শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

Bijoynews24.com
সোমবার, ৫ এপ্রিল ২০২১
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » অবশেষে চালু হলো চিলাহাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অপারেশনের কার্যক্রম
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » অবশেষে চালু হলো চিলাহাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অপারেশনের কার্যক্রম
সোমবার, ৫ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অবশেষে চালু হলো চিলাহাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অপারেশনের কার্যক্রম

---
রুহানা ইসলাম ইভা.ডোমার উপজেলা প্রতিনিধিঃ নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি নির্মানের প্রায় ৩ বছর পর অবশেষে কার্যক্রমের শুভ উদ্বোধন করা হলো রবিবার সকাল ১১টার দিকে। উক্ত উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিলাহাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটির শুভ উদ্বোধন করেন ডোমার/ডিমলার মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, রংপুর বিভাগীয় সিভিল ডিফেন্সের উপ-পরিচালক ওহিদুল ইসলাম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী তহিদুজ্জামান, ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ, ডোমার উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, নীলফামারী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আমিরুল ইসলাম সরকার, বীর মুক্তিযোদ্ধা আব্দুর জব্বার কানু, ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান, চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুরল হক, ভোগডাবুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক, আওয়ামীলীগ নেতা মুরাদ আলী প্রামানিক, যুবলীগের সভাপতি এ.কে.এম.জাহাঙ্গীর বসুনিয়া রাসেল। ২৯জন জনবল ও দুইটি গাড়ি নিয়ে চিলাহাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আগুন নেভানোর কার্যক্রমের সূচনা হয়। উক্ত অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালন করেন ভোগডাবুরী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বকুল।
উল্লেখ্য, নীলফামারী জেলা গণপূর্ত বিভাগ ২০১৭ সালের ১০ই জানুয়ারী ৩ কোটি ২২ লক্ষ টাকা ব্যয়ে চিলাহাটিতে পূর্ণাঙ্গ ফায়ার সার্ভিস স্টেশনের ভবন নির্মানের কাজের আদেশ দেয় মিসেস খাজা বিলকিস রাব্বি, নীলফামারী ঠিকাদারী প্রতিষ্ঠানকে। ২০১৮ সালের জুলাই মাসেই এটির কাজ শেষ হয়। একই বছরের ১লা নভেম্বর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই চিলাহাটি ফায়ার সার্ভিস স্টেশনটির শুভ উদ্বোধন করেন। কিন্তু, গভীর নলকুপের পানি জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর রংপুর আঞ্চলিক ল্যাবরেটরিতে পরিক্ষা-নিরিক্ষায় ব্যপক আয়রনের উপস্থিতি ধরা পরে। যা জনস্বাস্থ্য আর পানিবাহী গাড়ির রিজার্ভ ট্যাংকের জন্য ক্ষতিকর। সেই কারনেই উক্ত সময় স্টেশনটি চালু করা সম্ভব হয়নি।
জানা গেছে, ডোমার উপজেলা শহর থেকে চিলাহাটির দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। চিলাহাটি ও পাশ্ববর্তী এলাকায় প্রায় ৫০ হাজার পরিবারের বসবাস। এই এলাকায় প্রায় খরা মৌসুমে অগ্নিকান্ডের ঘটনায় প্রায় লক্ষ লক্ষ টাকার ক্ষতিসাধন হয় হাজারো পরিবারের। চিলাহাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি চালু হওয়ার ফলে ডোমার উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা সহ পাশ্ববর্তী পঞ্চগড় জেলার দেবিগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ এলাকার মানুষও এই ফায়ার সার্ভিস স্টেশন থেকে সুবিধা পাবে।

ডোমারের মির্জাগঞ্জ বাজারে সরকারী গাছ রাতের আঁধারে উধাও

রুহানা ইসলাম ইভা.ডোমার উপজেলা প্রতিনিধিঃ নীলফামারী জেলার ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের মির্জাগঞ্জ স্টেশন বাজার এলাকার একটি বড় ধরনের সরকারী জামগাছ রবিবার প্রথম প্রহরে রাতের আঁধারে উধাও হওয়ার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, মির্জাগঞ্জ বাজার এলাকার এক ব্যবসায়ী ইতিপূর্বে এই সরকারী জামগাছটি প্রশাসনের অগচরে গাছটি কেঁটে ফেলার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। সেই থেকে ঐ ব্যবসায়ী যেকোন মূল্যে সরকারী গাছটি কেঁটে ফেলার ষড়যন্ত্র চালিয়ে আসছে। এলাকার নাম প্রকাশ্যে অনিচ্ছুক কিছু সচেতন ব্যক্তি বলেছিলেন,“সরকারী গাছ কাঁটার এখতিয়ার সাধারণ মানুষের নেই। তার পরেও এই গাছটি হচ্ছে মূল্যবান। যতবড়ই ষড়যন্ত্র হোক না কেন, গাছটি কাঁটার চেষ্টা করা হলে এলাকার মানুষ তা প্রতিহত করবে। এবং এ বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনের দৃষ্টি দেওয়া একান্ত প্রয়োজন”। তারপরেও রবিবার রাতে গাছটি উধাও হয়ে গেল। স্থানটি দেখে মনে হয় না এখানে কোন পুরোনো দিনের গাছ ছিল। এই ঘটনাটি নিয়ে এলাকার ব্যপক চাপা উত্তেজনা বিরাজ করছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
দুই সাংবাদিক বন্ধুর ভালবাসার নিদর্শণ
মেয়ে চান মায়ের বিয়ে দিতে
জিকে ক্যানেল থেকে পরিচ্ছন্নতাকর্মীর মরদেহ উদ্ধার
ডোমারে মাদক সম্রাট মিজানুর রহমানের লাশ উদ্ধার
আবারো বন্ধ জিকে সেচ প্রকল্পের পানি সরবরাহ
কুষ্টিয়া পৌরসভার ১৪ লক্ষ টাকার ২০৩টি গাছ ১৬ বছর পর ১ লাখ ৬১ হাজার টাকায় বিক্রি
কুষ্টিয়ার পৌর কাউন্সিলর বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ
গঠিত হতে যাচ্ছে “ কুষ্টিয়া সিটি প্রেসক্লাব”
কেয়ামতের ছোট বড় ১৩১টি আলামত
হাসিনা হত্যার রহস্য উদ্ঘাটনঃ ধর্ষণের ঘটনা ফাঁসের শঙ্কায় ভাগ্নিকে খুন করে মামা
নড়াইলে ছোট ভাইয়ের ‘লাঠির আঘাতে’ পুলিশ এসআইয়ের মৃত্যু
চিলাহাটিতে রমজান মাসেও চলছে লোডশেডিং-এর পালা
কুষ্টিয়ায় বৃষ্টির জন্য দোয়া চেয়ে মাঠে নামায পড়লেন মানুষ
গৃহবধুকে ধর্ষন চেষ্টায় ব্যর্থ হয়ে কুপিয়ে জখম ও পুলিশের গুলিতে ৫ শ্রমিক নিহতের ঘটনায় জুঁই চাকমার নিন্দা
সময়ের কাগজের সম্পাদকের দায়িত্ব নিলেন নূরুন্নবী বাবু
পঞ্চগড়-ঢাকা রুটে চালু হলো কৃষিপণ্যবাহী ট্রেন
যাতায়াতের রাস্তা কেটে ফেলায় প্রায় ১০ হাজার মানুষের দুর্ভোগ
গোবিন্দগঞ্জে গভীর কূপে পড়ে বিষাক্ত গ্যাসে দুই সহোদর ভাইয়ের মৃত্যু
মামুনুলের বিরুদ্ধে মানিব্যাগ-মোবাইল চুরির মামলা
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন হেফাজত নেতারা