শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

Bijoynews24.com
সোমবার, ২৬ অক্টোবর ২০২০
প্রথম পাতা » অপরাধ জগত | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » শাশুড়ীর ১শ’ কোটি টাকা আত্মসাৎ মামলা : নন্দীগ্রাম উপজেলা আ’লীগ নেতা রানা দম্পতি কারাগারে
প্রথম পাতা » অপরাধ জগত | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজনীতি | রাজশাহী | শিরোনাম » শাশুড়ীর ১শ’ কোটি টাকা আত্মসাৎ মামলা : নন্দীগ্রাম উপজেলা আ’লীগ নেতা রানা দম্পতি কারাগারে
সোমবার, ২৬ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শাশুড়ীর ১শ’ কোটি টাকা আত্মসাৎ মামলা : নন্দীগ্রাম উপজেলা আ’লীগ নেতা রানা দম্পতি কারাগারে

---
ব্যুরো অফিস বগুড়া :  বগুড়ায় প্রতারণার মাধ্যমে শতকোটি টাকা আত্মসাতের শাশুড়ীর দায়ের করা  মামলায় নন্দীগ্রাম উপজেলা মামলায় আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আনোয়ার হোসেন রানা এবং তার স্ত্রী আকিলা সরিফা সুলতানা খানম আঞ্জুয়ারা কে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল রোববার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বগুড়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ রবিউল আউয়াল জামিন শুনানী শেষে তাদের জামিন নামঞ্জুর করে রানা দম্পতিকে কারাগারে প্রেরণের আদেশ দেন।
আসামী আনোয়ার হোসেন রানা নন্দীগ্রাম উপজেলার কলেজপাড়া এলাকার মোঃ সামছুল হক এর ছেলে। তার স্ত্রী আকিলা সরিফা সুলতানা খানম আঞ্জুয়ারা শহরের কাটনারপাড়া এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মৃত সেখ সরিফ উদ্দিনের বড় মেয়ে।
গত ১ অক্টোবর রাতে আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদের সদস্য আনোয়ার হোসেন রানার বিরুদ্ধে ১শ’ কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে থানায় এজাহার দাখিল করেন তার শাশুড়ী দেলওয়ারা বেগম। এজাহারে রানার স্ত্রী আকিলা সরিফা সুলতানা খানম আঞ্জুয়ারাসহ সরিফ উদ্দিন সুপার মার্কেট লিমিটেডের ৩ ব্যবস্থাপক কে আসামি করা হয়। পরে ৫ অক্টোবর মামলাটি সদর থানায় রেকর্ড করা হয়। মামলা রেকর্ড হওয়ার পর ১১ অক্টোবর রানা, তার স্ত্রী ও এজাহার নামীয় আসামিরা উচ্চ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে হাইকোর্টের বিচারপতি মোঃ এনায়েতুর রহিম এবং বিচারপতি মোস্তাফিজুর রহমান শুনানী শেষে সকল আসামীকে ৪ সপ্তাহের মধ্যে বগুড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করার আদেশ দেন। ঐ আদেশের আলোকে আনোয়ার হোসেন দম্পতি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত এ আদেশ দেন।
মামলার এজাহারে দেলওয়ারা বেগম অভিযোগ করেন, তার বয়স এবং অসুস্থতার সুযোগ নিয়ে আনোয়ার হোসেন রানা এবং তার স্ত্রী আকিলা সরিফা তার মালিকানাধীন সব প্রতিষ্ঠানের দেখাশোনার দায়িত্ব মৌখিকভাবে গ্রহণ করেন। শহরের কাটনারপাড়া এলাকায় একই বাড়িতে থাকার কারণে রানা বিভিন্ন সময় নানা ধরনের কাগজপত্রে তার স্বাক্ষরও গ্রহণ করেন। গত ২১ সেপ্টেম্বর বাড়ি ছেড়ে যাওয়ার পর তিনি জানতে পারেন যে, এর আগেই আনোয়ার হোসেন রানা অন্যান্য আসামিদের সহযোগিতায় বিভিন্ন কাগজপত্র তৈরি করে ২০১৫ সালের ১ জুলাই থেকে ব্যাংকে রাখা ৫০ কোটি টাকার এফডিআর এবং অন্যান্য ব্যাংকে রাখা আরও ৫০ কোটি টাকাসহ মোট ১শ’ কোটি টাকা আত্মসাৎ করেন।
করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মারা গেলেন
বগুড়া শজিমেক’র সাবেক সহযোগি অধ্যাপক
মেডিসিন বিশেষজ্ঞ ডা.একেএম মাসুদুর রহমান

করোনায় আক্রান্ত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের সাবেক সহযোগি অধ্যাপক(মেডিসিন) টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. একেএম মাসুদুর রহমান (৬০) মারা গেছেন। গতকাল রোববার সন্ধ্যায় ঢাকায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। টিএমএসএসের উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান জানান, অধ্যাপক ডা. একেএম মাসুদুর রহমান ওই হাসপাতালে কোভিড-১৯ ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত ছিলেন। তিনিই করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতেন।
টিএমএসএস মেডিকেল কলেজ ও রতফাতুলল্লাহ কমিউনিটি হাসপাতালের মুখপাত্র আব্দুর রহিম রুবেল জানান, করোনা উপসর্গ দেখা দেওয়ায় গত ৪ অক্টোবর নমুনা পরীক্ষায় অধ্যাপক ডা. একেএম মাসুদুর রহমান করোনা পজিটিভ শনাক্ত হন। পরবর্তীতে গত ১২ অক্টোবর বিকেলে এয়ার এ্যাম্বুলেন্সে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে ১৬ এবং ২০ অক্টোবর নমুনা পরীক্ষাতেও তিনি করোনা পজিটিভ ছিলেন। অবশ্য গত ২৪ অক্টেবারের পরীক্ষায় তার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু ততদিনে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। রোববার ডা. মাসুদকে আইসিইউতে নেওয়া হয় এবং সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬টার দিকে তার মৃত্যু হয়। অধ্যাপক ডা. একেএম মাসুদুর রহমান এর আগে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপতাালে মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন। সেখান থেকে অবসর গ্রহণের পর বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজে যোগদান করেন।


বিএফইউজে’র সভাপতির মুক্তির দাবি
সাংবাদিক ইউনিয়ন বগুড়ার
উদ্যোগে মানববন্ধন

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজীর নিঃশর্ত মুক্তির দাবিতে সাংবাদিক ইউনিয়ন বগুড়ার উদ্দ্যোগে ম ানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় বুগড়া শহরের সাতমাথায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র সভাপতি মির্জা সেলিম রেজার সভাপত্বিতে ও কোষাধ্যক্ষ মোঃ আব্দুল ওয়াদুদ এর সঞ্চালনায় মানববন্ধন চলাকালে  বক্তব্য রাখেন, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রেজাউল হাসান রানু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য সৈয়দ ফজলে রাব্বী ডলার, সাবেক সভাপতি মতিউল ইসলাম সাদী, বগুড়া প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ, মাহফুজ মন্ডল প্রমুখ। মানববন্ধনে উপস্থিত ছিলেন এস এম আবু সাঈদ, ইউনুস আলী, সুমন সরদার, ফেরদৌসুর রহমান, ইনছান আলী সেখ, প্রতীক ওমর, আব্দুল ওয়াহাব, ইকবাল হোসেন, আকরাম বিন হামিদসহ সদস্যবৃন্দ। বক্তারা অবিলম্বে রুহুল আমিন গাজীর নি:শর্ত মুক্তির দাবি জানান।
রেড ক্রিসেন্ট সোসাইটি
বগুড়া ইউনিট এর
বৃত্তি প্রদান

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিট কর্তৃক যুব রেড ক্রিসেন্ট বগুড়া ইউনিটের যুব সদস্য রংপুর মেডিকেল কলেজের, এমবিবিএস’র শিক্ষার্থী
কৌশিক মন্ডল কে বৃত্তি প্রদান করা হয়েছে। গতকাল রোবার বিকেলে ইউনিট অফিস কার্যালয়ে “যুব রেড ক্রিসেন্ট বৃত্তি” প্রদান করা হয়।
জাতীয় সদর দফতরের সহায়তায় রেড ক্রিসেন্ট বগুড়া ইউনিট কার্যালয়ে যুব রেড ক্রিসেন্ট বগুড়া ইউনিটের যুব সদস্য কৌশিক মন্ডল কে বই ক্রয় ও অন্যান্য খরচ বাবদ ৬০ হাজার টাকা প্রদান করা হয়। উল্লেখ্য যে, কৌশিক মন্ডল, রংপুর মেডিকেল কলেজের, এমবিবিএস ১ম বর্ষের ছাত্র। সে বগুড়া বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ থেকে ২০১৫ সালে যুব সদস্য হিসেবে যোগদান করেন।
বগুড়া রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী এ, কে, এম সুরুতজামান এর সভাপতিত্বে
বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিটের ভাইস চেয়ারম্যান এ্যাড. মকবুল হোসেন মুকুল। উপস্থিত ছিলন কার্যনির্বাহী সদস্য মিসেস এলিজা ইয়াছমিন কেয়া, আলী এখতিয়ার তালুকদার তাজু, ইউনিট লেভেল অফিসার মির্জা শামীম আহসান, যুব রেড ক্রিসেন্ট বগুড়া ইউনিটের যুব প্রধান আসিফ উর রহমান, উপ যুব প্রধান-১ মনিরুজ্জামান ইমরান সহ যুব ও স্বেচ্ছাসেবকবৃন্দ।

বগুড়ায় নিষিদ্ধ ঘোষিত
১৩২০ পিস লোপেন্টা
ট্যাবলেটসহ গ্রেফতার ২

বগুড়া গোয়েন্দ(ডিবি) পুলিশ অভিযান চালিয়ে ১৩২০ পিস লোপেন্টা (মাদক) ট্যাবলেটসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। শনিবার রাতে শহরের মালতীনগর এলাকা থেকে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করা হয়।
বগুড়া সদর থানা সূত্রে জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল শনিবার রাত পৌনে ১০ টার দিকে মালতীনগর বখশী বাজারের পাশ থেকে ১ হাজার ৩২০পিস লোপেন্টা নামের নিষিদ্ধ মাদক জাতীয় ট্যাবলেটসহ দুই ব্যবসায়ীকে আটক করে। পরে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলো দ্পুচাঁচিয়া উপজেলা সদরের মৃত ইমার উদ্দিন খন্দকারের ছেলে ইব্রাহিম হক টিটন(৩৮) ও আদমদিঘী উপজেলার বিনশারা গ্রামের আব্দুল হামিদের ছেলে ফজলে রাব্বী ওরফে শামিম(৪০)। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী