শিরোনাম:
●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি ●   সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি ●   আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী ●   কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন ●   মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার ●   প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা ●   আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম ●   তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না ●   কুষ্টিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০২১-২০২৩ সম্পন্ন
ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮

Bijoynews24.com
সোমবার, ৯ আগস্ট ২০২১
প্রথম পাতা » আনন্দ বিনোদন | জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম » প্রভাবশালীদের নাম সিআইডির লিস্টে
সোমবার, ৯ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রভাবশালীদের নাম সিআইডির লিস্টে

 ---Bijoynews : নায়িকা-মডেল কেলেঙ্কারির ঘটনার তদন্তে নেমে অনেক প্রভাবশালী ব্যক্তির নাম পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তবে এসব ব্যক্তি যতই প্রভাবশালী হোক না কেন, তাদের ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছে সিআইডি। তাদের তালিকা তৈরি করে পর্যায়ক্রমে অভিযান পরিচালনা করা হবে।

এদিকে গতকাল রবিবার সন্ধ্যায় প্রযোজক নজরুল ইসলাম রাজের বনানীর ফ্ল্যাটে অভিযান চালিয়েছে সিআইডি। তদন্তের অংশ হিসেবে সিআইডির একটি দল রাজের বাসায় তল্লাশি চালায়। এ সময় ওই ভবনের গ্যারেজ থেকে একটি হ্যারিয়ার এবং একটি র‌্যভ-৪ গাড়ি জব্দ করে সিআইডি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সিআইডির জিজ্ঞাসাবাদে থাকা প্রযোজক নজরুল ইসলাম রাজ, নায়িকা পরীমনি, মডেল ফারিয়া মাহাবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌয়ের অনৈতিক কর্মকা-ের সঙ্গে জড়িত বিভিন্ন পেশার অনেকের নামই উঠে এসেছে। সেগুলো যাচাই-বাছাই করে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পরবর্তী সময়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে সিআইডি। এ ছাড়া প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা মেলায় প্রভাবশালী বেশ কয়েকজনকে নজরদারিতে রেখেছে সিআইডি। এদের মধ্যে আর্থিক প্রতিষ্ঠানের কর্তাব্যক্তির পাশাপাশি রাজনৈতিক পদধারীরাও রয়েছেন।

সিআইডি সূত্র জানায়, জিজ্ঞাসাবাদের দ্বিতীয় দিনে প্রভাবশালী অনেকের নাম বেরিয়ে এসেছে। এর মধ্যে একটি আর্থিক প্রতিষ্ঠানের কর্তাব্যক্তি পরীমনিকে সাড়ে ৩ কোটি টাকা দামের বিলাসবহুল গাড়ি উপহার দেওয়ার বিষয়টিও রয়েছে। এ ছাড়া পরীমনির দুবাইয়ে ভ্রমণের ১৭ দিনের ঘটনাপ্রবাহও তদন্তে গুরুত্ব পাচ্ছে। শাপলা মাল্টিমিডিয়ার কর্ণধার প্রযোজক সেলিম খান গত কোরবানির ঈদে পরীমনিকে ছয়টি গরু উপহার দেন। পরীমনির সঙ্গে সেলিম খানের সম্পর্কের বিষয়টি খতিয়ে দেখছে সিআইডি। তদন্তের প্রয়োজনে তাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

সূত্র জানায়, গ্রেপ্তারকৃতদের অপরাধের অনেক তথ্য-প্রমাণ ডিজিটাল ডিভাইসের মধ্যে পাওয়া গেছে। কাজেই এসব ডিজিটাল ডিভাইস ফরেনসিক পরীক্ষা করে দেখা হচ্ছে।

নায়িকা-মডেল কেলেঙ্কারির ঘটনায় দায়ের হওয়া সাতটি মামলা তদন্ত করছে সিআইডি। গতকাল দুপুরে সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক সাংবাদিকদের বলেন, নানা পেশার লোকজনের জড়িত থাকার বিষয়ে আমরা তথ্য পাচ্ছি। সব ধরনের লোকজনের নামই আমরা পেয়েছি। আমরা অনেক নাম পাচ্ছি, তদন্তের স্বার্থে এগুলো এখনো বলা সম্ভব না। তবে আমরা ভেরিফাই করব তদন্তের মাধ্যমে। জিজ্ঞাসাবাদের প্রয়োজন মনে হলে আবারও তাদের রিমান্ড আবেদন করা হবে বলেও জানান তিনি।

সিআইডির তদন্তে আস্থা রাখার আহ্বান জানিয়ে এই কর্মকর্তা আবারও বলেন, অপরাধের সঙ্গে জড়িত যে লেভেলের হোক না কেন, আইনের আওতায় আনা হবে।

ডিবি কর্মকর্তা সাকলায়েনের সঙ্গে পরীমনির সম্পর্ক কী, এ বিষয়ে সিআইডির জিজ্ঞাসাবাদে পরীমনি কোনো তথ্য দিয়েছেন কিনা- এমন প্রশ্নের উত্তরে ওমর ফারুক বলেন, আমাদের কাছে যেসব মামলা এসেছে বেশিরভাগই মাদকদ্রব্যসংক্রান্ত মামলা। মাদকদ্রব্য সম্পর্কিত বিষয়গুলো আমরা জিজ্ঞাসাবাদ করছি। তদন্তের বিষয়গুলো ঠিক করেই আমরা অগ্রসর হচ্ছি। যদি অন্য কোনো বিষয় থাকে আমরা পরে তদন্তের মাধ্যমে এগুলো নিয়ে আসব।

ওমর ফারুক আরও বলেন, এসব তথ্য তদন্ত করে সুনির্দিষ্ট বিষয়গুলো পাওয়া গেলেই পরবর্তী সময়ে জানানো সম্ভব হবে। আমরা বলতে চাই- কোনো ইনোসেন্ট লোক যেন ভিকটিম না হয় সে ব্যাপারে আমরা কাজ করছি। ব্যাংকের অনেক লোক জড়িত আছে, এমন খবর প্রকাশিত হয়েছে। তবে আসলেই তারা এ ধরনের ঘটনায় সম্পৃক্ত কিনা এ বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

অনেক তথ্য পাওয়া যাচ্ছে, আবার অসঙ্গতিও পাওয়া যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কী ধরনের অসঙ্গতি পাচ্ছি এ বিষয়টি এখনই তদন্তের স্বার্থে বলা সম্ভব নয়।

তিনি আরও বলেন, সিআইডির উদ্ধৃতি দিয়ে যেসব ব্যক্তির নাম প্রকাশিত হয়েছে, সেসব নাম সিআইডি থেকে দেওয়া হয়নি। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট কারও নাম আমরা এখনো প্রকাশ করিনি। আমাদের কাছে অনেক তথ্য আছে, অনেক নাম আছে। যাচাই-বাছাই করার পরই আমরা বলতে পারব।

তিনি আরও বলেন, অনেকেই ব্ল্যাকমেইলের শিকার হয়েছেন। তাদেরও নাম আমরা পেয়েছি, তবে তাদের সঙ্গে এখনো আমরা কথা বলতে পারিনি। তাদের সঙ্গে আমরা কথা বলব। তাদের বক্তব্য আমরা নেব। বক্তব্য যাচাই-বাছাই করব। যাচাই-বাছাই করেই পরবর্তী সময়ে বলতে পারব- আরও কারা এসব ঘটনার সঙ্গে জড়িত।

এ ছাড়া শনিবার রিমান্ডে থাকা ব্যক্তিদের বাসায় তল্লাশি চালিয়ে ল্যাপটপ এবং ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়েছে। সেগুলো ফরেনসিক ডিপার্টমেন্টে দেওয়া হয়েছে, পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

গত ৩ আগস্ট রাতে রাজধানীর বসুন্ধরা এলাকায় অভিযান চালিয়ে শরফুল হাসান ওরফে মিশু হাসান এবং তার সহযোগী মো. মাসুদুল ইসলাম ওরফে জিসানকে গ্রেপ্তার করে র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা রাজধানীর অভিজাত এলাকার গুলশান, বারিধারা, বনানীসহ বিভিন্ন এলাকায় পার্টি বা ডিজে পার্টি আয়োজনের বেশ কয়েকটি স্থানের তথ্য দেয়। এ তথ্যের ভিত্তিতে গত বুধবার বিকাল থেকে রাত পর্যন্ত বনানী এলাকায় পৃথক অভিযান চালিয়ে শামসুর নাহার স্মৃতি ওরফে স্মৃতিমনি ওরফে পরীমনি, মো. নজরুল ইসলাম ওরফে রাজ, পরীমনির ম্যানেজার আশরাফুল ইসলাম দীপু ও রাজের ম্যানেজার সবুজ আলীকে গ্রেপ্তার করে র‌্যাব।

গত ২ আগস্ট রাত ১০টার দিকে প্রথমে রাজধানীর বারিধারায় মডেল পিয়াসার বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। রাত পৌনে ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। এর পর পিয়াসার দেওয়া তথ্যে মডেল মৌকে ধরতে রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডে অভিযান চালায় ডিবি পুলিশ। তার বাসা থেকেও বিপুল পরিমাণ মদ উদ্ধার করা হয়। পরে রাত ১টার দিকে মৌকে গ্রেপ্তার করা হয়। এর আগে গত ২৯ জুলাই মধ্যরাতে হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। ওইদিন রাত ২টার দিকে র‌্যাবের একটি দল মিরপুরে হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন আইপি টিভি ‘জয়যাত্রা’ ও ‘জয়যাত্রা ফাউন্ডেশন’ ভবনে অভিযান চালায়।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী
কুষ্টিয়ায় চালু হচ্ছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র
২০ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী
পবিত্র ওমরা পালনে তথ্য সচিব
মুনিয়া হত্যা মামলায় রিমান্ড শেষে কারাগারে পিয়াসা
আবরারের মৃত্যুবার্ষিকীতে ছোট ভাইয়ের আবেগঘন স্ট্যাটাস
কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাচনকে ঘিরিয়া মাল-সা. কেন বেপরোয়া ?
আবরার হত্যার ২ বছর : বাবা-মা-দাদার বুক ফাটা আর্তনাদ !