শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

Bijoynews24.com
মঙ্গলবার, ৩০ মার্চ ২০২১
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » আব্দুল ওহাব সরকার আর নেই
মঙ্গলবার, ৩০ মার্চ ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আব্দুল ওহাব সরকার আর নেই

---
রুহানা ইসলাম ইভা

.ডোমার উপজেলা প্রতিনিধিঃ নীলফামারী জেলার ডোমার উপজেলার বামুনিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল ওহাব সরকার (৮০) শনিবার দুপুর ২টায় ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎস্বাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন..(ইন্না লিল্লাহি…রাজিউন)। রবিবার দুপুর ১২টার দিকে তার নিজ গ্রামের বাড়ি বামুনিয়া ইউনিয়নের বামুনিয়া গ্রামে পারিবারিক কবরস্থানে জানাজা শেষে তার দাফন কাজ সম্পূর্ণ করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী সহ ৪ ছেলে, ৭ মেয়ে ও অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান। জানা গেছে, বামুনিয়া ইউনিয়ন পরিষদের তিনবার চেয়ারম্যান হিসেবে তিনি নির্বাচিত হন।

চিলাহাটির এতিমখানার ছাত্রদের মারপিট করেছে কমিটির সদস্য

 

রুহানা ইসলাম ইভা.ডোমার উপজেলা প্রতিনিধিঃ নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটি জে.ইউ.ফাজিল মাদ্রাসার পরিচালনায় ইয়ার উদ্দিন শিশু সদন এতিমখানায় তিনজন এতিম ছাত্রকে বেধড়ক মারপিট করেছে উক্ত এতিমখানা কমিটির সদস্য নমিরুল ইসলাম গত বুধবার। উক্ত এতিমখানার নবম শ্রেণীর ছাত্র নাইমের অবস্থা গুরুত্বর হওয়ায় স্থানীয় ব্যক্তিরা তাকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন। অপর দুই এতিম শিশু অষ্টম শ্রেণীর ছাত্র আরমান আলী নিশান ও ৫ম শ্রেনীর ছাত্র হাচান আলীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে এতিমখানায় রেখে দিয়েছে। এতিম শিশুদের মারার কারন জানতে চাইলে স্থানীয় ব্যক্তিরা জানান, এতিমখানার রুমগুলো ঝাড়– দিতে দেরি হওয়ায় ও বাজার করে দেরিতে ফেরার কারনে উক্ত এতিমখানা কমিটির সদস্য নমিরুল ইসলাম এই তিন এতিম ছাত্রদের বেধরক পিটিয়ে আহত করেছে।  অসহায় এতিম শিশুদের উপর এই রকম অমানসিক নির্যাতনের ঘটনা ঘটার পর থেকে এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে।
অষ্টম শ্রেণীর এতিম ছাত্র আরমান আলী নিশান বলেন,“মাদ্রাসায় ঝাড়ু দেওয়া নিয়ে কমিটির সদস্য নমিরুল চাচা আমাকে মারধর করে। এ সময় হাচান বাজার থেকে ফিরে আসলে তাকেও নমিরুল চাচা মারে। নাইম ভাই দৌড়ে এসে প্রতিবাদ করলে নমিরুল চাচার মারপিটে সে মাটিতে পড়ে যায়। এতিমখানার ছাত্রদের চিৎকারে বাজার থেকে উক্ত এলাকার একজন সমাজসেবক মতিয়ার চাচা সহ আশপাশের লোকজন ছুটে এসে নাইম ভাইকে হাসপাতালে নিয়ে যায়”।
এ ব্যপারে চিলাহাটি জে.ইউ.ফাজিল মাদ্রাসার পরিচালনায় ইয়ার উদ্দিন শিশু সদন এতিমখানার ম্যনেজিং কমিটির সদস্য নমিরুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন,“একটি কুচক্রি মহল আমাকে হেও করার জন্য মিথ্যা অপপ্রচার চালিয়েছে ”।
অপরদিকে, চিলাহাটি জে.ইউ.ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ জাকির হোসেনের সাথে মুঠোফোনে যোগাযো করা হলে তিনি জানান,“এতিমখানার ম্যানেজিং কমিটির সদস্য নমিরুল একটু মারপিট করেছে। কিন্তু, এই সামান্য ঘটনাটিকে বেশী করে প্রচার করা হচ্ছে কি কারনে তা জানিনা। তবে স্থানীয় ব্যক্তিরা এই সমস্যাটির সমাধান করেছে বলে আমি জানি”।
এতিমখানার ছাত্রদের সাথে কথা হলে তারা বলে,“আমাদের মারধর করা এটা কোন নতুন কথা নয়। অনেকদিন থেকেই এইসব চলে আসছে। এই এমিতখানা কমিটির সদস্য নমিরুল প্রায়ই আমাদের দিয়ে এই মাদ্রাসার পাশেই তার নিজেস্ব ব্যবসা প্রতিষ্ঠানে এই এতিম শিশুদের দিয়ে চা আনা, রোজ সকাল-বিকাল দোকান খোলার আগে পরিস্কার করা, তার বাড়ির বাজার খরচ দিয়ে আসা এইসব কাজ করাতো। আর এগুলো কাজ করতে সামান্য একটু দেরি হলেই তিনি আমাদের গায়ে হাত তুলতেন”।
এলাকার অভিজ্ঞ মহলের প্রশ্ন,“একটি এতিমখানার শিশুদের উপর এই ধরনের অমানসিক অত্যাচার সহ্য করা যায় না। প্রশাসনের মাধ্যমে সুষ্ট তদন্ত করে দোষী ব্যক্তিকে শাস্তি দেওয়া একান্ত প্রয়োজন। তা না হলে আগামিতে এই ঘটনাটির মতো আরো বড় ধরনের ঘটনা ঘটতে পারে”।
ডোমারের বামুনিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
দুই সাংবাদিক বন্ধুর ভালবাসার নিদর্শণ
মেয়ে চান মায়ের বিয়ে দিতে
জিকে ক্যানেল থেকে পরিচ্ছন্নতাকর্মীর মরদেহ উদ্ধার
ডোমারে মাদক সম্রাট মিজানুর রহমানের লাশ উদ্ধার
আবারো বন্ধ জিকে সেচ প্রকল্পের পানি সরবরাহ
কুষ্টিয়া পৌরসভার ১৪ লক্ষ টাকার ২০৩টি গাছ ১৬ বছর পর ১ লাখ ৬১ হাজার টাকায় বিক্রি
কুষ্টিয়ার পৌর কাউন্সিলর বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ
গঠিত হতে যাচ্ছে “ কুষ্টিয়া সিটি প্রেসক্লাব”
কেয়ামতের ছোট বড় ১৩১টি আলামত
হাসিনা হত্যার রহস্য উদ্ঘাটনঃ ধর্ষণের ঘটনা ফাঁসের শঙ্কায় ভাগ্নিকে খুন করে মামা
নড়াইলে ছোট ভাইয়ের ‘লাঠির আঘাতে’ পুলিশ এসআইয়ের মৃত্যু
চিলাহাটিতে রমজান মাসেও চলছে লোডশেডিং-এর পালা
কুষ্টিয়ায় বৃষ্টির জন্য দোয়া চেয়ে মাঠে নামায পড়লেন মানুষ
গৃহবধুকে ধর্ষন চেষ্টায় ব্যর্থ হয়ে কুপিয়ে জখম ও পুলিশের গুলিতে ৫ শ্রমিক নিহতের ঘটনায় জুঁই চাকমার নিন্দা
সময়ের কাগজের সম্পাদকের দায়িত্ব নিলেন নূরুন্নবী বাবু
পঞ্চগড়-ঢাকা রুটে চালু হলো কৃষিপণ্যবাহী ট্রেন
যাতায়াতের রাস্তা কেটে ফেলায় প্রায় ১০ হাজার মানুষের দুর্ভোগ
গোবিন্দগঞ্জে গভীর কূপে পড়ে বিষাক্ত গ্যাসে দুই সহোদর ভাইয়ের মৃত্যু
মামুনুলের বিরুদ্ধে মানিব্যাগ-মোবাইল চুরির মামলা
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন হেফাজত নেতারা