শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮

Bijoynews24.com
সোমবার, ১১ মে ২০২০
প্রথম পাতা » অপরাধ চিত্র | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » বগুড়ায় ধান কাটা শ্রমিকবাহী বাস আটক করে চাঁদাবাজী : শ্রমিক লীগ নেতা ঝটিকা শাহীন গ্রেফতার
প্রথম পাতা » অপরাধ চিত্র | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » বগুড়ায় ধান কাটা শ্রমিকবাহী বাস আটক করে চাঁদাবাজী : শ্রমিক লীগ নেতা ঝটিকা শাহীন গ্রেফতার
সোমবার, ১১ মে ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বগুড়ায় ধান কাটা শ্রমিকবাহী বাস আটক করে চাঁদাবাজী : শ্রমিক লীগ নেতা ঝটিকা শাহীন গ্রেফতার

 

---মিলন আলম বগুড়া:  বগুড়ায় ধানকাটা শ্রমিক বহনকারী বাস থামিয়ে চাঁদাবাজীর অভিযোগে বহিস্কৃত যুব শ্রমিক লীগ নেতা শাহিনুর রহমান ওরফে ঝটিকা শাহীনকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার গভীর রাতে শহরের চারমাথা এলাকা থেকে শাহীনকে গ্রেফতার করা হয়। জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী এতথ্য নিশ্চিত করেন।

পুলিশ জানায়, নীলফামারী জেলার জলঢাকা উপজেলা প্রশাসনের অনুমতি নিয়ে ৪৬ জন ধানকাটা শ্রমিক বাস যোগে কুমিল্লা যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা দেয়। রোববার দিবাগত রাত ২ টার দিকে বাসটি বগুড়ার চারমাথা এলাকায় পৌঁছিলে ঝটিকা শাহীনসহ কমপক্ষে ১৫ জন চাঁদাবাজ বাসটি আটক করে। তারা বাস চালক মনির হোসেনের কাছে ৫ হাজার টাকা চাঁদা দাবী করে। বাস চালক চাঁদা দিতে অস্বীকার করলে ঝটিকা শাহীন ও তার সহযোগীরা বাস চালক মনির ও সুপারভাইজার রতনকে বেদম মারপিট করে। এ সময় বাসে থাকা ধানাকাটা শ্রমিকরা বাস থেকে নেমে গিয়ে ঝটিকা শাহীনকে আটক করে। সেসময় টহল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঝটিকা শাহীনকে গ্রেফতার করে। পুলিশের উপস্থিতি দেখে অন্যান্যরা পালিয়ে যায়। এঘটনায় বাস চালক মনির হোসেন বাদী হয়ে ঝটিকা শাহীনসহ তার সহযোগিদের নামে বগুড়া সদর থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপশহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম বলেন, গ্রেফতারকৃত ঝটিকা শাহীনকে আদালতে হাজির করে তিন দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালে বগুড়ার এক কলেজ ছাত্রীকে আবাসিক হোটেলে নিয়ে গিয়ে ধর্ষন এবং ভিডিও চিত্র ধারণ করে তাকে ব্যাল্ক মেইল করা হয়। ওই ঘটনায় ২০১৮ সালের ৩ অক্টোবর ঝটিকা শাহীনের নামে মামলা হলে তিনি গ্রেফতার হন। পরে তাকে যুব শ্রমিক লীগ থেকে বহিস্কার করা হয়। ঝটিকা শাহীন বগুড়া মটর মালিক গ্রুপের সদস্য। এর আগে তিনি মটর মালিক গ্রুপের সড়ক সস্পাদক ও যুগ্ম সম্পাদক ছিলেন।

 

 

 

বগুড়ায় পুলিশসহ আরও

২ জন করোনায় আক্রান্ত

মিলন আলম বগুড়া : বগুড়ায় এক পুলিশ কনস্টেবল ও এক পোষাক কারখানার শ্রমিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পুলিশ কনস্টেবল বগুড়াতেই কর্মরত এবং অপরজন নারায়ণগঞ্জ ফেরত যুবক। রোববার রাতে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোফিজার রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় আক্রান্ত পুলিশ কনস্টেবল বগুড়ায় কর্মরত আছেন। ধারণা করা হচ্ছে তিনি বগুড়াতেই কোনো রোগীর সংস্পর্শে করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া শিবগঞ্জের পিরব এলাকার বাসিন্দা ওই যুবক নারায়ণগঞ্জে একটি পোশাক কারখানার শ্রমিক। তিনি গত ৭ মে বাড়ি ফিরেছেন।

রোববার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) এ স্থাপিত পিসিআর ল্যাব থেকে ১৮৮টি নমুনা পরীক্ষার ফলাফলে বগুড়ার ৩৯টির মধ্যে ২টি পজিটিভ এবং জয়পুরহাটের ১৪৯ টির মধ্যে একটি পজিটিভ। বগুড়ায়  এখন করোনায় আক্রান্ত রোগীর সংখ্য ৩৯ জন।  তাদের মধ্যে ৯ জন সুস্থ হওয়ায় বর্তমানে ৩০ জন করোনা রোগে আক্রান্ত ব্যাক্তি চিকিৎসাধীন রয়েছেন।

গাবতলীর ইউপি চেয়ারম্যানের

বিরুদ্ধে ভিজিডি’র চাল কম

 দেয়ার অভিযোগ

মিলন আলম বগুড়া : বগুড়ার গাবতলীর নশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মিন্টুর বিরুদ্ধে ভিজিডি কার্ডের চাল কম দেয়ার অভিযোগ উঠেছে। ভিজিডি’র কার্ডধারীরা অভিযোগ করেন ৩০ কেজি চালের বিপরীতে ইউপি চেয়ারম্যান ২৫ কেজি করে চাল প্রদান করেন।

জানা গেছে, ভিজিডি কর্মসূিচর আওতায় গাবতলী উপজেলার ১১টি ইউনিয়নের অনুকূলে মোট ২ হাজার ১’শ ২টি কার্ডের বিপরীতে মোট ৬৩.০৬ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়। এরমধ্যে নশিপুর ইউনিয়ন পরিষদে ১’শ ৫৬টি কার্ডের বিপরীতে ৪.৬৮০মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়। সরকারি নিয়ম অনুযায়ী জনপ্রতি ৩০কেজি করে ভিজিডির চাল দেয়ার কথা। কিন্তু নশিপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মিন্টু গতকাল সোমবার সকালে স্থানীয় ইউনিয়ন পরিষদে ভিজিডি কার্ডধারীদের মাঝে জনপ্রতি ২৫ কেজি করে চাল প্রদান  করেন।

নশিপুর ইউনিয়নের মাঝবাড়ী গ্রামের ভিজিডি কার্ডধারী মৃত নাজেমুদ্দিনের মেয়ে শান্তি বেগম, বাবু মিয়ার স্ত্রী রানী বেগম ও মৃত আব্দুস সালাম ফকিরের স্ত্রী হামিদা বেগমের সঙ্গে কথা বললে তারা ২৫ কেজি করে চাল পেয়েছেন বলে অভিযোগ করেন। খবর পেয়ে বাগবাড়ী ফাঁড়ীর ইনচার্জ আরিফুল ইসলাম নশিপুর ইউনিয়ন পরিষদে গেলে উত্তেজনাকর পরিস্থিতি কিছুটা শান্ত হয়। এ প্রসঙ্গে নশিপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মিন্টু স্থানীয় সাংবাদিকদের জানান, তিনি ভিজিডি কার্ডধারীদের মাঝে জনপ্রতি ২৮কেজি করে চাল দিয়েছেন। ঐ ইউনিয়নের দায়িত্বশীল ট্যাগ অফিসার উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জাহিদুল ইসলামকে নশিপুর ইউনিয়ন পরিষদে পাওয়া যায়নি। এ ব্যাপারে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জাহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘গাবতলীর ইউএনও’র নির্দেশে করোনার কাজে ব্যস্ততা থাকার কারণে নশিপুরে যাওয়া সম্ভব হয়নি। তাছাড়া চেয়ারম্যান সাহেবও ১১মে ভিজিডির চাল দেয়ার বিষয়টি দেরিতে বলেছেন।’


করোনায় স্বাস্থ্য ব্যবস্থা সম্পর্কে

সিপিবি বগুড়া জেলা কমিটির

স্মারকলিপি প্রদান

মিলন আলম বগুড়া : দেশব্যাপী করোনা মহামারি নিয়ন্ত্রণে স্বাস্থ্য ব্যবস্থা  সম্পর্কে সিপিবি বগুড়া জেলা শাখা কতিপয় প্রস্তাব পেশ করেছে। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় বগুড়া সিভিল সার্জন ডাঃ গাওসুল আজম চৌধুরীর মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী বরাবর পেশ করা হয়।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য ব্যবস্থা সম্পর্কে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন সিপিবি জেলা কমিটির সভাপতি জিন্নাতুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ফরিদ, জেলা কমিটির সদস্য সন্তোষ কুমার পাল, নিমাই ঘোষ, লিয়াকত আলী কাক্কু, টি ইউ সি জেলা শাখার সভাপতি মতিয়ার রহমান, মোঃ দোলা সেখ, যুব ইউনিয়ন জেলা কমিটির সাধারণ সম্পাদক  শাহ নেওয়াজ কবির খান পাপ্পু  প্রমূখ ।

মন্ত্রী বরাবর করোনা মহামারি নিয়ন্ত্রণে স্বাস্থ্য ব্যবস্থা সম্পর্কে ২৩ টি পরামর্শ ও প্রস্তাব প্রদান করা হয়েছে যা বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সঙ্গে সংশ্লিষ্ট চিকিৎসক ও গবেষকগণ প্রস্তুত করেছেন।

করোনা মোকাবেলায় ভিয়েতনাম, চীন, কিউবা, ভুটান, নেপাল, কেরালা, দক্ষিণ কোরিয়াসহ কম মৃত্যুর হারের এবং দ্রুত নিয়ন্ত্রণকারী দেশগুলোর অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রতিরোধ ও চিকিৎসার জন্য (ওষুধের মাধ্যমে প্রতিরোধে) পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছেন।

মাদকদ্রব্যসহ ৩ ব্যবসায়ী গ্রেফতার

বগুড়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ

অধিদপ্তরের পৃথক অভিযান

মিলন আলম, বগুড়া অফিস : বগুড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পৃথক অভিযান চালিয়ে ৫ কেজি গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার, ১ প্রাইভেট কার, ১ মোটরসাইকেলসহ ৩ জনকে গ্রেফতার করেছে। গতকাল সোমবার ভোরে বগুড়া সদরের গোকুল এলাকায় মহাসড়কে পৃথক দু’টি অভিযান পরিচালিত হয়।

বগুড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোঃ জাকির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার বগুড়া জেলা পুলিশের সহযোগিতায় সদরের গোকুল ওজন নিয়ন্ত্রণ কেন্দ্রের সামনে মহাসড়কে অভিযান পরিচালনা করা হয়। ভোর সাড়ে ৬ টার দিকে লালমনিরহাট থেকে ঢাকা অভিমূখী একটি প্রাইভেট কার(ঢাকা মেট্রো-খ-১১-১৯৯৫) আটক করে তল্লাশী করা হয়। তল্লাশীকালে কারটির যাত্রীসিটের নীচে বিশেষ ভাবে সংরক্ষণ করা ৫ কেজি গাঁজা উদ্ধার করা  হয়। এ সময় কার চালক লালমনিরহাট জেলার পাটগ্রাম থানার বুড়িমারী এলাকার মোঃ রবিউল এর ছেলে মোঃ ইসমাইল (২১) এবং যাত্রী লালমনিরহাট জেলার সদর থানার খামারবাড়ি সুরকি মিল এলাকার আব্দুর রহমানের ছেলে সমোঃ আরমান হোসেন(৪২)কে গ্রেফতার করা হয়।

একই দল সকাল ৮ টার দিকে একই স্থানে বগুড়া অভিমুখী একটি পালসার মোটরসাইকেল(জয়পুরহাট-ল-১১-১২৯৬) আটক করা হয়। এ সময় চালকের দেহ তল্লাশী করে তার কোমড়ে প্যান্টের ভিতর বিশেষ কায়দার আটকানো ৫ বোতল ফেন্সিডিল উদ্ধার ও মোটরসাইকেল চালককে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মোটরসাইকেল চালক বগুড়া সদরের বড় ধাওয়াকোলা গ্রামের মৃত বাসু শেখ এর ছেলে মোঃ জাহিদুল ইসলাম।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক মোঃ মেহেদী হাসান বলেন, গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মুসলমানদের নিকট মসজিদুল আকসা এতোটা গুরুত্বপূর্ণ কেন ?
গভীর রাতে মসজিদে কিশোরীর সঙ্গে ‘আপত্তিকর অবস্থায়’ ইমাম আটক
শতাধিক রকেট হামলা হামাসের, ২ ইসরাইলি নিহত
বৈদ্যুতিক ট্রেনের যুগে প্রবেশ করল বাংলাদেশ
ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব
অসামাজিক কার্যকলাপ, মহিলা ভাইস চেয়ারম্যানকে আটকে বিয়ে দিলেন এলাকাবাসী
বাবুল আক্তার গ্রেপ্তার
মিরপুর থানা পরিদর্শন করলেন পুলিশ সুপার
বিএডিসির কর্মকর্তা করোনায় মৃত্যু
টিকটক-লাইকিতে আসক্তি নিয়ে ঝগড়া, স্ত্রীকে হত্যার পর থানায় আত্মসমর্পণ
চিলাহাটি জে.ইউ.ফাজিল মাদ্রাসায় দোয়া ও ইফতার অনুষ্ঠিত
মিয়ানমারে সেনা ঘাঁটি দখল করে আগুন ধরিয়ে দিল বিদ্রোহীরা
বিসিএস ক্যাডার পরিচয়ে এক ডজন বিয়ে করলো তরুণী
রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়ায় পুলিশের তিন সদস্য সাময়িক বরখাস্ত!
চিলাহাটিতে অসহায় মানুষদের মাঝে খাদ্যসামগ্রী, বস্ত্র ও টাকা বিতরণ
নিয়ন্ত্রণ হারিয়ে পৃথিবীর দিকে তীব্র গতিতে ধেয়ে আসছে চীনা রকেটের ১০০ ফুট অংশ
কুষ্টিয়া পৌরসভার কর কর্মকর্তা বরখাস্ত নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম ইসলাম ওএসডি
পুলিশকে চাঁদা দিয়ে না খেয়ে রোজা রাখলেন রিকশাওয়ালা
একাধিক নারীর সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্ক ছিল হেফাজত নেতা জাকারিয়ার
এসআইয়ের ড্রয়ার থেকে ঘুষের আড়াই লাখ টাকা বের করলেন এএসপি