শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

Bijoynews24.com
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » সাবেক যুবদল সভাপতিকে বহিস্কার নিয়ে বগুড়ায় বিএনপির দু’গ্রুপের কর্মসূচি পাল্টা কর্মসূচিতে উত্তেজনা
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » সাবেক যুবদল সভাপতিকে বহিস্কার নিয়ে বগুড়ায় বিএনপির দু’গ্রুপের কর্মসূচি পাল্টা কর্মসূচিতে উত্তেজনা
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাবেক যুবদল সভাপতিকে বহিস্কার নিয়ে বগুড়ায় বিএনপির দু’গ্রুপের কর্মসূচি পাল্টা কর্মসূচিতে উত্তেজনা

 

--- বগুড়া অফিস :

বগুড়া জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক সিপার আল বখতিয়ারকে দলের সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করায় উত্তপ্ত হয়ে উঠেছে বিএনপির রাজনৈতিক অঙ্গন। বহিষ্কারের প্রতিবাদে শহরে ব্যাপক মহড়া ও উভয় পক্ষের মধ্যে কর্মসূচি ও পাল্টা কর্মসূচিতে উত্তেজনা বিরাজ করছে শহরজুড়ে।

জানাগেছে, বিএনপির কেন্দ্রীয় সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সিপার আল বখতিয়ারকে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেয়া হয়। মঙ্গলবার বিকেলে এই খবর জানাজানি হলে সিপারের কর্মী সমর্থকদের মাঝে উত্তেজনা দেখা দেয়। এসময় জেলা বিএনপি অফিসে অবস্থানরত যুবদল নেতাকর্মীরা অফিসে তালা দিয়ে চলে যায়। রাত ১০টার দিকে মোটরসাইকেলে দেড় শতাধিক যুবক শহরের জলেশ্বরীতলা, খান্দার এলাকায় মহড়া দেয়। এসময় জেলা যুবদল সদস্য রেজাউলকে খান্দার এলাকায় পেয়ে মারধর করা হয়। পরে তারা শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি অফিসের সামনে আসে। এসময় অফিসের ভিতরে অবস্থানরত কয়েকজন নেতাকর্মী পালিয়ে যায়। পালানোর সময় ছাত্রদল নেতা সৌরভ হাসান শিবলুকে মারধর করা হয়। খবর পেয়ে পুলিশ বিএনপি অফিসের সামনে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া সহিংসতা এড়াতে শহরের খান্দার, মালতিনগর, রিয়াজকাজী লেনসহ বিভিন্ন এলাকায় পুলিশ মোতায়েন করা হয়। বহিষ্কৃত নেতা সিপার আল বখতিয়ার বলেন, কারা মহড়া দিয়েছে তিনি তা জানেন না। তবে দল থেকে বহিষ্কার করার সংবাদে তার কর্মী সমর্থকরা ক্ষুব্ধ হতেই পারে।

এদিকে সিপার আর বখতিয়ারসহ বগুড়ার সকল বিএনপি নেতাকর্মীর বহিস্কারাদেশ প্রত্যাহারের দাবিতে গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে বিএনপির একাংশের সহ¯্রাধিক নেতাকর্মীরা শহরের মালতীনগর থেকে একটি বিক্ষোভ মিছিল বে’র করার চেষ্টা করে। এ সময় পুলিশ মিছিলে বাধা দিলে তারা আর মিছিল করতে পারেনি।  একই সময়ে শহরের গালাপট্রি শহর বিএনপি কার্যালয়ে বিএনপি’র কয়েকজন নেতা একত্রিত হলে পুলিশ উপস্থিত হয়ে তাদেরকেও কোন কর্মসূচি না দিতে নিষেধ করলে তারা কার্যালয় ত্যাগ করে চলে যায়।

সদ্য বহিস্কৃত সাবেক বগুড়া জেলা যুবদলের সভাপতি ও পৌর কাউন্সিলর সিপার আল বখতিয়ার বলেন, বর্তমান আহবায়ক কমিটি তাদের অবৈধ ক্ষমতা পাকাপোক্ত করতে জেলা বিএনপির ত্যাগী নেতাকর্মীকে বহিস্কার করিয়ে তাদের পথ সুগম করার পাঁয়তারা করছেন। বগুড়ায় বিএনপির দুর্দিনের সৈনিক ও ত্যাগী সকল বহিস্কৃত নেতাকর্মীদের বহিস্কারাদেশ প্রত্যাহার না করা হলে, এসময় তারা কোন কর্মসূচি প্রদান করলে পাল্টা কর্মসূচি দিতে বাধ্য হবে এসব ত্যাগী নেতাকর্মীরা।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর বলেন, সিপার আল বখতিয়ারকে দল থেকে বহিষ্কার করায় তার অনুসারীরা বিক্ষোভ মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে ঝামেলা করার চেষ্টা করেছিল। পুলিশ তাদেরকে বিক্ষোভ মিছিল না করতে সরিয়ে দিয়েছে।

 

 

বিএনপি’র সকল পদ থেকে বগুড়ার

সিপার আল বখতিয়ার বহিস্কার

ব্যুরো অফিস বগুড়া ঃ বিএনপি’র সকল পদ থেকে বগুড়া জেলা যুবদলের সাবেক সভাপতি সিপার আল বখতিয়ার কে বহিস্কার করা হয়েছে। সোমবার দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে তাকে রহিস্কার করার মধ্যে দিয়ে তার বিএনপির রাজনীতির সম্পর্ক ছেদ হলো। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির বিজভী স্বাক্ষরিত চিঠিতে এ কথা জানানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে বিএনপির গঠনতন্তের ৫(গ) ধারা মোতাবেক দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে নির্দেশ ক্রমে বহিস্কার করা হলো। বিএনপির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত অপর এক বিজ্ঞপ্তিতেও এটি জানান হয়েছে।

২০১৯ এর ১৫ মে বগুড়া জেলা বিএনপির কমিটি ভেঙে দিয়ে গোলাম মোহাম্মাদ সিরাজকে আহবায়ক এড. সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলালকে যুগ্ম আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটি ঘোষনা হওয়ার পর বিএনপি’র একটি অংশ এর বিরোধিতা করে। এই অংশটি বিরোধিতা করে জেলা বিএনপির কার্যালয়ের দখল নেয়। প্রায় ১৫ দিন টানা তারা দলীয় কার্যালয় দখলে রাখে এবং পরবর্তীতে তালা ঝুলিয়ে দেয়। বিরোধীদের এহেন কর্মকান্ডের জন্য আহবায়ক কমিটির পক্ষ থেকে যাদের দায়ী করা হয় তাদের মধ্যে সিপার আল বখতিয়ারকেও চিহ্নিত করা হয়। পরবর্তীতে দলে প্রায় নিস্ক্রিয় হয়ে যান সিপার আল বখতিয়ার। এরপর জেলা যুবদলের পদ থেকেও তাকে সরিয়ে খাদেমুল ইসলাম খাদেমকে আহবায়ক এবং জাহাঙ্গীর আলমকে যুগ্ম আহবায়ক করে জেলা যুবদলের আহবায়ক কমিটি গঠন করা হয়। যুবদলের কমিটি ভেঙে দেওয়ার পর তিনি অন্তর্মুখি হয়ে পড়েন।

সম্প্রতি বগুড়া জেলা বিএনপির আহবায়ক কমিটির সভা চলাকালে শিবগঞ্জের কমিটি নিয়ে হট্টগোল হয়। এছাড়াও কতিপয় যুবক বিএনপি’র কার্যালয়ে প্রবেশ করে চেয়ার ভাঙচুর করে। ওই ঘটনায় জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ প্রকাশ্যে কিছু না বললেও শীর্ষ নেতারা সিপার আল বখতিয়াকেই দায়ী করে বলে প্রকাশ। এই ঘটনার এক সপ্তাহ‘র মধ্যে সিপার আল বখতিয়ারের বহিস্কারের ঘটনা ঘটলো।

সাবেক ছাত্রদল ও যুবদল ও বিএনপি নেতা সিপার আল বখতিয়ার বগুড়া পৌরসভার ১১ নং ওয়ার্ডের বিএনপি মনোনীত কাউন্সিলর। পরপর ৪ চারবার তিনি দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচিত হন। তবে তার দ্বিতীয় মেয়াদে বিএনপি পৌর নির্বাচন বর্জন করলেও তিনি নির্বাচন করেন। সেই নির্বাচনেও বিজয়ী হন। ওই সময় বিএনপি থেকে তাকে তাকে সাময়িক বহিস্কার করা হয়েছিলো। ২৮ সেপ্টেম্বর বহিস্কারের আগ পর্যন্ত তিনি শহর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক, শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক, জেলা যুবদলের সভাপতি এবং  জেলা বিএনপির প্রচার সম্পাদক পদে পর্যায়ক্রমে অধিষ্ঠিত ছিলেন। গতকাল তার বহিস্কারের সংবাদ ছড়িয়ে পড়লে তার খোঁজ নিতে ফোন করলে ফোন বন্ধ পাওয়া যায়।

বগুড়া মটর মালিক গ্রুপের প্রশাসক

নিয়োগের উপর স্থিতাবস্থার আদেশ

বাণিজ্য মন্ত্রণালয় থেকে নিয়োগকৃত বগুড়া জেলা মটর মালিক গ্রুপের প্রশাসকের মেয়াদ ৪ মাস বৃদ্ধিসহ আজ ওই প্রশাসকের দায়িত্ব গ্রহণের কথা থাকলেও তা আর হচ্ছে না। কারণ উচ্চতর আদালতে ওই আদেশের বিরুদ্ধে দায়ের করা রিটের  পরিপ্রেক্ষিতে আদালত তিন সপ্তাহের জন্য স্থিতাবস্থার আদেশ জারি করেছেন।

প্রকাশ থাকে যে, বগুড়া জেলা মটর মালিক গ্রুপের কমিটি নিয়ে জটিলতা দেখা দেওয়ায় গ্রুপের সাবেক আহ্বায়ক ও বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন উচ্চ আদালতে একটি রীট পিটিশন দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে আদালত গত ১০ মার্চ প্রশাসকের মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত আদেশ প্রদান করেন। সেই আলোকে গত ২১ সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক পত্র বগুড়ার বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) বরাবরে প্রেরণ করেন। সেই পত্রে বিগত ২০১৮ সালে বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক নিয়োগকৃত বগুড়া মটর মালিক গ্রুপের প্রশাসক হিসেবে তর মেয়াদ ১২০দিন বৃদ্ধি করা হয়েছে বলে উল্লেখ করা হয়। তিনি দায়িত্ব গ্রহণের পর থেকে এই সময় গণনা হবে। নির্ধারিত সময়ের মধ্যে তাকে ওই সংগঠনের নির্বাচন সম্পন্ন করে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে বিষয়টি মন্ত্রণালয়কে অবহিত করতে বলা হয়েছে।

বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. সালাহ উদ্দিন আহম্মেদের সাথে গতকাল বিকেলে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করে জানান, ‘আগামীকাল (বুধবার) দুপুর ২টার তিনি দায়িত্ব গ্রহণ করবেন। এজন্য সংগঠনের দুই পক্ষকে তিনি চিঠি দিযেছে।’

কিন্তু এরই মধ্যে হাই কোর্টে  প্রশাসকের দায়িত্ব নেযার বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের ওই নির্দেশকে চ্যালেঞ্জ  করে বগুড়ার বানদীঘির ইছাবপুর পাড়ার মোঃ মোয়াজ্জেম হোসেনের ছেলে ও বগুড়া জেলা মটর মালিক গ্রুপের সিনিয়র সহকারী সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম হাইকোর্টে ওই রীট পিটিশন (৬৩০১/২০২০) দাখিল করেন। গতকাল মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ  তা শুনানী অন্তে এই স্থিতাবস্থার আদেশ দেন।

পরে সন্ধ্যায় এডিএম’র সাথে যোগাযোগ করা হলে  তিনি সন্ধ্যার কিছু আগে স্থিতাবস্থার আদেশ সম্বলিত চিঠি তিনি মেইলে পেয়েছেন। তাই তার আজ বুধবার বগুড়া জেলা মটর মালিক গ্রুপের প্রশাসক হিসেবে যে দায়িত্ব নেয়ার কথা ছিল, তা আর নিতে পচ্ছেন না।

কখনও নির্বাচন করতে পারবেন না

বগুড়া বারের সাবেক ৩ নেতার

সদস্যপদ ৭দিনের জন্য স্থগিত

ব্যুরো অফিস , বগুড়া ঃ বগুড়া এডভোকেট বার সমিতির সাবেক সভাপতি এড. লুৎফে গালিব আল জাহিদ মৃদুল, সাবেক সাধারণ সম্পাদক এড. একেএম সাইফুল ইসলাম ও এড. মোজাম্মেল হক এর বারের সদস্যপদ ৭ দিনের জন্য স্থগিত করা হয়েছে একই সাথে বারের এই তিন সাবেক নেতা আজীবন রাব সমিতির নির্বাচন করতে পারবেন না।

গতকাল বুধবার বগুড়া বার সমিতির সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বগুড়া বারের সভাপতি এড. গোলাম ফারুকের সভাতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বার কাউন্সিলের সদস্য এ্যাড. রেজাউল করিম মন্টু, এ্যাড. টিএম মতিন, এ্যাড. এসএম আবুল কালাম আজাদ, এ্যাড.  আশিকুর রহমান সুজন, এ্যাড. নরেশ মুখার্জ্জী, এ্যাড.  একেএম সাইফুল ইসলাম, এ্যাড. লুৎফে গালিব আল জাহিদ মৃদুল, এ্যাড. মোজাম্মেল হক, এ্যাড. আব্দুল মান্নান, এ্যাড. মেশকাতুল আলম চিশতী, এ্যাড. শের আলী, এ্যাড. কামাল উদ্দিন প্রমুখ। এ্যাড. রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় তিন সাবেক কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ আনা হয়। অভিযোগের ভিত্তিতে তাদের বিরুদ্ধে উল্লেখিত ব্যবস্থা নেওয়া হয়। এছাড়াও এ্যাড. একেএম সাইফুল ইসলামকে আগামী ৭ দিনের মধ্যে ৩ লাখ টাকা বারের নেতৃবৃন্দের কাছে ফেরত দিতে বলা হয়।

বগুড়ায় করোনায় মৃত্তিকা সম্পদের

কর্মকর্তাসহ ৩ জনের মৃত্যু

বগুড়ায় করোনায় মৃত্তিকা সম্পদ উন্নয়ন বিভাগের কর্মকর্তাসহ ৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে জেলায় আরও ১৬জন করোনায় আক্রান্ত হয়েছেন।

গতকাল বুধবার বগুড়া মৃত্তিকা সম্পদ উন্নয়ন বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ গোলাম মওলা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। সকালে বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। টিএমএসএস হাসপাতালের মুখপাত্র আবদুর রহিম বলেন, গত ১৪ সেপ্টেম্বর, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়া টিএমএসএসস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন গোলাম মওলা। তিনি হৃদরোগজনিত সমস্যাতেও ভুগছিলেন। এছাড়া জেলায় নতুন করে এক নারীসহ দুইজন মারা গেছেন। মারা যাওয়া দুজনের মধ্যে একজনের বাড়ি বগুড়ার শিবগঞ্জে অপরজন সদরের গোকুল এলাকার এক নারী।

মঙ্গলবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৯৩টি করোনার নমুনা পরীক্ষার ফলাফলে ১৫টি পজিটিভ এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৮টি করোনার নমুনার ফলাফলে ১ জনের পজিটিভ আসে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ৭ হাজার ৬২৪জন করোনায় আক্রান্ত হলেন। জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৬ হাজার ৭৩৬জন। নতুন করে ৩ জন যাওয়ায় মোট মৃত্যু ১৮৩ জন।

ছাত্র ইউনিয়ন নেতাদের

গ্রেফতারের প্রতিবাদে

বগুড়ায় মানববন্ধন

সারাদেশে নারী নিপীড়ন, ধর্ষণ বিরোধী কর্মসূচি থেকে ছাত্র ইউনিয়ন নেতা জহর লাল রায় ও সাদাত মাহমুদ কে গ্রেফতার ও পুলিশি নির্যাতনের প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১ টায় শহরের স াতমাথায় ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন ও উদীচী শিল্পীগোষ্ঠীর যৌথ উদ্যোগে মানববন্ধন পালন করা হয়।

উদীচী শিল্পীগোষ্ঠী বগুড়া জেলা কমিটির সভাপতি মাহমুদুস সোবহান মিন্নুর সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদ এর সভাপতি সাদ্দাম হোসেন এর সঞ্চালনায় মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন সিপিবি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, কৃষক সমিতি জেলা কমিটির সভাপতি সন্তোষ কুমার পাল, সাধারণ সম্পাদক হাসান আলী শেখ, যুব ইউনিয়ন জেলা কমিটির সাধারণ সম্পাদক শাহনিয়াজ কবির খান পাপ্পু, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি নাদিম মাহমুদ, ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদ এর সাধারণ সম্পাদক মোঃ সোহানুর রহমান সোহান, সাংগঠনিক সম্পাদক ছাব্বির আহম্মেদ, আরমানুর রশিদ আকাশ প্রমুখ।

বক্তারা বলেন, সারাদেশে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। বিচারহীনতার সংস্কৃতি এর একটি প্রধান কারণ। সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে সবকিছু ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। সম্প্রতি ভিকারুননিসা নুন কলেজের সামনে ধর্ষণ বিরোধী গ্রাফিতি করার সময় পুলিশের হাতে নির্যাতিত এবং আটক হন ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সভাপতি জহর লাল রায় ও শিক্ষা-গবেষণা সম্পাদক সাদাত মাহমুদ। বক্তারা পুলিশের এমন ফ্যাসিস্ট আচরণের তীব্র ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করে এবং অবিলম্বে পুলিশের  নিয়ম বহির্ভূত কাজ ও ক্ষমতার অপব্যবহার করার জন্য সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান।

বক্তারা বলেন, সারাদেশে ধর্ষণের বিরুদ্ধে চলমান ছাত্র-জনতার আন্দোলনে বাঁধা দিয়ে, তুলে নিয়ে আন্দোলন দমানো যাবে না। ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তিনিশ্চিত করতে হবে।যাতে করে পরবর্তীতে কেউ ধর্ষণের মতো ন্যক্কারজনক ঘটনা ঘটাতে না পারে।

বগুড়ায় সমাজতান্ত্রিক

ছাত্র ফ্রন্টের ৬ দফা

দাবিতে মানববন্ধন

করোনাকালিন শিক্ষার্থীদের বেতন ফি মওকুফ, মেস ভাড়া মওকুফ করতে রাষ্ট্রীয় বরাদ্দ, অনলাইন ক্লাস ও পরিক্ষা পরিচালনার জন্য পর্যাপ্ত আয়োজন নিশ্চিত করাসহ ৬ দফা দাবিতে বগুড়ায় মানববন্ধন কর্মসূচি ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় শহরের সাতমাথায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের জেলা সভাপতি ধনঞ্জয় বর্মনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন বাসদ জেলা সদস্যসচিব কমরেড সাইফুজ্জামান টুটুল, সরকারি আজিজুল হক কলেজ শাখার সদস্য সচিব নিয়তি সরকার, পলিটেকনিক শাখার ছাত্র নেতা সাইফুল ইসলাম, পূজা প্রামাণিক প্রমূখ ।

শক্ষর্িাথীদরে শক্ষিা জীবন বাঁচাত,ে শক্ষিা ব্যবস্থাকে বাঁচাতে  সমাজতান্ত্রকি ছাত্র ফ্রন্টরে  ৬ দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানানো হয় ।দাবিগুলোর মধ্যে করোনাকালীন সময়ে শক্ষর্িাথীদরে বতেন ফি মওকুফ, মসে ভাড়া মওকুফে সরকারি বরাদ্দ, প্রাইভটে বশ্বিবদ্যিালয়রে শক্ষর্িাথীদরে এক সমেস্টিাররে ফি মওকুফ, সকল কলজে-বশ্বিবদ্যিালয়রে শক্ষর্িাথীদরে জন্য স্বাস্থ্যসম্মত আবাসন ব্যবস্থা নশ্চিতি, আবাসকি হল থকেে অছাত্র ও বহরিাগত বতিারণ, র্পযাপ্ত প্রস্তুতি ও সকলরে জন্য সমান আয়োজন ছাড়া অনলাইন ক্লাস ও পরীক্ষা পরচিালনা করা যাবে না। ডভিাইস ক্রয়ে ঋণ নয়, অনুদান দিতে হবে, বসেরকারি শক্ষিা প্রতষ্ঠিানরে শক্ষিকদরে বতেন নশ্চিতিে রাষ্ট্রীয় বরাদ্দ, সকলরে জন্য রাষ্ট্রয়িভাবে স্বাস্থ্যসবো নশ্চিতি করতে হব,ে বনিামূল্যে করোনা চকিৎিসা ও ভ্যাকসনি নশ্চিতি করতে হবে, সকল শক্ষর্িাথীকে স্বাস্থ্যবীমার আওতায় আনতে হব,ে চকিকিৎসার জন্য হলেথ র্কাড প্রদান করতে হবে এবং স্বাস্থ্যখাত সহ বভিন্নি খাতে র্দুনীতি বন্ধে র্কাযকর উদ্যোগ নতিে হব।ে

জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

বগুড়ায় টিএমএসএস’র নির্বাহী

পরিচালক ড. হোসনে আরা’র

মাতার ইন্তেকাল

বগুড়ায় টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের মা জোবেদা বেগম মঙ্গলবার রাতে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৫ বছর।  করোনায় আক্রান্ত হয়ে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

উল্লেখ্য তিনি প্রায় ১০ বৎসর যাবত বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভূগছিলেন। তিনি রতœগর্ভা মা পদকসহ বহু পুরস্কারে ভূষিত হয়েছেন। মৃত্যুকালে তিনি এক ছেলে আলহাজ্ব মাও: আব্দুর রহমান পীর সাহেব, কন্যা অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, জামাতা আলহাজ্ব প্রফেসর আনসার আলী তালুকদার, নাতী তালুকদার মোঃ আলী হায়দার সহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। সারা জীবনকাল তিনি অত্যন্ত মিষ্টভাষী, পরোপকারি ব্যক্তিত্ব ছিলেন। মরহুমার নামাজে জানাযা গতকাল বুধবার টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্স মাঠে বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয়। জানাযায় বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক, রাজনৈতিক ব্যক্তি বর্গ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধি, এলাকাবাসী এবং টিএমএসএস পরিবারের সদস্য’রা উপস্থিত ছিলেন। আগামী ১৬ অক্টোবর শুক্রবার মরহুমার কূলখানি টিএমএসএস রিলিজিয়াস চত্বরে অনুষ্ঠিত হবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিজিবি সদস্য মো: শহীদুল ইসলামকে ফাঁসানোর চেষ্টা ব্যর্থ
প্রযোজক-অভিনেতা নজরুল রাজ আটক
র‌্যাব সদরদপ্তরে নেওয়া হয়েছে পরীমনিকে
বিকৃত যৌনাচরণের উপকরণসহ পরীমণির সহযোগী রাজ আটক
পরীমনির বাসায় মিলেছে ভয়ংকর মাদক এলএসডি ও আইস
তালেবানের হাতে প্রাদেশিক রাজধানীর পতন সময়ের ব্যাপার মাত্র; আফগান বাহিনী বলছে লড়ে যাবে
ঢাকাই চলচ্চিত্রের নায়িকা পরীমনিকে আটক করেছে র‌্যাব
চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ১৬ বরযাত্রীর মৃত্যু
মিন্টু’র প্রতারণা ফাঁদে পড়ে কুষ্টিয়ার অনেকেই সর্বশান্ত
আর কত টাকা হইলে তাহারা কুষ্টিয়াবাসীকে মাফ করিয়া দিবেন ?
কুষ্টিয়ায় দিবালোকে ঠিকাদারকে হাতুড়ি পেটার ঘটনায় তিনজনকে আটক করেছে র‌্যাব
কলেজ ছাত্রকে বিয়ের দা’বিতে পাঁচ সন্তানের জননীর অনশন
গোবিন্দগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি’র দৃষ্টি আকর্ষণ
কুষ্টিয়ায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্তের হার ৪২.৬৬
মৌলভীবাজারে স্ত্রীর চুলের খোপা কেটে স্ত্রী নির্যাতন ! নির্যাতনকারী স্বামী আটক
গাইবান্ধায় ভ্রাম্যমান আদালতের অভিযানে পৃথক ৩৯ মামলায় ৩১ হাজার ৮শ’ টাকা জরিমানা
ধর্ষণশেষে স্কুলছাত্রীকে বাড়িতে দিয়ে গেল যুবক, বাবার মামলা
কুষ্টিয়ায় হাতুড়ি বাহিনীর হামলায় ঠিকাদার আহত
চিলাহাটি-হলদিবাড়ি দিয়ে নিয়মিত পণ্যট্রেন উন্মুক্ত হচ্ছে