শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

Bijoynews24.com
মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০
প্রথম পাতা » অপরাধ জগত | চট্টগ্রাম | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » রাউজানে মালবাহী গাড়ীতে বাংলা মদ
মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাউজানে মালবাহী গাড়ীতে বাংলা মদ

---আমির হামজা.রাউজান প্রতিনিধি:

চট্টগ্রামের রাউজানে মালবাহী সিএনজি চালিত গাড়িতে সবজির ভিতর মিল পাহাড়ী বাংলা মদ। এসব বাংলা মদ গুলো অভিনব কৌশলে সিএনজি চালক পার্ব্বত্য জেলা কাউখালীর সুগারমিল এলাকা থেকে গাড়ি ভর্তি করে মদ গুলো নিয়ে যাচ্ছিল হাটহাজারী চৌধুরীহাট এলাকায়। মহিলা মদ ব্যবসায়ী জনৈক হাজারা বেগম যথাযত ঠিকানায় মদ পৌছে দিতে সিএনজি চালকের সাথে ভাড়ার চুক্তি করেছিল পাঁচ হাজার টাকা। হতভাগ্য সিএনজি চালক মদ নিয়ে অর্ধেক পথ এসে পুলিশের হাতে ধরা খেল রাউজানের চারাবটতল এলাকায় এসে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেপায়েত উললাহ বলেছেন সোমবার দুপুর ১২টার দিকে সড়ক পথে ডিউটি করছিলেন এসআই আমজাদ, এসআই ইব্রাহিমসহ পুলিশ দল, গোপন সংবাদ সূত্রে পুলিশ দল গাড়িটি থামানোর ইঙ্গিত দেয়। এসময় চালক গাড়িতে করে সবজি নিচ্ছে বলে দাবি করলে, পুলিশের চ্যালেঞ্জের মুখে মদ থাকার কথা স্বীকার করে। পরে গাড়িসহ চালককে থানায় নিয়ে যায়। মদ বাহী গাড়ির (চট্টগ্রাম-থ-১১-৬৯৭৮) চালক রাঙ্গুনিয়ার ইয়াকুব আলীর পুত্র মো. সেলিম ওরফে সুমন (২৬) বলেছেন জানিয়েছে  সবজির নিচে রাখা ছিল ১০ বস্তায় ৯০ লিটার পাহাড়ী ছোলাই মদ। হাজারা নামের এক মহিলা তাকে এগুলো পোঁছে দিতে পাঁচ হাজার টাকায় ভাড়া করেছিল। এই প্রসঙ্গে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেফায়েত উল্লাহ বলেন আটক ব্যক্তির বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু শেষে আদালতের পাঠানো হবে।
রাউজানে উফশী আউশ চাষীকে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ
আমির হামজা.রাউজান প্রতিনিধি।
দেশে খাদ্য সংকট মোকাবেলায় রাউজানে ৩৫০ জন উফশী আউশ চাষীর মাঝে বিনামূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। আজ ২০ এপ্রিল রাউজান  উপজেলা কৃষি সসম্প্রসারণ অধিদপ্তরের ব্যবস্থাপনায় এই সার ও বীজ বিতরণ করা হয় উপজেলা পরিষদের খোলা মাঠে। সরকারী এসব সার ও বীজ বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ। জানা যায়, সারা বিশ্বে করোনাভাইরাস মোকাবেলায় খাদ্য সংকট হওয়ার সম্ভাবনা থেকে সরকার আউশ মৌসুমে কৃষকদের রাসায়নিক সার ও উফশী আউশ ধান বীজ বিতরণ শুরু করে। সারা দেশের ন্যায় রাউজানে ৩৫০ জন আউশ চাষিকে সরকারী খরচে ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমবি সার ও ৫ কেজি উফশী আউশ ধানের বীজ দেয়া হয়।  উপজেলা কৃষি কর্মকর্তা সাব্বির আহম্মদ জানান, রাউজানে গত বছর এক’শ হেক্টর জমিতে আউশ চাষাবাদ হয়েছে। এবছর আমরা ২৫০ হেক্টর জমিতে আউশ ধান চাষাবাদ করবো। সে-লক্ষ্যে আমরা কাজ করছি। কৃষকের চাষাবাদে আমরা সহযোগীতা করবো। এসময় উপস্থিত ছিলেন, রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, বিনাজুরী ইউপি চেয়ারম্যান সুকুমার বড়ুয়া, উপজেলা কৃষি কর্মকর্তা সাব্বির আহম্মদ, সহকারী কৃষি কর্মকর্তা আতিকুর রহমান, উপ সহকারী কৃষি কর্মকর্তা সনজিত শর্মাসহ প্রমুখ।

রাউজানের কচুখাইন গ্রামে ৩’শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

আমির হামজা.রাউজান প্রতিনিধি।।

চট্টগ্রামের রাউজানে করোনা পরিস্থিতিতে ঘরে অবস্থানে থাকা কর্মহীন মানুষের মাঝে শুকনা খাদ্য সামগ্রী বিতরণ করেছে নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক স্থানীয় প্যানেল চেয়ারম্যান বাবুল মিয়া। গত রোববার বিকালে ইউনিয়নের কচুখাইন মিয়া আলী উচ্চ বিদ্যালয় মাঠ চাল ডাল তেলসহ নিত্যপ্রয়োজনী খাদ্য সামগ্রী বিতরণ করেন ৩’শ পরিবারের মাঝে। উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামীলীগ নেতা মিয়া মেম্বার, নোয়াপাড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, নুর মোহাম্মদ, সেকান্দর হোসেন মেম্বার,মুরাদ সহ আরো অনেকে প্রমুখ।


মাজারে দানবক্সের টাকায় করোনা


দুর্গত পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ

আমির হামজা.রাউজান প্রতিনিধি॥

রাউজানের হলদিয়া ইউনিয়নের হযরত ইয়াছিন শাহ(রাঃ) এর মাজারের দানবক্সের সাড়ে ছয় লাখ টাকা ব্যয় করা হয়েছে এই সময়ে করোনা দুর্গত কর্মহীন মানুষের কল্যাণে। সোমবার ২০ এপ্রিল এই টাকায় কিনে এক হাজার পরিবারে খাদ্য সামগ্রী পাঠানো হয় এলাকার চলিলশটি সমাজে। এসব সমাজ কমিটি নিয়ে প্রতি বছর এই মাজারের দানবাক্সের টাকায় বার্ষিক ওরশের আয়োজন করা হতো।মাজার পরিচালনা  কমিটির সাধারণ সম্পাদক রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এহেছানুল হায়দর চৌধুরী দুপুরে মাজার প্রাঙ্গণ থেকে চলিলশটি সিএনজি টেক্সি বোঝাই করা খাদ্য সামগ্রী চলিলশ সমাজপতির হাতে তুলে দেন। তিনি চলিলশ সমাজপতির হাতে এসব সামগ্রী তুলে দেয়ার সময় রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর সাথে কথা বলেন।বাবুল চৌধুরী বলেছেন সমাজের সর্দারগণ স্ব স্ব সমাজের দুর্গত পরিবার সমূহে এসব খাদ্য সামগ্রী বিতরণ করবেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিজিবি সদস্য মো: শহীদুল ইসলামকে ফাঁসানোর চেষ্টা ব্যর্থ
প্রযোজক-অভিনেতা নজরুল রাজ আটক
র‌্যাব সদরদপ্তরে নেওয়া হয়েছে পরীমনিকে
বিকৃত যৌনাচরণের উপকরণসহ পরীমণির সহযোগী রাজ আটক
পরীমনির বাসায় মিলেছে ভয়ংকর মাদক এলএসডি ও আইস
তালেবানের হাতে প্রাদেশিক রাজধানীর পতন সময়ের ব্যাপার মাত্র; আফগান বাহিনী বলছে লড়ে যাবে
ঢাকাই চলচ্চিত্রের নায়িকা পরীমনিকে আটক করেছে র‌্যাব
চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ১৬ বরযাত্রীর মৃত্যু
মিন্টু’র প্রতারণা ফাঁদে পড়ে কুষ্টিয়ার অনেকেই সর্বশান্ত
আর কত টাকা হইলে তাহারা কুষ্টিয়াবাসীকে মাফ করিয়া দিবেন ?
কুষ্টিয়ায় দিবালোকে ঠিকাদারকে হাতুড়ি পেটার ঘটনায় তিনজনকে আটক করেছে র‌্যাব
কলেজ ছাত্রকে বিয়ের দা’বিতে পাঁচ সন্তানের জননীর অনশন
গোবিন্দগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি’র দৃষ্টি আকর্ষণ
কুষ্টিয়ায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্তের হার ৪২.৬৬
মৌলভীবাজারে স্ত্রীর চুলের খোপা কেটে স্ত্রী নির্যাতন ! নির্যাতনকারী স্বামী আটক
গাইবান্ধায় ভ্রাম্যমান আদালতের অভিযানে পৃথক ৩৯ মামলায় ৩১ হাজার ৮শ’ টাকা জরিমানা
ধর্ষণশেষে স্কুলছাত্রীকে বাড়িতে দিয়ে গেল যুবক, বাবার মামলা
কুষ্টিয়ায় হাতুড়ি বাহিনীর হামলায় ঠিকাদার আহত
চিলাহাটি-হলদিবাড়ি দিয়ে নিয়মিত পণ্যট্রেন উন্মুক্ত হচ্ছে