শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

Bijoynews24.com
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম | সম্পাদকীয় » কুষ্টিয়ার রাজনৈতিক অঙ্গনে যে কারণে জনপ্রিয়তার শীর্ষে মাহবুব উল আলম হানিফ এমপি
প্রথম পাতা » খুলনা | জাতীয় সংবাদ | ফটো গ্যালারী | বক্স্ নিউজ | রাজনীতি | শিরোনাম | সম্পাদকীয় » কুষ্টিয়ার রাজনৈতিক অঙ্গনে যে কারণে জনপ্রিয়তার শীর্ষে মাহবুব উল আলম হানিফ এমপি
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুষ্টিয়ার রাজনৈতিক অঙ্গনে যে কারণে জনপ্রিয়তার শীর্ষে মাহবুব উল আলম হানিফ এমপি

---

: শামসুল আলম স্বপন :

কুষ্টিয়ার রাজনৈতিক অঙ্গনে প্রায় একযুগেরও বেশী সময় জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। অতীতের ইতিহাস ঘাটলে দেখা যায় কোন রাজনৈতিক নেতা ৫ বছরে বেশী সময় তাঁর জনপ্রিয়তা ধরে রাখতে পারেননি । কিন্তু মাহবুব উল আলম হানিফ এমপির বেলায় এটা ব্যাতিক্রম । তাঁর জনপ্রিয়তার প্রমাণ মিলল সম্প্রতি তিনি করোনায় আক্রান্ত হওয়ার পর জেলাবাসী চরম উদ্বিঘ্ন হয়ে ওঠে । মসজিদ-মন্দিরে এবং বিভিন্ন সংগঠন ও ব্যক্তিগত পর্যায়ে তাঁর রোগমুক্তি কামনা করে মহান আল্লাহ’র কাছে দোয়া করেন কুষ্টিয়াবাসী যা বিরল ঘটনা। মাহবুব উল আলম হানিফ এমপির জনপ্রিয়তার অনেক কারণের মধ্যে উল্লেখযোগ্য ঘটনা হলো তিনি কুষ্টিয়াবাসীর কল্যাণে আনেক বড় বড় কাজ করেছেন কিন্তু নিজের নাম প্রচার করার জন্য তিনি কোন পদক্ষেপ নেননি। যেমন কুষ্টিয়া বাইপাস সড়কের নাম “হানিফ সড়ক” করার প্রস্তাব রেখেছিলেন জেলার বিভিন্ন সংগঠন এবং তাঁর নিজ দলের (আওয়ামীলীগ) নেতা কর্মীরা । আমার জানামতে জেলায় কর্মরত সরকারি কর্মকর্তারও বাইপাস সড়কের নাম “ হানিফ সড়ক” রাখার পক্ষে ছিলেন । তাঁর নামে কোন স্থাপনা হোক তিনি তা চাননি ।

১৯৯৯ সালের কথা । ১৬ ফেব্রুয়ারী কুষ্টিয়া দৌলতপুরের কালিদাসপুরে ঘটে যায় এক মর্মান্তিক ঘটনা। চরমপন্থীরা প্রকাশ্য জনসভায় গুলি করে হত্যা করে জাসদ সভাপতি বীরমুক্তিযোদ্ধা কাজী আরেফ আহমেদসহ ৫ নেতাকে। এ ঘটনা পর সরকার চরমপন্থীদের নির্মূলে কঠোর অবস্থান গ্রহন করে। কৌশল হিসেবে তার আগে নিষিদ্ধ ঘোষিত দল গুলোকে আত্মসমর্পণ করার সুযোগ দিয়ে সাধারণ ক্ষমা ঘোষণা করে। প্রথমে যশোরে পরে কুষ্টিয়াতে চরমপন্থীদের আত্মসমর্থন করার ব্যবস্থা করা হয়।

১৯৯৯ সালের ২৩ জুলাই, কুষ্টিয়া ষ্টেডিয়ামে বিশাল আয়োজন। স্বরাষ্টমন্ত্রী মোহাম্মদ নাসিমের হাতে অস্ত্র সমর্পণ করেন ফাঁসির আসামী গণবাহিনী প্রধান কসাই সিরাজ,তার দুই সেকেন্ড ইন কমান্ড ঝাউদিয়ার আজিবর মেম্বর ( পরে চেয়ারম্যান) ও আব্দালপুর ইউনিয়নের চরপাড়া গ্রামের আইনাল হক আনু সহ শতাধিক চরমপন্থী । জাসদের কোন নেতা নন,সেদিন যিনি চরমপন্থীদের অন্ধকারের পথ ছেড়ে আলোর পথে আসার রাস্তা করে দিয়েছিলেন তিনি আর কেউ নন,আজকের জননন্দিত নেতা মাহবুব উল আলম হানিফ। এ কথা আমাকে জানিয়েছিলেন তৎকালীন অতিরিক্ত আ্ইজিপি ও কুষ্টিয়ার সাবেক পুলিশ সুপার আব্দুর রহিম খান বিপিএম । তিনি বলেছিলেন মাহবুব উল আলম হানিফ যদি সহযোগিতা না করতেন তা হলে কুষ্টিয়ার চরমপন্থীরা আত্মসমর্পন করতো কিনা সন্দেহ ছিল । তিনি সাংবাদিকদের এও বলেছিলেন তোমরা দেখো মাহবুব উল আলম হানিফ একদিন অনেক বড় নেতা হবেন । সাবেক এই পুলিশ কর্মকর্তার কথা আজ বাস্তবে রূপ নিয়েছে । তাঁর কারণে কুষ্টিয়া আজ চরমপন্থী ও সন্ত্রাসী মুক্ত হয়েছে । মানুষ আজ শান্তির সাথে প্রত্যন্ত গ্রামাঞ্চলে বসবাস করতে পারছে।

মাহবুব উল আলম হানিফ এমপি হওয়ার পর কুষ্টিয়ায় মেডিকেল কলেজ, হরিপুরে গড়াই নদীর উপর “শেখ রাসেল সেতু”, বটতৈল থেকে ত্রিমোহণী পর্যন্ত বাইপাস সড়ক নির্মাণ, কুষ্টিয়া ষ্টেডিয়ামে সুইমিং পুল নির্মাণ, কুষ্টিয়ায় আধুনিক শিল্পকলা একাডেমি নিমার্ণ, ইকোপার্ক নির্মাণ,অডিটরিয়াম নির্মাণ, জেলার ,স্কুল ,কলেজ,মাদ্রাসা,মসজিদ,মন্দির রাস্তা ঘাট উন্নয়নে তিনি একনিষ্ঠ ভাবে কাজ করে যাচ্ছেন। কুষ্টিয়ায় ফোরলেন রাস্তা নির্মাণ করার উদ্যোগ তাঁর একটি যুগান্তকারী পদক্ষেপ । ডিসেম্বর মাসে শুরু হতে যাচ্ছে । এ সব কারণে তিনি আজ মানুষের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হয়েছেন।
সমালোচকরা যতই সমালোচনা করুক না কেন অত্যন্ত সত্য কথা যে মাহবুব উল আলম হানিফকে বাদ দিয়ে কুষ্টিয়ার উন্নয়নের ইতিহাস লেখার সাধ্য আজ কারো নেই ।

এ ব্যাপারে বিজয় নিউজের পক্ষ থেকে কুষ্টিয়াবাসীর প্রতিক্রিয়া তুলে ধরা হলো :

কুষ্টিয়ার জেলা পরিষদের চেয়ারম্যান হাজি রবিউল ইসলাম :
কুষ্টিয়ার জেলা পরিষদের চেয়ারম্যান ও কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজি রবিউল ইসলাম বলেন, কুষ্টিয়ার জনগণের উন্নয়নে অল্প সময়ে আমার প্রিয় নেতা যা করেছেন তা গত ৪৯ বছরে কেউ করতে পারেননি । কুষ্টিয়াবাসীর জন্য তিনি আর্শীবাদ । আমার সৌভাগ্য যে এমন নেতার সাথে থেকে কুষ্টিয়ার উন্নয়ন কর্মকান্ডে অংশ নিতে পেরেছি । জনগনের অন্তরে তিনি স্থান করে নিতে পেরেছেন বলেই কুষ্টিয়াবাসী তাঁকে আজ কুষ্টিয়ার উন্নয়নের রূপকার বলে আখ্যায়িত করেছেন ।

কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক :

কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী বলেন জননেতা মাহবুব উল আলম হানিফ কুষ্টিয়ার মানুষের জন্য যা করেছেন তা বিগত দিনে কেউ করেননি। তাঁর ব্যবহারে মুগ্ধ হয়ে হাজার হাজার মানুষ আওয়ামীলীগে যোগ দিয়েছে । তিনি কুষ্টিয়াবাসীর যে কোন সমস্যা সমাধানে অত্যন্ত আন্তরিক । তিনি কুষ্টিয়াবাসীর কল্যাণের জন্য দিনের পর দিন পরিশ্রম করে যাচ্ছেন । তাঁর মত নেতার সান্নিদ্ধে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি।

 কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সভাপতি :

কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সভাপতি ,সংস্কৃতিক ব্যক্তিত্ব বীরমুক্তিযোদ্ধা তাইজাল আলী খান বলেন ছাত্র জীবন থেকেই আমি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত । জীবনের ঝুঁকি নিয়ে রাজনীতি করেছি মানুষের কল্যাণের জন্য । নিজের পরিবারের কথা চিন্তা করেনি। রাজনীতি করে কি পেলাম আর কি পাইনি তা ভাবিনি। দীর্ঘ রাজনৈতিক জীবনে অনেক নেতার সাথে কাজ করার সুযোগ পেয়েছি কিন্তু জননেতা মাহবুব উল হানিফ এমপি একজন ব্যতিক্রম ধর্মী নেতা। তিনি মুলত কুষ্টিয়াবাসীর আর্শীবাদ। আমরা তাঁর জন্য দোয়া করি ।

কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক :

কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, জনপ্রিয় চিকিৎসক ডা. এ,এফ,এম আমিনুল হক রতন বলেন, জননেত্রীর আস্থাভাজন ব্যক্তি আমাদের প্রিয় নেতা জননেতা ম্হাবুব উল আলম হানিফ কুষ্টিয়াবাসীর জন্য অহংকার । আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা হিসেবে পেয়ে আমরা গর্বিত। কুষ্টিয়া উন্নয়নের অগ্রনায়ক হিসেবে তিনি জেলাবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন। জনগণ তাকে কতটা ভালোবাসে তা প্রমানিত হয়েছে তিনি করোনায় আক্রান্ত হলে । আল্লাহর কাছে তাঁর জন্য দোয়া করে দলীয় কর্মীরা শুধু নয় জেলাবাসী অঝরে কেঁদেছে।

 কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক:

:
সাবেক ছাত্রনেতা ও কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা, রবিউল হক খান বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জীবনবাজি রেখে আওয়ামীলীগের রাজনীতি করেছি । কখনো হিসাব করে দেখিনি রাজনীতি করে কি পেলাম। অতীতে অনেক নেতার সাথে রাজনীতি করার সুযোগ পেয়েছি । দেখেছি তাদের স্বার্থন্বেষী মনোবৃত্তি । কিন্তু জননেত্রীর আস্থভাজন ব্যক্তি কুষ্টিয়ার গণমানুষের নেতা জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি’র সান্নিদ্ধ লাভ করে বুঝেছি অতীতে নেতারা আমাদের কি ভাবে তাদের ব্যক্তি স্বার্থে ব্যবহার করেছে। এরশাদের জুতামারা মামলার আসামী হয়ে এক বছর কারাগারে কাটিয়েছি সেদিন অনেক নেতাই আমাদের খোঁজ নেয়নি। এ ক্ষেত্রে জননেতা মাহবুব উল হানিফ এমপি একজন ব্যতিক্রমধর্মী নেতা। তিনি নেতা-কর্মীদের সুখ-দু:খের সাথী । যে কারণে তিনি আজ এত জনপ্রিয় ।
সমাজ সেবক রিয়াজ মালিথা :

কুষ্টিয়া মিরপুরের বিশিষ্ট সমাজ সেবক বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ঠ সৈনিক রিয়াজ মালিথা বলেন, জননেতা মাহবুব উল আলম হানিফ মহোদয় দলমত নির্বিশেষে সকলকে উপকার করেন বলেই কুষ্টিয়াতে বিরোধীদল আজ অনেকটায় অস্থিত্বহীন হয়ে পড়েছে। মানুষ মনপ্রাণ দিয়ে ভালোবাসে জননেতাকে। তাই বিগত দিনের বিএনপি’র ঘাটি কুষ্টিয়ার ৪টি আসন এখন আওয়ামীলীগের ঘাটিতে পরিনত হয়েছে জননেতা মাহবুব উল আলম হানিফ এমপি মহোদয়ের কারণে। দলমত নির্বিশেষে তিনি সকলের প্রিয়জন হয়েছেন শুধু মাত্র তাঁর অমায়িক ব্যবহার আর মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসার জন্য। এমন নেতার সান্নিদ্ধে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করি।

প্রতিবেদক :


শামসুল আলম স্বপন

সম্পাদক
বিজয় নিউজ ২৪ ডটকম
মোবা : ০১৭১৬৯৫৪৯১৯
www.bijoynews24.com



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী