শিরোনাম:
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

Bijoynews24.com
সোমবার, ১৫ এপ্রিল ২০১৯
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » ঝিনাইদহের কালীগঞ্জে গৃহবধুর রহস্যজনক মৃত্যু ! কালীগঞ্জে গৃহবধু’র রহস্যজনক মৃত্যু
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » ঝিনাইদহের কালীগঞ্জে গৃহবধুর রহস্যজনক মৃত্যু ! কালীগঞ্জে গৃহবধু’র রহস্যজনক মৃত্যু
সোমবার, ১৫ এপ্রিল ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝিনাইদহের কালীগঞ্জে গৃহবধুর রহস্যজনক মৃত্যু ! কালীগঞ্জে গৃহবধু’র রহস্যজনক মৃত্যু

---স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

ঝিনাইদহের কালীগঞ্জে রিপা বিশ্বাস (২২) নামের এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু হয়েছে। রোববার দিনগত রাতে পৌর সভার নলডাঙ্গা রোডের মাস্টার পাড়ায় এ ঘটনা ঘটে। রিপা মাস্টার পাড়ার সুরঞ্জন বিশ্বাসের স্ত্রী। পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য তার স্বামী সুরঞ্জন বিশ্বাসকে থানা হেফাজতে নিয়েছে। কালীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই জাহিদুল ইসলাম নিহতের স্বামীর উদ্বৃতি দিয়ে জানান, রাতে রিপা বিশ্বাস হঠাৎ অসুস্থ্য হয়ে খাটের উপর থেকে নীচে পড়ে যায়। পরে স্থানীয় এক পল্লী চিকিৎসক কে বাড়িতে নিয়ে আসলে ওই চিকিৎসক তাকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়। মৃত্যুর বিষয়টি রহস্যজনক বলে তিনি দাবি করেন। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অরুণ কুমার দাস বলেন, মৃতু অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়। তবে তার স্বামী ওই চিকিৎসক কে জানান, কিছুদিন আগে সিজারের মাধ্যমে তার একটি  শিশু সন্তান জন্ম নেওয়ার পর শিশুটি মারা যায়। এরপর থেকে রিপা বিশ্বাসের শরীরে রক্ত শূণ্যতা বিরাজ করছিল। কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) ইউনুচ আলী বলেন, মাস্টারপাড়ায় এক গৃহবধু’র রহস্যজনক মৃত্যু হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তার স্বামীকে থানা হেফাজতে নেয়া হয়েছে। লাশের ময়নাতদন্তের পর বিস্তারিত জানাযাবে।

ঝিনাইদহে এবার নুসরাত হত্যার প্রতিবাদে রাস্তায় নামলেন প্রতিবন্ধি শিশুরা

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

নুসরাত জাহান রাফি হত্যাকারীদের ফাঁসির দাবিতে এবার রাস্তায় নামলো ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধি) শিশুরা। সোমবার সকালে পৌরসভার আনোয়ারুল আজীম ও আলহাজ্ব বদর উদ্দিন বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধি )বিদ্যালয়ের শতাধিক  শিক্ষার্থী মানববন্ধন কর্মসূচী পালন করেছে। সকাল  সাড়ে ১০টায় কালীগঞ্জ-মল্লিকপুর সড়কে ফয়লা গ্রামে বিদ্যালয়ের সামনে এই কর্মসূচী পালন করে তারা। এ সময় বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আজমিরা চৌধুরী, সদস্য সোহেল আহমেদ, শিক্ষক শাহ আলম, অভিভাবক স্বপ্না বেগম প্রমুখ। মানববন্ধন কর্মসূচীতে দাবি জানানো হয়, অতি তাড়াতাড়ি নুসরাত হত্যাকান্ডের সাথে জড়িতের দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে হবে। এছাড়াও মানববন্ধনথেকে দাবি তোলা হয়  মেয়েদের জন্য আলাদা শিক্ষা প্রতিষ্ঠান ও মেয়েদের জন্য নারী শিক্ষকের ব্যবস্থা করতে হবে।

শৈলকুপায় টিউবয়েলের নালার গর্তে ডুবে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

ঝিনাইদহের শৈলকুপায় হেলাল (৪) নামে এক শিশু টিউবয়েলের নালার গর্তে ডুবে মারা গেছে। সে পৌর এলাকার ফাজিলপুর গ্রামের বেলাল হোসেনের পুত্র। সোমবার সকাল ১০টার দিকে বাড়ির টিউবয়েল ধারে খেলা করছিল শিশু হেলাল। বাড়ির সবার অগোচরে টিউবয়েলের পশ্চাতে থাকা পানির গর্তে পড়ে ডুবে যায় শিশু হেলাল। খোঁজাখুজির এক পর্যায়ে তাকে নালার গর্ত থেকে উদ্ধার করে শৈলকুপা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করে। মর্মান্তিক এ মৃত্যুতে তাৎক্ষনিক ফাজিলপুর গ্রামে শোকের ছায়া নেমে আসে।

ঝিনাইদহে নানা আয়োজনের মধ্যে দিয়ে ১লা বৈশাখ পালন

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

নানা আয়োজনের মধ্যে দিয়ে বাংলা নতুন বছরকে বরণ করে নিচ্ছে ঝিনাইদহবাসী। এ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে রোববার সকালে শহরের ওয়াজির আলী স্কুল এন্ড কলেজ মাঠ থেকে মঙ্গলশোভাযাত্রা বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টুসহ নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। র‌্যালিতে প্রদর্শণ করা হয় পেচা, বাঘের মুখোশ, গরুর গাড়ি, পালকিসহ গ্রাম বাংলার ঐহিত্য। এছাড়াও দিনভর পান্তা পরিবেশন, লাঠি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে জেলার বিভিন্ন স্থানে বাংলা বর্ষবরণ পালিত হচ্ছে।

‘পুরানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতেই ঐতিহ্যেবাহী লাঠি খেলার আয়োজন’

ঝিনাইদহে পহেলা বৈশাখ উপলক্ষে গ্রামীণ ঐতিহ্যেবাহী লাঠি খেলা প্রদর্শন

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ উপলক্ষে ঝিনাইদহে হয়ে গেলো গ্রামীণ ঐতিহ্য লাঠি খেলা। শহরের পায়রা চত্বরে সকালে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ লাঠিয়াল বাহিনী। বর্ণিল সাজে লাঠি হাতে লাঠিয়ালরা অংশ নেন এ খেলায়। ঢাকঢোল আর বাঁশির তালে আনন্দে-উলাসে মেতে ওঠেন সবাই। শিশু-কিশোর থেকে শুরু করে নানা বয়সের মানুষ রঙ-বেরঙের পোশাক পরে মাঠে আসেন লাঠি খেলতে।  বাদ্যের তালে চলে লাঠি খেলা। প্রতিপক্ষের লাঠির আঘাত থেকে নিজেরে রক্ষা করা আর অপরকে ঘায়েল করার চেষ্টায় মেতে থাকেন লাঠিয়ালরা। প্রদর্শণ করা হয় লাঠি নিয়ে নানা কলা-কৌশল। লাঠিখেলার আয়োজক বাংলাদেশ লাঠিয়াল বাহিনী ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক ও ঝিনাইদহ পৌরসভার সাবেক চেয়ারম্যান আনিছুর রহমান খোকা বলেন, ‘পুরানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতেই আমাদের এ আয়োজন।’ লাঠিখেলায় অংশ নেওয়া শৈলকুপা উপজেলার হাটফাজিলপুর গ্রামের রইচ উদ্দিন বলেন, আমরা নিজেদের আনন্দ ও অন্যদের আনন্দ দেওয়ার জন্য বিভিন্ন স্থানে লাঠিখেলা করে থাকি। কিন্তু আমরা অবহেলিত। গ্রাম বাংলার এই ঐতিহ্য ধরে রাখতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

ঝিনাইদহ অজপাড়া গাঁয়ে ব্যতিক্রমধর্মী ১লা বৈশাখ বরণ

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

গৃহস্থ বাড়ির বিরাট একটি উঠোন বানানো হয়েছে গ্রামের হাই স্কুলের মাঠকে। সেখানে ফুটিয়ে তোলা হয়েছে গ্রাম থেকে হারিয়ে যাওয়া ঐহিত্য। আছে সাফদার ডাক্তারের চেম্বার। সেখানে রোগী দেখছেন পল্লী চিকিৎসক গোলাম রহমান ওরফে চেনা ডাক্তার। আছে আসমানীদের জরাজীর্ন বাড়ি। জসিম উদ্দীনের কবর কবিতার চিত্র ফুটিয়ে সেখানে ক্রন্দনরত রয়েছে নাতি পশ্চিমপাড়ার দাউদ হোসেন। আদর্শ কৃষকের সংসার। সেই সংসারে কুলায় ধান ও চাল ঝাড়ছে বধুরা। গ্রাম্য সংসারের সব কিছুই সেখানে ফুটিয়ে তোলা হয়েছে। পালকি চড়ে নতুন বউ যাচ্ছে স্বামীর ঘরে। ঢেঁকিতে ধান ভানছে গ্রামের বধুরা। গ্রাম বাংলার চিরচরিত নিয়মে যাতা ঘুরিয়ে ডাল বানানো হচ্ছে। জ্যোতিন্দ্র মোহন বাগচির কাজলা দিদির কবিতার মতোই স্মৃতি ফুটয়ে তোলা হয়েছে পুকুর, বাতাবি লেবু ও বাঁশ বাগান বানিয়ে। আছে পান্তা ইলিশ ও বিষধর সাপের খেলা। সে এক অসাধারণ দৃশ্য। সকাল থেকে ঝিনাইদহ সদর উপজেলার বংকিরা সরকারী প্রাইমারি ও হাই স্কুলের স্কুলের শিশু মেয়েদের বৈশাখী পোশাক পরে ঘুরে বেড়ানোর দৃশ্য বৈশাখী বরণের এই অনুষ্ঠানকে আরো প্রানবন্ত করে তোলে। বেলা ১০টার দিকে বংকিরা, ধোপাবিলা, হাজরা, আসাননগর, গোবিন্দুপর, জীবনা ও মোহাম্মদপুর গ্রামের মানুষদের নিয়ে বর্নাঢ্য র‌্যালি বের হয়। এলাকার কৃতি সন্তান ও বিশিষ্ট সাংবাদিক আসিফ ইকবাল কাজল, সাধুহাটী ইউনিয়নের চেয়ারম্যান কাজী নাজির উদ্দীন, বংকিরা হাই স্কুলের প্রধান শিক্ষক খোশনুর রহমান, গোবিন্দপুর সরকারী প্রাইমারির প্রধান শিক্ষক আব্দুর রশিদ, হাজরা সরকারী প্রাইমারির প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান, মিঠু জোয়ারদার ও ডালিম হোসেনসহ শত শত মানুষ র‌্যালিতে যোগদান করেন। আর ব্যতিক্রমধর্মী বর্ষ বরণের এই বিশাল কর্মযজ্ঞ সম্পন্ন করেন বংকিরা পুলিশ ক্যাম্পের আইসি কাজী বায়োজিদ আহম্মেদ। মুলত তার পরিকল্পনায় গ্রাম বাংলার এই চিত্র ফুটিয়ে তোলা হয়েছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসি
দৈনিক জয়যাত্রা অফিস থেকে অপহৃত উদ্ধার : আসামীদের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন
বাহ! কি চমৎকার সাংবাদিকতা ?
যে কারনে বিধবাদের বিয়ে করতে চান বেশির ভাগ সৌদি যুবক
দুই দফা খননেও সুফল মেলেনি গড়াই নদীর
একাধিক প্রেম করায় প্রেমিককে মেরে পুঁতে রাখে ফারজানা!
বাসের চাকায় পিষ্ট হয়ে কলেজ শিক্ষিকা নিহত
বাংলাদেশের কোনো ছবিতে অভিনয় করছি না, বললেন কোয়েল মল্লিক
আসামীদের হুমকিতে নিরাপত্তাহীনতায় বাদি ও তার পরিবার
পাকিস্তানি কিশোরীকে ধর্ষণের মূলহোতা গ্রেফতার
কুষ্টিয়ায় গৃহবধুকে শারীরিক নির্যাতন করে গালে বিষ ঢেলে হত্যার চেষ্টা
সুন্দরগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে অমানুষিক নির্যাতন
শিক্ষকের কাজের মেয়ে অন্তঃসত্ত্বা, ঘটনা ধামাচাপার চেষ্টা!
কুষ্টিয়ায় স্থানীয় পত্রিকা অফিস থেকে অপহৃত উদ্ধার : গ্রেফতার ৫
বাসে তল্লাশিকালে চালককে পিটিয়ে হত্যা ডিবি পুলিশের
হাকালুকি হাওরে বাদাম চাষে বিপ্লব
ধর্ষণের পর সে বললো ‘বাহ! বেশ মজা তো’
অষ্টম শ্রেণির মাদ্রাসা ছাত্রীর ধর্ষণ মামলা নেয়নি পুলিশ
ইবিতে ক্লাস পরীক্ষা বর্জন ও প্রশাসন ভবন অবরোধ
বাবার টাকায় প্রশাসন চললে সরকারের টাকা গেল কই?