শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯

Bijoynews24.com
শুক্রবার, ১৮ মার্চ ২০১৬
প্রথম পাতা » খেলার খবর | বক্স্ নিউজ | শিরোনাম » দিলশানের দৃঢ়তায় সহজ জয় শ্রীলঙ্কার
প্রথম পাতা » খেলার খবর | বক্স্ নিউজ | শিরোনাম » দিলশানের দৃঢ়তায় সহজ জয় শ্রীলঙ্কার
শুক্রবার, ১৮ মার্চ ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দিলশানের দৃঢ়তায় সহজ জয় শ্রীলঙ্কার

---বিজয় নিউজ: তিলকারত দিলশানের দায়িত্বশীল ব্যাটিং আর আফগানদের খামখেয়ালিপূর্ণ ফিল্ডিংয়ের সুবাদে বিশ্বকাপের প্রথম খেলায় সহজ জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। টসে জিতে আফগানিস্তানের করা ১৫৭ রান শ্রীলঙ্কা টপকে যায় ৭ বল আর ছয় উইকেট হাতে রেখে। বৃহস্পতিবার আইসিসির সহযোগী দেশ আফগানিস্তান কলকাতার ইডেন গার্ডেন্সে টসে জিতে ব্যাটিংয়ে যে ঝাঁজ দেখায় তার ছিটেফোঁটাও দেখা যায় না ফিল্ডিংয়ে। অহেতুক বল ধরতে না পারায় বেশ কয়েকবারই দুই রান চার হয়ে গেছে। বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপের শেষ খেলায় পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৭৫ রান করে ভারতে গিয়ে পর পর দুই ম্যাচে শুন্য রানে আউট হয়েছিলেন দিলশান। ওই দুটি খেলার একটি ছিল মুম্বইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে আর অপরটি ছিল এই কলকাতাতেই দিন তিনেক আগে পাকিস্তানের বিপক্ষে। কিন্তু বিশ্বকাপের খেলায় ঠিকই জ্বলে উঠলেন ৩৯ বছর বয়সী দিলশান। ৫৬ বলের ইনিংসে ৮৩ রান করার পথে তিন ছক্কা আর আট চার মারেন। চান্ডিমালেল সঙ্গে ৪১ রানের ওপেনিং জুটির পর ৫৮ রানের মাথায় থিরিমান্নেও আউট হলেও আফগানরা আশার আলো দেখতে পায়। কিন্তু দিলশান এক প্রান্ত আগলে থাকেন। মাঝে থিসারা পেরেরা ও কাপুগেদারা রান আউট হলেও শ্রীলঙ্কা এগুতে থাকে। ১১৩ থেকে ১৫৫ পর্যন্ত দিলশানকে সঙ্গ দেন নতুন অধিনায়ক অ্যঞ্জেলো ম্যাথিউজ। তিনি ১৭ বলে করেন ২১ রান।
এর আগে শেষ ৯ ওভারে ১০২ রান তুলে লড়াকু স্কোর দাঁড় করায় আফগানিস্তান। ১৫৩/৭ সংগ্রহ নিয়ে ভাল লড়াইয়ের আভাস দিয়েছিল তারা। অথচ একসময় ব্যাট হাতে বেকায়দায় দেখাচ্ছিল  আফগানিস্তানের ইনিংস। তবে সামাল দেন আসগর স্তানিকজাই ও সামিউল্লাহ শেনওয়ারি। পঞ্চম উইকেটে এ দুজন গড়েন ৩৩ বলে ৬১ রানের জুটি।  নিজের উইকেট দেযার আগে ১৪ বলে ৩১ রান করেন সামিউ্ল্লাহ শেনওয়ারি। এতে ১৬.৩ ওভার শেষে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১১২/৪-এ। আর আফগানিস্তানকে শেষ পর্যন্ত লড়াইয়ের পুঁজি এনে দেন অধিনায়ক স্তানিকজাই। ৪৭ বলে ক্যারিয়ার সেরা ৬২ রান করেন আফগানিস্তানের এই ওয়ানডাউন ব্যাটসম্যান । নিজের আগের সর্বোচ্চ ইনিংসটিও খেলেন তিনি চলতি বিশ্বকাপেই। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে ৫৫ রান করেন আসগর। টি-টোয়েন্টিতে আফগান্সিতানের অধিনায়ক হিসেবে আসগরের এটি তৃতীয় অর্ধশতক। আইসিসির সহযোগী কোনো দেশের অধিনায়কের এমন নজির রয়েছে কেবল আয়ারল্যান্ডের উইলিয়াম পোর্টারফিল্ড ও কেনিয়ার কলিন্স ওবুইয়ার। দলীয় ৫১ রানে সাজঘরে ফেরেন আফগানিস্তানের শীর্ষ চার ব্যাটসম্যান। ততক্ষণে আফগানরা ব্যাট হাতে খেলে নিয়েছেন ১১ ওভার। টি-টোয়েন্টি ক্রিকেটে পরস্পর অপরিচিত প্রতিপক্ষ আফিগানিস্তান ও শ্রীলঙ্কা। টি-টোয়েন্টিতে দু’দলের এটাই প্রথম মোকাবিলা। কলকাতার ইডেন গার্ডেনে টস জিতে ব্যাটিং বেছে নেন আফগান অধিনায়ক আসগর স্তানিকজাই। আর দলীয় ১২ রানে উইকেট দেন আফগানিস্তানের ইনফর্ম ওপেনার মোহাম্মদ শাহজাদ। এবারের বিশ্বকাপের প্রথম রাউন্ডে ৩ ম্যাচে শাহজাদের সংগ্রহ ১৪২ রান। ইনিংসের শেষ দিকে ৩ বলে ১ বাউন্ডারি ও এক ছক্কায় ১২ রান করেন আফগানিস্তানে ৯ নম্বর ব্যাটসম্যান নজিবুল্লাহ জাদরান।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী