শিরোনাম:
ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫

Bijoynews24.com
বুধবার, ৩ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » খুলনা | চট্টগ্রাম | জাতীয় সংবাদ | ঢাকা | বক্স্ নিউজ | বরিশাল | মিডিয়া | ময়মনসিংহ | রংপুর | রাজনীতি | রাজশাহী | শিরোনাম | সাক্ষাতকার | সিলেট | স্পেশাল রির্পোট » বিএনএফ-এ যোগদান করলেন কুষ্টিয়া জেলার সাবেক গ্রাম সরকার প্রধান অকুতোভয় সাংবাদিক, বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন
প্রথম পাতা » খুলনা | চট্টগ্রাম | জাতীয় সংবাদ | ঢাকা | বক্স্ নিউজ | বরিশাল | মিডিয়া | ময়মনসিংহ | রংপুর | রাজনীতি | রাজশাহী | শিরোনাম | সাক্ষাতকার | সিলেট | স্পেশাল রির্পোট » বিএনএফ-এ যোগদান করলেন কুষ্টিয়া জেলার সাবেক গ্রাম সরকার প্রধান অকুতোভয় সাংবাদিক, বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন
বুধবার, ৩ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিএনএফ-এ যোগদান করলেন কুষ্টিয়া জেলার সাবেক গ্রাম সরকার প্রধান অকুতোভয় সাংবাদিক, বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন

 

---এস,এম,কে নাহার, বিজয় নিউজ,কুষ্টিয়া : বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট বিএনএফ-এ যোগদান করলেন কুষ্টিয়া জেলার সাবেক গ্রাম সরকার প্রধান অকুতোভয় সাংবাদিক, বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন । গত ২৭ সেপ্টেম্বর ঢাকাস্থ শিশু কল্যাণ পরিষদ ভবনের ভিআইপি অডিটরিয়ামে বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট বিএনএফ-এর বর্ধিত সভায় বিএনএফ’র চেয়ারম্যান এস,এম আবুল কালম আজাদ এমপি’র হাতে যোগদান পত্র প্রদান করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন বিএনএফ’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সারা দেশ থেকে আগত সকল জেলার নেতৃবৃন্দ । মঞ্চে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ ইসলাম, শ্রমিক ফ্রন্টের আহ্বায়ক সাইফুল ইসলাম,কুষ্টিয়া জেলা সভাপতি আওলাদে পীরজাদা ইদ্রীস,সাধারণ সম্পাদক আওলাদ হোসেন,যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুল হক প্রমুখ।
শামসুল আলম স্বপনের যোগদান পত্র গ্রহন করে বিএনএফ’র চেয়ারম্যান এস,এম আবুল কালম আজাদ এমপি বলেন, আপনার মত একজন সাংবাদিক দলে যোগদান করায় আমরা আনন্দিত । দলের জন্য কাজ করুন দল আপনাকে মূল্যায়ন করবে।

শামসুল আলম স্বপনের জীবন বৃত্তান্ত এবং রাজনৈতিক-সামাজিক অবস্থান :

শামসুল আলম স্বপন ১৯৬০ সালের ১ লা জানুয়ারী কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার আব্দালপুর ইউনিয়নের অর্ন্তগত শাহাপুর গ্রামে জন্ম গ্রহন করেন। পিতার নাম মুহাম্মদ আলী বিশ্বাস, মাতার নাম সায়েরা খাতুন । ( উভয়ই এন্তেকাল করেছেন) । তাঁর বর্তমান ঠিকানা- ছারা কুঠির, এ-২৩১,হাউজিং এষ্টেট,কুষ্টিয়া। মোবাইল নং : ০১৭১৬৯৫৪৯১৯ তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন লাভ করেন।

পেশাগত অবস্থান :

সাংবাদিকতা, সমাজসেবা ও ব্যবসা । তিনি বিজয় নিউজ টুয়েন্টিফোর ডটকম এর সম্পাদক, দৈনিক আমাদের সময় এর ষ্টাফ রিপোর্টার, সেবা (পল্লী উন্নয়ন সংস্থা)’র নির্বাহী পরিচালক এবং যারীন গামের্ন্টস এন্ড ডিপার্টমেন্টাল ষ্টোর এর সত্ত্বাধিকারী ।

সামাজিক অবস্থান :

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)’র প্রতিষ্ঠাতা সভাপতি, জাতীয় অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ।

রাজনৈতিক অবস্থান :

তিনি ১৯৮০ সালে কুষ্টিয়ার বনানী সিনেমা হলে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের উপস্থিতিতে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে বৃহত্তর কুষ্টিয়ার (কুষ্টিয়া,চুয়াডাঙ্গা,মেহেরপুর)এর জেলা গ্রাম সরকার প্রধান নির্বাচিত হন। কুষ্টিয়ার আপমর সাংবাদিকদের প্রেরণায় ২০০৮ সালে সতন্ত্র পার্থী হিসেবে তিনি উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হন ।

তাঁর গড়া সামাজিক প্রতিষ্ঠান সমুহ :

১৯৮০ সালে নিজ গ্রামে তিনি গ্রামবাসীর সহযোগিতায় “শাহাপুর প্রাথমিক বিদ্যালয় ও জাগরণী ক্লাব্ প্রতিষ্ঠা করেন । ১৯৯২ সালে তিনি “সেবা (পল্লী উন্নয়ন সংস্থা)” নামে এনজিও প্রতিষ্ঠা করেন (সরকারী অনুমোদিত)। তিনি ২০০১ সালে “সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন(সাকফা) নামে সাংবাদিকদের জন্য এনজিও প্রতিষ্ঠা করেন (সরকারী অনুমোদিত)। তিনি ২০০৩ সালে “সেবা কম্পিউটার ট্রেনিং সেন্টার” প্রতিষ্ঠা করেন (সরকারী অনুমোদিত)। ২০০৯ সালে নিজ গ্রামে গ্রামবাসীর সহযোগিতায় “শাহাপুর পশ্চিমপাড়া জামে মসজিদ” প্রতিষ্ঠা করেন । ২০১০ সালে তিনি “বিজয় নিউজ টুয়েন্টিফোর ডটকম” নামে অনলাইন পত্রিকা প্রতিষ্ঠা করেন। ২০১২ সালে তিনি অনলাইন নিউজ পোর্টাল মালিকদের জাতীয় সংগঠন “বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)” প্রতিষ্ঠা করেন। ২০১৪ সালে তিনি “জাতীয় অনলাইন
প্রেসক্লাব” প্রতিষ্ঠা করেন ।

পেশাগত পুরস্কার লাভ :

অকুতোভয় সাংবাদিক হিসেবে তিনি ২০১৬ সালে মাওলানা আব্দুল হামিদ খান ভাষাণী সম্মাননা পদক লাভ করেন। ২০১৭ সালে তিনি দৈনিক বাংলার ডাক পত্রিকার শ্রেষ্ঠ প্রতিবেদক এ্যাওয়ার্ড লাভ করেন। সমাজ সেবায় বিশেষ অবদান রাখার জন্য তিনি ২০১৮ সালে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ-এ্যাওয়ার্ড-২০১৮) লাভ করেন।

শামসুল আলম স্বপন অকুতোভয় কলম সৈনিক হিসেবে অন্যায়ের কাছে মাথা নত করেন কোন দিন । সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ লেখার কারণে ৪ দলীয় জোট সরকারের আমলে প্রায় দেড় ডজন মামলার আসামী হতে হয়েছিল তাকে। জেল জুলুম তাকে আটকাতে পারেনি। সাধারণ মানুষের কল্যাণ করায় তার ব্রত। সাংবাদিকসহ অসহায় নিপিড়িত মানুষের কাছে তিনি বন্ধুর মত। চরমপন্থী,সন্ত্রাসী,জঙ্গি,মাদক ব্যবসায়ী, রাজনৈতিক দুর্বৃত্ত ও দুর্নীতিবাজদের কাছে তিনি আতংক । শামসুল আলম স্বপনের সাংবাদিকতায় হাতে খড়ি ১৯৭৯ সালে কুষ্টিয়ার জনপ্রিয় সাপ্তাহিক ইস্পাত পত্রিকায় । এর পর স্থানীয় দৈনিক বাংলাদেশ বার্তা, দৈনিক আন্দোলনের বাজার, দৈনিক আজকের আলো, দৈনিক দেশতথ্য, দৈনিক আরশীনগর, দৈনিক জয়যাত্রা, দৈনিক গ্রামের কাগজ (যশোর), জাতীয় দৈনিক জনপদ (ঢাকা), দৈনিক সকালের খবর (ঢাকা), দৈনিক বাংলাবাজার পত্রিকা (ঢাকা), দৈনিক সংবাদ(ঢাকা), দৈনিক আজকের কাগজ (ঢাকা), দৈনিক মুক্তকন্ঠ (ঢাকা) বর্তমানে তিনি দৈনিক আমাদের সময়’র ষ্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট বিএনএফ-এ যোগদান প্রসঙ্গে শামসুল আলম স্বপন বলেন, মন মত দল ও নেতা না পাওয়ার কারণে দীর্ঘদিন রাজনীতি থেকে দুরে ছিলাম। সম্প্রতি বিএনএফ’র গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পড়ে দলটিকে ভালো লাগে এই কারণে যে মহান আল্লাহর প্রতি অবিচল আস্থা এবং দেশের উন্নয়নের সোপান ১৯ দফা কর্মসূচি রয়েছে এই দলে । তা ছাড়া বিএনএফ’র চেয়ারম্যান এস,এম,আবুল কালাম আজাদ এমপি একজন সৎ রাজনৈতিক নেতা । তাঁর রয়েছে রাজনৈতিক প্রজ্ঞা ও দুর্দশিতা। তিনি বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের উন্নয়নের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্থা ভাজন মানুষ । তাঁর আচার আচরণ ও রাজনৈতিক দুর্দশিতা আমাকে মুগ্ধ করেছে।

এক প্রশ্নের জবাবে শামসুল আলম স্বপন বলেন দল চাইলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিবো ইনশাল্লাহ।
তিনি আরো বলেন, বর্তমানে রাজনৈতিক প্রেক্ষাপট অনেকটা ঘোলাটে হচ্ছে । ষড়যন্ত্রের মাধ্যমে কেউ কেউ ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছেন। কিন্তু সফল হবে না। তিনি বলেন বাংলাদেশের উন্নয়ন অব্যাহত রাখার জন্য জননেত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আসা দরকার। তার জন্য বিএনএফ’র চেয়ারম্যানের নির্দেশ ক্রমে আমরা ঐক্যবদ্ধ ভাবে কাজ করবো ইনশাল্লাহ।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন “মেয়াদ উত্তীর্ণ ঔষুধ যেমন দেহের জন্য ক্ষতিকর তেমন মেয়াদ উত্তীর্ণ রাজনীতিরা জাতীর জন্যও ক্ষতিকর ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুকুরকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল স্বামী-স্ত্রীর
টাকা লেনদেন’ নিয়ে বিরোধ, রাজধানীতে ২ যুবক খুন
সিরাজগঞ্জে পুলিশের গুলিতে বিএনপি প্রার্থী রুমানা মাহমুদসহ আহত ২০
‘খামোশ বললেই জনগণ খামোশ হয়ে যাবে না’
গ্রেপ্তারি ক্ষমতা নিয়েই নামছে সেনাবাহিনী
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানালেন প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী
নতুন ইশতেহারে পুরনো প্রতিশ্রুতি জাপার
টেকনাফ ‘বন্ধুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত
কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেন আর নেই
শেখ হাসিনা এবং মহাজোট উন্নয়ন ও শান্তির প্রতীক : আর সেই কারণেই নৌকার বিজয় সুনিশ্চিত
প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে দু’জন গ্রেপ্তার
কুষ্টিয়ায় হার্ডিঞ্জ ব্রিজের গার্ডারে ধাক্কা লেগে তিন ট্রেনযাত্রী নিহত : আহত ২০ জন
নির্বাচন করতে পারবেন না ইলিয়াসপত্নী লুনা
২৪ ডিসেম্বর থেকে সেনা নামছে
ইবিতে ১৩০ শিক্ষার্থীকে মেধা বৃত্তি দিল সিজেডএম
নাগরি ফ্রন্টের গবেষক জেমস লয়েড উইলিয়ামকে সংবর্ধনা ও অধ্যাপক এরহাসুজ্জামান এর স্বরণসভা
আবার ক্ষমতায় এলে দ্বিতীয় পদ্মা সেতু করব: শেখ হাসিনা
গাজীপুর-৫ আসনের বিএনপির প্রার্থী ফজলুল হক মিলন গ্রেপ্তার
একক বেঞ্চের উপর খালেদার আইনজীবীর অনাস্থা, রিটের শুনানি হয়নি
শিশু অধিকার প্রতিষ্ঠায় সুনির্দিষ্ট প্রোগ্রাম প্রনয়ণের আহবান