃন্দ বলেন, ব্যবসায়ী হাসান আলী হত্যার ঘটনায় অভিযুক্ত সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ও অন্যান্য কর্মকর্তাদের স্বপদে বহাল রেখে এই তদন্ত কমিটির রিপোর্ট কোন দিনেই আলোর মুখ দেখবে না। নেতৃবৃন্দ আরও বলেন, পুলিশকে বাঁচানোর নানারকম ষড়যন্ত্র আমরা লক্ষ্য করছি। ইতোমধ্যে বাদির এজাহারে যেভাবে উল্লেখ করা হয়েছে, সেভাবে ফরওয়ার্ডিং না করে তদন্ত কর্মকর্তা মিথ্যা ফরওয়ার্ডিং করেছেন। তারা এই ফরওয়ার্ডিং-এর তীব্র প্রতিবাদ জানান এবং পুরো ঘটনার জন্য বিচারবিভাগীয় তদন্তের দাবি জানান।
শেষে বিশিষ্ট রাজনীতিক আমিনুল ইসলাম গোলাপকে সমন্বয়ক করে ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ, গাইবান্ধা’ গঠনের সর্বসম্মত সিদ্ধান্ত হয়।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
নারী হাফেজকে ধর্ষণের মামলায় কারাগারে মাদ্রাসা শিক্ষক
‘লকডাউনের’ প্রথম দিন রাজধানীতে গ্রেপ্তার ৪০৩
লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল, ৩ নম্বর সতর্ক সংকেত
পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত
লকডাউনের প্রথম সকালে ট্রাকের ধাক্কায় ঝরল ৬ প্রাণ
কঠোর লকডাউন শুরু, শূন্য রাজপথ
চেতনা নাশক ইনজেকশন পুশ করে রোগীদের ধ”র্ষ’ণ করতো এই ডাক্তার!
করোনার ঝুঁকি সত্ত্বেও ঢাকা ছাড়ছে মানুষ, মানছে না স্বাস্থ্যবিধি
গতবারের চেয়েও কঠোর ভাবে মাঠে নামছে সেনাবাহিনী-বিজিবি
১৯ দিনের ছুটিতে দেশ
ভূমধ্যসাগরে নৌডুবিতে ১৭ বাংলাদেশির সলিল সমাধি
কঠোর বিধি-নিষেধের আওতামুক্ত থাকছে যেসব পণ্য ও প্রতিষ্ঠান
বিদেশযাত্রীদের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চলবে
একদিনে ভারতে করোনায় ৩ হাজার ৯৯৮ জনের মৃত্যু
মহামারির মাঝে সারা দেশে ঈদ উদযাপন
আজ পবিত্র ঈদুল আজহা
নিউ লাইফ ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ
বাংলাবান্ধা স্থলবন্দরে সরকারি নির্দেশনা না মানায় তিন সিএন্ডএফ প্রতিনিধিকে অর্থদন্ড
কুষ্টিয়ায় বাথরুমে ওড়নায় ঝুলছিল মা-ছেলের লাশ
বিএমএসএফের কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ১২ সদস্যের অন্তর্ভুক্তি