শিরোনাম:
●   আল্লাহর কসম! ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সম্মানিত হয়েছি: মার্কিন সঙ্গীতশিল্পী ●   স্ত্রীকে খুন করে থানায় বললেন ‘আমি অনুতপ্ত’ ●   কুষ্টিয়ার আখড়াবাড়ীতে লালন স্মরণোৎসব’র শুভ উদ্বোধন ●   কুষ্টিয়ার মিরপুরে ভোরের ডাক পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ●   ডিম বালক’কে বিয়ে করার প্রস্তাব নিয়ে রাস্তায় তরুণীরা ●   ছাত্রীর পায়ে গাড়ি তুললেন আইনের শিক্ষক, নিয়ে গেলেন না হাসপাতালেও ●   গোদাগাড়ী সীমান্তে বাংলাদেশি রাখাল নিহত ●   মাত্র একটা পেঁয়াজ দিয়ে কাশি সারান মাত্র একদিনেই ●   বিএনএফ’র কো-চেয়ারম্যানের সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত ●   বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে কুষ্টিয়ার হালসায় দিনব্যাপী বঙ্গবন্ধুর জন্মদিন পালিত
ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫

Bijoynews24.com
রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯
প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি | খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » ‘বড় বাবুর’ ৫ কোটি টাকার বাড়ি
রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘বড় বাবুর’ ৫ কোটি টাকার বাড়ি

---Bijoynews : সাতক্ষীরার শ্যামনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক প্রদীপ কুমার মন্ডল। প্রাথমিক শিক্ষা অফিসে ‘বড় বাবু’ নামেই পরিচিত তিনি।

নিয়োগ বাণিজ্য, বদলি বাণিজ্য, ডেপুটেশন বাণিজ্য, পিআরএল ও পেনশন বাণিজ্যসহ জেলা-উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সব অবৈধকাজের সঙ্গে জড়িত এই ‘বড় বাবু’।

 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে ম্যানেজ করে কর্মস্থলে অনুপস্থিত থেকে চালিয়ে যাচ্ছেন সব কাজ। দুর্নীতির টাকায় সাতক্ষীরা শহরে নির্মাণ করেছেন প্রায় ৫ কোটি টাকার বিলাসবহুল বাড়ি।

অনুসন্ধানে জানা যায়, ২০০০ সালে উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক হিসেবে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় যোগদানের মধ্য দিয়ে চাকরি জীবন শুরু করেন প্রদীপ কুমার মন্ডল।

jagonews

২০০৮ সালে সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক হিসেবে যোগদান করেন তিনি। যোগদানের পরই অফিসের সকল প্রকার নিয়োগ, বদলি, ডেপুটেশন, পিআরএল ও পেনশনসহ বিভিন্ন প্রকার কাজ নিজ আয়ত্তে নেন মন্ডল।

অবশেষে তার বিরুদ্ধে চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা ঘুষ গ্রহণ, নৈশপ্রহরী নিয়োগ, প্রশ্নপত্র ফাঁস ও শিক্ষার্থীদের বৃত্তি পাইয়ে দেয়াসহ আরও কিছু লিখিত অভিযোগের তদন্ত হয়।

তদন্তে অভিযোগের সত্যতা পেয়ে তদন্ত কমিটি তাকে অন্যত্র বদলির সুপারিশ করেন। এরপর ২০১৮ সালের মার্চ মাসে তাকে শ্যামনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে বদলি করা হয়।

অনুসন্ধানে জানা যায়, প্রদীপ কুমার মন্ডল গত কয়েক বছরে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার মালিক হয়ে গেছেন। সাতক্ষীরা শহরের পৌরসভায় ২নং ওয়ার্ডের রথখোলা বিলের মধ্যে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করেছেন বিলাসবহুল চারতলা বাড়ি।

শ্যামনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে খোঁজ নিয়ে জানা যায়, প্রায় এক বছর আগে যোগদান করলেও সব মিলিয়ে মাত্র কয়েক দিন অফিস করেছেন প্রদীপ কুমার মন্ডল।

jagonews24

কর্মস্থলে অনুপস্থিতির বিষয়ে শ্যামনগর উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মির্জা মিজানুর রহমান বলেন, প্রদীপ কুমার মাঝেমধ্যে অফিসে আসেন। এ বিষয়ে তাকে বলা হয়েছে। চলতি সপ্তাহ থেকে অফিস করবেন বলে জানিয়েছেন তিনি।

এসব বিষয়ে শ্যামনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক প্রদীপ কুমার বলেন, অফিসের কিছু কাজে সবসময় জেলা অফিসে থাকতে হয়। সে কারণে উপজেলা অফিসে গিয়ে আমাকে নাও পাওয়া যেতে পারে।

এত অল্প বেতনে কীভাবে পাঁচ কোটি টাকার বিলাসবহুল বাড়ি বানিয়েছেন এমন প্রশ্নের জবাবে হিসাবরক্ষক বিষয়টি হেসেই উড়িয়ে দেন।

হিসাবরক্ষক প্রদীপ কুমার মন্ডলের কর্মস্থলে অনুপস্থিতির বিষয়ে সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন বলেন, কর্মস্থলে তার অনুপস্থিতির বিষয়টি আমার জানা নেই।



এ পাতার আরও খবর

আল্লাহর কসম! ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সম্মানিত হয়েছি: মার্কিন সঙ্গীতশিল্পী আল্লাহর কসম! ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সম্মানিত হয়েছি: মার্কিন সঙ্গীতশিল্পী
স্ত্রীকে খুন করে থানায় বললেন ‘আমি অনুতপ্ত’ স্ত্রীকে খুন করে থানায় বললেন ‘আমি অনুতপ্ত’
কুষ্টিয়ার আখড়াবাড়ীতে লালন স্মরণোৎসব’র শুভ উদ্বোধন কুষ্টিয়ার আখড়াবাড়ীতে লালন স্মরণোৎসব’র শুভ উদ্বোধন
কুষ্টিয়ার মিরপুরে ভোরের ডাক পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কুষ্টিয়ার মিরপুরে ভোরের ডাক পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
ডিম বালক’কে বিয়ে করার প্রস্তাব নিয়ে রাস্তায় তরুণীরা ডিম বালক’কে বিয়ে করার প্রস্তাব নিয়ে রাস্তায় তরুণীরা
ছাত্রীর পায়ে গাড়ি তুললেন আইনের শিক্ষক, নিয়ে গেলেন না হাসপাতালেও ছাত্রীর পায়ে গাড়ি তুললেন আইনের শিক্ষক, নিয়ে গেলেন না হাসপাতালেও
গোদাগাড়ী সীমান্তে বাংলাদেশি রাখাল নিহত গোদাগাড়ী সীমান্তে বাংলাদেশি রাখাল নিহত
মাত্র একটা পেঁয়াজ দিয়ে কাশি সারান মাত্র একদিনেই মাত্র একটা পেঁয়াজ দিয়ে কাশি সারান মাত্র একদিনেই
বিএনএফ’র কো-চেয়ারম্যানের সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত বিএনএফ’র কো-চেয়ারম্যানের সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত
বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে কুষ্টিয়ার হালসায় দিনব্যাপী বঙ্গবন্ধুর জন্মদিন পালিত বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে কুষ্টিয়ার হালসায় দিনব্যাপী বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
আল্লাহর কসম! ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সম্মানিত হয়েছি: মার্কিন সঙ্গীতশিল্পী
স্ত্রীকে খুন করে থানায় বললেন ‘আমি অনুতপ্ত’
কুষ্টিয়ার আখড়াবাড়ীতে লালন স্মরণোৎসব’র শুভ উদ্বোধন
কুষ্টিয়ার মিরপুরে ভোরের ডাক পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
ডিম বালক’কে বিয়ে করার প্রস্তাব নিয়ে রাস্তায় তরুণীরা
ছাত্রীর পায়ে গাড়ি তুললেন আইনের শিক্ষক, নিয়ে গেলেন না হাসপাতালেও
গোদাগাড়ী সীমান্তে বাংলাদেশি রাখাল নিহত
মাত্র একটা পেঁয়াজ দিয়ে কাশি সারান মাত্র একদিনেই
বিএনএফ’র কো-চেয়ারম্যানের সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত
বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে কুষ্টিয়ার হালসায় দিনব্যাপী বঙ্গবন্ধুর জন্মদিন পালিত
নিরাপদ সড়কের দাবিতে বসুন্ধরা এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ
র‍্যাগিংয়ের দায়ে ইবির পাঁচ শিক্ষার্থী বহিষ্কার
সিলেটের আকাশে যুদ্ধবিমান! আতঙ্কে ছুটোছুটি
নিউজিল্যান্ডে সব নারীর হিজাব পরার ঘোষণা!
কুষ্টিয়া ভেড়ামারায় প্রাইভেট না পড়ায় ছাত্রীকে ঝাড়ুপেটা করলেন শিক্ষক
বিএনএফ’র কো-চেয়ারম্যানের সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিল
কুষ্টিয়ায় ইটের ভাটায় শ্রমিক নিহত
দৌলতপুরে মাদ্রাসাছাত্রকে পিটিয়ে হাত ভেঙ্গেছেন শিক্ষক
কাল থেকে শুরু হচ্ছে কুষ্টিয়ার ছেঁউড়িয়া ৩ দিনের লালন স্মরণোৎসব
ইনু-মেনন বাকস্বাধীনতা চান