শিরোনাম:
ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

Bijoynews24.com
সোমবার, ১৫ ফেব্রুয়ারী ২০২১
প্রথম পাতা » জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » ভাল ফটোগ্রাফার হওয়ার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছে ডোমারের ছেলে আজাদ
প্রথম পাতা » জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » ভাল ফটোগ্রাফার হওয়ার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছে ডোমারের ছেলে আজাদ
সোমবার, ১৫ ফেব্রুয়ারী ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভাল ফটোগ্রাফার হওয়ার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছে ডোমারের ছেলে আজাদ

---
রুহানা ইসলাম ইভা.

 

ডোমার উপজেলা প্রতিনিধিঃ পৃথিবীর অন্য দেশগুলোতে ফটোগ্রাফি এর একটা অন্যরকম সম্মান থাকলেও একটা সময়ে বাংলাদেশে খুব একটা সম্মানের চোখে দেখা হতো না ফটোগ্রাফারদের। ফটোগ্রাফি কে পেশা হিসেবে নেবার কথা খুব একটা ভাবতো না কেউই। কিন্তু যুগ বদলেছে, যুগের সাথে সাথে বদলেছে মানুষের দৃষ্টিভঙ্গি। এক সময় যেই ফটোগ্রাফিকে পেশা হিসেবে নেবার কথা মানুষ খুব একটা চিন্তা করতো না। এখন সেই ফটোগ্রাফিকে নিয়েই স্বপ্ন দেখে অনেকেই। তেমন একজন ব্যক্তি আজাদ খান। পেশাগতভাবে একজন ফটোগ্রাফার হয়েছেন তিনি। বিগত ৪ বছর ধরে এই একটি মাত্র পেশার সাথে লেগে আছে আজাদ খান এবং দেশের একজন ভাল ফটোগ্রাফার হিসাবে নিজেকে আতœপ্রকাশ করতে চায়। এটি তার একমাত্র স্বপ্ন। আজাদ খান নীলফামারী জেলার ডোমার উপজেলার কলেজ পাড়া এলাকার আজমল হোসেনের একমাত্র ছেলে। ২০১৫ সালে ডোমার বহুমূখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে। পরে রংপুর বডারগার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাশ করে বর্তমানে অনার্স ৩য় বর্ষে পড়ালেখা করছে। রংপুর বিভাগের সুনামধন্য প্রতিষ্ঠান ক্রাউন সট টিমের সাথে কর্মরত আছে। ২ ভাই বোনের মধ্যে আজাদ খান সবার ছোট। ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন ভাল একজন ফটোগ্রাফার হওয়ার। স্কুল জীবন থেকে ছবি তোলার প্রতি ছিল তার প্রচন্ড নেশা। বড় হওয়াার পরেও ফটোগ্রাফিকেই পেশা হিসেবে নিয়েছেন তিনি। বিগত ৪ বছর ধরে রংপুরর সুনামধন্য কোম্পানী ওয়েটিং ফটোগ্রাফি এর সাথে সফলতার সাথে কাজ করে আসছে। ফটোগ্রাফার আজাদ খান জানান,“ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম ভালো একজন ফটোগ্রাফার হবো। ফটোগ্রাফি ছাড়া অন্য কোন পেশাকে নিয়ে কখনোই স্বপ্ন দেখিনি আর এখনো দেখি না। ফটোগ্রাফি আমার একমাত্র পেশা। এটি ছাড়া অন্য কোন পেশায় নিজেকে জড়াতে চাই না। আমার সকল স্বপ্ন শুধু ফটোগ্রাফি ঘিরেই”।
ভবিষ্যতেও ফটোগ্রাফি নিয়ে অনেক বড় হওয়ার স্বপ্ন দেখেন তিনি। ইতিমধ্যে রংপুর, নীলফামারী সহ দেশের বিভিন্ন অনুষ্ঠানে খুব ভাল মানের ফটোগ্রাফার হিসাবে ব্যপক সুনাম রয়েছে তার। বাকি সময় টুকু স্বপ্ন পূরণের আশায় দিন গুনছে ফটোগ্রাফার আজাদ খান। বর্তমানে ব্রাইডাল ওয়েডিং নামে একটি নিজস্ব কোম্পানী খুলেছে, যা ১৫ ফ্রেব্রুয়ারী ২০২০ইং সালে প্রতিষ্ঠিত করেন। নিজের স্বপ্ন পূরণে সকলের দোয়া কামনা করেন তরুন ফটোগ্রাফার আজাদ খান।

 

ডোমারে এভারগ্রীন ৮৯-৯১ এর ব্যাচের মিলন মেলা অনুষ্ঠিত

 

 

রুহানা ইসলাম ইভা.ডোমার উপজেলা প্রতিনিধিঃ নীলফামারী জেলার ডোমার উপজেলার এভারগ্রীন এসএসসি- ৮৯ ও এইচএসসি- ৯১ ব্যাচ ডোমার উপজেলা শাখার মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার সন্ধ্যায় ডোমার উপজেলা সহকারী শিক্ষক সমাজ হলরুমে এ মিলন মেলা অনুষ্ঠিত হয়। উপজেলা মডারেটর বামুনিয়া কালীতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উত্তরবঙ্গ রাজশাহী (ওআরজি)  মহামিলন মেলা ৮৯/৯১ এর সমম্বয়কারী জহুরুল হক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আতাউল গণি মোঃ রমজান আলী অরেঞ্জ, রাজশাহী। এ সময় ডোমার ব্যাচের সাংবাদিক আনিছুর রহমান মানিক, প্রভাষক আবুল কালাম আজাদ, আলী মোর্শেদ, আলিউল ইসলাম রাজা, শিক্ষক আফছানা ইয়াসমিন আশা, মায়েদুল হক বসুনিয়া তুর্য, জাহাঙ্গীর আলম, তহিদুল হক সরকার, বিশিস্ট ব্যবসায়ী তরিকুল ইসলাম শিমুল, খালিদ মাহামুদ, উত্তম কুমার গুপ্ত প্রমূখ বক্তব্য রাখেন। এ ছাড়াও এভারগ্রীন এসএসসি- ৮৯ ও এইচএসসি- ৯১ ব্যাচ ডোমার উপজেলা শাখা সকল সদস্যগণ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি জানান, আগামী ৫ মার্চ ৮৯/৯১ ব্যাচের সকল বন্ধুদের নিয়ে উত্তরবঙ্গ মহামিলন মেলায় রাজশাহী  বিশ্ব বিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে। নীলফামারী জেলার সকল বন্ধুদের মহামিলন মেলায় অংশগ্রহন করার আহবান জানান তিনি।

ডোমারে ৪ চোর আটক, চোরাইকৃত মালামাল উদ্ধার

 

রুহানা ইসলাম ইভা.ডোমার উপজেলা প্রতিনিধিঃ নীলফামারী জেলার ডোমার উপজেলায় ৪ চোর আটক সহ চোরাইকৃত মালামালসহ উদ্ধার করেছে ডোমার থানা পুলিশ। শনিবার রাতে ডোমার থানার এসআই শাহ আলম, কমলেশ, সাইফুল ও সঙ্গীয় ফোর্স উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতরা হলেন, ডোমার উপজেলার ছোট রাউতা গুচ্ছগ্রাম এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে মানিক ইসলাম (৩৮), উক্ত উপজেলার ছোটরাউতা ডাঙ্গাপাড়া এলাকার ফজলুল হকের ছেলে সুমন (২০), একই এলাকার এমদাদুল হকের ছেলে মহিবুল ইসলাম বাবু (১৯) ও তার ভাই রেজাউল করিম রাজু (২৫)। ডোমার থানা মামলা সুত্রে জানা যায়, গত ১৯ জানুয়ারি রাতে আন্ধারুমোড় এলাকার মরিয়ম চক্ষু হাসপাতালে চুরি হয়। যার কারনে উক্ত হাসপাতালের ম্যানেজার কোরবান আলী ডোমার থানায় সাধারণ ডায়রী নং- ১০৪৩, তারিখ- ২০/০১/২১ দায়ের করে। এরই সুত্র ধরে ১৩ ফেব্রুয়ারি বিকালে উক্ত উপজেলার ছোট রাউতা গুচ্ছগ্রাম এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে মানিক ইসলাম (৩৮) কে আটক করে পুলিশ। তার দেয়া জবানবন্দি অনুযায়ী পুলিশ রেজাউল করিম রাজুর বাড়িতে অভিযান চালায় এবং তার বাড়ি থেকে মরিয়ম চক্ষু হাসপাতালে চুরি যাওয়া এলইডি টিভি, ওয়াটার পাম্প, গ্যাস সিলিন্ডার, চুলাসহ বিভিন্ন মালামাল উদ্ধার করে। এ দিকে গত ২৭/১২/২০ তারিখে আন্ধারুর মোড় এলাকার শমর কর্মকারের দোকান চুরি হয়। রাজুর বাড়ি থেকে শমর কর্মকারের দোকানে চুরি যাওয়া ২টি বাইসাইকেল, চুলা, গ্যাস সিলিন্ডার, তেল, সাবান উদ্ধার করে। অপরদিকে রাজুর বাড়ি তল্লাসি কালে ৮ পুড়িয়া হিরোইন উদ্ধার করে। যাহার ওজন ৩.৭০ গ্রাম। এ বিষয়ে রাজুর স্ত্রী জেসমিন আক্তার (২৩) কে আটক করে মাদকদ্রব নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে পুলিশ। ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান আটকের বিষয়টি নিশ্চিত করে জানান,“আটকৃতরা একটি সংঘবদ্ধ চোর চক্রের সদস্য এবং রাজু ও তার স্ত্রী মাদক কারবারি। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা হয়েছে। রোববার দুপুরে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পঠানো হয়। ওই চক্রের বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে”।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
প্রেমিকাকে হত্যার পর ড্রামে ভরে রাখার দায়ে পুলিশ সদস্যসহ গ্রেফতার-4
কুষ্টিয়ায় নকল পন্য তৈরির কারখানায় অভিযানে জেল জরিমানা
নকল পণ্য প্রস্তুত কারখানায় অভিযানঃ জেল ও জরিমানা -
একাধিক মামলায় রিমান্ড চাওয়া হবে মামুনুলের
স্থানীয় আ’লীগের দুগ্রুপের বিরোধের জের..! রাতে বাহিরে ঘুমাতে গিয়ে কুমারখালীতে হত্যার শিকার হলো কৃষক
চট্টগ্রামে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে নিহত ৫
স্ত্রীর পরকীয়ার লজ্জায় জীবন দিলো সোহরাব
মাত্র ১৩ বছর বয়সেই নায়িকা হন কবরী
রমজান মাসের ফজিলত ও মর্যাদা
করোনায় কুষ্টিয়ার মিরপুরের আমবাড়িয়ার ওসি রাজিব হোসাইন সুমনের ইন্তেকাল
গোলাপগঞ্জে মন্দিরে তরুণীকে ধর্ষণের চেষ্টায় পুরোহিত গ্রেপ্তার
কুষ্টিয়ায় এক গৃহবধূর মাটি চাপা লাশ উদ্ধার করেছে পুলিশ
কলেজ শিক্ষক আউসাফকে ২৭ মাস ধরে বন্দী রাখার সীমাহীন বর্বরতা
স্বপ্ন পূরনের পথে চিলাহাটির মেয়ে রাফা
সংঘাত পরিহার করে ধৈর্য্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে সবাইকে রমজানের পবিত্রতা রক্ষা করুন: প্রধানমন্ত্রী
নতুন লকডাউন কার্যকর শুরু, রাস্তায় পুলিশের চেকপোস্ট
কুষ্টিয়ার কুমারখালীতে প্রতিবন্ধী যুবতীকে গণধর্ষণ; আটক-২
রমজানের শুভেচ্ছা জানিয়েছেন জাস্টিন ট্রুডো
পঞ্চগড় সীমান্তে এবারো বসবেনা দুই বাংলার মিলন মেলা
শফী হত্যা মামলায় বাবুনগরী-মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট