শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

Bijoynews24.com
মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯
প্রথম পাতা » দুর্যোগ-দুঘর্টনা | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » সড়ক দুর্ঘটনায় নিহত ৬
মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সড়ক দুর্ঘটনায় নিহত ৬

---Bijoynews : সড়কে মৃত্যুর মিছিল অব্যাহত রয়েছে। গতকাল সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্ন স্থানে অন্তত ছয়জন নিহত হয়েছেন।
স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে জানান, নোয়াখালীতে হিমাচল বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত ও দুইজনের আহতের ঘটনা ঘটেছে। নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মিরওয়ারিশপুর এলাকায়  হিমাচল সার্ভিসের যাত্রীবাহী একটি বাস সিএনজিচালিত অটোরিকশা মুখামুখি সংঘর্ষে দুই নারীসহ চারজন নিহত হয়। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে আরো দুইজন। গতকাল দুপুর আড়াইটার দিকে সোনাইমুড়ি-চৌমুহনী সড়কের মিরওয়ারিশপুর এলাকার রাশেদিয়া মাদরাসার সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত দুই নারীর নাম লাভলী আক্তার ও নুর জাহান বলে জানা গেলেও অন্যদের নাম পরিচয় এখনো বিস্তারিত পাওয়া যায়নি।

পুলিশ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা হিমাচল সার্ভিসের যাত্রীবাহী একটি দ্রুতগামী বাস সোনাইমুড়ি থেকে চৌমুহনীর উদ্দেশ্যে ছেড়ে আসা যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে ঘটনাস্থলে এক নারী নিহত হয়। এ ছাড়া গুরুতর আহত অবস্থায় আরো পাঁচজনকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক এক নারীসহ ৩ জনকে মৃত ঘোষণা করেন।

আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বেগমগঞ্জ মডেল থানার ওসি ফিরোজ আলম মোল্লা সড়ক দুর্ঘটনায় দুই নারীসহ চারজন নিহতের কথা নিশ্চিত করে মানবজমিনকে  জানান, নিহত ও আহতদের নাম পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ। উল্লেখ্য, মিরওয়ারিশপুর রাশেদিয়া মাদরাসার সামনে এর আগেও সড়ক দুর্ঘটনায় মাদরাসার শিক্ষার্থীসহ একাধিক প্রাণহানির ঘটনা ঘটে। দুর্ঘটনারোধে মাদরাসা কর্তৃপক্ষ মাদরাসার সামনে স্প্রিডব্রেকার নির্মাণের দাবি জানান। হাসপাতালের ডাক্তার আরএমও আনোয়ারুল আজীম জানান, আহত পাঁচজনকে হাসপাতালে ভর্তি করার পর আরো তিনজন মারা যায়। তবে, নিহতদের নাম পরিচয় এখনো জানা যায়নি।

জামালপুরে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু
জামালপুর প্রতিনিধি জানান, জামালপুর সদর উপজেলার নান্দিনা এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় মাসুদ মিয়া (২২) নামে এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ সময় মোটরসাইকেলের অপর আরোহী সাগর আলী (২৩) গুরুতর আহত হন। নিহত যুবক জামালপুর সদর উপজেলার ঢেংগারগড় গ্রামের জবেদ আলীর ছেলে। আহত যুবক একই গ্রামের ফালু মিয়ার ছেলে। তারা দু’জন সম্পর্কে চাচাতো ভাই।

স্থানীয় সূত্রে জানা যায়, মাসুদ ও সাগর দু’জনই দোকান কর্মচারী। রোববার বিকালে নিজ বাড়ি ঢেংগারগড় থেকে তারা মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়। দ্রুতগামী মোটরসাইকেলটি ঢেংগারগড় খলিশাকুড়ি গণকবাড়ির কাছে পৌঁছলে চালক মাসুদ মিয়া নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছের সঙ্গে প্রচণ্ড ধাক্কা খায়। গুরুতর আহতাবস্থায় তাদের উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. কেএম শফিকুজ্জামান মাসুদকে মৃত ঘোষণা করেন। আহত অপর যুবককে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা  হয়েছে।

জামালপুর সদর থানার ওসি মো. নাছিমূল ইসলাম জানান, দুর্ঘটনার কথা আমি শুনেছি। তবে, এ ব্যাপারে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি।

মাগুরায় ট্রাকেরচাপায় নিহত ১
মাগুরা প্রতিনিধি জানান, মাগুরায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে রোববার এক মোটরসাইকেল আরোহী নিহত ও অপর দুই জন আহত হয়েছেন। সকাল ১০টার দিকে মাগুরা-শ্রীপুর সড়কের নলদা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত তমাল বিশ্বাস পার্শ্ববর্তী আড়াইশাত গ্রামের তনু বিশ্বাসের ছেলে এবং আহত দুই জন মধ্যে একজনের নাম রবিউল অপরজনের পরিচয় এ সংবাদ লেখা পর্যন্ত পাওয়া যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শ্রীপুরগামী একটি মালবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী তমাল নিহত হন এবং মোটরসাইকেলের অপর দুই যাত্রী গুরুতর আহত হন। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতালে আনা হয়েছে। এ ছাড়া আহত দুই যাত্রীকে মাগুরা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

লক্ষ্মীপুরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, আহত ৩০
লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, লক্ষ্মীপুরে আনন্দ পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে সাংবাদিক, শিক্ষক ও শিক্ষার্থীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল গিয়ে আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে-  দুলাল মিয়া, ইয়াছিন হোসেন, আবুল বাসার, নাজমা আক্তার ও আবু তাহেরসহ ৬ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন। গতকাল সকালে লক্ষ্মীপুর-ঢাকামহাসড়কের যাদৈয়া নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও যাত্রীরা জানায়, গতকাল সকালে নেয়াখালীর চৌমুহানী থেকে আনন্দ পরিবহনের বাসটি যাত্রী নিয়ে লক্ষ্মীপুরের উদ্দেশ্য ছেড়ে আসে। লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কের যাদৈয়া মাদরাসা নামক এলাকায় পৌঁছলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে ডেইলি স্টারের সাংবাদিক মো. আলম, প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নিজাম উদ্দিন, পৌর আইডিয়াল কলেজ ও ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী রোকেয়া বেগম, রাইসুল ইসলামসহ অন্তত ৩০ যাত্রী আহত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে- দুলাল মিয়া, ইয়াছিন হোসেন, আবুল বাসার, নাজমা আক্তার ও আবু তাহেরসহ ছয় জনের অবস্থায় আশঙ্কাজনক বলে জানিয়েছেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল
নড়াইলে অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে কুপিয় হত্যা
বাড়িতে নিয়ে গিয়ে কিশোরীকে ধর্ষণ
দেশেও জঙ্গি হামলার চেষ্টা চলছে, সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর
কুষ্টিয়ায় পাঁচ রেলক্রসিংয়ে সৃষ্ট যানজটে নাকাল শহরবাসী!
বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগী সংস্থার মধ্যে ৯০ লক্ষ টাকা অনুদান বিতরণ
কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ
প্রচণ্ড গরমে অতিষ্ঠ দেশের মানুষ
কুষ্টিয়ায় ভুয়া মেহেদী কারখানা মালিকের এক লাখ টাকা জরিমানা
কুষ্টিয়ায় র্যাবের অভিযান অস্বাস্থ্যকর পরিবেশে দই তৈরি করায় এক লাখ টাকা জরিমানা
কুষ্টিয়া পপুলার ডায়াগনস্টিক সেন্টারে ইসিজির নামে রোগীকে ধর্ষণের চেষ্টা : লম্পট আরিফ আটক
পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ
কারামুক্ত হলেন শহীদ স্মৃতিস্তম্ভ থেকে আটক হওয়া জেলা বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ নেতাকর্মী
কুষ্টিয়া ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক-২
মায়ের খুনি দাদা ও বাবাকে ধরিয়ে দিলো শিশুপুত্র
পরীক্ষা কেন্দ্রে ছাত্রীকে যৌন হয়রানী, শিক্ষক গ্রেপ্তার
বাহ! কি চমৎকার সাংবাদিকতা ?
একাধিকবার শারীরিক সম্পর্ক, অনশনে কলেজছাত্রী
দুই বোনকে একসাথে গণধর্ষণ, এক বোনের আত্মহত্যা