শিরোনাম:
●   এবার পাকিস্তানের সেনা বহরে আত্মঘাতী হামলা, নিহত ৯ ●   যৌন হয়রানির অভিযোগে ইটিভির সাংবাদিক বুলবুল বরখাস্ত ●   মাগুরার এএসপি ছয়রুদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ●   দুদককে ভয় পায় না এমন লোক হয়তো সমাজে নেই : দুদক চেয়ারম্যান ●   জ্ঞান, দক্ষতা ও দেশপ্রেমকে সমন্বয় করে শিক্ষা ব্যবস্থা বিন্যস্ত করতে হবে: ইবি ভিসি ●   ‘বড় বাবুর’ ৫ কোটি টাকার বাড়ি ●   মাইজভান্ডারীর ওরশে যাওয়ার পথে কুমিল্লার সড়কে প্রান গেল ৫ জনের ●   আবুধাবিতে প্রধানমন্ত্রী ●   কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নাজমুল মালিথা নামে মাদক ব্যবসায়ী নিহত ●   মোদীর বার্তায় যুদ্ধের শঙ্কা, পাকিস্তান চালাবে পারমাণবিক হামলা
ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫

Bijoynews24.com
রবিবার, ৩ ফেব্রুয়ারী ২০১৯
প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি | ক্রাইম রির্পোট | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » মিটার রিডার পদে চাকুরী করে শতকোটি টাকার সম্পত্তির মালিক আব্দুর রশীদ
প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি | ক্রাইম রির্পোট | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » মিটার রিডার পদে চাকুরী করে শতকোটি টাকার সম্পত্তির মালিক আব্দুর রশীদ
রবিবার, ৩ ফেব্রুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মিটার রিডার পদে চাকুরী করে শতকোটি টাকার সম্পত্তির মালিক আব্দুর রশীদ

---Bijoynews : সরকারের বিদ্যুৎ খাত থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের এক মিটার রিডার আব্দুর রশীদ। বতর্মানে তিনি ডিপিডিসির খিলগাঁও ডিভিশনে কর্মরত।

খোঁজ নিয়ে জানা গেছে, তত্ত্বাবধায়ক সরকারের সময়ে বিদ্যুৎ খাতে যে ৩৮০ জন দুর্নীতিবাজের তালিকা প্রকাশ হয়েছিল, তিনি তাদের মধ্যে একজন। দুর্নীতির মাধ্যমে অবৈধ টাকায় তিনি নামে-বেনামে শতকোটি টাকার সম্পদ বানিয়েছেন- এমন বিস্তর অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান চালিয়ে দেখা গেছে, ২১২ উত্তর গোড়ানে ৬তলা বাড়ি রয়েছে তার। বতর্মানে তিনি ওখানেই বাস করেন। ২য় ও তৃতীয় তলায় তিনি তার পরিবার নিয়ে থাকেন। অন্য ফ্লোরগুলোতে ভাড়াটিয়া থাকেন। এছাড়া তার অন্যান্য সম্পদের মধ্যে রয়েছে- ২১৮/১ উত্তর গোড়ানে ৫ কাঠা জমির উপর বাড়ি, মধ্যবাড্ডায় দু’টো বাড়ি, মুগদা স্টেডিয়াম সংলগ্ল আমিন মোহাম্মদ হাউজিংয়ে ৫ কাঠা জমি, আমেরিকান সিটিতে ৫ কাঠার দু’টো জমি, রামপুরা টিভি সেন্টারের পেছনে একটি বাড়ি।

অনুসন্ধানে জানা যায়, রামপুরা টিভি সেন্টারের পেছনে বাড়িটি তিনি তার বড় মেয়ের নামে কিনেছেন। খিলগাঁও ভূঁইয়াপাড়ায় দুটি বাড়ি তার দুই বোনকে দিয়েছেন। শরিয়তপুরের গ্রামের বাড়িতে কয়েক বিঘা জমি আছে তার। এছাড়া, এফডিআর, বীমা, গাড়িসহ অনেক কিছু রয়েছে বলে তথ্য পাওয়া গেছে। তার নামে-বেনামে সম্পদের অনুসন্ধান চালিয়ে যাচ্ছে সকালের ডাক  । অভিযোগের তথ্য যাচাই-বাছাই করে সঠিক প্রতিবেদন সকালের ডাক’র   পাঠকদের সামনে শিগগিরই উপস্থাপন করা হবে।

উল্লেখিত অভিযোগ সম্পর্কে জানতে চাইলে আব্দুর রশীদ বুধবার সকালের ডাককে   বলেন, ‘আমি আপনাকে ১০ মিনিট পরে ফোন দিচ্ছি’। পরে তিনি আর ফোন ব্যাক করেননি। তবে সকালের ডাক’র   পক্ষ থেকে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার সাড়া মেলেনি। বৃহস্পতিবার সকালে তার অফিসে যোগাযোগ করা হলে তিনি তার সিটে নাই বলেন তারই এক অফিসসহকর্মী।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
এবার পাকিস্তানের সেনা বহরে আত্মঘাতী হামলা, নিহত ৯
যৌন হয়রানির অভিযোগে ইটিভির সাংবাদিক বুলবুল বরখাস্ত
মাগুরার এএসপি ছয়রুদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
জ্ঞান, দক্ষতা ও দেশপ্রেমকে সমন্বয় করে শিক্ষা ব্যবস্থা বিন্যস্ত করতে হবে: ইবি ভিসি
‘বড় বাবুর’ ৫ কোটি টাকার বাড়ি
মাইজভান্ডারীর ওরশে যাওয়ার পথে কুমিল্লার সড়কে প্রান গেল ৫ জনের
আবুধাবিতে প্রধানমন্ত্রী
কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নাজমুল মালিথা নামে মাদক ব্যবসায়ী নিহত
মোদীর বার্তায় যুদ্ধের শঙ্কা, পাকিস্তান চালাবে পারমাণবিক হামলা
ভিক্ষুকের কোলের বাচ্চাটি সবসময় ঘুমিয়ে থাকে? এর পেছনে ভয়ংকর এক কাহিনী!
টেকনাফে ১০২ ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ
ভারত-পাকিস্তান উত্তেজনা তুঙ্গে, যুদ্ধের আশঙ্কা
যে কারণে কলকাতায় অপু বিশ্বাস
আমিন ধ্বনিতে মুখরিত তুরাগ পাড়, শেষ হলো প্রথম পর্বের ইজতেমা
সেক্রেটারির নেতৃত্বে কমিটি নতুন দল গড়ার চেষ্টায় জামায়াত
জনতার হাতে পুলিশের এসআই ধরা
ধর্মের ওপর গবেষণা করার পর ইসলাম গ্রহণ করলেন তিন মার্কিন অধ্যাপক
শেখ হাসিনার পর কে হবেন প্রধানমন্ত্রী?
পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি ভারতের
সেক্স রোবট বিপ্লব, সৃষ্টি হয়েছে বিতর্কের