শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮

Bijoynews24.com
শনিবার, ৩ অক্টোবর ২০২০
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজশাহী | শিরোনাম » নির্ধারিত সময়ের ২ ঘন্টা পর অনুষ্ঠানে যোগদান : বগুড়ায় সিরাজ এমপি’র আগমনে বিদ্রোহী গ্রুপের ঝাড়ু মিছিল
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজশাহী | শিরোনাম » নির্ধারিত সময়ের ২ ঘন্টা পর অনুষ্ঠানে যোগদান : বগুড়ায় সিরাজ এমপি’র আগমনে বিদ্রোহী গ্রুপের ঝাড়ু মিছিল
শনিবার, ৩ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নির্ধারিত সময়ের ২ ঘন্টা পর অনুষ্ঠানে যোগদান : বগুড়ায় সিরাজ এমপি’র আগমনে বিদ্রোহী গ্রুপের ঝাড়ু মিছিল

---
বগুড়া অফিস :  বগুড়া সদর আসনের সংসদ সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ এর বগুড়ায় আগমন ঠেকাতে শহরে ঝাড়ু মিছিল ও সড়ক অবরোধ করে বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা। বিদ্রোহী বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের তোপের মুখে সংসদ সদস্য নির্ধারিত সময়ের প্রায় ২ ঘণ্টা পরে পুলিশের সহায়তায় তার নির্ধারিত কর্মসূচিতে যোগ দেন। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত দেড় ঘণ্টাব্যাপী ঝাড়ু মিছিল বগুড়া শহর প্রদক্ষিণ করে।

দলীয় সূত্র জানায়, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের দেড় বছরের মধ্যে বিএনপি ও তার অঙ্গ-সংগঠনের ২৩ জন নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়। সর্বশেষ গত ২৮ সেপ্টেম্বর জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক বগুড়া পৌরসভার কাউন্সিলর সিপার আল বখতিয়ারকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে বহিষ্কার করা হয়। এরপর হতেই বিএনপির নেতাকর্মীদের একাংশ বিদ্রোহী হয়ে ওঠে। এ নিয়ে জেলা বিএনপি কার্যালয় দখল করতে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি সামাল দিতে পুলিশের পক্ষ থেকে দুই পক্ষকে কার্যালয়ে যাওয়া বন্ধ করে দেওয়া হয়।

গতকাল শনিবার বগুড়া জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সম্মেলনে সাংসদ জিএম সিরাজকে অতিথি করা হয়। বগুড়া জেলা জজ আদালত চত্বরে আয়োজিত কর্মসূচিতে বেলা ১১টায় তিনি যোগ দেবেন এমন খবরে বিদ্রোহী গ্রুপের বিপুলসংখ্যক নারী-পুরুষ ঝাড়ু মিছিল নিয়ে শহরের শেরপুর রোডের পিটিআই মোড়ে অবস্থান নেয়।

এরপর ঝাড়ু মিছিল নিয়ে নেতাকর্মীরা শহরের সাতমাথা প্রদক্ষিণ করে আবারও পিটিআই মোড়ে সাংসদের শহরের প্রবেশ পথে অবস্থান নেয়। সেখানে অবস্থানকালে এবং  মিছিলে বিদ্রোহীরা জিএম সিরাজকে সংস্কারপন্থী নেতা উল্লেখ করে দল থেকে তার অব্যাহতি এবং তার সুপারিশে বহিষ্কৃতদের দলে ফিরিয়ে আনার দাবি জানান।

বিদ্রোহী গ্রুপ প্রায় দেড় ঘণ্টা মিছিল ও অবস্থান শেষে ফিরে যায়। এর আধা ঘণ্টা পর দুপুর দেড়টার দিকে জিএম সিরাজ পুলিশের সহায়তায় নেতাকর্মীদের মোটরসাইকেল বহর নিয়ে আদালত চত্বরে পূর্ব নির্ধারিত কর্মসূচিতে যোগ দেন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, বিক্ষোভ মিছিল শেষে সাংসদ তার কর্মসূচিতে যোগ দিয়েছেন। সাংসদের নিরাপত্তার জন্য আদালত চত্বরে পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন

বগুড়ায় ৫ লক্ষাধিক শিশুকে ভিটামিন

এ ক্যাপসুল খাওয়ানো হবে

আজ রোববার থেকে শুরু হচ্ছে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন, চলবে ১৭ অক্টোবর পর্যন্ত। করোনার কারণে স্বাস্থবিধি মেনে বগুড়ায় এবার ৫ লক্ষাধিক শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। গতকাল শনিবার সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে সাংবাদিকদের এক ওরিয়েন্টেশন কর্মশালায় এসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স রুমে বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিনের সভাপতিত্বে ওরিয়েন্টেশন কর্মশালায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদুল হক, পরিসংখ্যানবিদ সাহারুল ইসলাম, ইপিআই সুপারিনটেন মোঃ দুলাল উদ্দিন, পিসিটি আমিনুর রহমান খান, পিও মোঃ তোফাজ্জল হোসেন প্রমুখ।

বগুড়ায় কর্মরত সাংবাদিকদের অংশগ্রহণে ওরিয়েন্টেশন কর্মশালায় ভারপ্রাপ্ত সিভিল সার্জন শিশুকে ভিটামিন এ ক্যাসপুল খাওয়ানোর উপকারিতা সম্পর্কে বলেন ভিটামিন এ অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে , শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে , ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। রাতকানা, দীর্ঘমেয়াদী ডায়রিয়া, হাম ও মারাত্মক অপুষ্টিতে আক্রান্ত শিশুকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ভিটামিন এ  ক্যাপসুল খাওয়াতে হবে। যদি কোন শিশু গত ৪ মাসের মধ্যে ভিটামিন এ ক্যাপসুল খেয়ে থাকে তবে সেই শিশুকে ক্যাম্পেইনে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো যাবে না। তিনি আরও বলেন ভিটামিন এ ক্যাপসুলের কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। তবে অসুস্থ শিশুদের এ ক্যাপসুল খাওয়ানো যাবে না। শিশুর কান্নারত অবস্থায় ভিটামিন এ ক্যাপসুল  খাওয়ানো যাবে না।

করোনার কারণে এবার স্বাস্থ্যবিধি মেনে জেলার ১২ টি উপজেলায় মোট ২ হাজার ৭শ’ ৮৬টি কেন্দ্রের মাধ্যমে ৫ লাখ ৮৩৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। আজ রোববার থেকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হয়ে আগামী ১৭ অক্টোবর পর্যন্ত চলবে। সাপ্তাহিক ছুটি ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৫৯ হাজার ২৬১ জন শিশুকে নীল রঙের  একটি করে ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৪১ হাজার ৫৭২ জন শিশুকে লাল রঙের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। প্রতিটি ইপিআই টিকা কেন্দ্রে স্বাস্থ্যকর্মী ছাড়াও দুইজন করে স্বেচ্ছাসেবিরা ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর জন্য সহযোগিতা করবে।

অগ্রণী ব্যাংক লিমিটেড

বগুড়া অঞ্চল কর্তৃক

ত্রাণ সামগ্রী বিতরণ

গতকাল শনিবার সকালে সারিয়াকান্দী উপজেলার বন্যার্তদের মাঝে অগ্রণী ব্যাংক লিমিটেড বগুড়া অঞ্চল কর্তৃক ত্রাণ সামগ্রী বিবতরণ করা হয়। চালুয়াবাড়ী ও হাটশেরপুর ইউনিয়ন এবং সারিয়াকান্দী ইউনিয়নের দিঘলকান্দী গ্রামের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্য ছিল চাল, আটা, আলু, ডাল, লবন, ভোজ্য তেল, এবং পিঁয়াজ।

ত্রাসামগ্রী বিতরণ উপলক্ষে স্থানীয় হাইস্কুল প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে ব্যাংকের বগুড়া অঞ্চলের প্রধান উপ-মহাব্যবস্থাপক শেখ ্আকরাম উদ্দিনের এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অগ্রণী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদ সদস্য ড: মো: ফরজ আলী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপ-পুলিশ কমিশনার বন্দর নগরী চট্রগ্রাম মো: হামিদুল আলম মিলন, রাজশাহী সার্কেলের মহাব্যবস্থাপক মো: মনিরুল ইসলাম, এবং রংপুর সার্কেলের মহা ব্যবস্থাপক মো: শামিম উদ্দিন আহম্মেদ, স্থানীয় আওয়ামী লীগ সভাপতি এফাজ উদ্দিন। আরো উপস্থিথ ছিলেন রাজশাহী সার্কেলের সহকারী মহা ব্যবস্থাপক মো: বজলুর রশিদ, বগুড়া অঞ্চলের ৩০টি শাখার শাখা ব্যবস্থাপক, আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ।


সভাপতি আজগার মোজাম্মেল সম্পাদক

বগুড়ায় জাতীয়তাবাদী আইনজীবী

ফোরামের সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছেন এ্যাড. মো: আলী আজগার। বিনা প্রতিদ্বন্দ্বীতায় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন এ্যাড. সুফিয়া বেগম কহিনুর। এ্যাড. মোজাম্মেল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

ফোরামের সিনিয়র যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন এ্যাড. মো: মোসলেম উদ্দিন লিটন। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন এ্যাড. আতাউর রহমান আতিক। নির্বাচন কমিশনার এ্যাড. একেএম সাইফুল ইসলাম জানান, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া ইউনিটের মোট ভোটর সংখ্যা ২৮৪। ভোট দিয়েছেন ২৬৪ জন। গতকাল শনিবার সকাল ১০ টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত একটানা ভোটগ্রহন করা হয়।

নির্বাচন শেষে দ্বিতীয় পর্বে এ্যাড. একেএম সাইফুল ইসলাম এর সভাপতিত্বে এবং এ্যাড. আব্দুল বাছেদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব এ্যাড. ফজলুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ব্যারিষ্টার কায়ছার কামাল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল, বগুড়া জেলা বিএনপির আহবায়ক গোলাম মোহাম্মদ সিরাজ এমপি, বগুড়া পৌরসভার মেয়র এ্যাড. একেএম মাহবুবর রহমান, বিএনপি চেয়াপার্সনের সাবেক উপদেষ্টা সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা প্রমুখ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
নারী হাফেজকে ধর্ষণের মামলায় কারাগারে মাদ্রাসা শিক্ষক
‘লকডাউনের’ প্রথম দিন রাজধানীতে গ্রেপ্তার ৪০৩
লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল, ৩ নম্বর সতর্ক সংকেত
পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত
লকডাউনের প্রথম সকালে ট্রাকের ধাক্কায় ঝরল ৬ প্রাণ
কঠোর লকডাউন শুরু, শূন্য রাজপথ
চেতনা নাশক ইনজেকশন পুশ করে রোগীদের ধ”র্ষ’ণ করতো এই ডাক্তার!
করোনার ঝুঁকি সত্ত্বেও ঢাকা ছাড়ছে মানুষ, মানছে না স্বাস্থ্যবিধি
গতবারের চেয়েও কঠোর ভাবে মাঠে নামছে সেনাবাহিনী-বিজিবি
১৯ দিনের ছুটিতে দেশ
ভূমধ্যসাগরে নৌডুবিতে ১৭ বাংলাদেশির সলিল সমাধি
কঠোর বিধি-নিষেধের আওতামুক্ত থাকছে যেসব পণ্য ও প্রতিষ্ঠান
বিদেশযাত্রীদের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চলবে
একদিনে ভারতে করোনায় ৩ হাজার ৯৯৮ জনের মৃত্যু
মহামারির মাঝে সারা দেশে ঈদ উদযাপন
আজ পবিত্র ঈদুল আজহা
নিউ লাইফ ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ
বাংলাবান্ধা স্থলবন্দরে সরকারি নির্দেশনা না মানায় তিন সিএন্ডএফ প্রতিনিধিকে অর্থদন্ড
কুষ্টিয়ায় বাথরুমে ওড়নায় ঝুলছিল মা-ছেলের লাশ
বিএমএসএফের কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ১২ সদস্যের অন্তর্ভুক্তি