শিরোনাম:
●   এবার পাকিস্তানের সেনা বহরে আত্মঘাতী হামলা, নিহত ৯ ●   যৌন হয়রানির অভিযোগে ইটিভির সাংবাদিক বুলবুল বরখাস্ত ●   মাগুরার এএসপি ছয়রুদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ●   দুদককে ভয় পায় না এমন লোক হয়তো সমাজে নেই : দুদক চেয়ারম্যান ●   জ্ঞান, দক্ষতা ও দেশপ্রেমকে সমন্বয় করে শিক্ষা ব্যবস্থা বিন্যস্ত করতে হবে: ইবি ভিসি ●   ‘বড় বাবুর’ ৫ কোটি টাকার বাড়ি ●   মাইজভান্ডারীর ওরশে যাওয়ার পথে কুমিল্লার সড়কে প্রান গেল ৫ জনের ●   আবুধাবিতে প্রধানমন্ত্রী ●   কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নাজমুল মালিথা নামে মাদক ব্যবসায়ী নিহত ●   মোদীর বার্তায় যুদ্ধের শঙ্কা, পাকিস্তান চালাবে পারমাণবিক হামলা
ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫

Bijoynews24.com
বুধবার, ৬ ফেব্রুয়ারী ২০১৯
প্রথম পাতা » ক্রাইম রির্পোট | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম | স্বাস্থ্য সংবাদ » টেকনিশিয়ান হয়েও ‘বিশেষজ্ঞ চিকিৎসক’ এই নারী
প্রথম পাতা » ক্রাইম রির্পোট | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম | স্বাস্থ্য সংবাদ » টেকনিশিয়ান হয়েও ‘বিশেষজ্ঞ চিকিৎসক’ এই নারী
বুধবার, ৬ ফেব্রুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

টেকনিশিয়ান হয়েও ‘বিশেষজ্ঞ চিকিৎসক’ এই নারী

---Bijoynews : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অনুমোদনবিহীন একটি প্রাইভেট হাসপাতালে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। এসময় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত একজন ভুয়া নারী ডাক্তারকে ছয় মাসের সাজা দিয়েছে। একই সঙ্গে হাসাপাতালটি বন্ধ করে দেওয়া হয়েছে।

র‌্যাব সদরদপ্তরের সহকারী পরিচালক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানূর রহমান আমাদের সময় অনলাইনকে বিষয়টি জানিয়েছেন। তিনি জানান,  গতকাল মঙ্গলবার রাতে র‌্যাব-১১ এর অভিযানে সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকার ‘এম হোসেন জেনারেল হাসপাতালে’ রোগী দেখার সময় ওই ভুয়া ডাক্তারকে গ্রেপ্তার করা হয়।

মিজানূর রহমান জানান, গ্রেপ্তার হওয়া ওই নারীর নাম ফাহমিদা আলম (২৫)। তাকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, ফাহমিদা আলম দীর্ঘদিন নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে এই হাসপাতালে নিয়মিত রোগী দেখে আসছে। সে তার নামের পাশে ডিগ্রি হিসেবে নিজেকে ডা. ফাহমিদা আলম এমবিবিএস, পিজিটি (গাইনি অ্যান্ড অবস), এমসিএইচ (ডিএসএইচ) সিএমইউ, ডিএমইউ মেডিসিন গাইনি ও শিশু রোগ বিষয়ে অভিজ্ঞ ও সনোলজিস্ট হিসেবে প্রেসক্রিপশন ফরমে উল্লেখ করেছে।

মিজানূর রহমান আরও জানান, রোগী দেখার সময় বিভিন্ন প্রকার প্যাথোলজিক্যাল টেস্ট দিয়ে তাদের কাছ থেকে অনেক টাকা হাতিয়ে নিতো ফাহমিদা। র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তার সনদ দেখতে চাইলে সেই কোনো সনদ দেখাতে পারেনি সে।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, জিজ্ঞাসাবাদে জানা যায় ম্যাটস থেকে একটি ডিপ্লোমা কোর্স করা ফাহমিদা আলম ওই হাসপাতালে আলট্রাসনোর টেকনিশিয়ান হিসেবে চাকরি নেয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষের যোগসাজসে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে রোগী দেখা শুরু করে। এভাবে রোগীদের সঙ্গে সে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে।

এই ভুয়া নারী চিকিৎসকের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুল ইসলাম তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।  হাসপাতালটিও বন্ধ করে দেওয়া হয়। এই বিষয়ে অন্যান্য আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় র‌্যাব।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
এবার পাকিস্তানের সেনা বহরে আত্মঘাতী হামলা, নিহত ৯
যৌন হয়রানির অভিযোগে ইটিভির সাংবাদিক বুলবুল বরখাস্ত
মাগুরার এএসপি ছয়রুদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
জ্ঞান, দক্ষতা ও দেশপ্রেমকে সমন্বয় করে শিক্ষা ব্যবস্থা বিন্যস্ত করতে হবে: ইবি ভিসি
‘বড় বাবুর’ ৫ কোটি টাকার বাড়ি
মাইজভান্ডারীর ওরশে যাওয়ার পথে কুমিল্লার সড়কে প্রান গেল ৫ জনের
আবুধাবিতে প্রধানমন্ত্রী
কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নাজমুল মালিথা নামে মাদক ব্যবসায়ী নিহত
মোদীর বার্তায় যুদ্ধের শঙ্কা, পাকিস্তান চালাবে পারমাণবিক হামলা
ভিক্ষুকের কোলের বাচ্চাটি সবসময় ঘুমিয়ে থাকে? এর পেছনে ভয়ংকর এক কাহিনী!
টেকনাফে ১০২ ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ
ভারত-পাকিস্তান উত্তেজনা তুঙ্গে, যুদ্ধের আশঙ্কা
যে কারণে কলকাতায় অপু বিশ্বাস
আমিন ধ্বনিতে মুখরিত তুরাগ পাড়, শেষ হলো প্রথম পর্বের ইজতেমা
সেক্রেটারির নেতৃত্বে কমিটি নতুন দল গড়ার চেষ্টায় জামায়াত
জনতার হাতে পুলিশের এসআই ধরা
ধর্মের ওপর গবেষণা করার পর ইসলাম গ্রহণ করলেন তিন মার্কিন অধ্যাপক
শেখ হাসিনার পর কে হবেন প্রধানমন্ত্রী?
পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি ভারতের
সেক্স রোবট বিপ্লব, সৃষ্টি হয়েছে বিতর্কের