শিরোনাম:
●   ফেসবুকে উস্কানি চট্টগ্রাম মহানগর মহিলাদল নেত্রী লিটা গ্রেপ্তার ●   ‘আমাদের বিয়ে নিয়ে আমি নিশ্চিত ছিলাম না’ ●   সিলেট সীমান্তে বিজিবি-চোরাচালানি গোলাগুলিতে কিশোর নিহত ●   মীরসরাইয়ে স্বামীকে গলাকেটে হত্যা, প্রথম স্ত্রী আটক ●   প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ●   সাবেক প্রধান বন সংরক্ষকের সাজা আপিলেও বহাল ●   পল্লী বিদ্যুতের দুই প্রকৌশলী ঘুষের টাকাসহ গ্রেফতার ●   চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাবের অভিযান সমাপ্ত, আটক ১ ●   কুমিল্লায় একই পরিবারের পাঁচ জনের হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ ●   সড়ক দুর্ঘটনায় নিহত ৬
ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯, ৯ মাঘ ১৪২৫

Bijoynews24.com
বুধবার, ৯ জানুয়ারী ২০১৯
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » পিএস পেলেন মন্ত্রিসভার ৪৬ সদস্য
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » পিএস পেলেন মন্ত্রিসভার ৪৬ সদস্য
বুধবার, ৯ জানুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পিএস পেলেন মন্ত্রিসভার ৪৬ সদস্য

---Bijoynews : একাদশ জাতীয় সংসদের ৪৬ সদস্যের মন্ত্রিসভার সব সদস্যের জন্যই একান্ত সচিব (পিএস) নিয়োগ দেওয়া হয়েছে। নতুন এই মন্ত্রিসভায় রয়েছেন ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী।

গতকাল মঙ্গলবার পিএস নিয়োগ সংক্রান্ত এই আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। নিয়োগ পাওয়া কর্মকর্তারা সবাই উপসচিব পদমর্যাদার কর্মকর্তা।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আলেয়া মেহের স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়েছে, ‘দ্য মিনিস্টারস, মিনিস্টার্স অব স্টেট অ্যান্ড ডেপুটি মিনিস্টারস (রেমুনারেশন অ্যান্ড প্রিভিলেজেস) (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট, ২০১৬’ অনুযায়ী মন্ত্রী/প্রতিমন্ত্রী/উপমন্ত্রীগণের নামের পাশে বর্ণিত কর্মকর্তাগণকে তাদের একান্ত সচিব হিসেবে নিয়োগ করা হলো।’

ওই আদেশে আরও বলা হয়েছে, মন্ত্রী, উপমন্ত্রী ও প্রতিমন্ত্রীরা যতদিন এই পদে থাকবেন বা তাদের জন্য পদায়ন করা একান্ত সচিবদের ওই পদে বহাল রাখার ইচ্ছা পোষণ করবেন ততদিন এই নিয়োগ আদেশ কার্যকর থাকবে।

গত ৩০ ডিসেম্বর নির্বাচনের পর গত সোমবার মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ নেন। ৪৬ সদস্যের এই মন্ত্রিসভার সদস্যেদের সঙ্গে পিএস হিসেবে যারা থাকছেন-

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সঙ্গে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটির পরিচালক গৌতম চন্দ্র পাল, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাকের সঙ্গে অর্থ বিভাগের উপসচিব ড. মো. মুনসুর আলম খান পিএস হিসেবে থাকবেন।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে স্থানীয় সরকার বিভাগের উপসচিব ড. মো. ফেরদৌস আলম, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব নুরে আলম সিদ্দীকী দায়িত্ব পালন করবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে জনপ্রশাসনের উপসচিব দেওয়ান মাহবুবুর রহমান, তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদের সঙ্গে জনপ্রশাসনের উপসচিব মো. আরিফ নাজমুল আহসান এবং আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে থাকবেন বিদ্যুৎ বিভাগের উপসচিব আবু সেলিম মাহমুদুল হাসান।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আরপিএটিসির উপপরিচালক ড. আব্দুল আলীম খান, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে রাজউকের পরিচালক ড. শাহরিয়ার ফিরোজ, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের সঙ্গে এটুআই প্রোগ্রামের ই-সার্ভিস স্পেশালিস্ট মো. এনামুল হক, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনের সঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. আব্দুল ওয়াহেদকে পিএস নিয়োগ দেওয়া হয়েছে।

পরিবেশ, বন জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিনের সঙ্গে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আক্তারুজ্জামান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিংয়ের সঙ্গে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব বিশ্বাস রাসেল হুসাইন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সঙ্গে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মো. হাফিজুর রহমান চৌধুরী দায়িত্বে থাকবেন।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সঙ্গে কৃষি মন্ত্রণালয়ের উপসচিব পরিতোষ হাজরা, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মো. ওয়াহিদুর রহমান, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সঙ্গে জনপ্রশাসনের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সহিদুজ্জামান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে একই মন্ত্রণালয়ের উপসচিব মো. মাসুকুর রহমান শিকদার, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব আসিফ আহসান, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের সঙ্গে রাজউকের পরিচালক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর পিএস থাকবেন।

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব মোহাম্মদ আতিকুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের সঙ্গে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মো. কায়েসুজ্জামান, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে এটুআইয়ের ডোমেইন স্পেশালিস্ট মোহাম্মদ খোরশেদ আলম খান পিএস থাকবেন।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারের সঙ্গে রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোমিন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব আহমেদ কবির, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সঙ্গে জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. মজিবর রহমান পিএস হিসেবে থাকবেন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে বিদ্যুৎ বিভাগের উপসচিব আবুল বাশার মো. ফখরুজ্জামান, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরুর সঙ্গে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব বিজয় কৃষ্ণ দেবনাথ, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে জনপ্রশাসনের উপসচিব বেগম উম্মে রেহানা, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশেনের প্রধান সমাজকল্যাণ কর্মকর্তা মোহাম্মদ আবরাউল হাসান মজুমদার দায়িত্ব পালন করবেন।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সঙ্গে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মোহাম্মদ মিকাইল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে জনপ্রশাসনের উপসচিব মো. গোলাম মাওলা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে নরসিংদী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, জনপ্রশাস প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সঙ্গে বিদ্যুৎ বিভাগের উপসচিব মো. রেজাউল আলম, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এর সঙ্গে জনপ্রশাসনের উপসচিব মোহাম্মদ নাসির উদ্দিন, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের সঙ্গে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব নুর আলম, স্বাস্থ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসানের সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ে উপসচিব মারুফ রশীদ খান, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদের সঙ্গে জনপ্রশাসনের উপসচিব হেমন্ত হেরনী কুবি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদের সঙ্গে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. কামরুল হাসান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের সঙ্গে মো. মো হারুন অর রশিদ থাকছেন পিএস হিসেবে।

এ ছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব মো. আ. জলিল, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহর সঙ্গে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সচিব খন্দকার ইয়াসির আরেফীন, শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর (নওফেল) সঙ্গে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. শাহগীর আলম, পানিসম্পদ মন্ত্রী একেএম এনামুল হক শামীমের সঙ্গে জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. কামরুল আহসান তালুকদার এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহারের সঙ্গে শরীয়তপুরের নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার বেগম সানজিদা ইয়াসমিন পিএসের দায়িত্ব পালন করবেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ফেসবুকে উস্কানি চট্টগ্রাম মহানগর মহিলাদল নেত্রী লিটা গ্রেপ্তার
‘আমাদের বিয়ে নিয়ে আমি নিশ্চিত ছিলাম না’
সিলেট সীমান্তে বিজিবি-চোরাচালানি গোলাগুলিতে কিশোর নিহত
মীরসরাইয়ে স্বামীকে গলাকেটে হত্যা, প্রথম স্ত্রী আটক
প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশ
সাবেক প্রধান বন সংরক্ষকের সাজা আপিলেও বহাল
চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাবের অভিযান সমাপ্ত, আটক ১
কুমিল্লায় একই পরিবারের পাঁচ জনের হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ
সড়ক দুর্ঘটনায় নিহত ৬
কুষ্টিয়ায় জামায়াত কর্মীদের জাসদে যোগদানের খবরে তোলপাড়
ক্রিকেট জুয়ায় কাঁপছে দেশ
আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই
এখন থেকে কেউ মিথ্যা মামলা করলে জেলে যেতে হবে
গাইবান্ধায় মানুষদের চরম বিপাকে ফেলেছে ট্রাক্টর নামক মালামাল পরিবহনের যানটি
সুন্দরগঞ্জে পাকা সড়ক বিনষ্ট করছে একশ্রেণীর বাহন
লালপুরে দুর্বৃত্তদের হাতে নিহত জামিরুলের দাফন সম্পন্ন
মৌলভীবাজারে ইয়াবাসহ আটক-১
ইবি কর্মকর্তার পিতার মৃত্যুতে উপাচার্যের শোক
প্রাথমিক জেলা মনিটরিং অফিসার হঠাৎ ক্লাসে : নীলফামারীতে ৪র্থ শ্রেণীর শিক্ষার্থীরা বাংলা রিডিং পড়তে পারে না
নিজ গ্রামের বাড়ি আসছেন রেলপথ মন্ত্রী