শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৪ চৈত্র ১৪২৫

Bijoynews24.com
বুধবার, ১৩ মার্চ ২০১৯
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » ঝিনাইদহে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » ঝিনাইদহে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার
বুধবার, ১৩ মার্চ ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝিনাইদহে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

 

---স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

ঝিনাইদহে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে সদর থানার পানামী গ্রাম থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো অচিন্তনগর গ্রামের আব্দুল ওহাব মন্ডলের ছেলে সবুজ হোসেন, রাজধারপুর গ্রামের আব্দুস কুদ্দুসের ছেলে মহব্বত হোসেন। ঝিনাইদহ সদর থানার পরিদর্শক (অপারেশন) মহাসিন হোসেন জানান, গোপন সংবাদরে ভিত্তিতে পুলিশ জানতে পারে পানামী গ্রামের আলমের সামনে মাদক কেনাবেচা হচ্ছে। পুলিশ সেখানে অভিযান চালিয়ে সবুজ হোসেন ও মহব্বত হোসেনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে ৪০পিচ ইয়াবা উদ্ধার করা হয়। এব্যাপারে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা হয়েছে।

 

 

দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্পর্কে জনগণকে অবহিতকরণ ও উন্নয়ন কার্যক্রমে সস্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ কার্যক্রমে আওতায় ঝিনাইদহে আলোচনা সভা

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহের সাধুহাটি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে  দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্পর্কে জনগণকে অবহিতকরণ ও উন্নয়ন কার্যক্রমে সস্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ কার্যক্রমে আওতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ঝিনাইদহ জেলা তথ্য অফিস এর আয়োজনে বুধবার দুপুরে সাধুহাটি ইউনিয়ন পরিষদের সহযোগিতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলা নির্বাহী অফিসার শাম্মী ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক শাহীদুল ইসলাম,সাধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজির উদ্দীন।শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসার আবু বক্কর সিদ্দিক। সার্বিক ভাবে সহযোগিতা করেন সাধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজির উদ্দীন। অনুষ্ঠানের আলোচনা সভায় সংবাদকর্মিসহ ইউনিয়নের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। বক্তাগন সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ প্রচার কার্যক্রম এর আওতায় ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণসহ বিভিন্ন ক্ষেত্রে বর্তমান সরকারের উল্লেখযোগ্য সাফল্য, চলমান কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জনগনকে অবহিত করেন। জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বক্তব্যে, বৃদ্ধ-দৃদ্ধার ভাতা ও ভিজিডি, ভিজিএফ সহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন।


ঝিনাইদহে দেশীয় অস্ত্রসহ ১০ জন আটক

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

ঝিনাইদহে দেশীয় অস্ত্রসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে সদর উপজেলার পরানপুর ও চন্দ্রযানী গ্রাম থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, , আমিন শেখ, সবেদ আলী, ফরিদুল ইসলাম, ফরিদুল ইসলাম, মাসুদুর রহমান, তুরাব আলী, মওদুদ মিয়া, জসিম বিশ^াস, ফিরোজ ও আব্দুল মুন্সি, শাখাওয়াত হোসেন। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান খান জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সদর উপজেলার পরানপুর গ্রামে মঙ্গলবার দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ১৫ জন আহত হয়, ভাংচুর করা হয় ১৫ টি বাড়িঘর। এরই জের ধরে রাতে আবারো দু’পক্ষ ঢাল, সড়কি, বল্লম, টেটা নিয়ে মহড়া শুরু করে। খবর পেয়ে পুলিশ রাতভর অভিযান চালিয়ে ৫ টি ঢাল, ১০ টি বল্লম, ৮ টেটা উদ্ধার করা হয়। এসময় আটক করা হয় ১০ জনকে। ওই এলাকায় সংঘর্ষ এড়াতে বর্তমানে পুলিশ মোতায়েন করা হয়েছে।


ঝিনাইদহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

ঝিনাইদহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে সদর উপজেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ঝিনাইদহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১২৩’ টি শিক্ষা প্রতিষ্ঠানে ২ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। ৩য় থেকে ৬ষ্ট শ্রেণীর শিক্ষার্থীরা ক গ্রুপে, ৭ম থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীরা খ গ্রুপে ও একাদশ ও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা গ গ্রুপে প্রতিযোগিতা করে। এসময় উপস্থিত ছিলেন, জেলা কালচারাল অফিসার জসিম উদ্দিন, উপজেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি ফয়সাল আহমেদ, উপজেলা মৎস অফিসার গোলাম সরোয়ার, উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার প্রবীর কাঞ্জিলাল, উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য বাবুল আক্তার লালটু, তারেক হাসান পল্লব। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম। শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ‘৭ই মার্চের ভাষণ’ হু-বু-হু তুলে ধরার চেষ্টা করে। বিকেলে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় বক্তারা বলেন, স্বাধীনতার মহান নেতা ও বাংলাদেশের স্থপতি জাজির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতার মহানায়ক। তিনি পাকিস্তান থেকে কিভাবে শোষিত নির্যাতিত নিপীড়িত বাঙালি জাতিকে মুক্ত করেছেন, একটি সততা আদর্শ সংগ্রামের লড়াইয়ের মধ্যে দিয়ে, সে ইতিহাস আমাদের জানতে হবে বুঝতে হবে এবং ধারণ করতে হবে। বাংলাদেশ ও দেশের মানুষ কিভাবে এগিয়ে যাবে তারও দিক নির্দেশনা রেখে গেছেন তিনি। বঙ্গবন্ধু বলে গেছেন, সোনার বাংলা গড়তে হলে, সোনার মানুষ হতে হবে। পড়াশোনা করতে হবে, আইন শৃঙ্খলা ধরে রাখতে হবে, সততা ও আদর্শের সাথে কাজ করতে হবে। সৎ হতে হবে, সহায়ক হতে হবে, আর মানুষকে ভালবাসতে হবে। সকল মানুষ, কৃষক, শ্রমিক সবাইকে সন্মান দিতে হবে। ইতিহাসের বঙ্গবন্ধু আমাদের সবচাইতে বড় অনুপ্রেরণা। তাই এই উদ্যোগ।

কালীগঞ্জে বাস নিয়ন্ত্রন হারিয়ে উল্টে খাদে ॥ আহত ১৫

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহের কালীগঞ্জে যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। বুধবার সকালে কালীগঞ্জ-জীবননগর মহাসড়কের লাউতলা চারমাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের কালীগঞ্জ ও কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর। কালীগঞ্জ ফায়ার সার্ভিস কর্মকর্তা সামছুল ইসলাম জানান, মহেশপুর থেকে ছেড়ে আসা যাত্রীবাহি বাস (ফেনী-জ-০৫-০০১১) কালীগঞ্জের চারমাইল এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এ সময় বাসের প্রায় ১৫জন যাত্রী আহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে কোটচাদপুর ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। কালীগঞ্জ থানার এসআই দেলোয়ার হোসেন জানান, দুর্ঘটনায় কেউ মারা যায়নি। তবে আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক।


ঝিনাইদহে প্রথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি’ এ স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে প্রথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ শুরু হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে পুরাতন ডিসি কোর্ট মুক্তমঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ মো: আক্তারুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ^াস, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, পিটিআই সুপার আতিয়ার রহমান, জেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার লক্ষন কুমার দাস, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুশতাক আহমদ, সহকারি উপজেলা শিক্ষা অফিসার প্রবীর কুমার কাঞ্জিলাল, ফেরদৌস আরা, ইশতিয়াক আহমেদ। বক্তারা বলেন, জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। বক্তারা দেশের প্রতিটি শিশুকে শিক্ষিত করে  গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চার প্রতি গুরুত্ব দেন তারা।

ঝিনাইদহে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে স্বেচ্ছাসেবী সংস্থা ওয়েলফেয়ার এফোর্টস (উই) এর আয়োজনে এবং রূপান্তর ও আন্তর্জাতিক দাতা সংস্থা ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের সহযোগিতায় এ সংলাপ অনুষ্ঠিত হয়। মানবাধিকার কর্মী ও সিনিয়র সাংবাদিক আমিনুর রহমান টুকুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু। এসময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রিয়াজ উদ্দিন, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার শরীফা আক্তার, ঝিনাইদহ সদর থানার এস আই শিকদার মনিরুল ইসলাম, রুপান্তরের অসীম আনন্দ দাস, ডেমোক্রসি ইন্টারন্যাশনালের রুবায়েত হোসেন, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সালমা ইয়াসমিন, নাগরিক সংলাপের সহকারী মডারেটর সুরাইয়া পারভীন মলি। অনুষ্ঠান সার্বিক পরিচালনা করেন উই এর পরিচালক শরিফা খাতুনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। সংলাপে সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠান কি কি সেবা প্রদান করছে এবং নাগরিক সেবা গ্রহণের ক্ষেত্রে কি ভূমিকা রয়েছে তার সমন্বয় করার  জন্য আলোচনা করা হয়। এসময় বিভিন্ন পরামর্শ প্রদাণ করেন অংশগ্রহণকারীরা।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ইনু-মেনন বাকস্বাধীনতা চান
ভোট শেষে ফেরার পথে ব্রাশফায়ারে নিহত ৭
মিরপুরে নৌকা প্রতিকের নির্বাচনী অফিসে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের সমর্থকদের হামলা, ব্যাপক ভাংচুর
ক্রাইচচার্চের মসজিদে জড়ো হয়ে ৩৫০ জনের ইসলাম ধর্ম গ্রহণ
রাঙামাটিতে দুর্বৃত্তের ব্রাশফায়ারে প্রিজাইডিং অফিসারসহ নিহত ৭
কুষ্টিয়ায় শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী লালন স্মরণোৎসব”
ভোটার ৫৩৬০ জন, ৫ ঘন্টায় আসেননি একজনও
যুদ্ধাপরাধীদের পর হবে ভূয়া মুক্তিযোদ্ধাদের বিচার : তুরিন আফরোজ
মৌলভীবাজারে দুই কক্ষে ৪ ঘণ্টায় ভোট পড়েনি ১টিও!
দেড় ঘণ্টায় মাত্র ৬ ভোট!
ডিম কেনার তহবিলে জমা ২০ লাখ টাকা, ডিম বালক এখন বিশ্বনায়ক
মসজিদে হামলা: ৭টি গুলির পরও অলৌকিকভাবে বেঁচে যান বাবা-মেয়ে
একটি কারণেই মৃত্যুদন্ড হচ্ছে না ট্যারেন্টের
মসজিদে হামলা নিয়ে এরদোগানের ডাকে বৈঠকে বসছে ওআইসি
মৌলভীবাজারে ভোটার শূন্য ৭ উপজেলার ভোটকেন্দ্রে
মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
ধরে আনছে ভোটার, এজেন্টদের প্রবেশে বাধা
যৌনপল্লীতে মেয়েকে বিক্রির সময় বাবা আটক
খাদ্যমন্ত্রীর বাসায় মেয়ের স্বামীর মৃত্যু নিয়ে রহস্য
ছাত্রী হলে জন্ম নেয়া সন্তানের বাবা জাবি ছাত্র!