শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

Bijoynews24.com
বুধবার, ২৪ মার্চ ২০২১
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | শিরোনাম » দিন দিন বাড়ছে করোনার প্রকোপ কিন্তু মানুষদের মধ্যে নেই কোন সচেতনতাবোধ
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | শিরোনাম » দিন দিন বাড়ছে করোনার প্রকোপ কিন্তু মানুষদের মধ্যে নেই কোন সচেতনতাবোধ
বুধবার, ২৪ মার্চ ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দিন দিন বাড়ছে করোনার প্রকোপ কিন্তু মানুষদের মধ্যে নেই কোন সচেতনতাবোধ

রুহানা ইসলাম ইভা.

ডোমার উপজেলা প্রতিনিধিঃ নীলফামারী জেলা সহ ডোমার উপজেলার মানুষদের দেখলে মনেই হয়না যে করোনা ভাইরাস নামে কোন মরণব্যাধি ভাইরাস পুরোবিশ্বে বাঁসা বেধে আছে। লক্ষাধিক মানুষের প্রাণ নিয়েও স্থির হয়নি এই ভাইরাস। দিনের পর দিন নিষ্পাপ মানুষদের প্রাণ নিয়েই চলছে। এবং এখনো এই ভাইরাসের মন ভরে নি এতো মানুষের প্রাণ নিয়ে। আর কতো মানুষের প্রাণ কেরে নেবে এই মরণব্যাধি ভাইরাস তা বলা মুশকিল। চৈত্রের উষ্ণ বাতাস ও বৈশাখের আগমনে করোনা ভাইরাসের প্রকোপ দিন দিন আরো বাড়ছে। গ্রীষ্মের এই মৌসুমে করোনা ভাইরাস তৃতীয় ধাপে আবারো প্রাণ নেওয়া শুরু করেছে। কিন্তু, তবুও ডোমার উপজেলার মানুষদের মধ্যে কোন ভয় নেই। যুব সংগঠন ও বাজার সমাজ কমিটি একশন ফর ইম্প্যাক্ট (এফরআই) প্রজেক্টের বাস্তবায়নে এবং ইউএসএস ও একশন এইড বাংলাদেশ সহযোগিতায় ডোমার উপজেলার  প্রতিটি হাট-বাজারে ও ব্যস্ততম মোড়গুলোতে এবং হোটেল-রেস্তোরার সামনে হাত ধোয়ার ব্যবস্থা করে দিয়েছে। কিন্তু, সেই হাত ধোয়ার স্থানগুলো আজও নিথর হয়ে পরে আছে। হাত না ধোয়ায় সব ব্যসিনগুলো প্রায় নষ্ট হয়ে গেছে। এবং এলাকার মানুষ সেগুলোকে জনজাল হিসেবে অভিহিত করছে।

উক্ত উপজেলার নাম প্রকাশ্যে অনিচ্ছুক কিছু ব্যক্তিদের সাথে কথা হলে তারা বলেন,“করোনা ভাইরাস দিনের পর দিন শক্তিশালী হয়েই চলছে। কিন্তু, আমরা কিছুই করতে পারছি না। স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বল্পকিছু নির্দেশনা মানার জন্য দেশের সকল মানুষদেরকে অনুরোধ করা হয়েছে। কিন্তু, সাধারণ মানুষরা সেগুলো মানতে নারাজ। যারা এই সব স্বাস্থ্যবিধি মেনে চলছে না, তাদের মাথায় কি এটা আসে না, করোনা ভাইরাস যাদের প্রাণ কেরে নিচ্ছে তাদেরও পরিবার আছে। মা-বাবা, ভাই-বোন, আত্মীয়-স্বজন সকলে আছে। আজ যদি আমাদের পরিবারের কোন সদস্য করোনায় আক্রান্ত হয়, তাহলে কি আমরা তখনও অসচেতনভাবে চলাফেরা করব। খুব বেশি কিছু তো করতে বলা হচ্ছে না আমাদের। স্বল্প কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। আর এই নির্দেশনাগুলি যদি আমরা মেনে চলি তাহলে হয়ত আমরা সকলেই এই করোনা ভাইরাসের হাত থেকে বেঁচে যেতে পারি। আমরা এই দেশের সাধারণ মানুষ। আমাদের কথা আর কেই বা শুনবে। তবে প্রশাসনের পক্ষ থেকে যদি কঠোর কিছু ব্যবস্থা গ্রহন করা হয়, তাহলে নিশ্চিত খুব শীগ্রই করোনা ভাইরাস এই দেশ ত্যাগ করবে। আমাদের কথা যদিও কেউ শুনবে না তবুও দেশের সকল মানুষদের অনুরোধ করছি, আপনাদের সচেতনতার একটি পদক্ষেপ বাঁচাতে পারে হাজারো মানুষের জীবন”।

পথচারি কিছু ব্যক্তিদের সাথে কথা বললে তারা বলেন,“যতদিন যাচ্ছে করোনা ভাইরাস ততই বেঁড়ে চলছে। জানি না কবে এই ভাইরাসের হাত থেকে আমরা মুক্তি পাব। তবে আমরা সকলেই যদি একটু সচেতন ভাবে চলাফেরা করি তাহলে অবশ্যই করোনা ভাইরাসের হাত থেকে আমরা বেঁচে যাবো। করোনা ভাইরাসের প্রকোপ বাড়ার কারন আমাদের দেশেরই মানুষ। কারন, দেশের মানুষ যদি একটু সচেতনভাবে চলাফেরা করে তবেই এই ভাইরাস থেকে আমরা খুব তাড়াতাড়ি মুক্তি পাব। তবে আফসোস আমাদের দেশের মানুষরা যেভাবে অসচেতনভাবে চলাফেরা করে, হয়ত আমরাই মরে যাব তাও ভাইরাস দেশ থেকে যাবে না”।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মুসলমানদের নিকট মসজিদুল আকসা এতোটা গুরুত্বপূর্ণ কেন ?
গভীর রাতে মসজিদে কিশোরীর সঙ্গে ‘আপত্তিকর অবস্থায়’ ইমাম আটক
শতাধিক রকেট হামলা হামাসের, ২ ইসরাইলি নিহত
বৈদ্যুতিক ট্রেনের যুগে প্রবেশ করল বাংলাদেশ
ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব
অসামাজিক কার্যকলাপ, মহিলা ভাইস চেয়ারম্যানকে আটকে বিয়ে দিলেন এলাকাবাসী
বাবুল আক্তার গ্রেপ্তার
মিরপুর থানা পরিদর্শন করলেন পুলিশ সুপার
বিএডিসির কর্মকর্তা করোনায় মৃত্যু
টিকটক-লাইকিতে আসক্তি নিয়ে ঝগড়া, স্ত্রীকে হত্যার পর থানায় আত্মসমর্পণ
চিলাহাটি জে.ইউ.ফাজিল মাদ্রাসায় দোয়া ও ইফতার অনুষ্ঠিত
মিয়ানমারে সেনা ঘাঁটি দখল করে আগুন ধরিয়ে দিল বিদ্রোহীরা
বিসিএস ক্যাডার পরিচয়ে এক ডজন বিয়ে করলো তরুণী
রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়ায় পুলিশের তিন সদস্য সাময়িক বরখাস্ত!
চিলাহাটিতে অসহায় মানুষদের মাঝে খাদ্যসামগ্রী, বস্ত্র ও টাকা বিতরণ
নিয়ন্ত্রণ হারিয়ে পৃথিবীর দিকে তীব্র গতিতে ধেয়ে আসছে চীনা রকেটের ১০০ ফুট অংশ
কুষ্টিয়া পৌরসভার কর কর্মকর্তা বরখাস্ত নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম ইসলাম ওএসডি
পুলিশকে চাঁদা দিয়ে না খেয়ে রোজা রাখলেন রিকশাওয়ালা
একাধিক নারীর সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্ক ছিল হেফাজত নেতা জাকারিয়ার
এসআইয়ের ড্রয়ার থেকে ঘুষের আড়াই লাখ টাকা বের করলেন এএসপি