শিরোনাম:
●   NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় ! ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি ●   সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
ঢাকা, সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ৩ মাঘ ১৪২৮

Bijoynews24.com
শনিবার, ৪ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » অপরাধ চিত্র | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » পলাশবাড়ীতে পুলিশের অভিযানে ৩ জুয়াড়ী আটক
প্রথম পাতা » অপরাধ চিত্র | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » পলাশবাড়ীতে পুলিশের অভিযানে ৩ জুয়াড়ী আটক
শনিবার, ৪ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পলাশবাড়ীতে পুলিশের অভিযানে ৩ জুয়াড়ী আটক

---
আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ীতে জুয়া বিরোধী অভিযানে ৩ জুয়াড়ীকে আটক করেছে হরিনাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ।
পুলিশ সুপার গাইবান্ধার নির্দেশনায় পলাশবাড়ী থানাকে জুয়ামুক্ত রাখার লক্ষ্যে শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে পলাশবাড়ী থানার হরিনাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. রাকিব হোসেনের নেতৃত্বে এসআই রফিকুল ইসলাম, এএসআই রবিউল ইসলাম, এএসআই রবিউল ইসলামসহ তদন্ত কেন্দ্রের সঙ্গীয় পুলিশের একটি টিম উপজেলার হরিনাথপুর ইউনিয়নের তালুকজামিরা গ্রামের জহুরুল মাষ্টারের মেহগনি গাছের বাগানে অভিযান চালিয়ে জুয়া খেলারত অবস্থায় ৩ জুয়াড়ীকে হাতে নাতে আটক করে। এসময় অন্যান্য জুয়াড়ীরা পালিয়ে যায়।
আটককৃত জুয়াড়ীরা হলেন, উপজেলার হরিনাথপুর ইউপি’র তালুকজামিরা গ্রামের সাইদার রহমানের ছেলে ফরিদুল ইসলাম (৪০), একই গ্রামের মৃত আশমত প্রামাণিকের ছেলে সেকেন্দার আলী (৫৫) ও মৃত তয়ান উদ্দিনের আঃ রহিম (৫৮)।
পলাশবাড়ী থানার হরিনাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. রাকিব হোসেনের আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত জুয়াড়ীদের বিরুদ্ধে জুয়া আইনে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।  প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটককৃতদের জেল হাজতে প্রেরণ করা হবে।

গোবিন্দগঞ্জে ইপিজেড স্থাপনের সিদ্ধান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে
ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ জানিয়ে আনন্দ মিছিল

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ দেশের ১০তম রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (ইপিজেড) গাইবান্ধার গোবিন্দগঞ্জে স্থাপনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। রংপুর চিনিকলের সাহেবগঞ্জ বাগদা ফার্মের জমিতে স্থাপিত হবে রংপুর রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (আরইপিজেড)। উপজেলায় ইপিজেড স্থাপনের সিন্ধান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়ে বর্ণাঢ্য আনন্দ মিছিল ও রোড শো অনুষ্ঠিত হয়েছে। গোবিন্দগঞ্জ উপজেলাবাসী এবং সাংবাদিকবৃন্দের আয়োজনে শনিবার (৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় পৌরশহরে এই আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। আনন্দ মিছিল উদ্বোধন করেন পৌর মেয়র মুকিতুর রহমান রাফি। র‌্যালী শেষে সুসজ্জিত ট্রাকে শিল্পীদের গান পরিবেশনা নিয়ে উপজেলা ব্যাপী রোড শো অনুষ্ঠিত হয়। আনন্দ মিছিলে উপজেলার হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন।
আনন্দ মিছিলে সংহতি প্রকাশ করে মোবাইল ফোনে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান।
আনন্দ মিছিলের সংক্ষিপ্ত সমাবেশে বীর মুক্তিযোদ্ধা শ্যামলেন্দু মোহন রায় জীবু বাবু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সাংবাদিক খোকন আহম্মেদ, রাসেল কবির, রফিকুল ইসলাম রফিক, মোয়াজ্জেম হোসেন আকন্দ, আনোয়ারুল ইসলাম, উজ্জ্বল হক প্রধান ও মোস্তফা কামাল সুমন প্রমুখ।
বক্তারা গোবিন্দগঞ্জে ইপিজেড স্থাপনের সিন্ধান্ত নেওয়ায় বঙ্গবন্ধু’র সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। উপজেলাসহ জেলার আর্থসামাজিক উন্নয়নের বিপ্লবীয় কার্যক্রমের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য; গত ২৪ আগস্ট বেজপার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল নজরুল ইসলাম আরইপিজেডের জন্য নির্ধারিত জায়গা পরিদর্শন করেন। গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ বাগদা ফার্মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আরইপিজেড স্থাপনের সিন্ধান্ত জানিয়ে জেলা প্রশাসকসহ জেলার সংশ্লিষ্ট কর্মকর্তা ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

বালাসী-বাহাদুরাবাদ পর্যন্ত সড়কসহ বহুমুখী সেতু অথবা
টানেল বাস্তবায়নের দাবীতে গাইবান্ধায় মানববন্ধন

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার বালাসী-জামালপুরের বাহাদুরাবাদ পর্যন্ত ব্রহ্মপুত্রে সড়কসহ বহুমুখী সেতু অথবা টানেল বাস্তবায়নের দাবীতে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে ফুলছড়ি উপজেলার বালাসীঘাট থেকে বাহাদুরাবাদ পর্যন্ত ফেরি সার্ভিস চালুর নামে রাষ্ট্রীয় ১৪৫ কোটি টাকা অপচয় ও লুটপাতের সাথে জড়িতদের বিচার এবং ব্রহ্মপুত্র নদীতে সেতু বা টানেল বাস্তবায়নের দাবীতে ব্রহ্মপুত্র সড়ক ও রেলসেতু বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটি গাইবান্ধা আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালিত হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন কমিটির কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাড. আশরাফ আলী, সাধারণ সম্পাদক ওমর হায়াৎ স্বপন, শহিদুল্লাহিল ফারুক, মাছুদুর রহমান মাসুদ, আনারুল ইসলাম লেবু, নেয়ামুল আহসান পামেল, নুর মোহাম্মাদ বাবু, আতাউর রহমান, রোমান, মাহামুদুন্নবী জাহাঙ্গীর, আতোয়ার রহমান, আব্দুল মোতালেব ও  আবু বকর সিদ্দিক প্রমুখ।
বক্তারা ব্রহ্মপুত্র নদে বালাসী-বাহাদুরাবাদঘাট পর্যন্ত সড়কসহ বহুমুখী সেতু বা টানেল বাস্তবায়নের জোড় দাবী জানান। সেইসাথে বালাসী-বাহাদুরাবাদ পর্যন্ত ফেরি সার্ভিস চালুর জন্য বিআইডাব্লিউটিএ ১৪৫ কোটি টাকা ব্যয়ে টার্মিনালসহ অবকাঠামো নির্মাণ শুধুমাত্র রাষ্ট্রীয় অপচয়। সম্প্রতি বিআইডাব্লিউটি-এর এক প্রতিবেদনে এই পথে আর ফেরি চালু করা সম্ভব নয় বলে উল্লেখ করা হয়। বক্তারা এই বিপুল পরিমাণ রাষ্ট্রীয় অর্থ অপচয়ের সাথে জড়িত ব্যক্তিদের শাস্তি এবং দূর্ণীতির উৎস খুঁজে বের করে শ্বেতপত্র প্রকাশের দাবীসহ আর ফেরী নয়, ঘাট নয়, লঞ্চ নয় শুধুমাত্র একদফা এক দাবী বালাসী-বাহাদুরাবাদ পর্যন্ত সড়কসহ রেলসেতু অথবা টানেল নির্মাণ করতে হবে।

গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর
সাবুর স্মরণে দো’আ ও আলোচনা অনুষ্ঠিত

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিশিষ্ট সাহিত্য ছড়াকার প্রয়াত সাংবাদিক আবু জাফর সাবুর স্মরণে দো’আ ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে প্রেসক্লাব মিলনায়তনে প্রেস ক্লাব সভাপতি কেএম রেজাউল হকের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, সিনিয়র সহ-সভাপতি সৈয়দ নুরুল আলম জাহাঙ্গীর, সহ-সভাপতি আব্দুস সামাদ সরকার বাবু, দীপক কুমার পাল, অমিতাভ দাশ হিমুন, নুরুজ্জামান প্রধান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন, যুগ্ম সম্পাদক সিদ্দিক আলম দয়াল ও ইদ্রিসউজ্জামান মোনা, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক উজ্জল চক্রবর্ত্তী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক উত্তম সরকার, পাঠাগার সম্পাদক জাহাঙ্গীর আলম, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম বাবু, কার্যনির্বাহী সদস্য ফেরদৌস ইসলাম খান, সরদার মো. শাহীদ হাসান লোটন, খায়রুল ইসলাম, এবিএম ছাত্তার, সাধারণ সদস্য মমতাজুল ইসলাম লিয়াকত, রেজাউল হক মিতা, ফজলে রাব্বি মন্ডল, জান্নাতুল ফেরদৌস জুয়েল, সুজন প্রসাদ ও শেখ হুমায়ন হক্কানী প্রমুখ।
এছাড়া প্রয়াত আবু জাফর সাবু পরিবারের পক্ষে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা ও তার ছেলে আবু কায়সার শিপলু বক্তব্য রাখেন। শেষে প্রয়াত সাংবাদিক আবু জাফর সাবুর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে প্রেসক্লাবের পক্ষ থেকে তার স্বজনদের হাতে আবু জাফর সাবুর প্রতিকৃতিতে সম্বলিত একটি শোকবার্তা হস্তান্তর করা হয়।
সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, সাংবাদিকতা, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে আবু জাফর সাবু ছিলেন এক অগ্রণী ব্যক্তিত্ব। দীর্ঘকাল গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে সাংবাদিকদের স্বার্থ রক্ষায় তিনি এক অবিস্মরণীয় ভুমিকা পালন করেন।
এরআগে প্রেসক্লাবের নির্বাহী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সেখানে চলতি মাসের তৃতীয় সপ্তাহে প্রয়াত আবু জাফর সাবুর স্মরণ সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। স্মরণ সভাটিতে সাংবাদিক ছাড়াও সর্বস্তরের জনগণের অংশগ্রহণ থাকবে। সভায় গঠনতান্ত্রিক বিধি অনুযায়ী যুগ্ম সম্পাদক আবেদুর রহমান স্বপনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বভার দেয়া হয়। সাংগঠনিক আলোচনায় সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে গঠনতন্ত্রের আলোকে কর্মকান্ড পরিচালনার সিদ্ধান্ত হয়।



এ পাতার আরও খবর

NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় ! NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় !
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় !
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী