শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, রবিবার, ৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯

Bijoynews24.com
বুধবার, ২৮ এপ্রিল ২০২১
প্রথম পাতা » অপরাধ চিত্র | কুষ্টিয়ার সংবাদ | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » কুষ্টিয়ায় আটকে গেছে পৌনে ৬শ কোটি টাকার মেগাপ্রকল্পের নির্মাণ কাজ
প্রথম পাতা » অপরাধ চিত্র | কুষ্টিয়ার সংবাদ | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » কুষ্টিয়ায় আটকে গেছে পৌনে ৬শ কোটি টাকার মেগাপ্রকল্পের নির্মাণ কাজ
বুধবার, ২৮ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুষ্টিয়ায় আটকে গেছে পৌনে ৬শ কোটি টাকার মেগাপ্রকল্পের নির্মাণ কাজ

---Bijoynews : কুষ্টিয়ায় মহাসড়কের জমিতে দখলবাজীর দৌড়াত্ম ও সড়ক বিভাগের পক্ষপাতিত্বের কারণে থেমে গেছে ফোরলেন সংযুক্ত প্রকল্পের ড্রেন নির্মাণ কাজ। এতে স্থানীয় বাসিন্দাদের স্বাভাবিক চলাচলে বাধাগ্রস্তসহ চরম ঝুকিপূর্ণ হয়ে উঠেছে ড্রেনের জন্য খননকৃত গর্ত।

এলাকাসীর অভিযোগ, মহাসড়কের নিজস্ব জায়গা প্রভাবশালী দখলবাজদের ছেড়ে দিয়ে নির্মাণাধীন ফোরলেন প্রকল্পের ড্রেন নির্মাণে অতিরিক্ত জমি পূরণ করতে গিয়ে নতুন করে বসতবাড়ি ও ফসলী জমিতে ঢুকে পড়েছে সড়ক বিভাগ। এতে বিক্ষোভে ফুসে উঠেছে স্থানীয়রা। প্রতিকার চেয়ে কেউ কেউ নিয়েছেন আইনের আশ্রয়।

সৃষ্ট এই জটিলতার সত্যতা স্বিকার করেই সড়ক বিভাগ বলছেন, সম্পূর্ণ সরকারি অর্থায়নসহ ৫শ ৭৪ কোটি ১৭ লক্ষ টাকা প্রাক্কলন ব্যয়ে নির্মানাধীণ “ঝিনাইদহ-কুষ্টিয়া- পাকশী-দাশুরিয়া জাতীয় মাহসড়ক (এন-৭০৪)র কুষ্টিয়া শহরাংশে ৪-লেনে উন্নীতকরণসহ অবশিষ্টাংশ যথাযথ মানে উন্নীতকরন” প্রকল্পটি শীঘ্রই সব সমস্যা দুর করে বন্ধ হওয়া নির্মাণ কাজটি নির্ধারিত সময়ের মধ্যেই সম্পন্ন করা হবে।

স্থানীয় কাউন্সিলর এজাজুল হাকিম বলেন, গুনগত মাননিয়ে প্রশ্ন থাকলেও ইতোমধ্যে শহর বাইপাস সড়ক নির্মাণশেষে দুরপাল্লার সকল যানবাহন চলাচলে ব্যবহৃত হচ্ছে সড়কটি। এখন চলছে শহরাংশের মজমপুর গেটস্থ শুন্য পয়েন্টস থেকে কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কের বটতৈল পর্যন্ত ৪কি:মি: ড্রেনসহ ফোর লেন রাস্তা সম্প্রসারন ও উন্নীতকরণ কাজ। কাজটি ঠিকঠাক ভাবেই চলছিলো। কিন্তু একাজ করতে গিয়ে সড়ক বিভাগের পক্ষপাতিত্বে সৃষ্ট জটিলতায় আটকে গেছে নির্মাণ কাজ। এরফলে ড্রেনের গর্তে পড়ে কেউ না কেউ আহত হওয়ার ঘটনা নিত্যসঙ্গী হয়ে গেছে। দ্রুত কাজটি শেষ করে জনভোগীন্তির নিরসন করা হোক। কিছু অসাধু স্বার্থান্বেষী মহলের কারণে সরকারের এতোবড় উন্নয়ন প্রকল্প আটকে যাবে এটা হতে পারে না।

স্থানীয় এক গ্যারেজ মালিক আব্দুল খালেকের অভিযোগ, উন্নয়ন কাজটি হওয়ার কথা বিদ্যমান রাস্তার মাঝখান থেকে উভয় পাশের সমান জমি ব্যবহার করে। এখানে সড়ক বিভাগের নিজস্ব জমিও আছে অথচ প্রভাবশালীদের দখলের কারণে জায়গা কমে গেছে। এখন নতুন করে এলাকাবাসীর জমি ও অবকাঠামোর ক্ষতি করে নিচ্ছে সড়ক বিভাগ। এতে আমাদের মতো অসংখ্য মানুষ কর্মসংস্থান হারিয়ে চরম বিপদের মুখে পড়ব।

সদর উপজেলার চৌড়হাসের বাসিন্দা মোস্তফা মনোয়ারের অভিযোগ, বিশেষ কাউকে সুবিধা দিতে গিয়ে এই জটিলতার সৃষ্টি করেছে সড়ক বিভাগ। রাস্তা সম্প্রসারণে পর্যাপ্ত জায়গাও আছে। নতুন করে জমি অধিগ্রহণের কোন প্রয়োজনই ছিলো না। অথচ সড়ক বিভাগের জায়গা অন্যের দখলে ছেড়ে দিয়ে আমাদের জমিতে ড্রেনের জন্য গর্ত খুড়তে লাল পতাকা লাগিয়েছে। আমিও আইনের আশ্রয় নিয়ে এর সুরাহা করতে চাই।

স্থানীয় কলেজ ছাত্রী সুমাইয়া ইয়াসমিন বিদ্যমান ভোগান্তির নিরসন দাবি করে বলেন, সড়ক বিভাগ যেন দ্রুততম সময়ে বন্ধ হওয়া ড্রেন নির্মাণ কাজ সম্পন্ন করে সেজন্য জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করছি।

কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের এই নির্মাণ কাজে সংশ্লিষ্ট উপবিভাগীয় প্রকৌশলী পিয়াস কুমার সেন বলেন, কুষ্টিয়া মজমপুর গেইট জিরো পয়েন্ট থেকে বটতৈল পর্যন্ত ৪কি:মি: ডাবল লেনের সড়কটি ফোর লেনে উন্নীতকরন, রাস্তার মাঝখানে বিভাজন ও উভয় পাশ দিয়ে ১দশমিক ৮৩মিটার উচ্চতা, ১দশমিক ৫মিটার প্রস্থের ড্রেন নির্মাণ কাজ চলমান রয়েছে। একাজটি সম্পন্ন করতে নির্মাণ চুক্তি অনুযায়ী ১৪১ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। কাজটি চলছিলোও কিন্তু হঠাৎ করে মামলা জনিত আইনী জটিলতার কারণে নির্মাণ কাজটি এখন বন্ধ আছে।

কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: শাকিরুল ইসলাম বলেন, আইনী জটিলতায় মজমপুর গেইট শুন্য পয়েন্ট থেকে কুষ্টিয়া-ঝিনাইদহ মহা সড়কের উভয়পাশে নির্মাণাধীন ড্রেনের কাজটি বন্ধ আছে। দ্রুত কাজটি শেষ করতে সড়ক বিভাগ জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন মহলের সাথে যোগাযোগ রেখে কথা বলছেন। আশা করছি কার্যচুক্তিকাল ধরে আগামী ২০২২সালের ডিসেম্বরের মধ্যেই নির্মাণ কাজ  শেষ করতে পারবো।

সরকারের সকল উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হোক পক্ষপাতহীন দৃষ্টিভঙ্গি থেকে। প্রভাবশালীদের অন্যায় ভাবে বিশেষ সুবিধা নয় বরং সমগ্র জেলাবাসী গুনগত মানসম্পন্ন ও পক্ষপাতহীন উন্নয়নের সুবিধাভোগী হতে পারে তেমনটাই দাবি তাদের।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী