শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, রবিবার, ২২ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

Bijoynews24.com
বুধবার, ৪ আগস্ট ২০২১
প্রথম পাতা » অপরাধ জগত | কুষ্টিয়ার সংবাদ | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | মন্তব্য প্রতিবেদন / ফিচার | রাজনীতি | শিরোনাম » আর কত টাকা হইলে তাহারা কুষ্টিয়াবাসীকে মাফ করিয়া দিবেন ?
বুধবার, ৪ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আর কত টাকা হইলে তাহারা কুষ্টিয়াবাসীকে মাফ করিয়া দিবেন ?

 

 ---

 

 

 

( মন্তব্য প্রতিবেদন )

 

 

 

ইজ্জত আলী : অর্থনৈতিক ও রাজনৈতিক স্বার্থে বিএনপি-জামায়াতের শাসনামলে উদ্ভব হইয়াছিল রগকাটা বাহিনী, ক্ষুর বাহিনী, কুড়াল বাহিনীসহ নানা বাহিনীর । সে সময় আওয়ামীলীগ সমর্থনকারী ঠিকাদার কিংবা কোন ব্যবসায়ীকে বিএনপি-জামায়াতের ক্যাডার বাহিনী ব্যবসা করিতে দেয় নাই । তখন খাইয়া- না খাইয়া দিন কাটাইতে হইয়াছিল আওয়ামীপন্থি ঠিকাদারদের। মানুষ আশা করিয়াছিল বিএনপি-জামায়াতের দু:শাসনের পতন হইলে দেশে শান্তি ফিরিয়া আসিবে । আওয়ামীলীগ ক্ষমতায় আসিলে দেশের মানুষ স্বস্তির নি:শ্বাস ফেলিয়াছিল। জননেত্রীর কঠোর পদক্ষেপে সকলেই শান্তিতে বসবাস করিতেছিল । কিন্তু কেন জানি কুষ্টিয়াবাসী এখন অশান্তির আগুনে জ¦লিতেছে । হটাৎ করিয়া সংঘঠিত হইয়াছে হাতুড়ী বাহিনী।

 

 

২রা আগষ্ট কুষ্টিয়া এলজিইডি অফিসের সামনে হাতুড়ী বাহিনী শহিদুর রহমান মিন্টু নামের এক ঠিকাদারকে বেধড়ক পিটাইয়াছে । মিন্টুও আওয়ামী পন্থি ঠিকাদার । নির্যাতিত ঠিকাদার মিন্টু অভিযোগ করিয়াছে তিনি আওয়ামীলীগের সক্রিয় কর্মী হইলেও কতিপয় আওয়ামীলীগের নেতা তাহাকে কাজ করিতে দিতেছে না । তিনি আরো অভিযোগ করিয়াছেন একটি টেন্ডারে অংশ লইবার কারণেই তাহাকে নেতাদের নির্দেশে হাতুড়ি পেটা করা হইয়াছে ।

 

 

অবস্থা দৃষ্টে মনে হইতেছে বর্তমানে কুষ্টিয়াতে আওয়ামীলীগই আওয়ামীলীগের শত্রু হইয়া দাঁড়াইয়াছে। কাজের অভাবে আওয়ামীলীগের পোড় খাওয়া অনেক নেতা ভাত বিনে মরিতেছে । অথচ হাওয়া ভবনের আর্শীরবাদ পুষ্ঠ বিএনপি’র “শা” আদ্যক্ষরের এক নেতা আওয়ামীলীগের এই আমলেও শত শত কোটি টাকার কাজ করিতেছে ।

 

এই ঠিকাদার বিএনপি-জামাতের শাসনামলে কুষ্টিয়ার কোন অফিসে আওয়ামী পন্থি ঠিকাদারদের ঢুকিতে দেয় নাই। অবৈধ ভাবে একচেটিয়া ব্যবসা করিয়া হাওয়া ভবনের আর্শীরবাদ পুষ্ঠ এই ঠিকাদার শত শত কোটি টাকা কামাইয়া আওয়ামীলীগের নেতা-কর্মীদের সাইজ করিয়াছে। দল ক্ষমতায় না থাকিলে তাহার টাকা আবারও যে আওয়ামীলীগের বিরুদ্ধে ব্যবহার করা হইবে না তাহার কি কোন নিশ্চয়তা আছে ?

 

 

যা হোক হাতুড়ি বাহিনীর ৩ সদস্য এলিট ফোর্স কুষ্টিয়া র‌্যাবের হাতে গ্রেফতার হইবার পর তাহারা এক জন নেতার হুকুমে মিন্টুকে হাতুড়ি পেটা করিয়াছে বলিয়া শিকার করিয়াছে। ফেসবুকে এই কথা ভাইারাল হইবার পর মানুষ বলিতেছে নেতাদের লাগে কত ?

 

 

জনগণ আরো বলিতেছে শুন্য হাতে আসিয়া কেহ কেহ হাজার কোটি টাকার মালিক হইয়াছে (!)

অথচ আওয়ামীগের অনেক নেতা-কর্মী অভাবের তাড়না লইয়া দিনপাত করিতেছে ।

 

 

নেতারা নাকি টাকার জন্য গাছ-পালা নদী নালা,হাট ঘাট বালি মহাল সবই গিলিয়া খাইতেছে । এ কথা শুনিয়া আমার কুলসুম কহিল আসো মহান আল্লাহর দরবারে দোয়া করি তিনি যেন নেতাদের জন্য ৫০ টন মাল বহন করা যায় এমন ১০টি ট্রাকে টাকা ভরিয়া নেতাদের বাড়িতে পাঠাইয়া দেন।

তা হইলে হাতুড়ির বাড়ি খাওয়া হইতে আওয়ামীলীগের অনেক ব্যবসায়ী রক্ষা পাইবে ?

 বি:দ্র: মন্ত্রীইয়াফেস ওসমান তাঁর কবিতায় লিখিয়াছেন

“ টাকা কড়ির টানটা বড়

গতি টি তার রকেট ।

সব মহাজন ভুলেই বসে

কাফনের নাই পকেট ।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী