শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

Bijoynews24.com
শনিবার, ২ ফেব্রুয়ারী ২০১৯
প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি | অপরাধ জগত | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » দুর্নীতির অভিযোগ প্রমাণিত : মানিকগঞ্জ হাসপাতালের সেই হিসাবরক্ষক বরখাস্ত
প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি | অপরাধ জগত | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » দুর্নীতির অভিযোগ প্রমাণিত : মানিকগঞ্জ হাসপাতালের সেই হিসাবরক্ষক বরখাস্ত
শনিবার, ২ ফেব্রুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দুর্নীতির অভিযোগ প্রমাণিত : মানিকগঞ্জ হাসপাতালের সেই হিসাবরক্ষক বরখাস্ত

---Bijoynews : “হিসাবরক্ষকের ব্যাপক দুর্নীতির প্রমাণ মিলেছে”- শিরোনামে সম্প্রতি মানবজমিনসহ বিভিন্ন গণমাধ্যমে  সংবাদ প্রকাশের পর  মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের হিসাবরক্ষক সৈয়দ মো. মাহমুদ ফুয়াদকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের আদেশে বলা  হয়েছে হিসাবরক্ষক সৈয়দ মো. মাহমুদ ফুয়াদ এর বিরুদ্ধে বিপুল অংকের অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮ এর ১২ বিধি মোতাবেক সরকারি চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাময়িক বরখাস্তকালীন সময়ে তিনি বিধি-মোতাবেক খোরপোষ ভাতাদি পাবেন। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক প্রশাসন ডাক্তার আবুল কালাম আজাদের স্বাক্ষরিত পত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতাল সূত্রে জানা গেছে, হিসাবরক্ষক সৈয়দ মো. মাহমুদ ফুয়াদের বিরুদ্ধে নানা অনিয়মের কথা উল্লেখ করে গত বছরের ৯ই সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) বরাবর অভিযোগ দাখিল করেন ওই হাসপাতালের কয়েকজন কর্মচারী। এর প্রেক্ষিতে ২৮শে অক্টোবর তৎকালীন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. এবিএম মুজহারুল ইসলাম মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মো. মিনহাজ উদ্দিনকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ করেন।

তদন্ত রিপোর্টে উল্লেখ করা হয়েছিল হিসাবরক্ষক সৈয়দ মো. মাহমুদ ফুয়াদ কোটেশনের মাধ্যমে ৪২ লাখ ৬ হাজার ৫০০ টাকা, ইউজার ফি’র ২ লাখ ৯৮ হাজার ৩৪০ টাকা, জেনারেটরের জ্বালানি তেল ক্রয়ের নামে ৪ লাখ, ৫৮ হাজার ১৯১ টাকা, হাসপাতাল পরিচ্ছন্নতার নামে ১৭ লাখ ৯৫ হাজার ৫০০ টাকা এবং বাসা ভাড়ার ১ লাখ ৫০ হাজার টাকা সরকারি খাত থেকে উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

এছাড়া বিভিন্ন অর্থনৈতিক খাত ও উপখাতে স্থানীয় কোটশনের তুলনামূলক বিবরণীতে কোটেশন কমিটির সদস্য-সচিব ডা. মো. লুৎফর রহমানের স্বাক্ষর না থাকলেও জেলা হিসাবরক্ষণ কার্যালয়ে রক্ষিত অর্থ উত্তোলিত বিলে তার জাল স্বাক্ষর পাওয়া যায়। তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে হাসপাতালের বাসা ব্যবহার করলেও তার ভাড়া সরকারি কোষাগারে জমা দেয়নি।পরিশোধ করেনি বিদ্যুৎ ও গ্যাস বিলও।

বরখাস্তকৃত হিসাবরক্ষক সৈয়দ মো. মাহমুদ ফুয়াদ বলেন,  ওয়ানসাইড তদন্ত রিপোর্টের আলোকে তাকে বরখাস্ত করা হয়েছে। তিনি আইনের আশ্রয় নেয়ার পাশাপাশি পুনঃ তদন্তের দাবি জানাবেন বলে জানান।

মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সাইফুর রহমান বলেন, হিসাবরক্ষক সৈয়দ মো. মাহমুদ ফুয়াদ এর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক প্রশাসন ডাক্তার আবুল কালাম আজাদের স্বাক্ষর যুক্ত এ সংক্রান্ত একটি আদেশ তিনি পেয়েছেন। বরখাস্তকৃত হিসাবরক্ষক সৈয়দ মো. মাহমুদ ফুয়াদকে বিষয়টি অফিসিয়ালভাবে জানানো হয়েছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল
নড়াইলে অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে কুপিয় হত্যা
বাড়িতে নিয়ে গিয়ে কিশোরীকে ধর্ষণ
দেশেও জঙ্গি হামলার চেষ্টা চলছে, সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর
কুষ্টিয়ায় পাঁচ রেলক্রসিংয়ে সৃষ্ট যানজটে নাকাল শহরবাসী!
বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগী সংস্থার মধ্যে ৯০ লক্ষ টাকা অনুদান বিতরণ
কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ
প্রচণ্ড গরমে অতিষ্ঠ দেশের মানুষ
কুষ্টিয়ায় ভুয়া মেহেদী কারখানা মালিকের এক লাখ টাকা জরিমানা
কুষ্টিয়ায় র্যাবের অভিযান অস্বাস্থ্যকর পরিবেশে দই তৈরি করায় এক লাখ টাকা জরিমানা
কুষ্টিয়া পপুলার ডায়াগনস্টিক সেন্টারে ইসিজির নামে রোগীকে ধর্ষণের চেষ্টা : লম্পট আরিফ আটক
পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ
কারামুক্ত হলেন শহীদ স্মৃতিস্তম্ভ থেকে আটক হওয়া জেলা বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ নেতাকর্মী
কুষ্টিয়া ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক-২
মায়ের খুনি দাদা ও বাবাকে ধরিয়ে দিলো শিশুপুত্র
পরীক্ষা কেন্দ্রে ছাত্রীকে যৌন হয়রানী, শিক্ষক গ্রেপ্তার
বাহ! কি চমৎকার সাংবাদিকতা ?
একাধিকবার শারীরিক সম্পর্ক, অনশনে কলেজছাত্রী
দুই বোনকে একসাথে গণধর্ষণ, এক বোনের আত্মহত্যা