শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

Bijoynews24.com
রবিবার, ৬ সেপ্টেম্বর ২০২০
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » চিলাহাটি-হলদিবাড়ী রেলপথ হবে দেশের জন্য লাভজনক
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » চিলাহাটি-হলদিবাড়ী রেলপথ হবে দেশের জন্য লাভজনক
রবিবার, ৬ সেপ্টেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চিলাহাটি-হলদিবাড়ী রেলপথ হবে দেশের জন্য লাভজনক

---
রুহানা ইসলাম ইভা.

 

ডোমার উপজেলা  প্রতিনিধিঃ স্বাধীনতার ৪৯ বছর পর দীর্ঘ প্রচেষ্টায় অবশেষে নির্মান হচ্ছে বাংলাদেশের চিলাহাটি-ভারতের হলদিবাড়ী রেলপথ। বাংলাদেশ-ভারতের পঞ্চম রেল যোগাযোগ হিসাবে খুব স্বীগ্রই চালু হতে যাচ্ছে বাংলাদেশের চিলাহাটি-ভারতের হলদিবাড়ী রেলপথ। এই রেলপথটি চালু হলেই ভারতের সাথে ব্যবসায়ীক সু-সম্পর্ক স্থাপনের পাশাপাশি ভুটান ও নেপালের সাথেও বাণিজ্যিক সম্পর্ক স্থাপন করা যাবে। উক্ত দেশগুলোর সাথে বাণিজ্যিক সম্পর্ক স্থাপন করা হলে সেটি বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ ও লাভজনক হবে। কারন, বাংলাদেশের ক্ষুদ্র ব্যবসায়ীরা উক্ত দেশ থেকে কম খরচে জিনিসপত্র এনে বাংলাদেশে বিক্রি করতে পারবে। এতে করে শুধু ক্ষুদ্র ব্যবসায়ীরাই লাভবান হবে না বরং এতে করে বেকার যুবকদের জন্যে অনেক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে এবং পাল্টে যাবে উক্ত দেশ সহ পুরো চিলাহাটি এলাকার চিত্র।

নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটি-হলদিবাড়ী রেল সংযোগ স্থাপনের লক্ষ্যে চিলাহাটি ও চিলাহাটি বর্ডারের মধ্যে ব্রডগেজ রেলপথ নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় রেলপথ মন্ত্রী নূরল ইসলাম সুজন, এমপি ২১শে সেপ্টেম্বর ২০১৯ইং সালে। চিলাহাটি রেলষ্টেশন হতে ভারতের সীমানা পর্যন্ত নতুন রেলপথ নির্মান মেইনলাইন ৬.৭২৪ কি.মি. ও লুপলাইন ২.৩৬ কি.মি. স্থাপন ও রেস্ট হাউজ (দ্বী-তল) ভবনের কাজ শেষের দিকে এবং মাইনর ব্রীজ নির্মাণ কাজ শেষ বলে জানায় ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাসট্রাকচার লিমিটেডের কর্মকর্তা। এই কাজের সাথে লেভেল ক্রসিং গেট ২টি, কালার লাইট সিগন্যালিং সহ টেলিকমিউনিকেশন সিস্টেম প্রবর্তন ১টি স্টেশন, এ্যাপ্রোচ রোড ১১০০ বর্গমিটার, ইমিগ্রেশন ও কাস্টমস হাউজ বিল্ডিং, টিএক্সআর অফিস, এ্যাটেনডেন্ট ব্যারাক ও মেশিনরুম নির্মাণের কাজ চলমান রয়েছে।

চিলাহাটি-হলদিবাড়ী রেলপথ নির্মাণ কাজ পরিদর্শন করতে আসেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় রেলপথ মন্ত্রী নূরল ইসলাম সুজন, এমপি চলতি বছরের ২৮শে আগস্ট বিকাল ৫ টার দিকে। এবং তিনি ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাসট্রাকচার লিমিটেডের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, তারা যেন খুব তাড়াতাড়ি সব কাজ শেষ করে দেয় এবং আগামি ২৫শে মার্চ ২০২১ইং সালে রেলপথ চালু হবে বলে সকলকে আশ্বাস দেন রেলপথ মন্ত্রী।

চিলাহাটি-হলদিবাড়ী ইন্টারচেঞ্জ লিংক চালু হলেই দুই দেশের মধ্যে সু-সম্পর্ক স্থাপনের মাধ্যমে উন্নয়নের পথ খুলে যাবে, লাভবান হবে উভয় দেশ এবং বদলে যাবে দুই দেশের আর্থ সামাজিক চেহারা। চিলাহাটি থেকে ঢাকা, খুলনা, রাজশাহী এবং অপরদিকে হলদিবাড়ী থেকে ভারতের বিভিন্ন রুটে নিয়মিত ট্রেন চলাচল করছে। শুধুমাত্র বাংলাদেশের সীমান্ত এলাকা চিলাহাটি ও ভারতের হলদিবাড়ীর মধ্যে ট্রেন চলাচল বন্ধ হয়ে আছে। কিন্তু, খুব স্বীগ্রই চালু হবে চিলাহাটি-হলদিবাড়ী রেলপথ।

ডোমারে ছাত্রদলের অভিষেক ও পরিচিতি সভা অনুষ্ঠিত

 ---

 

রুহানা ইসলাম ইভা

.ডোমার উপজেলা প্রতিনিধিঃ নীলফামারী জেলার ডোমারে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের উপজেলা শাখাসহ ডোমার পৌর ও দু’টি কলেজ শাখার নবগঠিত আহ্ববায়ক কমিটির অভিষেক ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৫টায় ডোমার উপজেলা, ডোমার পৌর, ডোমার সরকারী কলেজ ও চিলাহাটি কলেজ শাখা ছাত্রদলের যৌথ আয়োজনে নাট্য সমিতি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। নবগঠিত উপজেলা ছাত্রদলের আহবায়ক জাহিদুল ইসলামের সভাপতিত্বে উপজেলা বিএনপি’র সভাপতি রেয়াজুল ইসলাম কালু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভার উদ্বোধন করেন জেলা ছাত্রদলের সভাপতি সালেকিন আহমেদ সজীব। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সম্পাদক মারুফ পারভেজ প্রিন্স। পৌর বিএনপি’র সভাপতি আনিছুর রহমান আনু, উপজেলা বিএনপি’র সহ-সভাপতি আবু সাদেক চৌধুরী লুলু, সাধারণ সম্পাদক আখারুজ্জামান সুমন, পৌর বিএনপি’র সম্পাদক মো. মোজাফ্ফর আলী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান টুলু, মাসুদ বীন আমীন সুমন, পৌর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আজাবুল ইসলাম, পৌর ছাত্রদলের সাবেক সম্পাদক লোকমান হোসেন লাভলু, উপজেলা ছাত্রদলের সাবেক সম্পাদক মামুনুর রশীদ বসুনিয়া সজীব, পৌর ছাত্রদলের আহবায়ক রাহিমুজ্জামান রুপক,  ডোমার সরকারী কলেজ ছাত্রদলের আহবায়ক সামিউল আরেফিন হৃদয়, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আশরাফুল আলম, পৌর ছাত্র দলের সদস্য সচিব রাসেল আহমেদ শাওন প্রমূখ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।


ডোমারে ধর্ষনের চেষ্টা মামলা করায় নিরাপত্তাহিনতায় বাদীর পরিবার

---

 

রুহানা ইসলাম ইভা.

 

ডোমার উপজেলা প্রতিনিধিঃ নীলফামারীর ডোমারে ধর্ষনের চেষ্টা মামলা করায় বাদী পারভীনের পরিবারকে প্রতিনিয়ত প্রাননাশের হুমকির পাশপাশি  ও বসত ভিটা থেকে উচ্ছেদ করার পায়তারা করছে আসামীর পরিবার বর্গ। আসামীর পরিবারবর্গের হুমকির জন্য বাড়ীতে নিরাপত্তাহীনতায় দিন কাটছে ভুক্তভোগী পরিবারের। উপজেলার সোনারায় ইউনিয়নের জামিরবাড়ী শালডাঙ্গা হুজুরপাড়া এলাকায় ঘটনাটি ঘটে।

ভুক্তভোগী পারভীন জানান,আমার স্বামী রবিউল ইসলাম ও ছোটবোন পারুলের স্বামী আমার  দেবর সফিকুল ইসলাম জীবিকার তাগিদে ঢাকায় অবস্থান করেন। এরই সুেিযাগে স্খানীয় কিছু ব্যাক্তি আমাদেরকে নানাভাবে উত্তক্ত করে আসতো। গত ২৩ আগষ্ট রাতে স্থানীয় সাজ্জাদ হোসেনের ছেলে অনিক ইসলাম(২৫), আব্দুল হকের ছেলে হাফিজুল ইসলাম(৩৫), ইসরাইল ইসলামের ছেলে আজাদ হোসেন(৩৫) ও আব্দুর রহিমের ছেলে ময়নুল ইসলাম(৫০) বাড়ীতে আমার স্বামী না থাকার সুযোগে তারা আমার বাড়ীতে পুলিশ পরিচয়ে প্রবেশ করে আমাকে ডাকলে আমি পুলিশ মনে করে ঘড়ের দরজা খোলার সাথে সাথে তারা আমার ঘড়ে প্রবেশ করেই অনিক আমাকে অন্যান্যদের সহযোগীতায় আমার উপর যৌন নির্যাতন ও ধর্ষনের চেষ্টা চালালে আমার চিৎকারে ঘড়ের মধ্যে আমার সন্তানরা জেগে উঠে ভয়ে কাদঁতে থাকলে আসামীরা আমার সন্তানদেরও মারধর করে। আমি আমার ইজ্জত রক্ষায় নিজেকে বাচাঁতে প্রানপনে চিৎকারে বাড়ীর লোকজন ও আশে পাশের লোকজন এগিয়ে আসলে তারা আমাকে প্রাননাশের হুমকি দিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় ২৫ আগষ্ট ডোমার থানায় মামলা করলে আসামীরা ক্ষিপ্ত হয়ে প্রতিনিয়ত আমাকে ও আমার বোনের পরিবারকে মেরে ফেলার হুমকির পাশাপাশি আমাদের বসত ভিটা থেকে উচ্ছেদ করার পায়তারা করছেন।এর পুর্বেও তারা আমার বোনের উপর অত্যাচার চালিয়েছিল। মামলা করার পর থেকেই আসামীর পরিবারবর্গ আমাদের পরিবার সমন্ধে নানা মিথ্যা কথা প্রচার করার পাশাপাশি আমাদের অবুঝ সন্তানদের ক্ষতি করবে বলে প্রকাশ্যে বলে বেড়াচ্ছেন। মামলার প্রধান আসামি অনিককে পুলিশ গ্রেফতার করলে  আসামীর পরিবার বর্গ আরো ক্ষিপ্ত হয়ে যায়। তারা মামলা তুলে নেওয়ার জন্য প্রচন্ড চাপ প্রয়োগ করে আমাদের প্রতিনিয়ত হুমকি দিচ্ছেন। রাতের বেলা অপরিচিত মানুষদের বাড়ীর কাছে এনে চিৎকার চেচামেচি ,গাছের উপর চড়ে ভয় দেখানো সহ আমাদের মেরো ফেলার হুমকি দিচ্ছেন। আমরা ভয়ে সন্ধার পর থেকে বাড়ীর বাইরে বের হইনা। তিনি এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই আতিকুজ্জামান, মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, মামলার বাদীর যাতে কোন অসুবিধে না হয় সে বিষয়ে পদক্ষেপ গ্রহন করা হবে। ডোমার থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজার রহমান জানান, এ ঘটনায় মামলার প্রধান আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিজিবি সদস্য মো: শহীদুল ইসলামকে ফাঁসানোর চেষ্টা ব্যর্থ
প্রযোজক-অভিনেতা নজরুল রাজ আটক
র‌্যাব সদরদপ্তরে নেওয়া হয়েছে পরীমনিকে
বিকৃত যৌনাচরণের উপকরণসহ পরীমণির সহযোগী রাজ আটক
পরীমনির বাসায় মিলেছে ভয়ংকর মাদক এলএসডি ও আইস
তালেবানের হাতে প্রাদেশিক রাজধানীর পতন সময়ের ব্যাপার মাত্র; আফগান বাহিনী বলছে লড়ে যাবে
ঢাকাই চলচ্চিত্রের নায়িকা পরীমনিকে আটক করেছে র‌্যাব
চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ১৬ বরযাত্রীর মৃত্যু
মিন্টু’র প্রতারণা ফাঁদে পড়ে কুষ্টিয়ার অনেকেই সর্বশান্ত
আর কত টাকা হইলে তাহারা কুষ্টিয়াবাসীকে মাফ করিয়া দিবেন ?
কুষ্টিয়ায় দিবালোকে ঠিকাদারকে হাতুড়ি পেটার ঘটনায় তিনজনকে আটক করেছে র‌্যাব
কলেজ ছাত্রকে বিয়ের দা’বিতে পাঁচ সন্তানের জননীর অনশন
গোবিন্দগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি’র দৃষ্টি আকর্ষণ
কুষ্টিয়ায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্তের হার ৪২.৬৬
মৌলভীবাজারে স্ত্রীর চুলের খোপা কেটে স্ত্রী নির্যাতন ! নির্যাতনকারী স্বামী আটক
গাইবান্ধায় ভ্রাম্যমান আদালতের অভিযানে পৃথক ৩৯ মামলায় ৩১ হাজার ৮শ’ টাকা জরিমানা
ধর্ষণশেষে স্কুলছাত্রীকে বাড়িতে দিয়ে গেল যুবক, বাবার মামলা
কুষ্টিয়ায় হাতুড়ি বাহিনীর হামলায় ঠিকাদার আহত
চিলাহাটি-হলদিবাড়ি দিয়ে নিয়মিত পণ্যট্রেন উন্মুক্ত হচ্ছে