শিরোনাম:
●   চিলাহাটি মার্চেন্টস্ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মান ধরে রাখতে ব্যপক কৌশল ●   কুষ্টিয়ায় আবারো ৭ দিনের বিধিনিষেধ : গত ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু ●   স্বামী-সন্তান দরকার নাই, আমি আরিফুলকে চাই ●   অমিকে গ্রেফতার করা হবে জানলে দেশের বাইরে পাঠিয়ে দিতাম’ ●   বান্দরবানে নামাজ পড়ে বাড়ি ফেরার পথে নওমুসলিমকে গুলি করে হত্যা ●   কুষ্টিয়ার পরিবেশে সড়ক বিভাগের কুঠারাঘাত ●   অবশেষে আত্মগোপনে যাওয়ার আসল কারণ জানালেন ত্ব-হা ●   ডোমারে পাট চাষীদের দিনব্যাপী প্রশিক্ষণ ●   দ্বিতীয় স্ত্রীকে ফোন করেই মোবাইল বন্ধ করে দিয়েছিলেন ত্ব-হা: রংপুর ডিবি পুলিশ ‘বিস্তারিত ভিতরে ●   পরীমনির বাসা যেন মদের বার : প্রতি রাতেই আসে খদ্দের
ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

Bijoynews24.com
রবিবার, ২৩ জুন ২০১৯
প্রথম পাতা » খেলার খবর | বক্স্ নিউজ | শিরোনাম » বড় দলের পার্থক্য বুঝিয়ে দিলো ভারত
প্রথম পাতা » খেলার খবর | বক্স্ নিউজ | শিরোনাম » বড় দলের পার্থক্য বুঝিয়ে দিলো ভারত
রবিবার, ২৩ জুন ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বড় দলের পার্থক্য বুঝিয়ে দিলো ভারত

---Bijoynews : আফগানিস্তানের লক্ষ্যটা ছিলো মাত্র ২২৫। এবারের চার ছক্কার ঝড়ের বিশ্বকাপে যা ছিলো একেবারেই মামুলি। কিন্তু না, পারলো না আফগানিস্তান। পা ফসকে যাবার হাত থেকে নিজেদের সামলে নিলো ভারত। শেষ পর্যন্ত ১১ রানে জয় পেল দুবারের চ্যাম্পিয়নরা।

 

আফগানিস্তানের ৬ বলে প্রয়োজন ছিলো ১৬ রানের। বোলিংয়ে মো. শামি। ব্যাটিংয়ে মো. নবী। প্রথম বলে আসে চারের মার।পরের ডট বলের পর ক্যাচ উঠিয়ে দেন নবী। পরের বলে বোল্ড আফতাব আলম। আর ৫ নম্বর বলে ফের বোল্ড। এবার মুজিব উর রহমান। করতেই হলো না শেষ বল। এটি এই বিশ্বকাপে প্রথম হ্যাট্টিক। বিশ্বকাপে দশম। আর দ্বিতীয় ভারতীয় হিসেবে বিশ্বকাপে পেলেন হ্যাট্টিকের দেখা। প্রথম হ্যাট্টিকধারী ছিলেন চেতন শার্মা ১৯৮৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে।

খেলার প্রতি মুহুর্তে বদলাতে থাকে রং। এই রং ছড়ানো ম্যাচে শেষ হাসিটা ভারতের। দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের। আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন মো. নবী। এছাড়া ৩৬ রান আসে রহমত শাহর ব্যাট থেকে। মো. শামি পান ৪ উইকেট পান শামি আর ২টি করে পান জসপ্রিত বুমরাহ, চাহাল, হার্দিক পান্ডিয়া।

এরআগে সাউদাম্পটনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করে সব ওভার খেলে মাত্র ২২৪ রান করে তারা। অধিনায়ক বিরাট কোহলি করেন সর্বোচ্চ ৬৭ রান। এছাড়া অর্ধশতকের দেখা পান কেদার যাদব। করেন ৫২ রান। আফগানিস্তানের পক্ষে হাত ঘুরিয়ে উইকেট পেয়েছেন সবাই। মোহাম্মদ নবী ও গুলবাদিন নাইব পান ২টি করে উইকেট। আর ১টি করে পেয়েছেন মুজিব উর রহমান, আফতাব আহমেদ, রশিদ খান, রহমত শাহ।

আগের ম্যাচেই আফগান বোলারদের নিয়ে রীতিমতো ছেলে খেলায় মেতে ৩৯৭ রান করেছিলেন স্বাগতিক ইংল্যান্ড। সেই আফগানিস্তান বোলাররা নিজেদের ক্ষত শুকানোর আগেই নামেন আরেক শক্তিশালী ভারতের বিপক্ষে। ফের না কোন রেকর্ড করে বসে ভারতীয় শক্তিশালী ব্যাটিং লাইন আপ। কিন্তু সেই সম্ভাবনাকে বৃদ্ধাঙ্গুলি দেখায় তারা। ভারতকে পুরো ম্যাচে চাপে রেখে তুলে নেন একেরপর এক উইকেট।

এখন পর্যন্ত আসরের কোন ম্যাচে জয়ের দেখা পায়নি আফগানিস্তান। অন্যদিকে চলতি বিশ্বকাপে সবগুলো ম্যাচ জিতে সেমির পথে বিরাট কোহলির দল।

ভারত একাদশ

রোহিত শর্মা, লোকশ রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, কুলদ্বিপ যাদব, মোহাম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ।

আফগানিস্তান একাদশ

ইকরাম আলী খান (উইকটেরক্ষক) হজরতুল্লাহ জাজাই, রহমত শাহ, হাসমতুল্লাহ শহিদী, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব (অধি.), নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, দৌলত জাদরান, মুজিব-উর রহমান, আফতাব আহমেদ।



এ পাতার আরও খবর

চিলাহাটি মার্চেন্টস্ উচ্চ বিদ্যালয়ের  শিক্ষার মান ধরে রাখতে ব্যপক কৌশল চিলাহাটি মার্চেন্টস্ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মান ধরে রাখতে ব্যপক কৌশল
কুষ্টিয়ায় আবারো ৭ দিনের বিধিনিষেধ : গত ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু কুষ্টিয়ায় আবারো ৭ দিনের বিধিনিষেধ : গত ২৪ ঘন্টায় ৮ জনের মৃত্যু
স্বামী-সন্তান দরকার নাই, আমি আরিফুলকে চাই স্বামী-সন্তান দরকার নাই, আমি আরিফুলকে চাই
অমিকে গ্রেফতার করা হবে জানলে দেশের বাইরে পাঠিয়ে দিতাম’ অমিকে গ্রেফতার করা হবে জানলে দেশের বাইরে পাঠিয়ে দিতাম’
বান্দরবানে নামাজ পড়ে বাড়ি ফেরার পথে নওমুসলিমকে গুলি করে হত্যা বান্দরবানে নামাজ পড়ে বাড়ি ফেরার পথে নওমুসলিমকে গুলি করে হত্যা
অবশেষে আত্মগোপনে যাওয়ার আসল কারণ জানালেন ত্ব-হা অবশেষে আত্মগোপনে যাওয়ার আসল কারণ জানালেন ত্ব-হা
ডোমারে পাট চাষীদের দিনব্যাপী প্রশিক্ষণ ডোমারে পাট চাষীদের দিনব্যাপী প্রশিক্ষণ
দ্বিতীয় স্ত্রীকে ফোন করেই মোবাইল বন্ধ করে দিয়েছিলেন ত্ব-হা: রংপুর ডিবি পুলিশ ‘বিস্তারিত ভিতরে দ্বিতীয় স্ত্রীকে ফোন করেই মোবাইল বন্ধ করে দিয়েছিলেন ত্ব-হা: রংপুর ডিবি পুলিশ ‘বিস্তারিত ভিতরে
পরীমনির বাসা যেন মদের বার : প্রতি রাতেই আসে খদ্দের পরীমনির বাসা যেন মদের বার : প্রতি রাতেই আসে খদ্দের
পরীমণির বিরুদ্ধে অভিযোগ পেলে ব্যবস্থা: ডিবি পরীমণির বিরুদ্ধে অভিযোগ পেলে ব্যবস্থা: ডিবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
চিলাহাটি মার্চেন্টস্ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মান ধরে রাখতে ব্যপক কৌশল
স্বামী-সন্তান দরকার নাই, আমি আরিফুলকে চাই
অমিকে গ্রেফতার করা হবে জানলে দেশের বাইরে পাঠিয়ে দিতাম’
বান্দরবানে নামাজ পড়ে বাড়ি ফেরার পথে নওমুসলিমকে গুলি করে হত্যা
অবশেষে আত্মগোপনে যাওয়ার আসল কারণ জানালেন ত্ব-হা
ডোমারে পাট চাষীদের দিনব্যাপী প্রশিক্ষণ
দ্বিতীয় স্ত্রীকে ফোন করেই মোবাইল বন্ধ করে দিয়েছিলেন ত্ব-হা: রংপুর ডিবি পুলিশ ‘বিস্তারিত ভিতরে
পরীমনির বাসা যেন মদের বার : প্রতি রাতেই আসে খদ্দের
বছরের পর বছর ধরে জ্বলছে নরকের দরজা!
কুষ্টিয়ার পশ্চিম আব্দালপুরে ছিনতাইকারী এনাকোন্ডা আটক
প্রায়ই গভীর রাতে যুবক-যুবতী নিয়ে ক্লাবে যেতেন পরীমনি
৬৩ পিচ ইয়াবাসহ মুক্তিযোদ্ধা ক্লিনিকের মালিক জাহাঙ্গীর আটক
পরীমনিকাণ্ডে যেসব প্রশ্নের সদুত্তর খুঁজছেন কর্মকর্তারা
‘টক অফ দ্য কান্ট্রি’ পরীমনি
ভেড়ামারা পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ :প্রধানমন্ত্রীকে অভিনন্দন
যুবককে পিটিয়ে হত্যা, ইউপি চেয়ারম্যানের স্ত্রী গ্রেফতার
পরীমণি এত রাতে না গেলেও পারতেন: মিশা সওদাগর
কুষ্টিয়ার খোকসায় পুকুর থেকে মাছ চুরির অভিযোগে যুবককে পিটিয়ে হত্যা
মাটির উর্বরতা ধরে রাখতে ডোমারের বিএডিসি খামারে ধইনঞ্চা চাষ
ফুর্তির জন্য চুক্তিতে নারী সঙ্গী রাখতেন নাসির : পুলিশ