শিরোনাম:
ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫

Bijoynews24.com
বুধবার, ৩১ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম | স্বাস্থ্য সংবাদ » ঝিনাইদহ শহরের কাঞ্চননগর পাড়ার ইজিবাইক চালক আলাউদ্দীনের পা শুকিয়ে যাচ্ছে
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম | স্বাস্থ্য সংবাদ » ঝিনাইদহ শহরের কাঞ্চননগর পাড়ার ইজিবাইক চালক আলাউদ্দীনের পা শুকিয়ে যাচ্ছে
বুধবার, ৩১ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝিনাইদহ শহরের কাঞ্চননগর পাড়ার ইজিবাইক চালক আলাউদ্দীনের পা শুকিয়ে যাচ্ছে

---ঝিনাইদহ প্রতিনিধিঃ

তিন চাকার ইজিবাইক চালিয়ে ৫ সদস্যের সংসার বেশ ভাল ভাবেই চালাতো আলাউদ্দীন শেখ। ইজিবাইকের চাকা ঘুরলে ঘুরতো তার সংসারের চাকা। তা দিয়ে তিন সন্তানের পড়ালেখা করাতেন তিনি। কিন্তু দুই মাস হলো তিনি অড়ৎঃড়রষরধপ ঙপপষঁংরাব রোগে আক্রান্ত হয়ে বিছানায় শয্যাশায়ী। তার একটি পা শুকিয়ে যাচ্ছে। অপারেশন করতে না পেরে পায়ে পচন ধরেছে। আলাউদ্দীন শেখের বাড়ি ঝিনাইদহ শহরের কাঞ্চননগর পাড়ায়। তিনি ওই পাড়ার আব্দুল শেখের ছেলে। বড় ছেলে পিয়াস আহম্মেদ সবুজ প্রথম বর্ষের ছাত্র। মেয়ে সাথি খাতুন দশম শ্রেনী ও ছোট ছেলে সোহেল হাসান পড়ে পঞ্চম শ্রেনীতে। পিতার অসুস্থতা তাদের পড়ালেখায় ছন্দপতন ঘটিয়েছে। চলছে না ভাল ভাবে সংসার। অপারেশন তো দুরে থাক ভাড়া বাসায় থেকে স্ত্রী ও তিন সন্তানের খোরাক জোগানো দায় হয়ে পড়েছে তার। তবে পাড়া প্রতিবেশিদের সহায়তায় পরিবারটি এখনো টিকে আছে বলে জানান তার বড় ছেলে পিয়াস আহম্মেদ। স্ত্রী পিয়ারী বেগম জানান, দুই মাস আগে স্বামী আলাউদ্দীন শেখ অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে ঝিনাইদহ ও পরে ঢাকার জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসক প্রফেসর ডাঃ নারিশ চন্দ্র মন্ডল পরীক্ষা নিরীক্ষা করে জানান আলাউদ্দীন শেখ অড়ৎঃড়রষরধপ ঙপপষঁংরাব রোগে আক্রান্ত। এই রোগ অপারেশনে ভাল হয়। ডাঃ নারিশ চন্দ্র পরবর্তী চিকিৎসার জন্য আলাউদ্দীনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাসকুলার সার্জারী বিভাগে ভর্তি হওয়ার পরামর্শ দেন। কিন্তু টাকার অভাবে তিনি গত ১৮ অক্টোবর চিকিৎসা না নিয়েই জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট থেকে ঝিনাইদহে চলে এসেছেন। টাকা জোগাড় করতে না পারায় তার অপারেশন বন্ধ। এদিকে দিনকে দিন তার ডান পা শুকিয়ে যাচ্ছে। তার স্ত্রীর ভাষ্যমতে অপারেশনের জন্য লাগবে দুই লাখ টাকা। কিন্তু এতো টাকা তাদের নেই। দুই মাসে ঢাকায় যাতায়াত, সেখানে প্রাথমিক চিকিৎসা ও পরীক্ষা নিরীক্ষা করতেই পুঁজি শেষ। এখন পরিবারটির চোখেমুখে হতাশার ছাপ। প্রতিবেশি মেহেদী আল হাসান অন্তর জানান, অসুস্থ হওয়ার পর থেকেই তারা আলাউদ্দীন শেখের চিকিৎসার জন্য টাকা জোগাড় করে বেড়াচ্ছেন। অসুস্থ আলাউদ্দীন জানান, তিনি সুস্থ হয়ে আবার কাজে ফিরতে চান। ঝিনাইদহ শহরে আগের মতো চালাতে চান ইজিবাইক। তিনি সমাজের দানশীল ও বিত্তবানদের কাছে তার অপারেশনের জন্য আর্থিক সহায়তা চেয়েছেন। আর্থিক সহায়তা পাঠানোর জন্য ০১৯৯৮-৩০৭২৮৫ এই বিকাশ নাম্বারে যোগাযোগ করতে পারেন।


ঝিনাইদহ কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

---ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহ কাঞ্চননগর মডেল স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণীর নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার প্রতিষ্ঠান প্রাঙ্গণে এ আয়োজন করা হয়। ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাডঃ আজিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম এ আরিফ সরকার। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাস। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক ইশিতা ইসলাম ও সাইফুর রহমান। আলোচনা সভা শেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


‘সুস্থ্য সবল জাতি চাই সব বয়সেই ডিম খাই’ স্লোগানে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে বিশ্ব ডিম দিবস পালিত

ঝিনাইদহ প্রতিনিধি:

‘সুস্থ্য সবল জাতি চাই সব বয়সেই ডিম খাই’ এই স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সরকারি ভেটেরিনারি কলেজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণ্যাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি স্থানীয় হলিধানী বাজার ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে প্রতিষ্ঠান অডিটরিয়ামে এক আলোচনা অনুষ্ঠিত হয়। ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের সহযোগী অধ্যাপক কৃষিবিদ সরদার মো: খাইরুল বাসার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ আবদুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা  ডাঃ মোঃ হাফিজুর রহমান, সহযোগী অধ্যাপক ড. আবু জাফর মো: ফেরদৌস। সে সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কৃষিবিদ মো ঃ শাহিনুর রহমান, ডা. মো: আতোয়ার রহমান, ডা. প্রদীপ কুমার হালদার. ডা. মো: লিয়াকত হোসেন, ডা. মো: আব্দুল জলিল, ডা. বিপ্লব কুমার সরকার, ডা. অমিত কুমার দাস প্রমুখ। বক্তারা, ডিমের উপকারিতা সম্পর্কে সাধারণ মানুষকে জানাতে ভেটেরিয়ানদের প্রতি আহ্বান জানান।


ঝিনাইদহে সৃজনে উন্নয়নে বাংলাদেশ শীর্ষক মেলার উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহে সৃজনে উন্নয়নে বাংলাদেশ শীর্ষক মেলার উদ্বোধন করা হয়েছে। ঝিনাইদহ সদর উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়। সেখানে বেলুন উড়িয়ে দিনব্যাপি মেলার উদ্বোধন করা হয়। পরে মুক্ত মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, সদর পৌর মেয়র সাইদুল করিম মিন্টু অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আছাদুজ্জাদান, অতিরিক্ত জেলা প্রশাসক বাকাহীদ হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মকবুল হোসেন। এসময় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বক্তারা বলেন, দেশ এগিয়ে যাচ্ছে,আমাদেরকে এ উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে।  এর জন্য সর্বস্তরের মানুষকে উদ্বুদ্ধ করতে হবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুকুরকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল স্বামী-স্ত্রীর
টাকা লেনদেন’ নিয়ে বিরোধ, রাজধানীতে ২ যুবক খুন
সিরাজগঞ্জে পুলিশের গুলিতে বিএনপি প্রার্থী রুমানা মাহমুদসহ আহত ২০
‘খামোশ বললেই জনগণ খামোশ হয়ে যাবে না’
গ্রেপ্তারি ক্ষমতা নিয়েই নামছে সেনাবাহিনী
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানালেন প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী
নতুন ইশতেহারে পুরনো প্রতিশ্রুতি জাপার
টেকনাফ ‘বন্ধুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত
কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেন আর নেই
শেখ হাসিনা এবং মহাজোট উন্নয়ন ও শান্তির প্রতীক : আর সেই কারণেই নৌকার বিজয় সুনিশ্চিত
প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে দু’জন গ্রেপ্তার
কুষ্টিয়ায় হার্ডিঞ্জ ব্রিজের গার্ডারে ধাক্কা লেগে তিন ট্রেনযাত্রী নিহত : আহত ২০ জন
নির্বাচন করতে পারবেন না ইলিয়াসপত্নী লুনা
২৪ ডিসেম্বর থেকে সেনা নামছে
ইবিতে ১৩০ শিক্ষার্থীকে মেধা বৃত্তি দিল সিজেডএম
নাগরি ফ্রন্টের গবেষক জেমস লয়েড উইলিয়ামকে সংবর্ধনা ও অধ্যাপক এরহাসুজ্জামান এর স্বরণসভা
আবার ক্ষমতায় এলে দ্বিতীয় পদ্মা সেতু করব: শেখ হাসিনা
গাজীপুর-৫ আসনের বিএনপির প্রার্থী ফজলুল হক মিলন গ্রেপ্তার
একক বেঞ্চের উপর খালেদার আইনজীবীর অনাস্থা, রিটের শুনানি হয়নি
শিশু অধিকার প্রতিষ্ঠায় সুনির্দিষ্ট প্রোগ্রাম প্রনয়ণের আহবান