শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৪ চৈত্র ১৪২৫

Bijoynews24.com
বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | নির্বাচন | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » কুষ্টিয়া জেলা আইনজীবি সমিতি নির্বাচন : সাধারণ সম্পাদক পদে এ্যাড: সবুজের নির্বাচনী ইশতেহার
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | নির্বাচন | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » কুষ্টিয়া জেলা আইনজীবি সমিতি নির্বাচন : সাধারণ সম্পাদক পদে এ্যাড: সবুজের নির্বাচনী ইশতেহার
বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুষ্টিয়া জেলা আইনজীবি সমিতি নির্বাচন : সাধারণ সম্পাদক পদে এ্যাড: সবুজের নির্বাচনী ইশতেহার








---বিজয় নিউজ : জমে উঠেছে কুষ্টিয়া জেলা আইনজীবি সমিতির নির্বাচন। আগামী ২৪ ফ্রেরুয়ারী রবিবার কুষ্টিয়া জেলা আইনজীবি সমিতির নির্বাচনে ১৮টি পদে ভোট দিবেন ৪২৪ জন ভোটার । এবারের নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করছে কুষ্টিয়া জজ আদালতের সফল পিপি এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী । তাঁর সাথে প্রতিদ্বন্দ্বীতা করছেন সিনিয়র আইনজীবি বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুল জলিল। সাধারণ সম্পাদক পদে এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বতা করছেন সাবেক সাধারণ সম্পাদক এ্যাড: নূরুল ইসলাম দুলাল,“জাগ্রত প্রজন্মের ” ব্যানারে এ্যাডভোকেট রফিকুল ইসলাম সবুজ, এ্যাডভোকেট শেখ আবু সাঈদ ও এ্যাডভোকেট রফিকুল ইসলাম লালন ।

এবারের নির্বাচন অনেকটা ব্যতিক্রমধর্মী ভাবে অনুষ্ঠিত হচ্ছে। প্রতিবার প্যানেল নির্বাচন হলেও এব্যারের নির্বাচন হচ্ছে ইনডিভিজাল ভাবে। এ নির্বাচনে অংশ নিয়ে এ্যাডভোকেট রফিকুল ইসলাম সবুজ আইনজীবিদের মাঝে অনেকটা সাড়া জাগিয়েছেন। তিনি কুষ্টিয়া জেলা আইনজীবি সমিতির অতীতের তিক্ত অভিজ্ঞতার আলোকে ঘোষণা করেছেন নির্বাচনী ইশতেহার। তাতে তিনি ব্যাখ্যা দিয়েছেন এই ভাবে যে, কুষ্টিয়া জেলা আইনজীবি সমিতি কে দুর্নীতিমুক্ত ও দখল দায়িত্বের অবসান ঘটিয়ে জবাবদিহিতা মূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে গঠিত হয় “জাগ্রত প্রজন্ম”।



নির্বাচনী ইশতেহার:




(১) “জাগ্রত প্রজন্ম” কোন দুর্নীতিকে প্রচ্ছয় দেবে না। সমিতিকে সকল প্রকার এক নায়কতন্ত্রেও অবসান ও দুর্নীতিমুক্ত করণে পদক্ষেপ গ্রহন ও বাস্তবায়নে প্রতিশ্রুতিবদ্ধ।



(২) সমিতির আয়েরপ্রধান উৎস ওকালকনামার জালিয়াতি রোধ কল্পে ডিজিটালাইজড পদ্ধতীতে বারকোড ব্যবহার পূর্বক সরাসরি ব্যাংক কাউন্টার থেকে ভেন্ডারদের নিকট ওকালকনামাসহ সকল কাগজাদী সরবরাহ করা হবে । তা হলে কোন অবস্থায় সরাসরি বিক্রয়ের সুযোগ থাকবেনা।



(৩) ব্যাংকে জমাকৃত সকল আয় ব্যাংক কর্তৃক ভিন্ন ভিন্ন খাতে জমা হবে। এমন কি মহরার কমিশন প্রদানেও একই পদ্ধতি ব্যবহার কওে স্বচ্ছতা আনয়ন করতে “জাগ্রত প্রজন্ম” প্রতিশ্রুতি বদ্ধ।



(৪) “জাগ্রত প্রজন্ম” মৃত আইনজীবিদের পাওনা পরিশোধ পর্যায়ক্রমে বজায় রাখবে। যাতে বারকাউন্সিলের পাওনা থেকে তাঁরা বঞ্চিত না হয় সে ব্যস্থা করা হবে।



(৫) “জাগ্রত প্রজন্ম” স্বল্প জ্ঞানের অনুসন্ধানে অত্র সমিতি প্রতিষ্ঠার পর হতে পুরাবন বারের বরাদ্দকৃত দোকান সমুহের নিকট হতে গ্রহনকৃত সিকিউরিটি মানি জমা হয়েছে এমন কোন ব্যাংক হিসাব খুজে পাওয়া যায়নি। বর্তমান বাজার মূল্যে আনুমানিক ২ কোটি টাকা এই খাতে ব্যাংকে জমা থাকা ন্যায়সংগত ছিল। এ রূপ বাস্তবায়নে জাগ্রত প্রজন্ম দৃঢ় প্রতিজ্ঞ ।



(৬) সমিতি উন্নয়ন,দক্ষতা বৃদ্ধি ও প্রশিক্ষণের নিমিত্তে সেমিনার-সিম্পোজিয়ামের আয়োজনসহ সামাজিক অনুষ্ঠানাদি,বার্ষিক ভোজ,পিকনিকসহ অন্যান্য সংস্থার মত ফ্যামিলি ডে পালনের মাধ্যমে সদস্যদের আভ্যন্তরিণ সম্পর্ক উন্নয়নে সর্বদা সচেষ্ট থাকবে।



এ ব্যাপারে এ্যাড: ইকবাল বলেন জাগ্রত প্রজন্মের ব্যানারে এ্যাডভোকেট রফিকুল ইসলাম সবুজ সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশ নেয়ায় দুর্নীতিবাজদের মাথায় বাজ পড়েছে। তারা সচেতন ভোটারদের কাছে থেকে প্রত্যাখাত হয়ে অনৈতিক পথ অবলম্বন করছে। তবে আমরা বিশ্বাস করি ভোটাররা এবার তাদের অধিকার প্রতিষ্ঠায় ভোট ক্রেতাদের বর্জন করবে।www.bijoynews24.com



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ইনু-মেনন বাকস্বাধীনতা চান
ভোট শেষে ফেরার পথে ব্রাশফায়ারে নিহত ৭
মিরপুরে নৌকা প্রতিকের নির্বাচনী অফিসে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের সমর্থকদের হামলা, ব্যাপক ভাংচুর
ক্রাইচচার্চের মসজিদে জড়ো হয়ে ৩৫০ জনের ইসলাম ধর্ম গ্রহণ
রাঙামাটিতে দুর্বৃত্তের ব্রাশফায়ারে প্রিজাইডিং অফিসারসহ নিহত ৭
কুষ্টিয়ায় শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী লালন স্মরণোৎসব”
ভোটার ৫৩৬০ জন, ৫ ঘন্টায় আসেননি একজনও
যুদ্ধাপরাধীদের পর হবে ভূয়া মুক্তিযোদ্ধাদের বিচার : তুরিন আফরোজ
মৌলভীবাজারে দুই কক্ষে ৪ ঘণ্টায় ভোট পড়েনি ১টিও!
দেড় ঘণ্টায় মাত্র ৬ ভোট!
ডিম কেনার তহবিলে জমা ২০ লাখ টাকা, ডিম বালক এখন বিশ্বনায়ক
মসজিদে হামলা: ৭টি গুলির পরও অলৌকিকভাবে বেঁচে যান বাবা-মেয়ে
একটি কারণেই মৃত্যুদন্ড হচ্ছে না ট্যারেন্টের
মসজিদে হামলা নিয়ে এরদোগানের ডাকে বৈঠকে বসছে ওআইসি
মৌলভীবাজারে ভোটার শূন্য ৭ উপজেলার ভোটকেন্দ্রে
মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
ধরে আনছে ভোটার, এজেন্টদের প্রবেশে বাধা
যৌনপল্লীতে মেয়েকে বিক্রির সময় বাবা আটক
খাদ্যমন্ত্রীর বাসায় মেয়ের স্বামীর মৃত্যু নিয়ে রহস্য
ছাত্রী হলে জন্ম নেয়া সন্তানের বাবা জাবি ছাত্র!