শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

Bijoynews24.com
মঙ্গলবার, ১৫ জুন ২০২১
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিক্ষা সংবাদ | শিরোনাম » ভেড়ামারা পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ :প্রধানমন্ত্রীকে অভিনন্দন
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | শিক্ষা সংবাদ | শিরোনাম » ভেড়ামারা পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ :প্রধানমন্ত্রীকে অভিনন্দন
মঙ্গলবার, ১৫ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভেড়ামারা পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ :প্রধানমন্ত্রীকে অভিনন্দন

---ইসমাইল হোসেন বাবু, : ভেড়ামারা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত্ব অরাজনৈতিক ঐতিহ্যের সুবর্ণ অধ্যায় আদর্শ বিদ্যাপীঠ ভেড়ামারা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় জন্ম দিয়েছে বহু প্রতিভাধর খ্যাতিমান ব্যক্তিত্বের। সমাজ,দেশ,ও জাতির ক্ষেত্রে রয়েছে তাদের যতেষ্ঠ সমৃদ্ধ অবদান। প্রায় শত বছরের নির্মিত শিক্ষা প্রতিষ্ঠানটি এতদাঞ্চলের মধ্যে অত্যান্ত জনপ্রিয় শিক্ষা প্রতিষ্ঠান হওয়ার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই বিদ্যালয়টি কে মজিব বর্ষ উপহার হিসেবে জাতীয়করণের তালিকাভুক্ত করেন। এই লক্ষে আজ মঙ্গলবার সকাল ১১ টার সময় বর্ণাঢ্য আয়োজনে বিদ্যালয়ের হলরুমে বিশাল এক দোয় মাহফিল অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও ভেড়ামারাবাসী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে প্রাণঢালা অভিনন্দন জানান সেই সাথে সংশ্লিষ্ট ঐকান্তিক প্রচেষ্টাকারী ব্যক্তিবর্গদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।ভেড়ামারা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের ভেড়ামারা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব শামিমুল ইসলাম ছানার সভাপতিত্বে অত্র স্কুলের সেমিনার রুমে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষক আব্দুল জব্বার।
সভাপতি আলহাজ্ব শামীমুল ইসলাম ছানা বলেন, অত্র বিদ্যালয় সরকারীকরণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ভাবে অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।
সরকারীকরণে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সাবেক সচিব ( সংস্থাপন মন্ত্রণালয়) ও সদস্য উপদেষ্টা পরিষদ, বাংলাদেশ আওয়ামী লীগের রশিদুল আলম কে সবার পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে তার সহধর্মিণী হাবিবা আলম এবং তার ভাই কুষ্টিয়া- ৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক  মাহবুব উল আলম হানিফের  বিশেষ অবদান তুলে ধরে  কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ্য, এলাকারবাসীর ঐকান্তিক প্রচেষ্টায় ১৯১৮ সালে ৪.৬২ একর নিজস্ব জমির উপর ভেড়ামারা পাইলট উচ্চ বিদ্যালয়টি স্থাপিত হয়। সুচনা লগ্নে প্রধান শিক্ষক ছিলেন বাবু জিতেন্দ্রনাথ ভাদুড়ী। সেই সময় বিদ্যালয়ের শিক্ষকরা স্বেচ্ছাশ্রম দিয়ে ছিলেন বলে শুনাযায়। বর্তমান বিদ্যালয় প্রায় ১৮’শ জনছাত্র-ছাত্রী রয়েছে।
শিক্ষক শিক্ষিকা ৩১জন  চুক্তি ভিত্তিকসহ কর্মচারী সংখ্যা মোট ১২জন। অভিজ্ঞ শিক্ষক-শিক্ষিকা রয়েছেন এই বিদ্যালয়। লেখা-পড়ার জন্য ছাত্র-ছাত্রীদের কে শিক্ষকরা দিচ্ছেন সঠিক দিকনির্দেশনা।এ বিদ্যালয়টি পূর্বে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান হলেও লেখা-পড়ার পদ্ধতি খুবই উন্নতমানের।
বিদ্যালয় জন্মলগ্ন থেকে এপর্যন্ত ২৩জন প্রধান শিক্ষক সুনামের সাথে গুরু দায়িত্বপালন করে তারা চাকরী থেকে অবসর নিয়েছেন। ঐতিহ্যবাহী এবিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন মোঃ আব্দুল জব্বার। তার ঐক্যান্তিক প্রচিষ্ঠায় বিদ্যালয়ের শ্রীবৃদ্ধি তথা লেখা পড়ার মান ও উত্তর-উত্তর বৃদ্ধি পেয়েছে। প্রধান শিক্ষক তিনি নিজেই উদ্দ্যোগী হয়ে অভিভাবক মহলে শিক্ষার্থীদের শিক্ষা সম্পর্কীয় ফলাফল জানিয়ে দেন আনুষ্ঠানিক ভাবে।এছাড়াও ছাত্র-ছাত্রীদের ভালমন্দ জানানোর জন্য তিনি অভিভাবকদের সাথে  প্রয়োজনে যোগাযোগ রক্ষাকরেন নিয়মিত। পাঠ্য সূচীর বাইরে এখানে বিনোদন ও সাংস্কৃতিক র্চচা ক্ষেতে চরম সুনাম রয়েছে। কারণ পড়ালেখার পাশাপাশি প্রতিটি ছাত্র-ছাত্রীকে নিয়মিত খেলাধুলার প্রতি মনোনিবেশ করা হয়। এই বিদ্যালয় আধুনিক পদ্ধতিতে শিক্ষাদান, ছাত্র-ছাত্রীদের শৃঙ্খলা বোধ, নিয়মানুবর্তিতা, সাহিত্য, সাংস্কৃতিক চর্চা, বিতর্ক সভা ও খেলাধুলাসহ বিভিন্ন শিক্ষামূলক কর্মকান্ডের জন্য এই বিদ্যালয়টির রয়েছে ঈর্ষনীয় সুনাম। এছাড়াও সম্পূর্ণ রুপে রাজনৈতিকমুক্ত এ শিক্ষা প্রতিষ্ঠান।
প্রধান শিক্ষক মোঃ আব্দুল জব্বার তিনি জানান,প্রতিবছর শিক্ষা, সাংস্কৃতিক ও ক্রীড়া ক্ষেত্রে এ বিদ্যালয়ের কৃতি ছাত্র-ছাত্রীরা জেলা ও বিভাগীয় পর্যায় ব্যাপক অবদান রেখে বিদ্যালয়টিকে একটি ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ হিসেবে শিক্ষানুরাগী মহলের স্বীকৃতি আদায় করে নিয়েছে।
ভেড়ামারা উপজেলায় মোট ২৩টি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে,তারমধ্যে, ভেড়ামারা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের লেখাপড়ার গুনগতমানের দিক থেকে বরাবরই শীর্ষে। এ বিদ্যালয়টি সরকারী করণের জন্য এলাকাবাসী বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রি জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রীর প্রতি ভেড়ামারাবাসী অভিনন্দন জানান।
পরিশেষে প্রধান শিক্ষক মোঃ আব্দুল জব্বার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারীকরণে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং সকলকে নিয়ে তিনি বাকী কাজগুলো সমাপ্ত করতে চান।
এসময়ে উপস্থিত ছিলেন, ভেড়ামারা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু। ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের সভাপতি ডাঃ কামরুল ইসলাম মনা, সাধারণ সম্পাদক ও জয়যাত্রা টিভি প্রতিনিধি প্রভাষক সাইফুল ইসলাম, ম্যানেজিং কমিটির দাতা সদস্য পৌর কাউন্সিলর আলহাজ্ব মাহাবুব আলম বিশ্বাস,  অভিভাবক সদস্য মাইনুল হক ডাবলু, নাজমুল আলম, আঞ্জুমান আরা, শিক্ষক প্রতিনিধি আবুল কাশেম, শাহানুর হোসেন,  বিদ্যোৎসাহী সদস্য ভেড়ামারা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক   আরিফুজ্জামান লিপটনসহ সকল শিক্ষক শিক্ষিকা কর্মচারীবৃন্দ।
দোয়া পরিচালনা করেন ভেড়ামারা পাইলট মডেল উচ্চ বিদ্যালযের ধর্মীয় শিক্ষক হাফেজ আবুল কাশেম।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী