শিরোনাম:
●   এবার পাকিস্তানের সেনা বহরে আত্মঘাতী হামলা, নিহত ৯ ●   যৌন হয়রানির অভিযোগে ইটিভির সাংবাদিক বুলবুল বরখাস্ত ●   মাগুরার এএসপি ছয়রুদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ●   দুদককে ভয় পায় না এমন লোক হয়তো সমাজে নেই : দুদক চেয়ারম্যান ●   জ্ঞান, দক্ষতা ও দেশপ্রেমকে সমন্বয় করে শিক্ষা ব্যবস্থা বিন্যস্ত করতে হবে: ইবি ভিসি ●   ‘বড় বাবুর’ ৫ কোটি টাকার বাড়ি ●   মাইজভান্ডারীর ওরশে যাওয়ার পথে কুমিল্লার সড়কে প্রান গেল ৫ জনের ●   আবুধাবিতে প্রধানমন্ত্রী ●   কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নাজমুল মালিথা নামে মাদক ব্যবসায়ী নিহত ●   মোদীর বার্তায় যুদ্ধের শঙ্কা, পাকিস্তান চালাবে পারমাণবিক হামলা
ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫

Bijoynews24.com
রবিবার, ২০ জানুয়ারী ২০১৯
প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি | খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » এমপি’র উদ্যোগেই বন্ধ হলো সাব-রেজিষ্ট্রি অফিসের ৪০ বছরের ঘুষ বাণিজ্য!
প্রথম পাতা » অনিয়ম-দুর্নীতি | খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » এমপি’র উদ্যোগেই বন্ধ হলো সাব-রেজিষ্ট্রি অফিসের ৪০ বছরের ঘুষ বাণিজ্য!
রবিবার, ২০ জানুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এমপি’র উদ্যোগেই বন্ধ হলো সাব-রেজিষ্ট্রি অফিসের ৪০ বছরের ঘুষ বাণিজ্য!

---Bijoynews : প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েই স্থাপন করেছেন বিরল দৃষ্টান্ত! তাঁর ব্যাতিক্রমী উদ্যোগেই দীর্ঘ বছর ধরে চলে আসা জেলার দৌলতপুর উপজেলার সাব-রেজিষ্ট্রি অফিসে জেঁকে বসা ঘুষ-দুর্নীতি অবশেষে আওয়ামী লীগ দলীয় নয়া সাংসদ আ ক ম সরওয়ার জাহান বাদশাহর সরাসরি হস্তক্ষেপেই হলো বন্ধ।

ভুক্তভোগীদের অভিযোগ, সুদীর্ঘ ৪ দশক ধরেই কুষ্টিয়ার দৌলতপুর।উপজেলার সাব-রেজিষ্ট্রি কার্যালয়ে জমি কেনাবেচা করতে গিয়ে অতিরিক্ত লক্ষ কোটি টাকা দিতেই হয়েছে অগনিত মানুষদের।

যে রাজনৈতিক দলই যখন ক্ষমতায় এসেছে, সেই দলের ছাত্রছায়ায় এক শ্রেণির নেতাকর্মীরা ক্ষমতার দাপট দেখিয়ে সিন্ডিকেট গড়েছে। এমনকি নিজ দলীয় ক্যাডার আর সন্ত্রাসীদের ব্যবহার করেই রেজিস্ট্রি অফিসে অর্থ বাণিজ্য করেছে বাধাহীনভাবেই।

স্থানীয় রাজনৈতিক দলের নেতা থেকে শুরু করে স্থানীয় প্রভাবশালীরাই এ টাকার ভাগ পেয়ে আসছিল বলেই জানিয়েছেন সংশ্নিষ্টরা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী আ ক ম সরওয়ার জাহান বাদশাহ নির্বাচিত হন। ‘সাব-রেজিষ্ট্রি অফিসে দলিল প্রতি অতিরিক্ত টাকা আদায় করা হয়’ এই বিষয়টি সাংসদ বাদশাহকে অবহিত করা হলে তিনি নিজেই তাৎক্ষণিক পদক্ষেপ নেয়ার উদ্যোগ গ্রহণ করেন। সরকারি নির্দেশনা ছাড়া উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসে কোনো ধরনের চাঁদাবাজি বা অতিরিক্ত টাকা নেওয়া যাবে না বলেও নির্দেশ দেন তিনি।

তাঁর হস্থক্ষেপেই এ নির্দেশনার পরপরই দীর্ঘ ৪ দশক ধরে চলে আসা এই দুর্নীতি ও চাঁদাবাজি বন্ধ হওয়ায় এলাকাবাসীর মনে ফিরেছে ভীষণ স্বস্তি ও প্রশান্তি।

গত মঙ্গলবার দুপুরে দৌলতপুর উপজেলার আইন-শৃঙ্খলা কমিটির সভার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারও কড়া হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দৌলতপুর সাব-রেজিস্ট্র্রি কার্যালয়ে আর কোনো অনিয়মই হতে দেয়া হবে না।

দৌলতপুর সাব-রেজিস্ট্রি কার্যালয় ও দলিল লেখক সূত্রে জানায়, দীর্ঘদিন ধরেই এক শ্রেণির সুবিধাবাদী লোক কার্যালয়টি ঘিরে গড়ে তোলে সিন্ডিকেট। তারাই নিজেদের ইচ্ছামতো দলিল প্রতি সরকারি খরচ বাদেই অবৈধভাবে অতিরিক্ত ২ থেকে ৩ হাজার টাকা চাঁদা আদায় করে আসছিল।

স্থানীয় প্রভাবশালীদের যোগসাজশেই সাব-রেজিষ্ট্রি অফিসের কর্মচারীরা এ টাকা আদায় করত। চাঁদার সিংহভাগই স্থানীয় বিভিন্ন জনপ্রতিনিধি এবং কিছু টাকা স্থানীয় চাঁদাবাজ ও দালাল চক্রের মধ্যে ভাগবণ্টনও করা হতো।

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশাহ এ বিষয়ে বলেন, এলাকার উন্নয়নের পাশাপাশি প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত ওয়াদা পুরনে দুর্নীতিরোধে কাজ করতে চাই। শুধু সাব-রেজিষ্ট্রি অফিসেই নয় উপজেলার সকল দপ্তরকেই দুর্নীতিমুক্ত করতে বিশেষ উদ্যোগ গ্রহণ এবং প্রয়োজনে বিশেষ কর্নসুচিও হাতে নেয়া হবে। তবুও জিরো টলারেন্স নীতিতে মেনেই কিছুতেই এইসব সহ্যই করা হবে না বলেও মন্তব্য করেন অত্যন্ত জনপ্রিয় সাবেক এই ছাত্রলীগ নেতা।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
এবার পাকিস্তানের সেনা বহরে আত্মঘাতী হামলা, নিহত ৯
যৌন হয়রানির অভিযোগে ইটিভির সাংবাদিক বুলবুল বরখাস্ত
মাগুরার এএসপি ছয়রুদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
জ্ঞান, দক্ষতা ও দেশপ্রেমকে সমন্বয় করে শিক্ষা ব্যবস্থা বিন্যস্ত করতে হবে: ইবি ভিসি
‘বড় বাবুর’ ৫ কোটি টাকার বাড়ি
মাইজভান্ডারীর ওরশে যাওয়ার পথে কুমিল্লার সড়কে প্রান গেল ৫ জনের
আবুধাবিতে প্রধানমন্ত্রী
কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নাজমুল মালিথা নামে মাদক ব্যবসায়ী নিহত
মোদীর বার্তায় যুদ্ধের শঙ্কা, পাকিস্তান চালাবে পারমাণবিক হামলা
ভিক্ষুকের কোলের বাচ্চাটি সবসময় ঘুমিয়ে থাকে? এর পেছনে ভয়ংকর এক কাহিনী!
টেকনাফে ১০২ ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ
ভারত-পাকিস্তান উত্তেজনা তুঙ্গে, যুদ্ধের আশঙ্কা
যে কারণে কলকাতায় অপু বিশ্বাস
আমিন ধ্বনিতে মুখরিত তুরাগ পাড়, শেষ হলো প্রথম পর্বের ইজতেমা
সেক্রেটারির নেতৃত্বে কমিটি নতুন দল গড়ার চেষ্টায় জামায়াত
জনতার হাতে পুলিশের এসআই ধরা
ধর্মের ওপর গবেষণা করার পর ইসলাম গ্রহণ করলেন তিন মার্কিন অধ্যাপক
শেখ হাসিনার পর কে হবেন প্রধানমন্ত্রী?
পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি ভারতের
সেক্স রোবট বিপ্লব, সৃষ্টি হয়েছে বিতর্কের