শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯

Bijoynews24.com
বুধবার, ১৮ আগস্ট ২০২১
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | শিরোনাম » ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া গুরুতর অসুস্থ উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ভারতে নেয়া হয়েছে
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | শিরোনাম » ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া গুরুতর অসুস্থ উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ভারতে নেয়া হয়েছে
বুধবার, ১৮ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া গুরুতর অসুস্থ উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ভারতে নেয়া হয়েছে

---

আরিফ উদ্দিন,
গাইবান্ধা প্রতিনিধিঃ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া গুরুতর অসুস্থ। দীর্ঘ দুই মাসেরও বেশি সময় ধরে দেশে চিকিৎসায় স্বাস্থ্যের তেমন কোনো উন্নতি না হওয়ায় বুধবার (১৮ আগস্ট) এয়ার অ্যাম্বুলেন্সে তাঁকে ভারতে নেয়া হয়েছে।
সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানান, গত জুন মাসে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার পেটে টিউমার অপারেশন হয়। রাজধানীর ল্যাবএইড স্পেসালাইজড হাসপাতালে ওই অপারেশনের মাধ্যমে চার কেজি ওজনের টিউমার অপসারণ করা হয়। এরপর তিনি পুরোপুরি সুস্থহতে পারেননি। নানা জটিলতা দেখা দেয়। ফলে এক প্রকার গৃহবন্দি জীবনযাপন করছেন। নিউরোসায়েন্স, ল্যাবএইডসহ বিভিন্ন হাসপাতালে অনেক পরীক্ষা-নিরীক্ষার পরও রোগ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।
বিষয়টি নিয়ে ল্যাবএইড হাসপাতালের অ্যাডভাইজার অ্যান্ড চিফ কনসালটেন্ট সার্জন এবং স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল সার্জারি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. খাদেমুল ইসলামের নেতৃত্বে মেডিক্যাল বোর্ড বিদেশি চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করেন। এরপর তাঁকে বিদেশে নেওয়ার সিদ্ধান্ত হয়।
পারিবারিক সূত্র জানায়, ডেপুটি স্পিকারের অসুস্থতা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পরামর্শ নেয়া হয়েছে। প্রধানমন্ত্রী সিঙ্গাপুরে নেয়ার পরামর্শ দিলেও করোনা পরিস্থিতির কারণে বিমান যোগাযোগ বন্ধ থাকায় সেখানে নেয়া সম্ভব হচ্ছে না। সেখানকার বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে নেয়া হচ্ছে। ডেপুটি স্পিকারকে এয়ার অ্যাম্বুলেন্সে বেনাপোল নেয়া হয়। সেখান থেকে সীমান্ত পার হয়ে কলকাতার নেতাজী সুভাষচন্দ্র বসু (দমদম) বিমানবন্দর থেকে উড়োজাহাজযোগে মুম্বাই যাওয়ার কর্মসূচি চূড়ান্ত করা হয়েছে। তাঁর সঙ্গে দুই মেয়ে ও এক মেয়ে জামাই যাচ্ছেন বলে জানা গেছে।
অসুস্থতার বিষয়ে ডেপুটি স্পিকারের সঙ্গে কয়েকদিন আগে কথা হয়। তখন তিনি বিস্তারিত না জানালেও সবার কাছে দোয়া কামনা করেন।

গাইবান্ধায় করোনায় আরো একজনের
মৃত্যু ॥ নতুন শনাক্ত ১৬

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গাইবান্ধায় আরো একজনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আরো ১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৯ জনের মৃত্যু হলো। আর মোট আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪০৯ জন।
জেলা সিভিল সার্জনের কার্যালয় সুত্র জানায়, গত ২৪ ঘন্টায় বুধবার (১৮ আগস্ট) গাইবান্ধায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গাইবান্ধায় আরো একজনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত আব্দুর সাত্তারের বাড়ি গাইবান্ধা পৌরসভার স্টেশন রোডে। একই সময়ে এই ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ জন। এরমধ্যে সদরে ৬, সুন্দরগঞ্জে ৪, সাঘাটায় ১, পলাশবাড়িতে ২ ও সাদুল্লাপুর উপজেলায় ৩ জন রয়েছেন। এ পর্যন্ত জেলায় সর্বমোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৪০৯ জন। এরমধ্যে ৩ হাজার ৩৮০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে বিভিন্ন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৯৮০ জন। জেলায় মোট শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৭৬ দশমিক ৬৬ শতাংশ।
জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গাইবান্ধা জেলায় করোনা সংক্রমণ মোকাবিলায় সরকারি-বেসরকারি ২৫টি চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হয়েছে। এসব কেন্দ্রে রোগীদের জন্য বেড রয়েছে ৬৭১টি। চিকিৎসা সেবায় ১৫৪ জন ডাক্তার ও নার্স রয়েছেন ২০৯ জন। এছাড়া করোনায় আক্রান্ত রোগীদের জরুরি চিকিৎসায় স্থানান্তরের নিমিত্তে পৃথকভাবে এ্যাম্বুলেন্স, মাইক্রোবাস প্রস্তুত রয়েছে। একই সঙ্গে ১০০ বেডের আইসোলেসন রয়েছে। রোগীদের জন্য অক্সিজেনের ব্যবস্থাও করা হয়েছে।
গাইবান্ধা সিভিল সার্জন ডা. আ ম আখতারুজ্জামান বলেন, করোনা চিকিৎসার জন্য সকল সামগ্রীসহ ডাক্তার-নার্সদের সুরক্ষার সামগ্রীও মজুদ রাখা হয়েছে। বিশেষ ব্যবস্থাপনায় ও রাসায়নিক দ্রব্য ব্যবহার করে কোভিডের বর্জ্য ধ্বংস করা হচ্ছে।
গাইবান্ধা জেলা প্রশাসক মো. আবদুল মতিন জানান, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে মানুষদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হচ্ছে। এছাড়াও নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

প্রণোদনাসহ ৩ দফা দাবী আদায়ে
গাইবান্ধায় পুস্তক প্রকাশক ও বিক্রেতা
সমিতির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ করোনা দুর্যোগকালে ক্ষতিগ্রস্ত বাংলাদেশের পুস্তক ব্যবসায়ীদের জন্য বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা ও অনুদান বরাদ্দের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় বুধবার (১৮ আগস্ট) গাইবান্ধা জেলা শহরের স্টেশন রোডে এক মানববন্ধনের কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি গাইবান্ধা জেলা শাখা এই কর্মসূচি পালন করে। মানববন্ধন শেষে বিভিন্ন দাবী সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে প্রদান করা হয়।
মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির প্রধান উপদেষ্টা ফেরদৌস ইসলাম খান, সভাপতি আবেদ আলী সরকার, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখিত দাবি সমূহগুলো হচ্ছে বাংলাদেশের পুস্তক ব্যবসা খাতের জন্য কমপক্ষে ১ হাজার কোটি টাকার সহজশর্তে ও স্বল্পসুদে ঋণের বিশেষ প্রনোদনা প্যাকেজ ঘোষণা। যা যেকোনো তফসিলি ব্যাংক, পল্লী সঞ্চয় ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক, পিকেএসএফ প্রভৃতির মাধ্যমে সমিতির পরামর্শ ও সহযোগিতায় বন্টন ও প্রদান, প্রায় ২৬ হাজার পুস্তক ব্যবসায়ী পরিবারের জন্য এককালীন অনুদান ১শ’ কোটি টাকা বরাদ্দ প্রদান। যা ৬৪ জেলার জেলা প্রশাসক এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির কেন্দ্রীয়, জেলা ও উপজেলা কমিটির মাধ্যমে এই অর্থ বিতরণ এবং বিভিন্ন স্কুল-কলেজের লাইব্রেরীকে সমৃদ্ধ করতে একাডেমিক ও সৃজনশীল বই ক্রয়ের জন্য ৫শ’ কোটি টাকার বিশেষ বরাদ্দ প্রদান করা।

গাইবান্ধায় ৩০ বোতল ভারতীয় মদসহ যুবক আটক

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় ৩০ বোতল ভারতীয় অবৈধ ‘অফিসার চয়েস’ মদসহ একলাসুর রহমান পটু (২১) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।
বুধবার (১৮ আগষ্ট) বেলা ১১টার দিকে সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নের ধুতিচোরা নয়াগাও গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটক একলাসুর রহমান একই গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে।
সদর থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সাইবুদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সদরের ঘাগোয়া ইউনিয়নের ধুতিচোরা নয়াগাও গ্রামের ব্রহ্মপুত্র নদের পাড় থেকে ৩০ বোতল অবৈধ ভারতীয় ‘অফিসার চয়েস’ মদ উদ্ধার করা হয়। এসময় মাদক বিক্রেতা একলাসুর রহমানকে আটক করা হয়। এ ব্যাপারে একলাসুর রহমানের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে। আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হবে।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী