শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

Bijoynews24.com
শনিবার, ২৬ মার্চ ২০১৬
প্রথম পাতা » অপরাধ চিত্র | শিরোনাম » ফুলবাড়ীতে ৪নং বেতদীঘি ইউনিয়নের নির্বাচনী হালচাল
প্রথম পাতা » অপরাধ চিত্র | শিরোনাম » ফুলবাড়ীতে ৪নং বেতদীঘি ইউনিয়নের নির্বাচনী হালচাল
শনিবার, ২৬ মার্চ ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফুলবাড়ীতে ৪নং বেতদীঘি ইউনিয়নের নির্বাচনী হালচাল

---বিজয় নিউজ: মোস্তাফিজুর রহমান সুমন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে আগামী ৩১ মার্চ ইউপি নির্বাচন উপলক্ষে সরজমিনে ৭টি ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে ভোটারদের সাথে কথা বলে নির্বাচনী হালচাল এর ধারাবাহিক রিপোর্টের আজ চতুর্থ পর্ব ৪নং বেতদীঘি ইউনিয়নঃ

৪নং বেতদীঘি ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে উপাধ্যক্ষ শাহ্ মোঃ আব্দুল কুদ্দুস (নৌকা), বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মেজবাউল আলম (ধানের শীষ) আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ লিয়াকত আলী (আনারস)

৪নং বেতদীঘি ইউনিয়নের প্রার্থীরা মাঠে ভোটযুদ্ধে নেমে পড়েছেন ইউনিয়ন পরিষদের মধ্যে অবস্থিত হাটে-বাজারে, পাড়ায়-গ্রামে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে।প্রার্থীরা হাটে-বাজারে, বাড়ী-বাড়ী প্রচারনা করছেন। ইউনিয়ন পরিষদ এলাকাগুলোতে প্রচার-প্রচারণার মাত্রা এত বেড়ে গেছে, যে মনে হচ্ছে কোনো উৎসব এসেছে। প্রার্থী তার লোকজন ভোটারদের মনোরঞ্জনের চেষ্টা করছেন। বুকে বুক লাগিয়ে, হাতে হাত দিয়ে তারা ভোট দেয়ার অনুরোধ জানাচ্ছেন। অনেকে আবার মসজিদে গিয়ে দোয়া চাচ্ছেন বলে জানা গেছে হাটে-বাজারে পথসভা করছেন।

আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ্ মোঃ আব্দুল কুদ্দুস (নৌকা) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। ৪নং বেতদীঘি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতা-কর্মীরা প্রথম থেকেই একত্রিত হয়ে প্রচারণায় ভোট যুদ্ধের মাঠে নেমেছে।সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা যায়, কুদ্দুস চেয়ারম্যান গত ৫ বছরে বেতদীঘি ইউনিয়নের উন্নয়নের রূপকার। ইউনিয়নের রাস্তা-ঘাট পাকাকরণ, সামাজিক কর্মকান্ড, খেলাধুলা, দল-মত নির্বিশেষে গরীব-মেহনতি মানুষের সুখে-দুঃখে পাশে থেকে মানুষের মনে টুকে গেছে। ভোটারদের সাথে কথা বলতে বলতে বিএনপি’র অনেক নেতা-কর্মী পাওয়া গেছে কেউ প্রকাশ্যে, কেউ অপ্রকাশ্যে কুদ্দুস চেয়ারম্যানের পক্ষে ভোট চাচ্ছেন। তাই ভোটাররা মনে করছেন দল-মত নির্বিশেষে এবার তাকেই নৌকা মার্কায় ভোট দিয়ে বিপুল ভোটে জয়যুক্ত করবে।

অপরদিকে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মেজবাউল আলম (ধানের শীষ) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। ৪নং বেতদীঘি ইউনিয়নের বিএনপি-জামায়াত সহ ২০ দলীয় জোটের সকল নেতা-কর্মীরা প্রথম থেকেই একত্রিত হয়ে প্রচারণায় নেমেছে। এমনকি সাবেক সংসদ সদস্য এ.জেড. এম. রেজওয়ানুল হক সহ ফুলবাড়ী উপজেলার বিএনপি’র সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি সহ ফুলবাড়ী উপজেলার ২০ দলীয় জোটের সকল নেতা-কর্মীরা প্রচারণায় নেমেছে। অনেক ভোটার মনে করছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী থাকায় আওয়ামীলীগের ভোট ভাগ হয়ে যাবে, যদি বিএনপি-জামায়াত সহ ২০ দলীয় জোটের নেতা-কর্মী-সমর্থকরা সকলে ধানের শীষ মার্কায় ভোট দেন, তাহলে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মেজবাউল আলম বিপুল ভোটে জয়যুক্ত হবে।

 

অপর আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ লিয়াকত আলী (আনারস) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। ৪নং বেতদীঘি ইউনিয়ন ঘুরে দেখা গেছে আনারস মার্কার অনেক কর্মী-সমর্থক প্রচার-প্রচারণায় দেখা গেছে।সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা যায়, মোঃ লিয়াকত আলী অত্যন্ত ভালো মানুষ, ৪নং বেতদীঘি ইউনিয়নে তার একটা গ্রহণ যোগ্যতা আছে।কিন্তু দলীয় সমর্থন না থাকায় তার পক্ষে জয়লাভ করা অনেক কঠিন হবে। তবে আওয়ামীলীগ, বিএনপি ও অনেক সাধারণ মানুষের ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে অবাক হওয়ার কিছু হবে না।  

আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ্ মোঃ আব্দুল কুদ্দুস এর সাথে কথা বললে তিনি জানান, তার জয়লাভের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। গত ৫ বছরে বেতদীঘি ইউনিয়নের রাস্তা-ঘাট পাকাকরণ, সামাজিক কর্মকান্ড, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ব্যাক্তিগত অনুষ্ঠান,দল-মত নির্বিশেষে সকল মানুষের সুখে-দুঃখে পাশে থেকেছেন। ভিজিএফ, ভিজিডি, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা করতে কোন প্রকার টাকা লাগেনি। গত ৫ বছরে যতরকম উন্নয়ন কর্মকান্ড হয়েছে এবং যেসকল উন্নয়ন কর্মকান্ড শেষ হয়নি তা শেষ করার জন্য ভোটাররা আমাকে ভোট দিবে। স্থানীয় সরকার নির্বাচনে সকরকার দলীয় সমর্থিত চেয়ারম্যান নির্বাচিত হলে ব্যাপক উন্নয়ন হয় সেটা ইউনিয়নবাসী জানে যার প্রমাণ গত ৫ বছর। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার হাতে নৌকা প্রতীক তুলে দিয়েছে। দিনাজপুরের কৃতী সন্তান একটানা ৬বারের সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার ভাইয়ের দোয়া, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগ ও ৪নং বেতদীঘি ইউনিয়নের আওয়ামীলীগের নেতা-কর্মীরা সকলে আমার পক্ষে কাজ করছে। উন্নয়নের মার্কা নৌকা, এই ইউনিয়নের উন্নয়ন চাইলে জননেত্রী শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে জয়যুক্ত করবে।

অপরদিকে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে মোঃ মেজবাউল আলম এর সাথে কথা বললে তিনি জানান, ৪নং বেতদীঘি ইউনিয়নের বিএনপি-জামায়াত সহ ২০ দলীয় জোটের সকল নেতা-কর্মীরা প্রথম থেকেই একত্রিত হয়ে আমার জয়লাভের জন্য কাজ করছে।গত ৫ বছরে বেতদীঘি ইউনিয়নে আশানুরূপ উন্নয়ন কাজ হয়নি।সাধারণ মানুষের ভালোবাসা, সৎ, যোগ্য প্রার্থী হিসেবে সাধারণ ভোটাররা তাকেই ভোট দিবে। তাই জয়লাভে তিনি শতভাগ আশাবাদী। 

অপর আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ লিয়াকত আলী এর সাথে কথা বললে তিনি জানান, সাধারণ মানুষ ও ভোটারদের চাওয়া পূরণ করার জন্যই তিনি প্রার্থী হয়েছেন। এই যে এত কর্মী-সমর্থক প্রচার-প্রচারণায় দেখছেন তারা শুধু আমাকে ভালোবাসে ও আমাকে ৪নং বেতদীঘি ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। আমি নির্বাচিত হলে ইউনিয়নের নিজস্ব আয় বৃদ্ধি করে ইউনিয়নের উন্নয়ন তরান্বিত করা হবে।ভিজিএফ,ভিজিডি, বিধবা ভাতা, দুস্থ্য ভাতা, প্রতিবন্ধী ভাতা কোন টাকার বিনিময়ে না সম্পূর্ণ বিনা খরচে দেয়া হবে। তাই সাধারণ ভোটাররা তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।




এ পাতার আরও খবর

বিকৃত যৌনাচরণের উপকরণসহ পরীমণির সহযোগী রাজ আটক বিকৃত যৌনাচরণের উপকরণসহ পরীমণির সহযোগী রাজ আটক
মৌলভীবাজারে স্ত্রীর চুলের খোপা কেটে স্ত্রী নির্যাতন ! নির্যাতনকারী স্বামী আটক মৌলভীবাজারে স্ত্রীর চুলের খোপা কেটে স্ত্রী নির্যাতন ! নির্যাতনকারী স্বামী আটক
কুষ্টিয়ায় প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার কুষ্টিয়ায় প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার
পঞ্চগড়ে ২১টি গাঁজার গাছসহ ব্যবসায়ী আটক পঞ্চগড়ে ২১টি গাঁজার গাছসহ ব্যবসায়ী আটক
স্ত্রী তালাক দেয়ায় শ্যালিকাকে তুলে নিয়ে ধর্ষণ, ফেসবুকে ভিডিও স্ত্রী তালাক দেয়ায় শ্যালিকাকে তুলে নিয়ে ধর্ষণ, ফেসবুকে ভিডিও
রিমান্ডের প্রথম দিনেই একের পর এক বিস্ফোরক তথ্য দিলেন হেলেনা রিমান্ডের প্রথম দিনেই একের পর এক বিস্ফোরক তথ্য দিলেন হেলেনা
চিত্রনায়িকা একা আটক, বাসা থেকে মদ-ইয়াবা উদ্ধার চিত্রনায়িকা একা আটক, বাসা থেকে মদ-ইয়াবা উদ্ধার
দৌলতপুরে ভাতিজার চাপাতির কোপে চাচা নিহত দৌলতপুরে ভাতিজার চাপাতির কোপে চাচা নিহত
পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত
বাংলাবান্ধা স্থলবন্দরে সরকারি নির্দেশনা না মানায় তিন সিএন্ডএফ প্রতিনিধিকে অর্থদন্ড বাংলাবান্ধা স্থলবন্দরে সরকারি নির্দেশনা না মানায় তিন সিএন্ডএফ প্রতিনিধিকে অর্থদন্ড

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিজিবি সদস্য মো: শহীদুল ইসলামকে ফাঁসানোর চেষ্টা ব্যর্থ
প্রযোজক-অভিনেতা নজরুল রাজ আটক
র‌্যাব সদরদপ্তরে নেওয়া হয়েছে পরীমনিকে
বিকৃত যৌনাচরণের উপকরণসহ পরীমণির সহযোগী রাজ আটক
পরীমনির বাসায় মিলেছে ভয়ংকর মাদক এলএসডি ও আইস
তালেবানের হাতে প্রাদেশিক রাজধানীর পতন সময়ের ব্যাপার মাত্র; আফগান বাহিনী বলছে লড়ে যাবে
ঢাকাই চলচ্চিত্রের নায়িকা পরীমনিকে আটক করেছে র‌্যাব
চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ১৬ বরযাত্রীর মৃত্যু
মিন্টু’র প্রতারণা ফাঁদে পড়ে কুষ্টিয়ার অনেকেই সর্বশান্ত
আর কত টাকা হইলে তাহারা কুষ্টিয়াবাসীকে মাফ করিয়া দিবেন ?
কুষ্টিয়ায় দিবালোকে ঠিকাদারকে হাতুড়ি পেটার ঘটনায় তিনজনকে আটক করেছে র‌্যাব
কলেজ ছাত্রকে বিয়ের দা’বিতে পাঁচ সন্তানের জননীর অনশন
গোবিন্দগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি’র দৃষ্টি আকর্ষণ
কুষ্টিয়ায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্তের হার ৪২.৬৬
মৌলভীবাজারে স্ত্রীর চুলের খোপা কেটে স্ত্রী নির্যাতন ! নির্যাতনকারী স্বামী আটক
গাইবান্ধায় ভ্রাম্যমান আদালতের অভিযানে পৃথক ৩৯ মামলায় ৩১ হাজার ৮শ’ টাকা জরিমানা
ধর্ষণশেষে স্কুলছাত্রীকে বাড়িতে দিয়ে গেল যুবক, বাবার মামলা
কুষ্টিয়ায় হাতুড়ি বাহিনীর হামলায় ঠিকাদার আহত
চিলাহাটি-হলদিবাড়ি দিয়ে নিয়মিত পণ্যট্রেন উন্মুক্ত হচ্ছে