শিরোনাম:
ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

Bijoynews24.com
বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০
প্রথম পাতা » চট্টগ্রাম | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » বিচারহীনতার সংস্কৃতি একের পর এক ধর্ষকের জন্ম দিচ্ছে : জুঁই চাকমা
প্রথম পাতা » চট্টগ্রাম | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » বিচারহীনতার সংস্কৃতি একের পর এক ধর্ষকের জন্ম দিচ্ছে : জুঁই চাকমা
বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিচারহীনতার সংস্কৃতি একের পর এক ধর্ষকের জন্ম দিচ্ছে : জুঁই চাকমা

---

রাঙামাটি জেলা প্রতিনিধি :: বিচারহীনতার সংস্কৃতি একের পর এক ধর্ষকের জন্ম দিচ্ছে, অন্যদিকে আওয়ামীলীগ নেতারা গ্রাম্য শালিস বসিয়ে ধর্ষনের বৈধতা দিতে ঘৃন্য তৎপরতা চালাচ্ছে। তাদের এই ইন্দন ধর্ষকদের আরো উৎসাহিত করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় সংগঠক জুঁই চাকমা।

তিনি আজ ৩০ সেপ্টেম্বর বুধবার সকাল ১০টায় রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের দক্ষিণ গেইট সংলগ্ন এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে এক মানববন্ধনে এ মন্তব্য করেন।  তিন পার্বত্য জেলাসহ  সমগ্র বাংলাদেশের নারী ও শিশু ধর্ষণ ও সকল সহিংসতা বন্ধ, ন্যায় বিচার প্রতিষ্ঠা ও ধর্ষকদের শাস্তির দাবিতে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি রাঙামাটি জেলা কমিটি আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন।

মানববন্ধনে বিপ্লবী নেতা জুঁই চাকমা ক্ষোভ  প্রকাশ করে বলেন, বিচারহীনতার সংস্কৃতি একের পর এক ধর্ষনের জন্ম দিচ্ছে, পুলিশ নানা অজুহাতে ধর্ষকদের গ্রেফতার করছেনা। অন্যদিকে আওয়ামীলীগ নেতারা গ্রাম্য শালিস বসিয়ে ধর্ষনের বৈধতা দিতে এবং ঘটনা ধামাচাপা দিতে ঘৃন্য তৎপরতা চালাচ্ছে। তাদের এই ইন্দন ধর্ষকদের আরো উৎসাহিত করছে। তিনি ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির সাথে শালিসকারীদেরও আইনের আওতায় আনার দাবি জানান এবং সকল ধর্ষনের ঘটনার সুষ্ঠু বিচার না হলে কঠোর থেকে কঠোরতম আন্দোলনে নামার ঘোষণা দেন। তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, পাহাড় থেকে সমতল সকল ধর্ষন ঘটনার সুষ্টু বিচার করুন, তদন্ত কমিটির নামে মেহনতি মানুষের ইজ্জত নিয়ে টানাটানি করবেন না। বরকলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার ৩ মাস অতিবাহিত হওয়ার পরও কাউকে গ্রেফতার না করার বিষয়ে তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন শুধু ভিন্নমত পোষনকারীদের বিরুদ্ধে প্রয়োগ করবেন না, মামলার বাদি ভুক্তভোগী নারীকে প্রতিনিয়ত প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে, যদি ভুক্তভোগীর কিছু হয় তার দ্বায়ভার রাঙামাটি পুলিশ প্রশাসনকে নিতে হবে বলে হুশিয়ারী দেন। এছাড়া রাঙামাটি জেরা প্রশাসকের নির্দেশে কর্ণফুলী নদীতে পাকা পিলার গাড়িয়ে কাটা তারের বেড়া দিয়ে কার স্বার্থ রক্ষা করতে চান এবং রাঙামাটি আরশিনগর হয়ে রাঙামাটি-কাটাছড়ি-নোয়াদাম, মইষমারা- কুটুকছড়ি সংযোগ সড়কটি পুলিশ প্রশাসন কর্তৃক বন্ধ  প্রতিবাদ জানান এবং সড়কটি জনসাধারনের জন্য খুলে দেওয়ার দাবি জানান। এই সময়  জুই চাকমা বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা আপনি মানবতার মা  নারী ও শিশু ধর্ষনের দৃষ্টান্ত মূলক বিচার করুন, খবর নিয়ে দেখুন কোন রক্ষক ভক্ষকের ভুমিকায় অবতীর্ণ হয়ে সাধারন জনগণকে নাগরিক অধিকার থেকে বঞ্চিত করছে।

মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ নাগরিক অধিকার ফাউন্ডেশন (মানবাধিকার বাস্তবায়ন সংস্থা) বিএনএএফ  রাঙামাটি জেলা কমিটির সভাপতি আব্দুল মান্নান রানা। সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড রাঙামাটি জেলা কমিটির সাধারন সম্পাদক সৈকত রঞ্জন চৌধুরী, ব্লাস্ট রাঙামাটি প্রতিনিধি এডভোকেট মিলন চাকমা ও রাঙামাটি চুরুকলা একাডেমির প্রতিষ্টাতা ও অধ্যক্ষ রতিকান্ত তঞ্চঙ্গ্যা। বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি পক্ষ থেকে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা কমিটির সম্পাদক ম্ডলীর সদস্য ও কেন্দ্রীয় সংগঠক জুঁই চাকমা ও সাধারন সম্পাদক নির্মল বড়–য়া মিলন। এসময় জেলার প্রগতিশীল নারী পুরষসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্বামী-সন্তান দরকার নাই, আমি আরিফুলকে চাই
অমিকে গ্রেফতার করা হবে জানলে দেশের বাইরে পাঠিয়ে দিতাম’
বান্দরবানে নামাজ পড়ে বাড়ি ফেরার পথে নওমুসলিমকে গুলি করে হত্যা
অবশেষে আত্মগোপনে যাওয়ার আসল কারণ জানালেন ত্ব-হা
ডোমারে পাট চাষীদের দিনব্যাপী প্রশিক্ষণ
দ্বিতীয় স্ত্রীকে ফোন করেই মোবাইল বন্ধ করে দিয়েছিলেন ত্ব-হা: রংপুর ডিবি পুলিশ ‘বিস্তারিত ভিতরে
পরীমনির বাসা যেন মদের বার : প্রতি রাতেই আসে খদ্দের
বছরের পর বছর ধরে জ্বলছে নরকের দরজা!
কুষ্টিয়ার পশ্চিম আব্দালপুরে ছিনতাইকারী এনাকোন্ডা আটক
প্রায়ই গভীর রাতে যুবক-যুবতী নিয়ে ক্লাবে যেতেন পরীমনি
৬৩ পিচ ইয়াবাসহ মুক্তিযোদ্ধা ক্লিনিকের মালিক জাহাঙ্গীর আটক
পরীমনিকাণ্ডে যেসব প্রশ্নের সদুত্তর খুঁজছেন কর্মকর্তারা
‘টক অফ দ্য কান্ট্রি’ পরীমনি
ভেড়ামারা পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ :প্রধানমন্ত্রীকে অভিনন্দন
যুবককে পিটিয়ে হত্যা, ইউপি চেয়ারম্যানের স্ত্রী গ্রেফতার
পরীমণি এত রাতে না গেলেও পারতেন: মিশা সওদাগর
কুষ্টিয়ার খোকসায় পুকুর থেকে মাছ চুরির অভিযোগে যুবককে পিটিয়ে হত্যা
মাটির উর্বরতা ধরে রাখতে ডোমারের বিএডিসি খামারে ধইনঞ্চা চাষ
ফুর্তির জন্য চুক্তিতে নারী সঙ্গী রাখতেন নাসির : পুলিশ
চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলার ৫ আসামী গ্রেফতার