শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯, ৯ মাঘ ১৪২৫

Bijoynews24.com
মঙ্গলবার, ৮ জানুয়ারী ২০১৯
প্রথম পাতা » ইভটিজিং / ধর্ষণ | খুলনা | জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | শিক্ষা সংবাদ | শিরোনাম » কুষ্টিয়ায় ছাত্রীর শ্লীলতাহানী, কোচিং সেন্টার পরিচালকের কারাদন্ড “
প্রথম পাতা » ইভটিজিং / ধর্ষণ | খুলনা | জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | শিক্ষা সংবাদ | শিরোনাম » কুষ্টিয়ায় ছাত্রীর শ্লীলতাহানী, কোচিং সেন্টার পরিচালকের কারাদন্ড “
মঙ্গলবার, ৮ জানুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুষ্টিয়ায় ছাত্রীর শ্লীলতাহানী, কোচিং সেন্টার পরিচালকের কারাদন্ড “

————————–————————–——

---Bijoynews : কোচিং সেন্টারের আড়ালে অসামাজিক কর্মকান্ডে লিপ্ত এবং ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগে কুষ্টিয়ার মিরপুর উপজেলার থানা সড়কের ক্রিয়েটিভ কোচিং সেন্টার নামক একটি প্রাইভেট কোচিং সেন্টারের পরিচালক আব্দুল মালেক (২৮) নামে একজনের ১৫দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শীদের ভাষ্যে, শুক্রবার বিকেলে ঐ কোচিং সেন্টারের এসএসসি পরীক্ষার্থী এক ছাত্রীকে জোরপূর্বক অসামাজিক কাজে লিপ্ত হওয়ার চেষ্টাকালে স্থানীয়রা আব্দুল মালেককে হাতে নাতে ধরে পুলিশে সৌপর্দ করে।
মিরপুর থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, থানা গেইটের বিপরীতে পরিচয় কিন্ডার গার্টেন নামে একটি শিশু শিক্ষা স্কুলের কক্ষে পরিচালিত ক্রিয়েটিভ কোচিং সেন্টারের পরিচালক কুষ্টিয়া শহরের মজমপুরের বাসিন্দা মহির উদ্দিনের ছেলে আব্দুল মালেক এর বিরুদ্ধে বেশ কিছুদিন ধরেই অসামাজিক কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগ ছিলো। শুক্রবার বিকেলে ঐ কোচিং সেন্টারের অন্য সব শিক্ষার্থীদের বিদায় করে এসএসসি পরিক্ষার্থী এক ছাত্রীকে রেখে দেয় এবং অসামাজিক কাজে লিপ্ত হওয়ার চেষ্টা করে এ সময় স্থানীয়রা ধরে ফেলে এবং পুলিশে সংবাদ দেয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় সন্ধায় আটককৃত আব্দুল মালেককে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জামালের ভ্রাম্যমান আদালতে সৌপর্দ করা হয়।
মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জামাল জানান, ভ্রাম্যমান আদালতে হাজির আব্দুল মালেক তার বিরুদ্ধে আনীত অভিযোগ স্বীকার করেন এবং ভুক্তভোগী ও স্থানীয় প্রত্যক্ষদর্শী স্বাক্ষীদের স্বাক্ষ্যমতে এসএসসি পরীক্ষার্থী ওই ছাত্রীকে শ্লীলতাহানী/ইভটিজিং অভিযোগ প্রমানিত হওয়ায় দ:বি: ৫০৯ধারায় তাকে ১৫দিনের কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।
ওই ছাত্রীর বড়বোনের অভিযোগ, এভাবে বিধি বহির্ভুত ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠা কোচিং সেন্টারগুলিতে পড়তে আসা ছাত্রীরা নানা ভাবে নির্যাতনের শিকার হচ্ছে। সামাজিক বাস্তবতায় এজাতীয় নির্যাতনের শিকার হয়েও অধিকাংশ সময় কেউ মুখ খুলতে চান না। আমারা অভিভাবকরাও মেয়েদের কোচিং সেন্টারে পাঠিয়ে চরম শংকার মধ্যে থাকতে হয়।
কুষ্টিয়ার সচেতন নাগরিক সমাজের নেতা হাজী গোলাম মহসিন প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, প্রাইভেট টিউটোরিয়াল গুলি নানা নামের কোচিং সেন্টার খুলে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানের নামে বিশেষ করে ছাত্রীদের প্রতারণার ফাঁদে ফেলে উত্ত্যেক্ত ও যৌন নির্যাতনের ঘটনা প্রায়ই ফাঁস হচ্ছে। এবিষয়ে কোচিং সেন্টার গুলির উপর নজরদারি বাড়াতে ইতোপূর্বে শিক্ষা মন্ত্রনালয় থেকে বেশ কয়েকবার নির্দেশনা দেয়া সত্ত্বেও সংশ্লিষ্ট প্রশাসনের পক্ষ থেকে দৃশ্যত: কোন পদক্ষেপ নেয়া হয়নি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
‘আমাদের বিয়ে নিয়ে আমি নিশ্চিত ছিলাম না’
সিলেট সীমান্তে বিজিবি-চোরাচালানি গোলাগুলিতে কিশোর নিহত
মীরসরাইয়ে স্বামীকে গলাকেটে হত্যা, প্রথম স্ত্রী আটক
প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশ
সাবেক প্রধান বন সংরক্ষকের সাজা আপিলেও বহাল
চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাবের অভিযান সমাপ্ত, আটক ১
কুমিল্লায় একই পরিবারের পাঁচ জনের হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ
সড়ক দুর্ঘটনায় নিহত ৬
কুষ্টিয়ায় জামায়াত কর্মীদের জাসদে যোগদানের খবরে তোলপাড়
ক্রিকেট জুয়ায় কাঁপছে দেশ
আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই
এখন থেকে কেউ মিথ্যা মামলা করলে জেলে যেতে হবে
গাইবান্ধায় মানুষদের চরম বিপাকে ফেলেছে ট্রাক্টর নামক মালামাল পরিবহনের যানটি
সুন্দরগঞ্জে পাকা সড়ক বিনষ্ট করছে একশ্রেণীর বাহন
লালপুরে দুর্বৃত্তদের হাতে নিহত জামিরুলের দাফন সম্পন্ন
মৌলভীবাজারে ইয়াবাসহ আটক-১
ইবি কর্মকর্তার পিতার মৃত্যুতে উপাচার্যের শোক
প্রাথমিক জেলা মনিটরিং অফিসার হঠাৎ ক্লাসে : নীলফামারীতে ৪র্থ শ্রেণীর শিক্ষার্থীরা বাংলা রিডিং পড়তে পারে না
নিজ গ্রামের বাড়ি আসছেন রেলপথ মন্ত্রী
ঝিনাইদহ জেলা জুড়ে যত্রতত্র বেকারী, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে নিন্মমানের খাবার তৈরী