শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

Bijoynews24.com
শুক্রবার, ২ এপ্রিল ২০২১
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | শিরোনাম » পঞ্চগড়ে যুবককে হত্যার দায়ে গ্রেফতার ৩
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | শিরোনাম » পঞ্চগড়ে যুবককে হত্যার দায়ে গ্রেফতার ৩
শুক্রবার, ২ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পঞ্চগড়ে যুবককে হত্যার দায়ে গ্রেফতার ৩

 

---

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে আলমগীর হোসেন (১৭) নামে এক ভ্যানচালক যুবকে হত্যার ঘটনায় ৩জনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ।

 

শুক্রবার (২ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাছ আহম্মেদ।


এর আগে গত বৃহস্পতিবার (১ এপ্রিল) দিনগত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক প্রেস রিলিজ প্রকাশ করে পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর রহমান ও সহকারী পুলিশ সুপার আব্দুল হামিদ সিআইডি। 


গ্রেফতারকৃতরা হলেন, পঞ্চগড় সদর উপজেলার সুকদেব পাড়া গ্রামের মৃত জরিফ হোসেনের ছেলে ইউসুফ আলী (২৫), কামার ভিটা গ্রামের আজগর আলীর ছেলে আশিক বাবু (২১) ও পাটোয়ারী পাড়া গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে রফিকুল ইসলাম (৩৫)।


জানা গেছে, পঞ্চগড় জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে বৃহস্পতিবার ওই ৩ আসামীকে গ্রেফতার করে নিহত ভিকটিমের কাছ থেকে ছিনিয়ে নেয়া মোবাইল ও চার্জারভ্যান উদ্ধার করা হয়।

 

প্রেস রিলিজ সূত্রে জানা যায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা জানায় পঞ্চগড়ের পতিপাড়া গ্রামের কাইমুল ইসলামের ছেলে ভ্যানচালক আলমগীর হোসেন আসামী ইউসুফ ও আশিক বাবু ভ্যান ছিনতাইয়ের উদ্দেশ্যে তেঁতুলিয়া উপজেলার শালবাহান বাজারে যাবে বলে দুইশত টাকায় ভিকটিম আলমগীরের ভ্যানটি ভাড়া করে। পরে তারা ভ্যান চালককে বসিয়ে চা নাস্তার নাম করে সময় ক্ষেপন করতে থাকে। আসামীরা ভ্যান চালক আলমগীরকে নিয়ে নিউ মার্কেট রাস্তা হয়ে শালবাহান বাজারের দিক দিয়ে ভজনপুর কলেজ হয়ে দেবনগর হয়ে ময়নাগুড়ি যায়। তারপরে বকশিগঞ্জ জোতগাঁও এলাকায় নদীর পাশে রাস্তা দিয়ে যাওয়ার সময় চার্জার ভ্যানের চার্জ শেষ হয়ে যায়। পরে আসামীরা ধাক্কা দিয়ে ভ্যান চালক আলমগীরকে রাস্তায় নামায় এবং আসামী ইউসুফ ভিকটিম আলমগীরের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে আলমগীরকে লাথি দিয়ে রাস্তার নিচে গর্তে ফেলে দেয়। আসামী ইউসুফ সাথে সাথে রাস্তার নিচে গর্তে নামে। আসামী আশিক বাবু ও ইউসুফ উভয়ের পরিকল্পনামতে ইউসুফের কোমরে থাকা ছুরি দিয়ে ইউসুফ ভিকটিম আলমগীরকে এলোপাথাড়িভাবে ছুরিকাঘাত করতে থাকে। এক পর্যায়ে আলমগীর আঘাতের ফলে নিস্তেজ হয়ে পড়লে আসামীরা ভিকটিম আলমগীরের মৃত্যু নিশ্চিত করে। ইউসুফ তার ব্যবহৃত ছোরাটি বাঁশ ঝাড়ের দিকে জঙ্গলে ছুড়ে ফেলে দেয়। পরে আসামীরা ভিকটিমের ভ্যানটি ঠেলে নিয়ে কিছুদুর এসে আরেক ভ্যান চালককে চার্জ নাই বলে তার ভ্যানের সাথে বেধে জগদল বাজারে নিয়ে যায়। পরবর্তীতে তারা জগদল বাজার থেকে ভ্যানটি পঞ্চগড় পৌরসভাস্থ পাটোয়ারী পাড়ায় এনে চোরাই ভ্যান ক্রেতা নামে পরিচিত আসামী রফিকের নিকট সাড়ে সাত হাজার টাকায় বিক্রি করে। এদিকে গত ২৮ মার্চ (রোববার) আলমগীর নামে ওই ভ্যানচালক যুবকের লাশ বকশিগঞ্জ জোতগাঁও এলাকা থেকে উদ্ধার করা হয়।

 

এর আগে গ্রেফতারকৃত আসামী ইউসুফ ও আশিক বাবু গত ৯ জানুয়রি কাজী ফার্মের নিকট একটি ব্যাটারী চালিত অটো একইভাবে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে অটোর যান্ত্রিক ত্রুটির কারনে অটোটি নিয়ে যেতে ব্যর্থ হয় তবে সে ঘটনায় পঞ্চগড়ের নমলাগ্রামের মৃত মন্জুরুল ইসলামের ছেলে ভিকটিম লাবু ইসলাম (১৮) কে ধারালো অস্ত্র দিয়ে গলায় রক্তাক্ত জখম করে।

 

 

 

 

 তেঁতুলিয়ায় মুক্তিযোদ্ধারসহ শতাধীক কবরে আগুন, থানায় অভিযোগ

 

 

 

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুিলয়া উপজেলায় আক্রোশমূলকভাবে ৪ মুক্তিযোদ্ধার কবরসহ প্রায় শতাধীক করবে অগ্নিকান্ড ঘটানোর অভিযোগ উঠেছে। এতে করে প্রায় পুরে গেছে পুরো কবরস্থানটি। এ ঘটনায় ৫ জনের নাম উল্লেখ করে মামলা দায়েরর জন্য থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এমন ঘটনা ঘটানোর কারণে ক্ষোভ বিরাজ করছে মুক্তিযোদ্ধাদের মাঝে। মুক্তিযোদ্ধাদের দাবী দ্রুত এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণসহ অপরাধীদের গ্রেফতার করা না হলে আগামীতে কঠোর কর্মসূচী করতে বাধ্য হবে তারা।

গত ২৮ মার্চ (রোববার) বিকেল সাড়ে ৫টায় জেলার তেঁতুলিয়া উপজেলার সিপাইপাড়া ধাইজান গ্রামে এই ঘটনাটি ঘটে। এ ঘটনায় শুক্রবার (২ এপ্রিল) দুপুরে মামলা দায়েরের ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করে মুক্তিযোদ্ধা সন্তান ইমরান আলী প্রধান।

অভিযোগ সূত্রে জানা গেছে, সিপাইপাড়া ধাইজান গ্রামে সিপাইপাড়া মৌজার এসএ ১২৯নং খতিয়ান ভুক্ত জমাজমিতে প্রায় কয়েক যুগ ধরে কবরস্থান হিসেবে ব্যবহার করা হচ্ছে। বর্তমানে এই কবরস্থানে ৪জন বীরমুক্তিযোদ্ধাসহ প্রায় শতাধীক মানুষ সাহিত রয়েছে। দীর্ঘদিনের ব্যবহৃত কবরস্থানটি বাইনগছ গ্রামের আ. জব্বারের ছেলে জিয়াউর রহমান (২৮) একই গ্রামের মৃত আসাবদ্দীনের ছেলে আব্দুল গণি (৬০), আব্দুল জব্বার (৫২), জালাল উদ্দিন (৫০), আব্দুল জলিল (৪৮) নিজেদের দাবী করে গত ২৮ মার্চ (রোববার) বিকেল সাড়ে ৫টায় সবার অগোচরে আক্রোশমূলক ও অন্যায়ভাবে আগুন দিয়ে কবরগুলি জ্বালীয়ে দেয়। এঘটনায় কবরস্থানের ৪ বীরমুক্তিযোদ্ধার কবরসহ প্রায় শতাধীক কবর পুড়ে যায়। পরে বিষয়টি সবার নজরে আসলে স্থানীয় প্রত্যক্ষদর্শী ওবায়দুল হক আগুন লাগাগোর ঘটনাটি সবাইকে জানিয়ে দেয়।

অভিযোগকারী ও মুক্তিযোদ্ধা সন্তান ইমরান আলী প্রধান জানান, ২৯ মার্চ (সোমবার) বিকেলে আমি শবেবরাত উপলক্ষে কবরস্থানে জিয়ারত করতে গেলে দেখি সব কবর আগুনে পুড়ে গেছে। পরে প্রত্যক্ষদর্শী সাক্ষী ওবায়দুল হক সূত্রে জানতে পারি জিয়াউরসহ অভিযুক্তদের কবরে আগুন লাগিয়ে দেয়। আমি মুক্তিযোদ্ধা সন্তান হিসেবে নয় সাধারণ মানুষ হিসেবে এমন কর্মকান্ডের তিব্র নিন্দা জানিয়ে এ ঘটনার সাথে যুক্তদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

প্রত্যক্ষদর্শী ওবায়দুল হক জানান, আমি বাজারে যাওয়ার সময় আগুন লাগাতে দেখে জিয়াউরসহ অভিযুক্তদের বাধা দিলেও তারা কবরগুলোতে অগ্নিকান্ডের ঘটনা ঘটায়। এবংকি কবরগুলোতে আগুন লাগিয়ে মসজিদে ২০ টাকা দান করবে বলে আমাক জানায়।

স্থানীয় মুক্তিযোদ্ধারা জানান, আমরা দেশের জন্য নিজের জীবন বাজি রেখে জনগণকে ভালো রাখতে কাজ করেছে। এখন দেখছি মৃত্যুর পরেও আমাদের মুক্তিযোদ্ধাদের কবর নিয়ে আক্রোশমূলক ভাবে বিভিন্ন অপ্রতিকর ঘটনা ঘটাচ্ছে। ৪জন মুক্তিযোদ্ধাসহ স্থানীয়দের কবরে অগ্নিকান্ডের ঘটনা ঘটানোয় আমরা অপরাধীদের দ্রুত বিচার দাবী করছি।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া জানান, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। আইনি প্রক্রিয়া চলমান রয়েছে, মামলা হলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

তেঁতুলিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মাহাবুবুর রহমান জানান, আমাদের জন্য এটা লজ্জাকর, এবং জাতীর জন্য এটা অপমান জনক, আমাদের জন্যও অপমান জনক। বীরমুক্তিযোদ্ধা চারজন এখানে শুয়ে আছে এই কবরস্থানে। এটা বৃটিশ আমলের গোরস্থান। আজকে ব্যাক্তিগত স্বার্থে এই গোরস্থানে আগুন লাগিয়ে দেয়া হয়েছে। আমরা এর সুষ্ঠু তদন্তে অতিদ্রুত বিচার চাই। নতুবা আমরা অচিরেই তেঁতুলিয়া উপজেলার মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা পরিবারের সকল সদস্যকে নিয়ে আমি এই তেঁতুলিয়ায় মানববন্ধন শুরু করবো এবং আন্দোলন শুরু করবো। যদি আমাদের এই কর্মকান্ডের সাথে যুক্ত অপরাধীদের দ্রুত গ্রেফতার করে আইনি ব্যাবস্থা গ্রহণ করা না হয় তবে আমরা কঠোর কর্মসূচী পালন করতে বাধ্য হবো।

এঘটনায় অভিযুক্তদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায় নি।

 

 

পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার সাথে জড়িত ও গ্রেফতারকৃত আসামীরা পেশাদার অপরাধী।  ঘটনায় ২টি মামলা দায়ের হয়েছে। যাহার পঞ্চগড় সদর থানার মামলা নং-৩২, তারিখ -২৮/০৩/২০২১ খ্রিঃ ধারা- ৩০২/৩৯৪/৩৪ দঃবিঃ, অরপটি পঞ্চগড় সদর থানার মামলা নং-১৪, তারিখ -১১/০১/২০২১ খ্রিঃ ধারা- ৩৯৪/৩৪ দঃবিঃ। আসামীরা বিভিন্ন সময় যাত্রী বেশে চার্জারভ্যান ছিনিয়ে নিয়ে ক্রয়-বিক্রয় করে বলে প্রাথমিক তদন্তে জানা যায়।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
দুই সাংবাদিক বন্ধুর ভালবাসার নিদর্শণ
মেয়ে চান মায়ের বিয়ে দিতে
জিকে ক্যানেল থেকে পরিচ্ছন্নতাকর্মীর মরদেহ উদ্ধার
ডোমারে মাদক সম্রাট মিজানুর রহমানের লাশ উদ্ধার
আবারো বন্ধ জিকে সেচ প্রকল্পের পানি সরবরাহ
কুষ্টিয়া পৌরসভার ১৪ লক্ষ টাকার ২০৩টি গাছ ১৬ বছর পর ১ লাখ ৬১ হাজার টাকায় বিক্রি
কুষ্টিয়ার পৌর কাউন্সিলর বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ
গঠিত হতে যাচ্ছে “ কুষ্টিয়া সিটি প্রেসক্লাব”
কেয়ামতের ছোট বড় ১৩১টি আলামত
হাসিনা হত্যার রহস্য উদ্ঘাটনঃ ধর্ষণের ঘটনা ফাঁসের শঙ্কায় ভাগ্নিকে খুন করে মামা
নড়াইলে ছোট ভাইয়ের ‘লাঠির আঘাতে’ পুলিশ এসআইয়ের মৃত্যু
চিলাহাটিতে রমজান মাসেও চলছে লোডশেডিং-এর পালা
কুষ্টিয়ায় বৃষ্টির জন্য দোয়া চেয়ে মাঠে নামায পড়লেন মানুষ
গৃহবধুকে ধর্ষন চেষ্টায় ব্যর্থ হয়ে কুপিয়ে জখম ও পুলিশের গুলিতে ৫ শ্রমিক নিহতের ঘটনায় জুঁই চাকমার নিন্দা
সময়ের কাগজের সম্পাদকের দায়িত্ব নিলেন নূরুন্নবী বাবু
পঞ্চগড়-ঢাকা রুটে চালু হলো কৃষিপণ্যবাহী ট্রেন
যাতায়াতের রাস্তা কেটে ফেলায় প্রায় ১০ হাজার মানুষের দুর্ভোগ
গোবিন্দগঞ্জে গভীর কূপে পড়ে বিষাক্ত গ্যাসে দুই সহোদর ভাইয়ের মৃত্যু
মামুনুলের বিরুদ্ধে মানিব্যাগ-মোবাইল চুরির মামলা
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন হেফাজত নেতারা