শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ৭ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

Bijoynews24.com
সোমবার, ১৭ আগস্ট ২০২০
প্রথম পাতা » আজব দুনিয়া | জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | বিদেশ সংবাদ | রাজনীতি | শিরোনাম » ১৩ জন স্ত্রীকে একসাথে গ’র্ভবতী বানিয়ে বিশ্বরেকর্ড করলেন স্বামী
প্রথম পাতা » আজব দুনিয়া | জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | বিদেশ সংবাদ | রাজনীতি | শিরোনাম » ১৩ জন স্ত্রীকে একসাথে গ’র্ভবতী বানিয়ে বিশ্বরেকর্ড করলেন স্বামী
সোমবার, ১৭ আগস্ট ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১৩ জন স্ত্রীকে একসাথে গ’র্ভবতী বানিয়ে বিশ্বরেকর্ড করলেন স্বামী

---Bijoynews :
বহুবিবাহ প্রথা ভারতে বহু বছর আগে ছিল, যেখানে একজনের একাধিক স্ত্রী থাকতো যদিও কিছু কিছু অংশে এটি এখনও প্রচলিত। বিশ্বের অন্যান্য কম উন্নত দেশে এই প্রথা এখনও প্রচলিত রয়েছে।







এরকমই একটি বিস্ময়কর ঘ’টনা, যেখানে একজন ব্যক্তির যে শুধুমাত্র ১৩ জন স্ত্রী আছে তাই নয়, তিনি সকল স্ত্রীদের একসাথে গ’র্ভবতীও করেছেন।

এই ছবিটিতে দৃশ্যত ব্যক্তি যিনি নাইজেরিয়ার বাসিন্দা (যদিও সেই ব্যাপারে যথেষ্ঠ স’ন্দে’হ রয়েছে) সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছিলেন।







সাধারণ এই ছবিটিতে দেখা যাচ্ছে এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে এবং তার দু পাশে সারিবদ্ধভাবে রয়েছেন গ’র্ভবতী ম’হিলারা। বলা হচ্ছে যে, ওই ব্যক্তি সমস্ত ম’হিলাকেই বিয়ে করেছেন এবং সকলের গ’র্ভেই তার স’ন্তান রয়েছে।







ওয়েবসাইটে প্রকাশিত ত’থ্য অনুযায়ী, ওই ব্যক্তি ১৩ জন ম’হিলাকেই বিয়ে করতে স’ক্ষম হন এবং ওই ম’হিলারা সকলেই একে অপরের বান্ধবী ছিলেন।

ওই ম’হিলারা নির্দ্বিধায় একে অপরের সাথে নিজের স্বা’মীকে ‘ভাগ’ করে নিয়ে বেশ সু’খে শান্তিতেই আছেন। তাদের মধ্যে কোনোরকম ঝগড়া বা মন কষাকষি নেই। সবচেয়ে আশ্চর্য্যজনক ব্যাপার হল, তারা সকলেই একসাথে গ’র্ভবতী হয়েছেন।







এই ম’হিলারা গ’র্ভাবস্থার বিভিন্ন ধাপে রয়েছেন অর্থাত্‍ একসাথে গ’র্ভবতী হলেও তাদের গ’র্ভধারণের সময়ের মধ্যে ৩ থেকে ৫ সপ্তাহের তফাত্‍ রয়েছে। যাইহোক ওই ব্যক্তি তার স্ত্রীদের এই অমূ’ল্য এবং আ’নন্দের সময়ের ছবি একত্রে দেখে নিশ্চয় খুশি হবেন।







তবে এই ঘ’টনা মিথ্যে হওয়ারও যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে। এর প্রথম কারণ নাইজেরিয়ার আইন কোনোভাবেই বহুবিবাহকে সমর্থন করে না, যেমনটা এখানে বলা হয়েছে।







দেশে বহুবিবাহ ক’ঠোরভাবে নি’ষিদ্ধ এবং তা শা’স্তিযোগ্য অ’পরাধ। আর দ্বিতীয় কারণ হল, ছবিগু’লির ব্যাকগ্রাউন্ড দেখে মনে হয় এটি কোনো গ’র্ভাবস্থার সময়ের ফটোশ্যুট ব্যতীত অন্য কিছু নয়।







এই ঘ’টনা যদিও সত্যি নাও হতে পারে তবুও বহুবিবাহের সমস্যা এখনো পৃথিবীর দেশে রয়েছে, যেটা সত্যিই আশ্চর্য্যজনক। আমাদের দেশেও অনেক শুনে থাকবেন বা দেখে থাকবেন একই ব্যক্তির একাধিক স্ত্রী রয়েছে – আর এর প্রকৃষ্ট উদাহরণ হলেন মিজো’রামের জিওনা চানা,







যার ৩৯ জন স্ত্রী রয়েছে এবং তিনি পৃথিবীর সবচেয়ে বড় পরিবারের মালিক। আমাদের দেশে এমনও কিছু গ্রাম রয়েছে যেখানে শুধু যমজ বাচ্চাই জ’ন্মগ্রহণ করে।







যাইহোক সকল স্ত্রী’কে একসাথে গ’র্ভবতী করার ঘ’টনা বেশ আশ্চর্য্যজনক এবং দুর্লভও বটে। তবে এটুকুই বলা যেতে পারে সব বাচ্চাকে একসাথে সামলাতে বাবার কালঘাম ছুটবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
একাধিক নারীর সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্ক ছিল হেফাজত নেতা জাকারিয়ার
এসআইয়ের ড্রয়ার থেকে ঘুষের আড়াই লাখ টাকা বের করলেন এএসপি
১০৩ তম প্রাইজ বন্ডের ড্র অনুষ্ঠিত
জনপ্রিয় সাংবাদিক নঈম নিজামের পেশাকে কলংকিত করতে চাচ্ছেন ওরা কারা ?
তালাক দিয়ে ৩৫ বিলিয়ন ডলারের মালিক হবেন মেলিন্ডা গেইটস
মমতার হ্যাটট্রিক
পদ্মায় স্পিডবোট ডুবি উদ্ধার অভিযান শেষ, ২৬ লাশ বুঝে নিয়েছে স্বজনেরা
বেগম খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করা হয়েছে
কুষ্টিয়া জেলা প্রশাসকের সাথে কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের নেতৃবৃন্দের মত বিনিময়
পুলিশ সুপার পদে পদন্নোতি পেলেন কুষ্টিয়ার কৃতি সন্তান রকিবুল
চাকরি ছেড়ে ‘উন্নত’ জাল টাকা বানাতেন প্রকৌশলীরা
মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি, ইরানে দুজনের ফাঁসি
চিকিৎসা সরঞ্জাম কেনায় দুর্নীতি; কর্মকর্তাকে মৃত্যুদণ্ড দিল কিম
ডোমার উপজেলা ২টি ইউনিয়নে ঝড়োহাওয়া ও শিলাবৃষ্টির কারনে ফসলের ব্যপক ক্ষতি
কুষ্টিয়া সিটি প্রেসক্লাব এর কমিটি গঠন : স্বপন সভাপতি, রবি সাধারন সম্পাদক
আল-কুরআনে বদর যুদ্ধ প্রসঙ্গ
গণপরিবহন চালুর দাবিতে রোববার সারা দেশে বিক্ষোভ ডাকলো পরিবহন শ্রমিকরা
সুন্দরীদের ভয়ঙ্কর ফাঁদ-ব্লাকমেইলিংয়ে জড়িত প্রায় ৭০০০ স্মার্ট তরুনী
মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে ‘দ্বিতীয় স্ত্রী’ জান্নাতের মামলা
বসুন্ধরা এমডির জামিন আবেদনের শুনানি হয়নি