শিরোনাম:
ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫

Bijoynews24.com
রবিবার, ১৩ জানুয়ারী ২০১৯
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | মিডিয়া | শিরোনাম » পলাশবাড়ীর বেতকাপা ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আবু তাহের বিএনপির রাজনীতি হতে অব্যহতি গ্রহণে সংবাদ সম্মেলন
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | মিডিয়া | শিরোনাম » পলাশবাড়ীর বেতকাপা ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আবু তাহের বিএনপির রাজনীতি হতে অব্যহতি গ্রহণে সংবাদ সম্মেলন
রবিবার, ১৩ জানুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পলাশবাড়ীর বেতকাপা ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আবু তাহের বিএনপির রাজনীতি হতে অব্যহতি গ্রহণে সংবাদ সম্মেলন

 

 

---আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়ন জাতীয়তাবাদী দল (বিএনপির) সাধারণ সম্পাদক আবু তাহের সরকার বিএনপি’র রাজনীতি হতে আজীবনের জন্য অব্যহতি গ্রহণে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

শনিবার বিকেলে পলাশবাড়ী রিপোর্টাস ইউনিটির কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য বলেন, পারিবারিক সিদ্ধান্তে রাজনীতি থেকে আজীবনের জন্য অবসর গ্রহন জনিত কারণে এ সংবাদ সম্মেলন করছি। উপজেলার বেতাকাপা ইউপি’র বলরামপুর গ্রামের পিতা আবুল হোসেন সরকার ও মাতা বুলবুলি বেগমের ছেলে আবু তাহের সরকার। আবু তাহের সরকার পেশায় একজন সাধারণ ব্যবসায়ী। দীর্ঘদিন থেকে ব্যবসার পাশাপাশি বিএনপি’র রাজনীতি করিয়া আসিতেছিল। উপজেলার বেতকাপা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি আরো বলেন, গত ২/৩ বছর আগে মৌখিকভাবে উক্ত দলের রাজনীতি হতে অবসর গ্রহন করিয়া সামাজিক ভাবে বসবাস করিয়া আসিতেছিলাম। এরপর হতে আমাকে বিভিন্ন মামলা মোকাদ্দমায় জড়ানো হয়। এ সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনসহ দেশবাসীকে জানাতে চাই আজকের পর হতে বিএনপি কোন সাংগঠনিক দায়িত্ব পালন করিব না বা রাজনীতি করিব না। উক্ত রাজনীতি হতে আমৃত্যু অবসর গ্রহন করিয়া অব্যহতি প্রদান করছি। আমি স্বাভাবিক ভাবে জীবন যাপনে সকলের সহযোগিতা কামনা করছি। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে তার পিতা আবুল হোসেন সরকার, শ্যালক মাহমুদুল হাসান, পুত্র মোস্তাকিম হাসান রবিন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য; আবু তাহের সরকার দীর্ঘদিন পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তাহার বিরুদ্ধে পলাশবাড়ী থানায় দায়েরকৃত ৬টি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। বর্তমানে সব গুলো মামলায় তিনি জামিনে রয়েছেন।

 

 

অবৈধ বালু উত্তোলন বন্ধে গোবিন্দগঞ্জে

সচেতন এলাকাবাসীর মানববন্ধন

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার পৌর এলাকাসহ ১৭টি ইউনিয়নের যত্রতত্র থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে সচেতন এলাকাবাসির উদ্যোগে আজ ১২ জানুয়ারী শনিবার সকালে উপজেলা শহরের ঢাকা-রংপুর মহাসড়কের উপজেলা গেট এলাকায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি প্রধান আতাউর রহমান বাবলু, ওয়ার্কাস পার্টির উপজেলা সভাপতি ও নাগরিক কমিটির আহবায়ক আব্দুল মতিন মোল্লা, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, উপজেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক জালাল উদ্দীন রুমি যুবলীগ নেতা নান্নু মিয়া, সাংবাদিক জাহিদুর রহমান প্রধান টুকু, আসাদুজ্জামান হিরু প্রমুখ।

বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে গাইবান্ধা গোবিন্দগঞ্জ উপজেলার পৌর এলাকাসহ ১৭টি ইউনিয়নের যত্রতত্র থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে একটি প্রভাবশালী মহল। করতোয়া নদীর অসংখ্য স্থান থেকে একযোগে চলছে অবৈধ বালু বানিজ্য। এছাড়াও আবাদি জমি, খাল-বিল, জলা, ডোবা থেকেও অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবি জানান। ছবি সংযুক্ত

সাদুল্লাপুরে গৃহবধূর মরদেহ উদ্ধার

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় মাইরন বেগম (৪৮) নামের এক গৃহবধুর মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ।

শনিবার সকাল ১১টার দিকে উপজেলার রসুলপুর ইউনিয়নের চকনারায়ণ গ্রামের একটি ফাঁকা মাঠ থেকে তার লাশ উদ্ধার করা হয়। রসুলপুর ইউনিয়ন পরিষদের সদস্য আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, চকনারায়ন গ্রামের খাসা মিয়ার বাড়ির উত্তর পাশে আনছার আলীর জমিতে ওই নারীর লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয় জনগণ। শনিবার সকাল ৮টার দিকে লাশটি দেখার পর পুলিশকে খবর দেয়া হয়। পরে সাদুল্লাপুর থানা পুলিশ সকাল ১১টার দিকে ওই নারীর মরদেহটি উদ্ধার করেন। মাইরন বেগমকে শ^াসরোদ্ধ করার পর হত্যা করে লাশ ফেলে রাখা হয়েছে বলে এমনটাই ধারণা করা হচ্ছে।

এদিকে স্থানীয়রা জানান, নিহত মাইরন বেগমের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দক্ষিন শাহবাজ গ্রামে। তিনি ওই গ্রামের মৃত আব্দুস ছাত্তার মিয়ার স্ত্রী। স্বামী মারা যাওয়ার পর গাজীপুরের টঙ্গি এলাকার আব্দুল্যাপুরে রাস্তার শ্রমিক হিসেবে কাজ করে জীবিকা নির্বাহ করতো। একই কাজে সাদুল্লাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের বৈষ্ণবদাস গ্রমের লাবলু মিয়ার সাথে পরিচয়ে মাইরন বেগমরে দ্বিতীয় বিয়ে হয়। তারা দুজনে শুক্রবার বৈষ্ণবদাস গ্রামের বাড়িতে আসছিল বলে জানান এলাকাবাসী।

সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আরশেদুল হক বলেন, মাইরন বেগমের মরদেহ উদ্ধার করার পর সুরুতহাল রিপোর্ট শেষে মর্গে পাঠানো হয়েছে। উদ্ধারের সময় একটি মোবাইল ফোন পাওয়া গেছে। এ বিষয়ে থানায় একটি ইউডি মামলা হয়েছে বলেন জানান ওসি।

গাইবান্ধায় জমি-জমা সংক্রান্ত বিরোধ নিয়ে মারপিটে

মহিলাসহ আহত ২ : থানায় মামলা দায়ের

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নে জমি-জমা সংক্রান্ত বিরোধ নিয়ে মারপিটে মহিলাসহ ২ জন গুরুতর আহত। এ ব্যাপারে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার বোয়ালী ইউনিয়নের পিয়ারাপুর গ্রামের মৃত লাল মিয়ার ছেলে শাহজাহান মিয়ার সাথে একই গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে আঃ জোব্বার সরকার গংদের দীর্ঘদিন যাবৎ জমি-জমা সংক্রাত বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ১০ জানুয়ারী সকাল ১১ ঘটিকায় বিবাদী আঃ জোব্বার সরকার গংরা লাঠি, ছোড়া, লোহার রড, কোদাল ও দেশীয় অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে শাহজাহানের জমির আইল কেটে জমি দখলের চেষ্টা করে। এতে বাদী শাহজাহান ও তার মা সাজেদা বেগম বাঁধা দিলে গিলে বিবাদীদের লাঠির আঘাতে গুরুতর রক্তাক্ত জখম হয়। পরে স্থানীয়রা শাহজাহান ও তার মা সাজেদা বেগম গুরুতর অবস্থায় উদ্ধার করে গাইবান্ধার সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে শাহজাহান বাদী হয়ে আঃ জোব্বার সরকারসহ ৬জন বিবাদী করে গাইবান্ধা সদর থানায় একটি মামলা (নং- ২৫, তাং- ১২-০১-১৯) দায়ের করা হয়েছে। মামলা দায়েরের পর হতে বাদী শাহজাহানকে বিবাদী আঃ জোব্বার গংরা বিভিন্ন হুমকি-ধামকি প্রদর্শন করছেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
সিলেটের আকাশে যুদ্ধবিমান! আতঙ্কে ছুটোছুটি
নিউজিল্যান্ডে সব নারীর হিজাব পরার ঘোষণা!
কুষ্টিয়া ভেড়ামারায় প্রাইভেট না পড়ায় ছাত্রীকে ঝাড়ুপেটা করলেন শিক্ষক
বিএনএফ’র কো-চেয়ারম্যানের সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিল
কুষ্টিয়ায় ইটের ভাটায় শ্রমিক নিহত
দৌলতপুরে মাদ্রাসাছাত্রকে পিটিয়ে হাত ভেঙ্গেছেন শিক্ষক
কাল থেকে শুরু হচ্ছে কুষ্টিয়ার ছেঁউড়িয়া ৩ দিনের লালন স্মরণোৎসব
ইনু-মেনন বাকস্বাধীনতা চান
ভোট শেষে ফেরার পথে ব্রাশফায়ারে নিহত ৭
মিরপুরে নৌকা প্রতিকের নির্বাচনী অফিসে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের সমর্থকদের হামলা, ব্যাপক ভাংচুর
ক্রাইচচার্চের মসজিদে জড়ো হয়ে ৩৫০ জনের ইসলাম ধর্ম গ্রহণ
রাঙামাটিতে দুর্বৃত্তের ব্রাশফায়ারে প্রিজাইডিং অফিসারসহ নিহত ৭
কুষ্টিয়ায় শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী লালন স্মরণোৎসব”
ভোটার ৫৩৬০ জন, ৫ ঘন্টায় আসেননি একজনও
যুদ্ধাপরাধীদের পর হবে ভূয়া মুক্তিযোদ্ধাদের বিচার : তুরিন আফরোজ
মৌলভীবাজারে দুই কক্ষে ৪ ঘণ্টায় ভোট পড়েনি ১টিও!
দেড় ঘণ্টায় মাত্র ৬ ভোট!
ডিম কেনার তহবিলে জমা ২০ লাখ টাকা, ডিম বালক এখন বিশ্বনায়ক
মসজিদে হামলা: ৭টি গুলির পরও অলৌকিকভাবে বেঁচে যান বাবা-মেয়ে
একটি কারণেই মৃত্যুদন্ড হচ্ছে না ট্যারেন্টের