শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

Bijoynews24.com
শনিবার, ৩ অক্টোবর ২০২০
প্রথম পাতা » অপরাধ জগত | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » বগুড়ার নন্দীগ্রামের আ’লীগ নেতা রানার বিরুদ্ধে শত কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ
প্রথম পাতা » অপরাধ জগত | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » বগুড়ার নন্দীগ্রামের আ’লীগ নেতা রানার বিরুদ্ধে শত কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ
শনিবার, ৩ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বগুড়ার নন্দীগ্রামের আ’লীগ নেতা রানার বিরুদ্ধে শত কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

সদর থানায় শাশুড়ি দেলওয়ারা বেগমের অভিযোগ দায়ের

---


বগুড়া অফিস 
: বগুড়ার নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানার বিরুদ্ধে শত কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ শাশুড়ি দেলওয়ারা বেগম। বৃহস্পতিবার রাতে বগুড়া সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তার শাশুড়ী শহরের কাটনার পাড়ার বিশিষ্ট ব্যবসায়ী মৃত শেখ সরিফ উদ্দিনের স্ত্রী দেলওয়ারা বেগম। এ ছাড়াও একই অভিযোগ করা হয়েছে রানা’র স্ত্রী শেখ শরিফ উদ্দিনের মেয়ে আকিলা সরিফা সুলতানা খানম আঞ্জুয়ারা, সরিফ বিড়ি ফ্যাক্টরীর ম্যানেজার, সরিফ সিএনজি ফিলিং স্টেশনের ম্যানেজার ও দেলওয়ারা সেখ সরিফ উদ্দিন মার্কেটের ম্যানেজারসহ সহ মোট ৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মৃত: সেখ সরিফ উদ্দিনের স্ত্রী দেলওয়ারা বেগম অভিযোগ পত্রে উল্লেখ করেন গত ৫ বছর ধরে দেখা শোনার অজুহাতে তার কাছেই ছিলেন মেয়ে আকিলা সরিফা সুলতানা খানম আঞ্জুয়ারা ও জামাই আনোয়ার হোসেন রানা ওরফে কাইল্যা। অসুস্থতার অজুহাতে সেবা-শুশ্রূষার এক পর্যায়ে শাশুড়ির বিশ্বস্তা অর্জন করে আবার কখনো জিম্মি করেন রানা। স্বামীর মৃত্যুর পর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে স্বামীর ব্যবসা প্রতিষ্ঠান শরিফ বিড়ি ফ্যাক্টরি পরিচালনা করছিলেন তিনি। এই প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে ছিলেন তার ৫ মেয়ে আকিলা শরিফা সুলতানা খানম আঞ্জুয়ারা, মাহবুবা শরিফা সুলতানা, নাদিরা শরিফা সুলতানা, কানিজ ফাতিমা ও তৌহিদা শরিফা সুলতানা। অংশীদারি প্রতিষ্ঠান হিসেবে তারা শহরের কাটনারপাড়ায় সরিফ বিড়ি ফ্যাক্টরী, শাকপালা ও চারমাথা এলাকায় শরিফ সিএনজি লিমিটেড নামের দুটি ফিলিং স্টেশন এবং নবাববাড়ি রোডে দেলওয়ারা-শেখ শরিফ উদ্দিন সুপার মার্কেট পরিচালনা করে আসছিলেন।

তিনি আরও অভিযোগ করেন, শারীরিক অসুস্থতা ও বার্ধক্যজনিত কারণে জামাই আনোয়ার হোসেন রানা ও মেয়ে আকিলা সরিফা সুলতানাকে ব্যবসা দেখাশোনার মৌখিক অনুমতি দেন। কিন্তু এক পর্যায়ে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে ফাঁকা স্ট্যাম্প, ব্যবস্থা প্রতিষ্ঠানের ব্যাংক চেক ও এফডিআরসহ বিভিন্ন নথিপত্রে তার সই নেন জামাই। এরপর তার নিজের নামীয় ব্যাংক একাউন্ট থেকে নগদ টাকাসহ এফডিআর ভাঙিয়ে প্রায় ৫০ কোটি টাকা তুলে নেন। ২০১৫ সালের ১ জুন থেকে চলতি বছরের ২১ সেপ্টেম্বর পর্যন্ত এই তারা পরস্পর যোগসাজশে অর্থ তুলে আত্মসাৎ করেছেন । এরই বাইরে একই সময়ে ব্যবসা প্রতিষ্ঠান ও তার নামীয় ব্যাংক হিসাব থেকে আরও ৫০ কোটি টাকা তুলে আত্মসাৎ করেন। আর তাদের এই কাজে সহায়তা করেছেন শরিফ বিড়ি ফ্যাক্টরির ব্যবস্থাপক কাম ক্যাশিয়ার নজরুল ইসলাম (৩৮), ফিলিং স্টেশনের ব্যবস্থাপক হাফিজার রহমান (৫০) এবং সুপারমার্কেটের ব্যবস্থাপক তৌহিদুল ইসলাম (৫০)। অভিযোগে তিনি আরও উল্লেখ করেছেন, জামাই আনোয়ার হোসেন রানা পিস্তল উঁচিয়ে তাকে হত্যার হুমকি দিচ্ছিলেন। এরই মাঝে আনোয়ার হোসেন রানা তার বাড়ি ছেড়ে অন্যত্র চলেগেলে গত ২১ সেপ্টেম্বর বাসার আলমারি-সিন্দুকে তল্লাশী করে দেখা যায় নগদ অর্থ, ব্যাংকের চেক, এফডিআর এবং ব্যবসায়িক সকল নথিপত্র নিয়ে চলে গেছেন।

অভিযোগের বিষয় সম্পর্কে বগুড়া সদর থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবীর জানান, অভিযোগ পাওয়া গেছে। অভিযোগটি তদন্তের পর সিদ্ধান্ত নেয়া হবে।

বিইউজের উদ্যোগে স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান

প্রয়াত দীপঙ্কর চক্রবর্তী একজন

নির্ভিক সাংবাদিক ছিলেন

- সাহাদারা মান্নান এমপি
---
বগুড়া-১(সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেছেন, প্রয়াত সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তীর একজন নির্ভিক সাংবাদিক ছিলেন। জোট সরকারের সময় বেছে বেছে এমন নির্ভিক সাংবাদিকদের খুন করা হয়েছে। সেসব হত্যাকান্ডের আলামত পর্যন্ত নিশ্চিহ্ন করা হয়েছে। সাংবাদিকদের খুন করা হলে বিচার হয়না এমন একটি সংস্কৃতি সেই সময় চালু করা হয়। তিনি  সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী খুনের সঠিক বিচার দ্রুত সম্পন্ন করার দাবি করে বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার এসব হত্যাকান্ডের বিচার নিশ্চিত করতে আন্তরিকভাবে কাজ করছে। শুধু তাই নয়, সাংবাদিকদের জীবন-মানের উন্নয়নেও এই সরকার বদ্ধপরিকর।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সহ-সভাপতি দীপঙ্কর চক্রবর্তী হত্যাকান্ডের ১৬ বছর উপলক্ষে আয়োজিত স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এবার দৈনিক উত্তরবার্তা পত্রিকার সম্পাদক মাহবুব উল আলম ও বগুড়ার প্রবীন সাংবাদিক অধ্যাপক এসএম আইয়ুব এর হাতে সাংবাদিকতায় দীপঙ্কর চক্রবর্তী স্মৃতি পদক তুলে দেওয়া হয়।

বগুড়া সাংবাদিক ইউনিয়নের (বিইউজে) সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে শুক্রবার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিইউজে’র সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সভাপতি ও বিএফইউজে’র নির্বাহী সদস্য মাহমুদুল আলম নয়ন, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বিএফইউজে’র নির্বাহী সদস্য আরিফ রেহমান, বিএফইউজে’র যুগ্ম মহাসচিব জি এম সজল, সাবেক সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, প্রয়াত দীপঙ্কর চক্রবর্তীর কনিষ্ঠপুত্র অনিরূদ্ধ চক্রবর্তী, বিইউজে’র সদস্য আব্দুস সালাম বাবু, এম সরওয়ার খান প্রমুখ।

উল্লেখ্য, ২০০৪ সালের ২ অক্টোবর বগুড়া থেকে প্রকাশিত দৈনিক দুর্জয় বাংলা পত্রিকার তৎকালীন নির্বাহী সম্পাদক ও বিএফইউজে’র সহ-সভাপতি দীপঙ্কর চক্রবর্তী কর্মস্থল থেকে রাতে বাড়ি ফেরার পথে বগুড়ার শেরপুরে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন। তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) কালোব্যাজ ধারণ, স্মরণসভা ও স্মৃতিপদক প্রদান কর্মসূচি গ্রহণ করে।


বগুড়ায় পৃথক অভিযানে

মাদকদ্রব্যসহ গ্রেফতার ৯

বগুড়ায় মাদকদ্রব্যসহ ৯ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

বগুড়া সদর থানা সূত্রে জানাগেছে,গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে সদর থানা পুলিশ সদরের যশোপাড়া এলাকা থেকে ২২পিস ইয়াবাসহ সদরের সাতশিমুলিয়া উত্তরপাড়া এলাকার মান্নান শেখ এর ছেলে হিরা শেখ(২৩)কে গ্রেফতার করে। সদর থানা পুলিশ পৃথক অভিযানে ১৫শ’ গ্রাম গাঁজাসহ কাটনারপাড়া এলাকার আব্দুল গফুরের ছেলে শামিম শেখ (২৭) ও ১শ’ গ্রাম  গাঁজাসহ সদরের বামনপাড়া এলাকার আব্দুল মান্নানের ছেলে ওমর ফারুক(৪০)কে গ্রেফতার করে। বৃহস্পতিবার রাতে সদর ফাঁড়ির পুলিশ শহরের নবাব বাড়ি সড়ক থেকে ৭০ পিস ইয়াবাসহ সদরের আশোকোলা উত্তরপাড়ার রফিকুল ইসলামের ছেলে শামিম ইসলাম(২৩)কে গ্রেফতার করে। একই রাতে বনানী ফাঁড়ির পুলিশ শহরের কলোনী এলাকা থেকে ১৫০ পিস ইয়াবাসহ ধুনটের জোড় শিমূলিয়া এলাকার মৃত রিয়াজ উদ্দিনের ছেলে জহুরুল ইসলাম (৪০) কে গ্রেফতার করে। উপশহর ফাঁড়ির পুলিশ পৃথক অভিযানে একই রাতে শহরের নবাব বাড়ি সড়কের টিএমএসএস মহিলা মার্কেটের সামনে থেকে ১১০ পিস ইয়াবাসহ মালগ্রামের আনারুল ইসলামের ছেলে সহীদ জাকারিয়া (৩০) কে গ্রেফতার করে। এদিকে বগুড়া ডিবি পুলিশ বৃহস্পতিবার রাতে শহরের দত্তবাড়ি এলাকা থেকে ১শ’ পিস ইয়াবা ও ৮গ্রাম হেরোইনসহ সদরের তেলিহারা বালুপাড়া গ্রামের মৃত সোলায়মান আলীর ছেলে আলেক উদ্দিন(৪৭), এরুলিয়া চকপাড়া এলাকার আলতাব আলীর ছেলে রুবেল(৩৭) ও দক্ষিণ গোদারপাড়া এলাকার কিয়াম উদ্দিনের ছেলে রুহুল আমিন(৩৮)কে গ্রেফতার করে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিজিবি সদস্য মো: শহীদুল ইসলামকে ফাঁসানোর চেষ্টা ব্যর্থ
প্রযোজক-অভিনেতা নজরুল রাজ আটক
র‌্যাব সদরদপ্তরে নেওয়া হয়েছে পরীমনিকে
বিকৃত যৌনাচরণের উপকরণসহ পরীমণির সহযোগী রাজ আটক
পরীমনির বাসায় মিলেছে ভয়ংকর মাদক এলএসডি ও আইস
তালেবানের হাতে প্রাদেশিক রাজধানীর পতন সময়ের ব্যাপার মাত্র; আফগান বাহিনী বলছে লড়ে যাবে
ঢাকাই চলচ্চিত্রের নায়িকা পরীমনিকে আটক করেছে র‌্যাব
চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ১৬ বরযাত্রীর মৃত্যু
মিন্টু’র প্রতারণা ফাঁদে পড়ে কুষ্টিয়ার অনেকেই সর্বশান্ত
আর কত টাকা হইলে তাহারা কুষ্টিয়াবাসীকে মাফ করিয়া দিবেন ?
কুষ্টিয়ায় দিবালোকে ঠিকাদারকে হাতুড়ি পেটার ঘটনায় তিনজনকে আটক করেছে র‌্যাব
কলেজ ছাত্রকে বিয়ের দা’বিতে পাঁচ সন্তানের জননীর অনশন
গোবিন্দগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি’র দৃষ্টি আকর্ষণ
কুষ্টিয়ায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্তের হার ৪২.৬৬
মৌলভীবাজারে স্ত্রীর চুলের খোপা কেটে স্ত্রী নির্যাতন ! নির্যাতনকারী স্বামী আটক
গাইবান্ধায় ভ্রাম্যমান আদালতের অভিযানে পৃথক ৩৯ মামলায় ৩১ হাজার ৮শ’ টাকা জরিমানা
ধর্ষণশেষে স্কুলছাত্রীকে বাড়িতে দিয়ে গেল যুবক, বাবার মামলা
কুষ্টিয়ায় হাতুড়ি বাহিনীর হামলায় ঠিকাদার আহত
চিলাহাটি-হলদিবাড়ি দিয়ে নিয়মিত পণ্যট্রেন উন্মুক্ত হচ্ছে