শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

Bijoynews24.com
মঙ্গলবার, ১০ মে ২০১৬
প্রথম পাতা » বক্স্ নিউজ | সাক্ষাতকার » সার্জেন্ট জাহিদ ও তার স্ত্রীকে গ্রেপ্তারের দাবি তনুর পরিবারের
প্রথম পাতা » বক্স্ নিউজ | সাক্ষাতকার » সার্জেন্ট জাহিদ ও তার স্ত্রীকে গ্রেপ্তারের দাবি তনুর পরিবারের
মঙ্গলবার, ১০ মে ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সার্জেন্ট জাহিদ ও তার স্ত্রীকে গ্রেপ্তারের দাবি তনুর পরিবারের

---বিজয় নিউজ: কুমিল্লা সেনানিবাসের সার্জেন্ট জাহিদ ও তার স্ত্রীকে গ্রেপ্তার করলেই কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার রহস্য বেরিয়ে আসবে বলে দাবি করছে নিহতের পরিবার। তাদের দাবি সেনানিবাসের একটি অনুষ্ঠানে গান না গাওয়ার অপরাধে তনুকে হত্যা করা হতে পারে। তনুর মা আনোয়ারা বেগম দাবি করছেন, গান না গাওয়ায় তনুকে হত্যা করা হয়। হত্যাকা-ের পর বাসা থেকে বিভিন্ন অনুষ্ঠানের এলবাম নিয়ে যাওয়ার পর আমাদের মধ্যে এমন ধারণা তৈরি হয়। ঘটনা আড়াল করার চেষ্টা করছে ওরা। আজ মঙ্গলবার বেলা সাড়ে ৩টার দিকে সিআইডি কার্যালয়ে ঢোকার আগে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তনুর মা আনোয়ারা বেগম এ কথা বলেন। পক্ষান্তরে এ বিষয়ে জানতে চাইলে আন্তবাহিনী গণসংযোগ অধিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লে. কর্নেল রাশিদুল হাসান বলেন, আমরা কিছু জানি না।
এক প্রশ্নের জবাবে তনুর মা আনোয়ারা বেগম বলেন, ও সিপাহি জাহিদের বাসায় আমার মেয়ে টিউশনি করত। ওই সুবাদে তাদের সঙ্গে তনুর পরিচয় ছিল। এরপর থেকে সেনানিবাসের বিভিন্ন অনুষ্ঠানে ও গান গায়। গত ১৭-১৮ মার্চ সেনানিবাসের একটি অনুষ্ঠানে তনুর গান গাওয়ার কথা ছিল। ওই অনুষ্ঠানে তনুকে গান গাওয়ার জন্য তারা অনুরোধ করেন। তনু শ্রীমঙ্গল অন্য একটি অনুষ্ঠানে যাবে, তাই গান গাইতে পারবে না বলে তাদের জানিয়ে দেয়। পরে গান না গেয়ে তনু ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের সদস্যদের সঙ্গে শ্রীমঙ্গলের চা বাগান ও লাউয়াছড়া উদ্যানে যায়। সেখান থেকে ফিরে আসার পর ২০ মার্চ বিকেলে টিউশনির কথা বলে তনুকে সালমা আক্তার নামের এক মেয়ের মাধ্যমে ডেকে নেয় সিপাহি জাহিদ। এরপর রাতে মেয়ের লাশ সেনানিবাসের জঙ্গলে পাওয়া যায়।
এত দিন পর কেন এ কথা বলছেন এমন প্রশ্নের জবাবে তনুর মা আনোয়ারা বেগম বলেন, মেয়ে হারিয়ে আমরা পাগলপ্রায়। মেয়েটির সঙ্গে আমার বন্ধুত্বমূলক সম্পর্ক। বাসার যে কক্ষে যাই, সেখানেই তার স্মৃতি। তাই সব কথা সব সময় মনে আসে না। এখন বিচারও পাচ্ছি না, সান্ত¡নাও পাচ্ছি না। তাই মেয়ে হত্যার বিচারের জন্য আল্লাহর দিকে তাকিয়ে আছি। তনুর বাবা ইয়ার হোসেন বলেন, আমার মেয়ের শরীরে এত আঘাত ছিল। চুল কেটে নেয়া হয়েছে। এরপরও মৃত্যুর কারণ খুঁজে পাচ্ছে না। বাদী হয়ে গত ৫০ দিনেও এ মামলার কোনো কিনারা দেখছি না। যেখানে আমাদের সবার সহযোগিতা পাওয়ার কথা, সেখানে সহযোগিতা নেই, সহমর্মিতাও নেই।
অন্যদিকে আজ সিআইডি কুমিল্লা দপ্তরে আসেন তনুর বাবা-মা, ছোট ভাই আনোয়ার হোসেন ও চাচাতো বোন লাইজু জাহান। এরপর সিআইডির বিশেষ পুলিশ সুপার ও তদন্ত সহায়ক দলের প্রধান আবদুল কাহার আকন্দ ও সিআইডির কুমিল্লার বিশেষ পুলিশ সুপার নাজমুল করিম খান তাঁদের জিজ্ঞাসাবাদ করেছেন।
প্রসঙ্গত গত ২০ মার্চ রাতে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর লাশ ময়নামতি সেনানিবাস এলাকার একটি ঝোপে পাওয়া যায়। এ ঘটনায় তনুর বাবা ইয়ার হোসেন পরের দিন কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাতনামা দুষ্কৃতকারীদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। প্রথমে কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম এর তদন্ত করেন। পরে তদন্তভার দেওয়া হয় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মনজুর আলমকে। ১ এপ্রিল তদন্ত দেওয়া হয় সিআইডির পুলিশ পরিদর্শক গাজী মোহাম্মদ ইব্রাহীমকে। এ ছাড়া তনুর লাশের প্রথম ময়নাতদন্ত হয় ২১ মার্চ। পরবর্তী সময়ে আদালতের নির্দেশনায় দ্বিতীয় ময়নাতদন্ত হয় ৩০ মার্চ। এরপর ৪ এপ্রিল প্রথম ময়নাতদন্তের প্রতিবেদন দেয়া হয়। এতে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যায়নি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিজিবি সদস্য মো: শহীদুল ইসলামকে ফাঁসানোর চেষ্টা ব্যর্থ
প্রযোজক-অভিনেতা নজরুল রাজ আটক
র‌্যাব সদরদপ্তরে নেওয়া হয়েছে পরীমনিকে
বিকৃত যৌনাচরণের উপকরণসহ পরীমণির সহযোগী রাজ আটক
পরীমনির বাসায় মিলেছে ভয়ংকর মাদক এলএসডি ও আইস
তালেবানের হাতে প্রাদেশিক রাজধানীর পতন সময়ের ব্যাপার মাত্র; আফগান বাহিনী বলছে লড়ে যাবে
ঢাকাই চলচ্চিত্রের নায়িকা পরীমনিকে আটক করেছে র‌্যাব
চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ১৬ বরযাত্রীর মৃত্যু
মিন্টু’র প্রতারণা ফাঁদে পড়ে কুষ্টিয়ার অনেকেই সর্বশান্ত
আর কত টাকা হইলে তাহারা কুষ্টিয়াবাসীকে মাফ করিয়া দিবেন ?
কুষ্টিয়ায় দিবালোকে ঠিকাদারকে হাতুড়ি পেটার ঘটনায় তিনজনকে আটক করেছে র‌্যাব
কলেজ ছাত্রকে বিয়ের দা’বিতে পাঁচ সন্তানের জননীর অনশন
গোবিন্দগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি’র দৃষ্টি আকর্ষণ
কুষ্টিয়ায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্তের হার ৪২.৬৬
মৌলভীবাজারে স্ত্রীর চুলের খোপা কেটে স্ত্রী নির্যাতন ! নির্যাতনকারী স্বামী আটক
গাইবান্ধায় ভ্রাম্যমান আদালতের অভিযানে পৃথক ৩৯ মামলায় ৩১ হাজার ৮শ’ টাকা জরিমানা
ধর্ষণশেষে স্কুলছাত্রীকে বাড়িতে দিয়ে গেল যুবক, বাবার মামলা
কুষ্টিয়ায় হাতুড়ি বাহিনীর হামলায় ঠিকাদার আহত
চিলাহাটি-হলদিবাড়ি দিয়ে নিয়মিত পণ্যট্রেন উন্মুক্ত হচ্ছে