শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

Bijoynews24.com
সোমবার, ১০ আগস্ট ২০২০
প্রথম পাতা » খেলার খবর | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » বগুড়ার অস্বচ্ছল ক্রীড়াবিদদের মাঝে আর্থিক অনুদান প্রদান
প্রথম পাতা » খেলার খবর | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » বগুড়ার অস্বচ্ছল ক্রীড়াবিদদের মাঝে আর্থিক অনুদান প্রদান
সোমবার, ১০ আগস্ট ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বগুড়ার অস্বচ্ছল ক্রীড়াবিদদের মাঝে আর্থিক অনুদান প্রদান

 ---


ব্যুরো অফিস বগুড়া

বগুড়ার অস্বচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়াসেবিদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। গতকাল রোববার সকালে বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক এসব আর্থিক অনুদানের চেক প্রদান করেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে বঙ্গবন্ধু ক্রীড়াসেবি কল্যাণ ফাউন্ডেশন থেকে আর্থিক অনুদান পেয়েছেন বগুড়ার ১১ জন ক্রীড়াবিদ ও ক্রীড়াসেবি। ২০১৯-২০ অর্থবছরের প্রতিমাসে দুই হাজার টাকা করে প্রত্যেককে মোট ২৪ হাজার টাকার চেক প্রদান করা হয়। জেলা প্রশাসকের সভাকক্ষে অনুদানের চেক প্রদানকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উজ্জ¦ল কুমার ঘোষ, জেলা ফুটবল এসোসিয়েশন সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি, ক্রীড়া সংস্থার সহ-সভাপতি নুরুল আলম টুটুল, জেলা ক্রীড়া অফিসার মাসুদ রানা প্রমুখ।

৩৩ লক্ষাধিক টাকার সার আত্মসাৎ

বগুড়ার বাফার গুদামের দুই

কর্মকর্তার বিরুদ্ধে মামলা

ব্যুরো অফিস বগুড়া :  বগুড়ার বাফার গুদাম হতে ৩৩ লাখ ৪৬ হাজার মূল্যের সরকারি সার আত্মসাতের অভিযোগে দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বগুড়া বাফার গুদামের ব্যবস্থাপক (প্রশাসন) ও ইনচার্জ আনোয়ার হোসেন এবং কারিগরি কর্মকর্তা নাজমুল ইসলাম ভুইয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন সমন্বিত বগুড়া জেলা কার্যালয়ে মামলা দায়ের করেন দুদক ঢাকার প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবু বকর সিদ্দিক ।

জানাগেছে বগুড়া শহরতলীর তিন মাথায় বিসিআইসি’র আওতাধীন বাফার সার গুদামে সারিয়াকান্দি উপজেলার কুতুবপুর গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে আনোয়ার হোসেন ব্যবস্থাপক ও গুদাম ইনচার্জ এবং নরসিংদী জেলার শিবপুর উপজেলার হরনখোলা গ্রামের মৃত আবু সাঈদ ভুইয়ার ছেলে কারিগরি কর্মকর্তা (বাণিজ্যিক) নাজমুল ইসলাম ভুইয়া কর্মরত থাকাকালে গত ২০১৮ সালের জুলাই হতে গত ২০১৯ সালের ৩০ জুনের মধ্যে পরস্পর যোগসাজসে ও প্রতারণাসহ দুর্নীতি করে ওই গুদাম হতে ৩৩ লাখ ৪৬ হাজার টাকা মূল্যের ২৩৯ মেট্রিক টন সার ভুয়া বিক্রি দেখিয়ে আত্মসাত করেন।

বন্যার্তদের মাঝে রেড

ক্রিসেন্ট বগুড়া ইউনিট

এর ত্রাণ বিতরণ

আর্তমানবতার সেবায় নিয়োজিত বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিট ত্রাণ বিতরণ করেছে। গতকাল রোববার বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কালিতলা বাঁধের মাথায়, বন্যা কবলিত উপজেলার চালুয়াবাড়ী, কাজলা, সারিয়াকান্দি, হাটশেরপুর, বোহাইল, কর্নিবাড়ী, চন্দনবাইশা ও কামালপুর ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত বন্যার্ত ৩শ’ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল প্রতি পরিবারে জন্য চাউল, ডাল, তেল, লবন, চিনি এবং সুজি ।

ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্ধোধন করেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান । উপস্থিত ছিলেন বগুড়া রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী এ,কে, এম সুরুতজামান, ভাইস চেয়ারম্যান এ্যাডঃ মকবুল হোসেন মুকুল, কার্যনির্বাহী সদস্য আবু ওয়ায়েদ মো: বাকি, ইউনিট লেভেল অফিসার মির্জা শামীম আহসান, উপ যুব প্রধান মো: মনিরুজ্জামান ইমরান প্রমুখ।

বগুড়ায় আরও ৫৬ জন

করোনায় আক্রান্ত

বগুড়ায় নতুন করে আরও ৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ২৩৬ জন। গতকাল রোববার বগুড়া সিভিল  সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম এসব তথ্য জানান।

ডা. ফারজানুল ইসলাম জানান, শনিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) এর পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৬ জনের পজিটিভ এসেছে। টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে ৩১টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ১০টি। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ৩ হাজার ৯৩২ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ১১৭ জনের।

বগুড়ায় ইয়াবাসহ ৪

ব্যবসায়ী গ্রেফতার

বগুড়ায় ১৩০ পিস ইয়াবাসহ ৪ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

বগুড়া সদর থানা সূত্রে জানাগেছে, শনিবার রাতে গোয়েন্দা(ডিবি) পুলিশ শহরের সেউজগাড়ী এলাকা থেকে ১১০ পিস ইয়াবাসহ ৩ ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো, বগুড়া শহরের বিসিক ফুলবাড়ি এলাকার আব্দুল গণির ছেলে আরিফ(২৫), শেরপুরের গাড়িদহ এলাকার মৃত হাফিজার রহমানের ছেলে আব্দুল হাই(৩০) ও একই উপজেলার রাজবাড়ি মুকন্দ এলাকার রোস্তম আলীর ছেলে ইকবাল হোসেন(৪১)। এদিকে নারুলী ফাঁড়ির পুলিশ গতকাল রোববার সকালে শহরের কৈপাড়া এলাকা থেকে ২০ পিস ইয়াবাসহ বুজরুকবাড়ীয়া এলাকার দুলাল এর ছেলে মিরাজ(২৫)।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মুসলমানদের নিকট মসজিদুল আকসা এতোটা গুরুত্বপূর্ণ কেন ?
গভীর রাতে মসজিদে কিশোরীর সঙ্গে ‘আপত্তিকর অবস্থায়’ ইমাম আটক
শতাধিক রকেট হামলা হামাসের, ২ ইসরাইলি নিহত
বৈদ্যুতিক ট্রেনের যুগে প্রবেশ করল বাংলাদেশ
ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব
অসামাজিক কার্যকলাপ, মহিলা ভাইস চেয়ারম্যানকে আটকে বিয়ে দিলেন এলাকাবাসী
বাবুল আক্তার গ্রেপ্তার
মিরপুর থানা পরিদর্শন করলেন পুলিশ সুপার
বিএডিসির কর্মকর্তা করোনায় মৃত্যু
টিকটক-লাইকিতে আসক্তি নিয়ে ঝগড়া, স্ত্রীকে হত্যার পর থানায় আত্মসমর্পণ
চিলাহাটি জে.ইউ.ফাজিল মাদ্রাসায় দোয়া ও ইফতার অনুষ্ঠিত
মিয়ানমারে সেনা ঘাঁটি দখল করে আগুন ধরিয়ে দিল বিদ্রোহীরা
বিসিএস ক্যাডার পরিচয়ে এক ডজন বিয়ে করলো তরুণী
রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়ায় পুলিশের তিন সদস্য সাময়িক বরখাস্ত!
চিলাহাটিতে অসহায় মানুষদের মাঝে খাদ্যসামগ্রী, বস্ত্র ও টাকা বিতরণ
নিয়ন্ত্রণ হারিয়ে পৃথিবীর দিকে তীব্র গতিতে ধেয়ে আসছে চীনা রকেটের ১০০ ফুট অংশ
কুষ্টিয়া পৌরসভার কর কর্মকর্তা বরখাস্ত নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম ইসলাম ওএসডি
পুলিশকে চাঁদা দিয়ে না খেয়ে রোজা রাখলেন রিকশাওয়ালা
একাধিক নারীর সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্ক ছিল হেফাজত নেতা জাকারিয়ার
এসআইয়ের ড্রয়ার থেকে ঘুষের আড়াই লাখ টাকা বের করলেন এএসপি