শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৪ চৈত্র ১৪২৫

Bijoynews24.com
বুধবার, ১৩ মার্চ ২০১৯
প্রথম পাতা » জাতীয় সংবাদ | পজেটিভ বাংলাদেশ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » প্রধানমন্ত্রীর নিকট হতে দেশ সেরা উপজেলা চেয়ারম্যানের পদক গ্রহন করলেন কামারুল আরেফিন
প্রথম পাতা » জাতীয় সংবাদ | পজেটিভ বাংলাদেশ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » প্রধানমন্ত্রীর নিকট হতে দেশ সেরা উপজেলা চেয়ারম্যানের পদক গ্রহন করলেন কামারুল আরেফিন
বুধবার, ১৩ মার্চ ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রধানমন্ত্রীর নিকট হতে দেশ সেরা উপজেলা চেয়ারম্যানের পদক গ্রহন করলেন কামারুল আরেফিন

---Bijoynews  : প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বাংলাদেশের সেরা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সম্মাননা পদক গ্রহন করেছেন   কুষ্টিয়ার মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন।বুধবার সকালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা  এ সম্মাননা পদক প্রদান  করেন । ইতিপূর্বে কামারুল আরেফিন জেলা, এবং বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৮ উপলক্ষে প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় তাকে রাষ্ট্রীয়ভাবে দেশ সেরা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করা হয়। মিরপুর উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাওয়ার পরে প্রাথমিক শিক্ষার ব্যাপক উন্নয়ন ঘটেছে। ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে শতভাগ রঙিন বই, স্কুল ড্রেস, কাব ড্রেস, ক্রীড়া সামগ্রী বিতরণ, বিদ্যালয়ের একাডেমীক ভবন নির্মাণ, সীমানা প্রাচীর নির্মাণ, বেঞ্চ, ল্যাপটপ, মডেম, ইন্টারনেট কানেক্ট, পর্যাপ্ত শিক্ষকসহ বিভিন্ন রকমের উন্নয়ন মূলক কর্মপরিকল্পনা গ্রহণ করেছে।

এ সকল কর্মকান্ডের ফলে ২০০৮ সালে ১৮% শিশু স্কুল থেকে ঝড়ে পড়তো বর্তমানে তা শুন্যের কোঠায় নেমে এসেছে। শতভাগ স্কুলে ল্যাপটপ, মডেম, ইন্টারনেট ব্যবস্থা রয়েছে। শিশুদের মানসিক ও শারিরিক বিকাশে ২০০৯ সাল হতে বঙ্গবন্ধু ও ২০১০ সাল হতে বঙ্গমাতা নামে নিয়মিত ফুলবল টুর্ণামেন্টের আয়োজন ও দারিদ্র শিশুদের মাঝে স্কুল ড্রেস, শিক্ষা উপকরণ, কাব ড্রেস, টিফিন বক্স বিতরণ করা হয়েছে। শুধু তাই নয় শিক্ষার নাম উন্নয়ন ও ঝড়ে পড়া রোধে স্থানীয় ব্যক্তিদের জনসম্পৃক্ত করে নিয়মিত মা, সূধী সমাবেশের ব্যবস্থাসহ ব্যক্তিগত পর্যায়ে যে সকল ব্যক্তি ও দায়িত্ব প্রাপ্ত কর্মকতা, জনপ্রতিনিধি ও শিক্ষকদের জন্য নিয়মিত শিক্ষা পদকের ব্যবস্থা করা হয়েছে। শিক্ষার মান উন্নয়নে অবদান রাখায় ২০১৮ সালের মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন খুলনা বিভাগের শ্রেষ্ট উপজেলা পরিষদ চেয়ারম্যান পদকে ভূষিত হন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন বলেন, স্বাধীনতাকে অর্থবহ করতে শিক্ষা ব্যবস্থা উন্নয়নের বিকল্প নেই। তাই বর্তমান শেখ হাসিনার সরকার অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষার কল্যাণে কাজ করে ব্যপক উন্নয়ন করেছে। দলমতের উর্দ্ধে উঠে এ উপজেলার সকল বিদ্যালয়ে ল্যাপটপ, মডেম, ইন্টারনেট ব্যবস্থা করা হয়েছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ইনু-মেনন বাকস্বাধীনতা চান
ভোট শেষে ফেরার পথে ব্রাশফায়ারে নিহত ৭
মিরপুরে নৌকা প্রতিকের নির্বাচনী অফিসে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের সমর্থকদের হামলা, ব্যাপক ভাংচুর
ক্রাইচচার্চের মসজিদে জড়ো হয়ে ৩৫০ জনের ইসলাম ধর্ম গ্রহণ
রাঙামাটিতে দুর্বৃত্তের ব্রাশফায়ারে প্রিজাইডিং অফিসারসহ নিহত ৭
কুষ্টিয়ায় শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী লালন স্মরণোৎসব”
ভোটার ৫৩৬০ জন, ৫ ঘন্টায় আসেননি একজনও
যুদ্ধাপরাধীদের পর হবে ভূয়া মুক্তিযোদ্ধাদের বিচার : তুরিন আফরোজ
মৌলভীবাজারে দুই কক্ষে ৪ ঘণ্টায় ভোট পড়েনি ১টিও!
দেড় ঘণ্টায় মাত্র ৬ ভোট!
ডিম কেনার তহবিলে জমা ২০ লাখ টাকা, ডিম বালক এখন বিশ্বনায়ক
মসজিদে হামলা: ৭টি গুলির পরও অলৌকিকভাবে বেঁচে যান বাবা-মেয়ে
একটি কারণেই মৃত্যুদন্ড হচ্ছে না ট্যারেন্টের
মসজিদে হামলা নিয়ে এরদোগানের ডাকে বৈঠকে বসছে ওআইসি
মৌলভীবাজারে ভোটার শূন্য ৭ উপজেলার ভোটকেন্দ্রে
মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
ধরে আনছে ভোটার, এজেন্টদের প্রবেশে বাধা
যৌনপল্লীতে মেয়েকে বিক্রির সময় বাবা আটক
খাদ্যমন্ত্রীর বাসায় মেয়ের স্বামীর মৃত্যু নিয়ে রহস্য
ছাত্রী হলে জন্ম নেয়া সন্তানের বাবা জাবি ছাত্র!