শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

Bijoynews24.com
শুক্রবার, ২ এপ্রিল ২০২১
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » ডোমারের অসহায় গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে “আনোয়ারা ফাউন্ডেশন”
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » ডোমারের অসহায় গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে “আনোয়ারা ফাউন্ডেশন”
শুক্রবার, ২ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ডোমারের অসহায় গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে “আনোয়ারা ফাউন্ডেশন”

---
রুহানা ইসলাম ইভা.

ডোমার উপজেলা প্রতিনিধিঃ নীলফামারী জেলার ডোমার উপজেলার অসহায় গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়িয়েছে আনোয়ারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট সমাজ সেবক আসাদুজ্জামান চয়ন। মায়ের মৃত্যুর পর তিনি প্রতিষ্ঠিত করেন এই আনোয়ারা ফউন্ডেশন। এখানে শুধু অসহায় মেধাবী শিক্ষার্থীদের সাহায্য করা হয় না। তার পাশাপাশি গরীব ও অসহায় নিম্নআয়ের পরিবারদের ঘর নির্মানের জন্য টিন, বিভিন্ন উপকরণ, খাদ্য সামগ্রী ও নদগ অর্থ বিতরণ করে আসছে। ২০১৭ সালের ৬ই জুন গরীব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করা ও নি¤œআয়ের পরিবারগুলোর পাশে দাঁড়ানোর জন্য প্রতিষ্ঠা করা হয় এই আনোয়ারা ফাউন্ডেশন। আনোয়ারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আসাদুজ্জামান চয়ন নিজেস্ব ব্যবসা প্রতিষ্ঠানের কর্মরত এক যুবক ঢাকা কলেজে অধ্যায়নরত ডোমার উপজেলার কেতকীবাড়ী ইউনিয়নের বসবাসকারী রবিউল ইসলামের পড়াশুনার খরচ চালানোর জন্য তার হাতে অর্থ তুলে দেওয়া হয়।
আনোয়ারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আসাদুজ্জামান চয়নের সাথে কথা হলে তিনি জানান,“২০০৯ সালের ৬ই জুন আমার মা আনোয়ারা বেগম মৃত্যুবরণ করেন। ২০১৭ সালের ৬ই জুন মায়ের মৃত্যু বার্ষিকির দিনে আমার মায়ের নাম দিয়ে এই সংগঠনটি প্রতিষ্ঠা করি। এখানে আমি আমার নিজেস্ব অর্থায়নে গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিকভাবে সহায়তা করে থাকি। এবং অসহায় নিম্নআয়ের পরিবারগুলোকে গৃহ নির্মানের জন্য সাহায্য করে থাকি। দারিদ্রতা কি তা আমি খুব ভাল করেই জানি এবং বুঝি। সেজন্য অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়ানোর জন্য আমি আমার মায়ের নামে এই সংগঠনটি প্রতিষ্ঠাতা করেছি। এবং যতদিন আমি বেঁচে আছি, ততদিন সকল অসহায় গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে ও নিম্নআয়ের পরিবারগুলোর পাশে দাঁড়ানোর চেষ্টা করব”।
অভিজ্ঞ মহলের প্রশ্ন,“একজন সমাজ সেবক হয়ে নিম্নআয়ের পরিবারগুলো ও গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়িয়েছে আনোয়ারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আসাদুজ্জামান চয়ন। মাকে স্মরণ রাখার জন্য তিনি এই ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেছে। এবং তার মায়ের মৃত্যুর পর থেকেই আমরা দেখে আসছি, দূর্যোগ মোকাবেলায় অসহায় দরিদ্র নিম্নআয়ের পরিবারগুলোর পাশে এসে দাঁড়িয়ে সাহায্যের হাত বাঁড়িয়ে দিয়েছে ২৪ ঘন্টায়। দেশে অনেক বড় বড় নেতা ও প্রভাবশালী ব্যক্তি রয়েছে। এমন অনেক এনজিও, সংস্থা রয়েছে যারা নিম্নআয়ের পরিবারগুলোর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারে। কিন্তু, এমনটা কেউ করে না। তারা শুধু সাহায্যের কথা বলে মুখের কথা মুখেই রেখে দেন। এবং সকলেই শুধু নিজের আখের গোটাতেই ব্যস্ত। আজ যদি আনোয়ারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আসাদুজ্জামান চয়ন একজন সমাজ সেবক হয়ে অসহায় মানুষদের পাশে এসে দাঁড়াতে পারে। তাহলে দেশের এতো বড় বড় নেতা, প্রভাবশালী ব্যক্তি, এনজিও এরা কেন গরীব মানুষদের পাশে এসে দাঁড়ায় না। আজ যদি তারাও অসহায় মানুষদের পাশে এসে দাড়াতো, তাহলে নিম্নআয়ের পরিবারগুলো একটু হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতো। এবং দেশ থেকে বেকারত্বও দুর হতো। দেশের সকল মানুষকে আসাদুজ্জামান চয়নের কাজ থেকে এই শিক্ষাটা নেওয়া উচিত, যে কিভাবে অসহায় মানুষদের পাশে এসে দাঁড়াতে হয়”।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
দুই সাংবাদিক বন্ধুর ভালবাসার নিদর্শণ
মেয়ে চান মায়ের বিয়ে দিতে
জিকে ক্যানেল থেকে পরিচ্ছন্নতাকর্মীর মরদেহ উদ্ধার
ডোমারে মাদক সম্রাট মিজানুর রহমানের লাশ উদ্ধার
আবারো বন্ধ জিকে সেচ প্রকল্পের পানি সরবরাহ
কুষ্টিয়া পৌরসভার ১৪ লক্ষ টাকার ২০৩টি গাছ ১৬ বছর পর ১ লাখ ৬১ হাজার টাকায় বিক্রি
কুষ্টিয়ার পৌর কাউন্সিলর বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ
গঠিত হতে যাচ্ছে “ কুষ্টিয়া সিটি প্রেসক্লাব”
কেয়ামতের ছোট বড় ১৩১টি আলামত
হাসিনা হত্যার রহস্য উদ্ঘাটনঃ ধর্ষণের ঘটনা ফাঁসের শঙ্কায় ভাগ্নিকে খুন করে মামা
নড়াইলে ছোট ভাইয়ের ‘লাঠির আঘাতে’ পুলিশ এসআইয়ের মৃত্যু
চিলাহাটিতে রমজান মাসেও চলছে লোডশেডিং-এর পালা
কুষ্টিয়ায় বৃষ্টির জন্য দোয়া চেয়ে মাঠে নামায পড়লেন মানুষ
গৃহবধুকে ধর্ষন চেষ্টায় ব্যর্থ হয়ে কুপিয়ে জখম ও পুলিশের গুলিতে ৫ শ্রমিক নিহতের ঘটনায় জুঁই চাকমার নিন্দা
সময়ের কাগজের সম্পাদকের দায়িত্ব নিলেন নূরুন্নবী বাবু
পঞ্চগড়-ঢাকা রুটে চালু হলো কৃষিপণ্যবাহী ট্রেন
যাতায়াতের রাস্তা কেটে ফেলায় প্রায় ১০ হাজার মানুষের দুর্ভোগ
গোবিন্দগঞ্জে গভীর কূপে পড়ে বিষাক্ত গ্যাসে দুই সহোদর ভাইয়ের মৃত্যু
মামুনুলের বিরুদ্ধে মানিব্যাগ-মোবাইল চুরির মামলা
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন হেফাজত নেতারা