শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯

Bijoynews24.com
শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম | জাতীয় সংবাদ | রাজনীতি | শিরোনাম » রাঙামাটি হাসপাতালে যাতায়াতে অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন জনসাধারন
প্রথম পাতা » চট্টগ্রাম | জাতীয় সংবাদ | রাজনীতি | শিরোনাম » রাঙামাটি হাসপাতালে যাতায়াতে অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন জনসাধারন
শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাঙামাটি হাসপাতালে যাতায়াতে অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন জনসাধারন

---
নির্মল বড়ুয়া মিলন
, রাঙামাটি জেলা প্রতিনিধি :: রাঙামাটি পৌরসভার ৯টি ওয়ার্ডে কম-বেশী প্রায় সংযোগ সড়কের বেহাল দশা।
তারমধ্যে রাঙামাটি-চট্টগ্রাম মুল সড়কের সাথে রাঙামাটি প্রধান ডাকঘর থেকে রাঙামাটি সদর হাসপাতাল সংযোগ সড়কটি দীর্ঘ প্রায় ১০ বছর সংস্কার কাজ হয়নি।
রাঙামাটি সদর হাসপাতাল সড়ক দিয়ে প্রতিদিন হাজার-হাজার মানুষ যানবাহন নিয়ে এবং পায়ে হেটে যাতায়ত করে থাকেন।
রাঙামাটি সরকারি মেডেকেল কলেজ, রাঙামাটি জেলা সদর হাসপাতাল, রাঙামাটি নার্সিং ইনষ্টিটিউট, রাঙামাটি জেলা পরিবার পরিকল্পনা অফিসের প্যানাগার, আরএইচ ষ্টেপ সেবা কেন্দ্র, জেলার বিভিন্ন উপজেলার রোগীবাহি গাড়ি, জেলার প্রত্যন্ত অঞ্চলের মুমুর্ষ রোগী, শত-শত মানুষ পায়ে হেটে, কার, মাইক্রো, মটরসাইকেল, সিএনজি অট্রোরিক্সা নিয়ে করোনা ভাইরাসের টিকা নিতে আসেন এছাড়া কালিন্দীপুর ও হাসাপাতাল এলাকায় বসবাসরত জনসাধারন অসংখ্য ছোট-বড় খানাখন্দ ভরা হাসপাতাল সড়ক দিয়ে যাতায়ত করতে বাধ্য হচ্ছে। বৃষ্টির পানিতে সড়কে সৃষ্টি হয়েছে একাধিক ডোবা’র। এ অবস্থায় যাতায়াতে অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন পথচারীরা।
স্থানীয়রা জানান, সঠিক পরিকল্পনা এবং সময় মতো সংস্কার কাজ শুরু হলে, এ ভোগান্তি পোহাতে হতো না আমাদের। বৃষ্টি পানি জমে গিয়ে অবস্থা হয়েছে আরও নাজুক। ছোট-বড় ডোবা আর কাঁদা-মাটিতে একাকার পথ। সংস্কার শুরু হওয়ার কোন লক্ষণ নাই।
স্থানীয়রা আরো জানান, রাঙামাটি জেলা সদর হাসপাতাল সড়কের জায়গাটি গণপূর্ত বিভাগের তারাই এ গুরুত্বপূর্ণ সড়কটি দেখভাল করে থাকেন।
এবিষয়ে রাঙামাটি জেলা গণর্পূত বিভাগের নির্বাহী প্রকৌশলী অনিন্দ্য কৌশল এর সাথে যোগাযোগ করা হলে তিনি গণর্পূত বিভাগের নথি দেখে রাঙামাটি জেলা সদর হাসপাতাল সড়কের জায়গাটি গণপূর্ত বিভাগের নামে হুকুম দখল করা (ক্রয় করা) কিন্তু এ সড়কটি দেখভাল করার দায়িত্ব গণর্পূত বিভাগের নয় বলে সাফ জানিয়ে দেন।
তিনি আরো বলেন, রাঙামাটি সরকারি মেডেকেল কলেজ, রাঙামাটি জেলা সদর হাসপাতাল, রাঙামাটি নার্সিং ইনষ্টিটিউট এবং তাদের কোয়ার্টারের কমপাউন্ডের ভিতরের অংশের সড়কের দেখভাল করার দায়িত্ব গণর্পূত বিভাগের। যা রাঙামাটি জেলা সদর হাসপাতালের গেইট থেকে মর্গ পর্যন্ত।
সরোজমিনে গিয়ে দেখা গেছে,  রাঙামাটি জেলা সদর হাসপাতালের কমপাউন্ডের ভিতরের অংশের সড়কেও বেহাল দশা।
অসংখ্য খানাখন্দ ভরা রাঙামাটি জেলা হাসপাতাল সড়কের বিষয়ে রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, রাঙামাটি প্রধান ডাকঘর থেকে রাঙামাটি জেলা সদর হাসপাতাল পর্যন্ত সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সড়ক, আমরা রাঙামাটি জেলা পরিষদের মাধ্যমে মূল সড়কের অংশে কার্পেটিং এর পরিবর্তে পাথর দিয়ে আরসিসি ঢালাই করে দেয়ার সিদ্ধান্ত চুড়ান্ত করেছি।
মেয়র বলেন, আমি নিজে প্রকৌশলী নিয়ে সড়কটি মাপ দিয়েছি, বৃষ্টির কারণে সড়কের কাজ শুরু করা যাচ্ছে না, আমরা দীর্ঘ মেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছি।
রাঙামাটি জেলা সদর হাসপাতাল সড়কটি কার্পেটিং বাদ দিয়ে সম্পর্ণ পাথর দিয়ে আরসিসি ঢালাই করে দেয়া হলে এত ব্যস্ত সড়কের যানবাহন এবং পথচারীরা কোন পথে যাতায়ত করবেন জানতে চাইলে, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, রাঙামাটি ষ্টেডিয়ামের পাশর্^ দিয়ে হাসপাতালের সংযোগ সড়কটি যানবাহন এবং পথচারীদের চলাচলের উপযোগি করে গড়া হবে।
যতদিন এ সড়কের সংস্কার কাজ শুরু না হবে আপাতত কংক্রিট দিয়ে তার ওপর রোলার চালিয়ে চাপা দিয়ে সড়কের ছোট-বড় খানাখন্দ ভরাট করে দেয়া হবে বলে রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী জানান।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী