শিরোনাম:
●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি ●   সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি ●   আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী ●   কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮

Bijoynews24.com
রবিবার, ১ আগস্ট ২০২১
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রংপুর | রাজনীতি | শিরোনাম » মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ
রবিবার, ১ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ

গাইবান্ধায় কর্মহীন ৭শ’ পরিবহন শ্রমিক পরিবারে মাঝে
---

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গাইবান্ধা জেলা প্রশাসনের উদ্যোগে করোনা প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া ৭শ’ পরিবহন শ্রমিক পরিবারের মাঝে মানবিক সহায়তার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
রোববার (১ আগস্ট) বিকেলে গাইবান্ধা শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে জেলা প্রশাসক মো. আবদুল মতিন এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন। এসময় পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রবিউল হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুর রাফিউল আলম, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ইদ্রিস আলী ভূইয়াসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারবৃন্দ ছাড়াও সাংবাদিক, জেলা বাস মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 পলাশবাড়ী থানা নবাগত অফিসার ইনচার্জ
হিসেবে মাসুদ রানার যোগদান

---

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেছেন মো. মাসুদ রানা।
শনিবার (৩১ জুলাই) রাতে আনুষ্ঠানিক ভাবে তিনি পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ হিসেবে এ থানায় যোগদান করেন। এরআগে তিনি পার্শ্ববর্তী সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন। তিনি তাঁর দায়িত্ব পালনকালীন সময়ে এ উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বস্তরের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

‘গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ গ্রন্থের
তৃতীয় সংস্করণের মোড়ক উন্মোচন

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ ‘গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ গ্রন্থের মোড়ক উন্মোচন রোববার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও গাইবান্ধা ফাউন্ডেশনের সভাপতি মো. আবদুল মতিন সম্পাদিত ‘গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ তৃতীয় সংস্করণ এই গ্রন্থটি প্রকাশ করে গাইবান্ধা ফাউন্ডেশন।
উল্লেখ্য; স্বাস্থবিধি মেনে আয়োজিত এই মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গাইবান্ধা জেলার সাতটি উপজেলার নির্বাহী কর্মকর্তা, জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, গ্রন্থের লেখক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি এবং বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন ও পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও গাইবান্ধা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. সাদিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সৈয়দ শামস-উল-আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রাফিউল আলম, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক এবং গ্রন্থটির লেখকদের মধ্যে আবু জাফর সাবু, জহুরুল কাইয়ুম, অমিতাভ দাশ হিমুন ও দেবাশীষ দাশ দেবু।
৫১২ পৃষ্ঠার ‘গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ গ্রনে’র তৃতীয় সংস্করণের লেখক তালিকায় রয়েছেন আবু জাফর সাবু, মো. আবু সালেক বুলবুল, আজিজুল ইসলাম খন্দকার, গোবিন্দলাল দাস, মাজহারউল মান্নান, একেএম শফিকুর রহমান, দেবাশীষ দাশ দেবু, শাহাদত হোসেন লাকু, মজিদ মুকুল, গৌতম চন্দ্র মোদক, জহুরুল কাইয়ুম, শচীন্দ্র কুমার চাকী, সমরেন্দু ভট্টাচার্য, সেকেন্দার আজম আনাম, শাহাবুল শাহীন তোতা, অমিতাভ দাশ হিমুন, খাজা এমএ কাইয়ুম, সুলতান উদ্দিন আহমেদ, সিদ্দিক আলম দয়াল, মো. আলমগীর কবির ও মো. সাদেকুর রহমান। এই গ্রন্থটির তৃতীয় সংস্করণে সম্পাদনা সহযোগী ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির, মো. সাদিকুর রহমান এবং জহুরুল কাইয়ুম। গ্রন্থটির প্রচ্ছদ এঁকেছেন ড. ময়নুল ইসলাম পল।
প্রসঙ্গত উল্লেখ্য যে,  ‘গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ গ্রন্থ প্রথম প্রকাশিত হয় ১৯৯৪ সালে তৎকালিন জেলা প্রশাসক মো. আব্দুর রাজ্জাকের সম্পাদনায় এবং এর দ্বিতীয় সংস্করটি প্রকাশিত হয় ২০০২ সালে তৎকালিন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর এবং তৃতীয় সংস্করণটি সম্পাদনা করেন বর্তমান জেলা প্রশাসক মো. আবদুল মতিন।

গাইবান্ধা বারের আইনজীবী অ্যাড. আজিজুল
ইসলাম ডিলু মৃত্যুতে শোকসভা

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা বারের সিনিয়র আইনজীবী প্রয়াত অ্যাড. আজিজুল ইসলাম ডিলু’র মৃত্যুতে এক শোকসভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার (১ আগস্ট) সকালে জেলা বার ভবনের হলরুমে বারের সভাপতি অ্যাড. আহসানুল করিম লাছ’ুর সভাপতিত্বে শোকসভা অনুষ্ঠিত হয়।
শোকসভায় বক্তব্য রাখেন অ্যাড. সাইফুল ইসলাম সাদা, অ্যাড. নিরঞ্জন কুমার ঘোষ, অ্যাড.আশরাফ  আলী, অ্যাড. রফিকুল আলম চঞ্চল, অ্যাড. সরওয়ার হোসেন বাবুল, অ্যাড. মঞ্জুর মোর্শেদ বাবু, অ্যাড. মাহবুবুর রহমান মঞ্জু ও অ্যাড. আজিজুল ইসলাম প্রমুখ।
বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক প্রয়াত আইনজীবীর মৃত্যুতে শোকবার্তা প্রেরণ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।
প্রথমইে সভায় প্রয়াত অ্যাড. আজিজুল ইসলাম ডিলু’র কর্মময় জীবন কথাগুলো পাঠ করেন বারের সাধারণ সম্পাদক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু।
প্রথমেই মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন এবং তাঁর রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দো’আ পরিচালনা করেন অ্যাড. রুহুল আমীন।
আনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন অ্যাড. জাহাঙ্গীর হোসেন। সভা শেষে কোর্ট জামে মসজিদে মরহুমের জন্য বিশেষ দো’আ মাহফিল অনুষ্ঠিত হয়।

গাইবান্ধায় গত ২৪ ঘন্টায় করোনায় নতুন শনাক্ত ৫১

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় গত ২৪ ঘন্টায় রোববার (১ আগস্ট) করোনা ভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছে ৫১ জন। এরমধ্যে গোবিন্দগঞ্জে ৯, সদরে ১৫, ফুলছড়িতে ৪, সুন্দরগঞ্জে ৫, সাঘাটায় ২, পলাশবাড়ীতে ৬ ও সাদল্লাপুর উপজেলায় ১০ জন রয়েছেন।
এ নিয়ে জেলায় সর্বমোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৮৫১ জন। এরমধ্যে ২ হাজার ৬৩৬ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত ৩৫ জন মারা গেছেন। সিভিল সার্জন কার্যালয় সুত্রে এসব তথ্য জানা গেছে।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী
কুষ্টিয়ায় চালু হচ্ছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র
২০ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী