শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৪ চৈত্র ১৪২৫

Bijoynews24.com
রবিবার, ১০ মার্চ ২০১৯
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » হরিণাকুন্ডুর উপজেলা মোড়ে দুই গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়া, অফিস সহ ১৩টি মটরসাইকেল ভাংচুর, ওসি বললেন কথা কাটাকাটি
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » হরিণাকুন্ডুর উপজেলা মোড়ে দুই গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়া, অফিস সহ ১৩টি মটরসাইকেল ভাংচুর, ওসি বললেন কথা কাটাকাটি
রবিবার, ১০ মার্চ ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

হরিণাকুন্ডুর উপজেলা মোড়ে দুই গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়া, অফিস সহ ১৩টি মটরসাইকেল ভাংচুর, ওসি বললেন কথা কাটাকাটি

 

---স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলা মোড়ে আওয়ামীলীগের প্রতিদ্বন্দি দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় কুলবাড়িয়া গ্রামের আব্দুল খালেকের ছেলে ও ঝিনাইদহ পৌরসভার কর্মচারী সাদ আহম্মেদ চাঁদ (৩০) সহ বেশ কয়েকজন আহত হন। ভাংচুর করা হয়েছে হরিণাকুন্ডু ছাত্রলীগের অফিস। তবে হরিণাকুন্ডু থানার ওসি আসাদুজ্জামান জানিয়েছেন, কোন মারামারি হয়নি। কথা কাটাকাটি হয়েছে মাত্র। প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, শনিবার রাত ৮টার দিকে হরিণাকুন্ডু ছাত্রলীগের অফিসে সংগঠনের জেলা সভাপতি রানা হামিদের নেতৃত্বে উপজেলা চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর হোসেনের পক্ষে সভা করছিল। এ সময় নৌকার সর্মকরা আকস্মিক ভাবে হামলা করে অফিস ও ১৩টি মটরসাইকেল ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। হরিণাকুন্ডু উপজেলায় নৌকার চেয়ারম্যান প্রার্থী মশিয়ার রহমান জোয়ারদার বলেন, আমার প্রতিপক্ষ মটরসাইকেল প্রতিকের প্রার্থী বহিরাগতদের নিয়ে মহড়া দিচ্ছিল। এ সময় স্থানীয়রা তাদের প্রতিহত করেছে মাত্র। ছাত্রলীগের কোন অফিসে হামলা হয়নি বলেও তিনি জানান। এদিকে হরিণাকুন্ডু উপজেলা চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ছাত্রলীগের ইবি শাখার সাবেক সভাপতি জাহাঙ্গীর হোসেন অভিযোগ করেন, হরিণাকুন্ডু উপজেলা মোড়ে ছাত্রলীগের অফিসে আমরা সভা করছিলাম। এ সময় নৌকার প্রার্থী মশিয়ার রহমান জোয়ারদার, পৌর মেয়র শাহিনুর রহমান রিন্টু ও সাইফুল কমিশনারের নেতৃত্বে আকস্মিক ভাবে হামলা চালিয়ে অফিস ভাংচুর ও আমাদের ১৩টি মটরসাইকেল ভাংচুর করে। তিনি বলে নৌকার প্রার্থী সেটা বলেছেন সত্য বলেন নি। হরিণাকুন্ডু থানার ওসি আসাদুজ্জামান জানান, সেখানে কোন মারামারি হয়নি, কথাকটাকাটি হয়েছে।

ঝিনাইদহ-২ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি ও সংরক্ষিত আসনের মাননীয় সংসদ সদস্য খালেদা খানমের উপস্থিতিতে

হরিণাকুন্ডুতে আওয়ামী লীগের বিশেষ কর্মী সভা অনুষ্ঠিত

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে উপজেলা আওয়ামী লীগের বিশেষ কর্মী সভা শনিবার সকালে উপজেলার জেলা পরিষদ অডিটোরিয়ামের অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-২ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি। এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের মাননীয় সংসদ সদস্য খালেদা খানম। উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে হরিণাকুন্ডুু উপজেলায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ¦ মশিউর রহমান জোয়ার্দ্দারের সভাপতিত্বে  ও সাধারণ সম্পাদক রবিউল ইসলামের পরিচালনায় অন্যান্যের মধ্যে ঝিনাইদহ পৌর আওয়ামী লীগ সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জীবন কুমার বিশ্বাস, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইউ,পি চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরণ, হরিণাকুন্ডু উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাজেদুল ইসলাম টানু মল্লিক, এ্যাড. বজলুর রহমান, আ.লীগ নেতা আজগর আলী মাস্টার, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ শরিফুল ইসলাম, জেলা যুবলীগের সদস্য ও মাননীয় সংসদ সদস্যের প্রতিনিধি কামাল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

ঝিনাইদহ শহরের প্রানকেন্দ্র ব্যাপারি পাড়ার রাস্তার বেহাল দশা, ছাত্র-ছাত্রীদের পা পিছলে পড়তে হয় ড্রেনে

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহ শহরের প্রানকেন্দ্র ব্যাপারি পাড়া বি এন পি নেতা মরহুম আবুবক্কর সিদ্দিক সাহেবের বাসার সামনের রাস্তার এমন বেহাল দশা। যেখান দিয়ে দিন রাত শত শত মানুষের চলাচল, পিছ ডালাই রাস্তায় এখন আর পিছ নেই। আছে শুধু কাঁদা আর মাটি। প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা স্কুল পড়ুয়া ছেলে মেয়েদের পড়তে হয় ভিষণ বিড়ম্বনায়। পা পিছলে পড়েযায় ড্রেনে। একটুখানি বৃষ্টিতে তলিয়েযায় রাস্তা মানুষের চলাচলের আর কোনো গতি থাকেনা। নিরুপায় মানুষ পৌর কাউন্সিলারের নিকট ধর্নাদিয়েও কোনো লাভ হচ্ছেনা বলে সাংবাদিকদেও জানায়। কে শোনে কার কথা। তিক্ত বিরক্ত জনগনের একটাই দাবি অনতি বিলম্বে সংস্কারকাজ করাহোক এই বিপদজনক রাস্তাটির।

শৈলকুপার দেবতলা গ্রামে স্থানীয় আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ

শৈলকুপায় সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের, গ্রেফতার আতংকে পুরুষ শূন্য গ্রাম!
---স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার দেবতলা গ্রামে সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। এক গ্রুপের নেতৃত্ব দিয়ে আসছে দিগনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান পান্না খান ও আরেক গ্রুপের নেতৃত্ব দিয়ে আসছে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবং জেলা পরিষদ সদস্য মনোয়ার হোসেন মালিতা। এরা দুজনেই স্থানীয় আওয়ামী লীগ নেতা। সামাজিক আধিপত্য বিস্তারের জের ধরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত বুধবার (৬ মার্চ) সকালে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ১০/১২ জন গুরুতর আহত হয়। আহতদের বেশীরভাগই মনোয়ার হোসেন মালিতার কর্মী-সমর্থক। আহতরা বর্তমানে শৈলকুপা ও ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় মনোয়ার হোসেন মালিতার কর্মী আহত সুরাপ মালিতা বাদী হয়ে শৈলকুপা থানায় ৮৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলা নং-০৭, তাং-০৬/০৩/১৯। পরে মনোয়ার হোসেন মালিতার প্রতিপক্ষ পান্না খানের কর্মী নেকবার মন্ডল বাদী হয়ে শৈলকুপা থানায় ৩৭ জনের নাম উল্লেখ করে ও ১৫/২০ জনকে অজ্ঞাত করে আরেকটি পাল্টা মামলা দায়ের করেন। মামলা নং-০৮, তাং-০৬/০৩/১৯। পাল্টাপাল্টি মামলা দায়েরের ঘটনায় গ্রেফতার আতংকে দেবতলা গ্রাম বর্তমানে পুরুষ শূন্য হয়ে পড়েছে। এদিকে পান্না খানের কর্মী নেকবার মন্ডলের দায়েরকৃত পাল্টা মামলায় জরিপ বিশ্বাস ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন মালিতার নাম রয়েছে। তাকে ১২ নং আসামী করা হয়েছে। অথচ জরিপ বিশ্বাস ডিগ্রী কলেজে খোজ নিয়ে জানা গেছে, সংঘর্ষের ঘটনার দিন তিনি সকাল ৯ থেকে বিকাল ৩ পর্যন্ত  কলেজে উপস্থিত ছিলেন। হাজিরা খাতায় তার স্বাক্ষর রয়েছে। সংঘর্ষের ঘটনায় জড়িত না থাকলেও এই সহকারী অধ্যাপকের নামে মামলা দায়ের করায় ক্ষুব্ধ এলাকাবাসী জানান, হেলাল মালিতা শহীদ বীর মুক্তিযোদ্ধা নিয়ামত আলী মালিতার ছেলে। এলাকায় তার যথেষ্ট সুনাম রয়েছে। তাছাড়াও তিনি চাকুরী সুবাদে দীর্ঘদিন যাবৎ শৈলকুপায় অবস্থান করেন। গ্রাম্য দলাদলিতে তার কোন যোগসাজস নেই। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মনোয়ার হোসেন মালিতা জানান, ৬ মার্চ তাদের কর্মী-সমর্থকদের উপর সাবেক চেয়ারম্যান পান্না খানের সন্ত্রাসী বাহিনী অতর্কিত হামলা চালিয়ে ১০/১২ জনকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সেই মামলা কাউন্টার হিসেবে প্রতিপক্ষরাও একটি মামলা দায়ের করেছে। ঐ মামলায় যাদেরকে আহত দেখানে হয়েছে, তাদের কেউই আহত হয়নি। মুলত তারাই হামলা চালায়। আর মামলায় যাদেরকে আহত দেখানো হয়েছে, তাদের বেশীরভাগ লোকই হাসপাতালে ভর্তি পর্যন্ত হয়নি। যা কিনা হাসপাতালের ভর্তি রেজিষ্ট্রার চেক করলেই সব সত্যতা বেরিয়ে আসবে। এ বিষয়ে সাবেক চেয়ারম্যান পান্না খানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও আদালতে থাকায় তাকে পাওয়া যায়নি। শৈলকুপা থানার ওসি কাজী আয়ুবুর রহমান জানান, দেবতলা গ্রামে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি দুটি মামলা দায়ের হয়েছে। আসামী গ্রেফতারে পুলিশ সক্রিয় রয়েছে। পরবর্তীতে যাতে আর কোন ধরনের আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতি না হয়, সে জন্য ঐ গ্রামে পুলিশের নজরদারী জোরদার করা হয়েছে।

ঝিনাইদহে ৪ দিন ব্যাপী ‘আমাদের শহর, আমরা গড়ি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

পরিচ্ছন্ন, সুন্দর, স্বাস্থ্য সম্মত শহর গড়তে ঝিনাইদহে ৪ দিন ব্যাপী ‘আমাদের শহর, আমরা গড়ি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে ঝিনাইদহ পৌরসভা মিলনায়তনে এ কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়। এসময় পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, থাইল্যান্ডের কমিউনিটি আর্কিটিক্টেস নেটওয়ার্কের স্থপতি মি. ন্যাড, মি.মুয়াং, মিস. পোলায়, স্থপতি খোন্দকার হাসিবুল কবির, পরিবেশবিদ মাসুদ আহম্মেদ সঞ্জু, মানবাধিকার কর্মী আমিনুর রহমান, এলাইভ’র মেহেদি মাসুদ, কসাসের সভাপতি উম্মে সায়মা জয়া, সাধারণ সম্পাদক প্রতাপ আদিত্য বিশ্বাসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। ঝিনাইদহ পৌরসভার আয়োজনে কো-ক্রিয়েশন আর্কিটেক্টস ও এলাইভ’র আয়োজনে গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ কর্মশালায় শহরের বিভিন্ন এলাকার ১১টি স্বেচ্ছাসেবী সংগঠন অংশ নেয়। কর্মশালায় অংশগ্রহণকারীরা শহরের বিভিন্ন এলাকার, কমিউনিটি, নদীপাড় ঘুরে তা উন্নয়নে নানা পরামর্শ প্রদাণ করেন। সেই সাথে ওইসব এলাকার বাসিন্দাদের নানা বিষয়ে পরামর্শ প্রদাণ করেন। কর্মশালায় আগতরা শহরের নানামূখী উন্নয়নে জরিপ করেন এবং পৌরসভার সহযোগিতায় তা বাস্তবায়ন করা হবে বলে জানায় আয়োজকরা। উল্লেখ্য, ঝিনাইদহ পৌরসভা, কো-ক্রিয়েশন আর্কিটেক্টস ও এলাইভ’র পক্ষ থেকে গত বছরে জমি আছে ঘর নাই প্রকল্পের মাধ্যমে ৪৭ জনকে ২ তলা বিশিষ্ট বাড়ি নির্মাণ করে দেওয়া হয়। এরপর থেকে জেলার বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা জমি আছে ঘর নাই প্রকল্পের মাধ্যমে ১ লাখ টাকায় পাকা ঘর নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ইনু-মেনন বাকস্বাধীনতা চান
ভোট শেষে ফেরার পথে ব্রাশফায়ারে নিহত ৭
মিরপুরে নৌকা প্রতিকের নির্বাচনী অফিসে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের সমর্থকদের হামলা, ব্যাপক ভাংচুর
ক্রাইচচার্চের মসজিদে জড়ো হয়ে ৩৫০ জনের ইসলাম ধর্ম গ্রহণ
রাঙামাটিতে দুর্বৃত্তের ব্রাশফায়ারে প্রিজাইডিং অফিসারসহ নিহত ৭
কুষ্টিয়ায় শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী লালন স্মরণোৎসব”
ভোটার ৫৩৬০ জন, ৫ ঘন্টায় আসেননি একজনও
যুদ্ধাপরাধীদের পর হবে ভূয়া মুক্তিযোদ্ধাদের বিচার : তুরিন আফরোজ
মৌলভীবাজারে দুই কক্ষে ৪ ঘণ্টায় ভোট পড়েনি ১টিও!
দেড় ঘণ্টায় মাত্র ৬ ভোট!
ডিম কেনার তহবিলে জমা ২০ লাখ টাকা, ডিম বালক এখন বিশ্বনায়ক
মসজিদে হামলা: ৭টি গুলির পরও অলৌকিকভাবে বেঁচে যান বাবা-মেয়ে
একটি কারণেই মৃত্যুদন্ড হচ্ছে না ট্যারেন্টের
মসজিদে হামলা নিয়ে এরদোগানের ডাকে বৈঠকে বসছে ওআইসি
মৌলভীবাজারে ভোটার শূন্য ৭ উপজেলার ভোটকেন্দ্রে
মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
ধরে আনছে ভোটার, এজেন্টদের প্রবেশে বাধা
যৌনপল্লীতে মেয়েকে বিক্রির সময় বাবা আটক
খাদ্যমন্ত্রীর বাসায় মেয়ের স্বামীর মৃত্যু নিয়ে রহস্য
ছাত্রী হলে জন্ম নেয়া সন্তানের বাবা জাবি ছাত্র!